রবিবার, ৫ মে ২০২৪ | ২২ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

মামলার আবেদন নিয়ে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে তাহেরি

সিলেটে ওয়াজের নামে অগ্রিম টাকা গ্রহণের বিষয়টি অস্বীকার করে সিলেটে সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করেছেন মুফতি গিয়াস উদ্দিন আত তাহেরি।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুর ১২টার দিকে তিনি সিলেটে এসে ১৫ জনকে আসামি করে মামলার আবেদন করেন।

এর আগে সিলেটের বালাগঞ্জে একটি মাহফিলে অগ্রিম টাকা গ্রহণ করেও না আসার অভিযোগ ওঠেছিল গিয়াস উদ্দিন আত তাহেরির বিরুদ্ধে। আয়োজক কমিটি এ বিষয়ে মাইকে ঘোষণা দিয়ে তাহেরির পক্ষ থেকে দাওয়াত রাখা এবং দুই ধাপে ৩৩ হাজার টাকা নেওয়ার অভিযোগ করেন। তবে সেই অভিযোগ মিথ্যা দাবি করে তাহেরি সিলেট আদালতে মামলা দায়েরের আবেদন করেছেন।

আদালত প্রাঙ্গণে গিয়াস উদ্দিন তাহেরি সাংবাদিকদের বলেন, আমি বালাগঞ্জের মাহফিলের কোনো দাওয়াত পাইনি। জানি-ই না কে বা কারা আমার নাম করে টাকা নিয়েছে। কিন্তু আমার নামে মিথ্যাচার করা হয়েছে। তাই আমি আদালতে মামলা দায়ের করতে এসেছি। বিভিন্ন ফেসবুক লাইভে আমাকে গালিগালাজ করা হয়েছে এবং আমার নামে টাকা নেওয়ার অপবাদ দেওয়া হয়েছে।

সিলেট জেলা বারের সাবেক সভাপতি এটিএম ফয়েজ সাংবাদিকদের বলেন, আগামী ৩১ মার্চ এ মামলার আদেশের তারিখ নির্ধারণ করেছেন আদালত।

মুফতি গিয়াস উদ্দিন আত তাহেরি অগ্রিম ৩৩ হাজার টাকা নিয়ে সিলেটের বালাগঞ্জে একটি ওয়াজ মাহফিলে আসেননি- এমন অভিযোগ ওঠে গত মঙ্গলবার (২২ মার্চ)। এদিন বালাগঞ্জের পূর্ব পৈলনপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে এ মাহফিলের আয়োজন করেছিলেন স্থানীয়রা।

এদিকে আয়োজক কমিটির পক্ষ থেকে বলা হয়- ওয়াজ মাহফিলটিতে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছিল গিয়াস উদ্দিন আত তাহেরিকে। বিকেলের দিকে প্রধান অতিথি হিসেবে তার ওয়াজ করার কথা ছিল। মাহফিলে আসা বাবদ তার পিএসের কাছে দুই ধাপে অগ্রিম ৩৩ হাজার টাকাও দিয়েছিলেন আয়োজকরা। কিন্তু মঙ্গলবার সকাল থেকেই তাহেরির পিএসের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ করেননি।

এসএন

Header Ad

স্বামীর সঙ্গে অভিমানে নববধূর আত্মহত্যা

ছবি: সংগৃহীত

রাজধানীর শাজাহানপুরের শহীদবাগে স্বামীর সঙ্গে অভিমানে মিম আক্তার (১৭) নামে এক নববধূ আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (৪ মে) সন্ধ্যার দিকে শাহজাহানপুরে এই ঘটনাটি ঘটে। পরে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে রাত ৮ টার দিকে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মিম আক্তার শেরপুরের শ্রীবরদী থানার কর্ণছড়া গ্রামের ইউসুফ মিয়ার মেয়ে। স্বামীর সাথে শাজাহানপুরের বাসায় ভাড়া থাকতেন তিনি।

নিহত নববধূর মা আমেনা বেগম জানান, আমার এক ছেলে এক মেয়ের মাঝে মিম ছিল বড়। আমি মানুষের বাড়িতে ঝিয়ের কাজ করি। মিমের বাবা একটি বাড়িতে নিরাপত্তা কর্মীর কাজ করেন। মাত্র দুই মাস আগে নিজের পছন্দে বিয়ে করে মিম।

তিনি আরও জানান, গত দুইদিন আগে মিমের কথা স্বামী না শুনলে অভিমান করে আমার বাড়িতে চলে আসে। আজ কাজ শেষে সন্ধ্যার দিকে বাসায় ফিরে দেখি আমার মেয়ে টিনশেডের ঘরে আড়ার সাথে গলায় ওড়না পেচিয়ে ঝুলে আছে। পরে দ্রুত তাকে ঢাকা মেডিকেলে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক জানান, আমার মেয়ে মিম আর বেঁচে নেই।

এ বিষয়ে জানতে চাইলে শাহজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম জানান, ওই গৃহবধূর পরিবারের সদস্যদের জিজ্ঞাসা করে আমরা জানতে পেরেছি, পারিবারিক কলহের জেরে স্বামীর ওপর অভিমানে তিনি এমন ঘটনা ঘটিয়েছেন।

তিনি আরও বলেন, মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ে ময়নাতদন্তের জন্য মরদেহটি ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

নারী এমপিকে মাদক খাইয়ে যৌন হেনস্তা

প্রতিকি ছবি

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের এক নারী এমপিকে মাদক খাইয়ে যৌন হেনস্তা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই নারী জানান, সন্ধ্যার পর একটি পার্টিতে গিয়েছিলেন তিনি। সেখানে নিজের অজান্তে তাকে মাদক সেবন করানো হয়। ঘটনাটি ঘটেছে তার নিজের নির্বাচনী এলাকা ইয়েপ্পুনে।

ব্রিটানি লউগা নামের এই নারী এমপি বলেছেন, “এমন ঘটনা যে কারও সঙ্গে হতে পারে। আর দুঃখজনকভাবে আমাদের অনেকের সঙ্গে এমনটি হয়ে থাকে।”

সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, ৩৭ বছর বয়সী এই এমপি গত ২৮ এপ্রিল প্রথমে পুলিশের কাছে এবং পরে হাসপাতালে যান। অস্ট্রেলিয়ান পুলিশ এ ঘটনায় একটি তদন্ত শুরু করেছে।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের নারী এমপি ব্রিটানি লউগা

তিনি ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে বলেছেন, “হাসপাতালে পরীক্ষায় আমার দেহে মাদক পাওয়া গেছে যেটি আমি গ্রহণ করিনি। এই মাদক আমার দেহে মারাত্মক প্রভাব ফেলেছে।”

তিনি আরও বলেছেন, “এটি ঠিক নয়। এ ধরনের হেনস্তা ছাড়া আমাদের সমাজের সঙ্গে মেলামেশার সুযোগ থাকতে হবে।”

কুইন্সল্যান্ডের আবাসনমন্ত্রী মেগান স্ক্যানলন এ ঘটনা জানার পর বিষ্ময় প্রকাশ করেছেন। এটিকে ‘জঘন্য’ এবং ‘ভয়ঙ্কর’ হিসেবে অভিহিত করে তিনি বলেছেন, “ব্রিটানি একজন সহকর্মী, একজন বন্ধু এবং কুইন্সল্যান্ড সংসদের একজন সদস্য। তার সম্পর্কে এগুলো পড়া খুবই বিষ্ময়কর।”

সূত্র: দ্য টেলিগ্রাফ

নীলক্ষেতে দুই রেস্টুরেন্টে আগুন

ছবি: সংগৃহীত

রাজধানীর নীলক্ষেত মোড়ে ২টি রেস্টেুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (৫ মে) দিবাগত রাত ১টা ৫ মিনিটের দিকে এই আগুনের সূত্রপাত হয়।

পরে খবর পেয়ে পার্শ্ববর্তী ফায়ার সার্ভিসের পলাশী ব্যারাকের ২টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পলাশী ফায়ার স্টেশনের স্টেশন অফিসার জিহান রহমান নাবিল বলেন, রাত ১টার পর নীলক্ষেতে আগুনের খবর পেয়েছি। আমরা সাথে সাথে ঘটনাস্থলে আসি।

তিনি আরও বলেন, প্রথমে ২টি দোকানে আগুন দেখতে পাই। যার একটি বড় এবং আরেকটি ছোট দোকান। তবে দুটি দোকানই ছিল খবারের দোকান। এখন আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

অগ্নিকাণ্ডের কারণ জানা গেছে কি না জানতে চাইলে তিনি বলেন, তদন্ত করা ছাড়া তাৎক্ষণিক বলা সম্ভব না। তবে ধারণা করছি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। তবে দোকান দুটির তেমন ক্ষয়ক্ষতি হয়নি এবং আগুনে কোনও হতাহতের ঘটনাও ঘটেনি বলে জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা বলেন, গভীর রাতে হঠাৎ করেই নীলক্ষেত মোড়ের সুলতানী ভোজ ও সিপি ফাইভ স্টার নামের দুইটি হোটেলে আগুন দেখা যায়। পরে নিরাপত্তা কর্মীরা সাথে সাথেই ফায়ার সার্ভিসে খবর দেয়।

 

সর্বশেষ সংবাদ

স্বামীর সঙ্গে অভিমানে নববধূর আত্মহত্যা
নারী এমপিকে মাদক খাইয়ে যৌন হেনস্তা
নীলক্ষেতে দুই রেস্টুরেন্টে আগুন
খাগড়াছড়িতে টিনের চালে বজ্রপাত, ঘরসহ পুড়ে ছাই মা-ছেলে
যুদ্ধে বন্ধে যুক্তরাষ্ট্রকেও পাত্তা দিচ্ছে না দখলদার ইসরায়েল
সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু
ঢাকা সফরে আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ
কেমন থাকবে আজকের আবহাওয়া, যা জানাল আবহাওয়া অফিস
আজ থেকে খুলছে সব শিক্ষাপ্রতিষ্ঠান
মিল্টন সমাদ্দারের মানবিকতার আড়ালে প্রতারণা, যা বললেন ব্যারিস্টার সুমন
যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়েছে: ইরান
নিজের মান ইজ্জত রক্ষা করুন, মন্ত্রী-এমপিদের প্রতি ইসি রাশেদা
উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারী : স্থানীয় সরকারমন্ত্রী
টানা ৬ দিন হতে পারে ঝড়বৃষ্টি জানাল আবহাওয়া অফিস
সেই ভাইরাল নেতা পাকিস্তান জামায়াতের আমির নির্বাচিত
টানা ৮ দফা কমার পর বাড়ল স্বর্ণের দাম
দিয়াবাড়ির লেক থেকে ২ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার
রাজধানীবাসীর জন্য সুখবর দিল আবহাওয়া অফিস
মক্কায় প্রবেশে আজ থেকে কঠোর বিধি-নিষেধ
‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার জিতলেন মিথিলা