পাথরঘাটায় বিএনপি নেতা হারুন গ্রেপ্তার

২৬ মে ২০২৩, ০৬:১৪ পিএম | আপডেট: ০১ জুন ২০২৩, ০৯:৩৩ এএম


পাথরঘাটায় বিএনপি নেতা হারুন গ্রেপ্তার

বরগুনার পাথরঘাটা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও চরদুয়ানী ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য হারুন অর রশিদ হাওলাদারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ মে) দিবাগত রাত ১টার দিকে তাকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার (২৬ মে) দুপুরে তাকে কারাগারের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার।

জানা যায়, বরগুনা-২ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মনি ১৭ বছর পর নিজ এলাকা পাথরঘাটায় প্রবেশের সময় গত বছরের ৪ সেপ্টেম্বর পাথরঘাটার সিঅ্যান্ডবি এলাকায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে রণক্ষেত্র তৈরি হয়। এ ঘটনায় পাথরঘাটা উপজেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের ৯৯ জন এবং ২৫০-৩০০ জনকে অজ্ঞাত আসামি করে পাথরঘাটা থানায় মামলা হয়। এ মামলায় চরদুয়ানী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এদিকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে তার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক।

তিনি বলেন, আজ শুক্রবার বরগুনায় জেলা বিএনপির সমাবেশ থাকায় বিএনপি নেতা-কর্মীদের হয়রানি করছে পুলিশ। বাড়িতে বাড়িতে গিয়ে তল্লাশি চালিয়ে আতঙ্ক ছড়িয়ে জেলা সমাবেশে যেতে নিষেধ করেছে তারা। এ ছাড়া শুক্রবার সকাল থেকে পাথরঘাটা খেয়াঘাট ও ফেরিঘাট এলাকায় পুলিশ মোতায়েন করে যারা জেলা বিএনপির সমাবেশ যাচ্ছে তাদের তালিকা তৈরি করেছে পুলিশ।

এ ব্যাপারে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার বলেন, শহরের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া কাউকে পুলিশের পক্ষ থেকে হয়রানি করা হচ্ছে না। তবে বিভিন্ন মামলায় আসামিদের ধরতে অভিযান চলমান আছে। আর হারুন অর রশিদ হাওলাদারকে মামলায় তদন্তপ্রাপ্ত আসামি হওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এসজি