মহাসড়ক দখলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

২৫ জানুয়ারি ২০২৩, ০৮:২০ পিএম | আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১০ এএম


মহাসড়ক দখলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

আমতলীর চৌরাস্তা মোর এলাকায় মহাসড়ক দখল করে গড়ে তোলা ২০টি ছাপরা ঘড় উচ্ছেদ করা হয়েছে। এসময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪০ হাজার টাকা জরিমানা করেন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম। বুধবার (১৫ জানুয়ারি) দুপুর ১টা থেকে বিকেল সোয়া ৪টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দির্ঘদিন ধরে আমতলী উপজেলার নতুন বাজার চৌরাস্তা মোর এলাকার মাছ বাজার সড়ক এবং বাঁধের উপর স্থানীয় ব্যবসায়ীরা সরকারি সড়কের জমি দখল করে ছাপরা ঘড় তুলে অবৈধভাবে ব্যবসা করে আসছিলেন।

বুধবার দুপুরে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশরাফুল আলম অভিযান চালিয়ে এ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। এসময় তার সঙ্গে ছিলেন আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মিজানুর রহমান।

এছাড়া ওই এলাকার ৪টি ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকা এবং সড়কের উপর মালামাল রাখার অপরাধে করিম হাওলাদার এবং রহিম হাওলাদারকে ১০ হাজার টাকা এবং মাতৃভান্ডার হার্ড ওয়ারের দোকানদার তাপসকে ১০ হাজার ও বায়েজিদ ট্রেডার্সের মালিক বায়েজিদকে ১০ হাজার টাকাসহ মোট ৪০ হাজার টাকা ভ্রম্যমান অদালতের মাধ্যমে জরিমান করা হয়েছে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম বলেন, সরকারি সড়ক দখল করে যারা ব্যবসা ও বসতি করছেন তাদের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে।
এএজেড


বিভাগ : সারাদেশ