কোকোর মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া

২৪ জানুয়ারি ২০২৩, ০৮:০৬ পিএম | আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩, ০৯:৪২ পিএম


কোকোর মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তার অষ্টম মৃত্যুবার্ষিকীতে এই মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে দলটি। মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের ভারপ্রাপ্ত সদস্য সচিব মাওলানা আবুল হোসেন।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আরাফাত রহমান কোকো রাজনীতিবিদ ছিলেন না, কিন্তু আমাদের সবার সঙ্গে তার একটি ভালো সম্পর্ক ছিল। ১/১১ এর সময় বেগম খালেদা জিয়াকে মাইনাস করার উদ্দেশে, বিরাজনীতিকরণের উদ্দেশে, ১/১১ এর সরকার ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে এবং আরাফাত রহমানকে কী পরিমাণ নির্যাতন করেছে। এসব নির্যাতনের কারণে অসুস্থ হয়ে চিকিৎসার জন্য মালয়েশিয়া গিয়ে আর ফিরতে পারেননি। এটা আমাদের জন্য দুর্ভাগ্যের।

তিনি আরও বলেন, আমরা আল্লাহ তায়ালার কাছে দোয়া করব আল্লাহ তায়ালা যেন আরাফাত রহমান কোকোকে বেহেশতের সর্বোচ্চ স্থানে জায়গা করে দেন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট আহমদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবুল খায়ের ভূঁইয়া, জয়নুল আবেদিন ফারুক, ইসমাঈল জবিউল্যাহ, ক্যাপ্টেন সৈয়দ সুজাউদ্দিন আহমেদ, অধ্যাপক ড. শাহিদা রফিক, হাবিবুর রহমান হাবিব, অ্যাডভোকেট নজমুল হক নান্নু, তাহমিনা রুশদীর লুনা, ড. মো. এনামুল হক চৌধুরী,অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, বিজন কান্তি সরকার, আফরোজা খান রিতা, অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস, জয়নাল আবেদীন ভিপি, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবুর রহমান সারোয়ার, অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল।

আরও উপস্থিত ছিলেন- এবিএম আব্দুস সাত্তার, জহির উদ্দিন স্বপন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শ্যামা ওবায়েদ, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, জেড খান রিয়াজ উদ্দিন নসু, রাশেদা বেগম হীরা, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, আফরোজা আব্বাস, সুলতানা আহম্মেদ,শাম্মী আক্তার, নেওয়াজ হালিমা আরলী, নাজিম উদ্দিন আলম, নুর মোহাম্মদ খান, সাঈদ সোহরাব, ব্যারিস্টার মীর হেলাল, রাজীব আহসান, রশীদুজ্জামান মিল্লাত, আতিকুর রহমান রুমন, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, নাজিম উদ্দিন আহমেদ, শামসুদ্দিন দিদার,আব্দুল আলীম নকী, আব্দুর রহীম, হাজী মজিবুর রহমান, মোস্তাফিজুল করীম মজুমদার, মাওলানা আলমগীর হোসেন প্রমুখ।

এমএইচ/এসজি


বিভাগ : রাজনীতি