সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

পঞ্চগড়ে ট্রাক্টর উল্টে চালকের মৃত্যু

পঞ্চগড়ের সদর উপজেলায় ট্রাক্টর উল্টে গিয়ে মহিদুল ইসলাম (২০) নামে এক ট্রাক্টরচালকের মৃত্যু হয়েছে। রবিবার (১৭ এপ্রিল) বিকালে উপজেলার সাতমেড়া ইউনিয়নের জগদল বানিয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মহিদুলের বাড়ি ওই ইউনিয়নের সতরং পাড়া এলাকায়। তিনি ওই এলাকার আব্দুস সামাদের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সাতমেড়া ইউনিয়নের বানিয়াপাড়া এলাকায় পুকুর খনন করা হচ্ছিল। রবিবার (১৭ এপ্রিল) বিকালে ট্রাক্টরচালক মহিদুল তার ট্রাক্টরে মাটি নিয়ে সাতমেড়া ইউনিয়নের জগদল-বানিয়াপাড়া সড়কে উঠছিলেন। এ সময় ট্রাক্টরের সামনের চাকা উপরে উঠে গিয়ে ট্রাক্টরটি উল্টে যায়। এতে ট্রাক্টরের ইঞ্জিনের চাপায় গুরুতর আহত হন চালক মহিদুল। পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। পরে তাকে রংপুরে নেয়ার পথে তার মৃত্যু হয়।

সড়ক দুর্ঘটনায় ট্রাক্টরচালকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) বেনজির আহমেদ।

এসআইএইচ

Header Ad

কারা বিক্রি করছে ফুটপাত, তালিকা চেয়েছেন হাইকোর্ট

ছবি: সংগৃহীত

রাজধানীর ফুটপাত, অবৈধভাবে দখল ও বিক্রির সঙ্গে কারা কারা জড়িত তাদের তালিকা চেয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করার নির্দেশ দিয়েছেন আদালত।

ফুটপাত বিক্রি ও অবৈধ দখলকারীদের সঙ্গে কারা কারা জড়িত তা আগামী ১৩ মে অর্থাৎ ১৫ দিনের মধ্যে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনকে জানানোর জন্য বলেছেন আদালত।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে সোমবার (২৯ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বজলুর রহমানের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

এখনো উদ্ধার হয়নি লেকে ডুবে যাওয়া সেই শিশু

ছবি: সংগৃহীত

রাজধানীর মহাখালীর যক্ষ্মা হাসপাতালের (টিবি) গেট এলাকায় লেকের পানিতে পড়ে নিখোঁজ শিশু রিয়ার সন্ধান এখনো পাননি ফায়ার সার্ভিসের কর্মীরা। তাই রাতে অভিযান স্থগিত করা হয়।

সোমবার (২৯ এপ্রিল) সকল থেকে ফায়ার সার্ভিস আবারও অভিযান চালাবে বলে জানা গেছে। এর আগে, রোববার (২৮ এপ্রিল) রাত ৭টা ৫০ মিনিটে শিশুটির নিখোঁজের খবর পায় ফায়ার সার্ভিস। শিশুটির সন্ধান না পেয়ে রাত ১২টার অভিযান স্থগিত করা হয়। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি কর্মকর্তা রাকিবুল হাসান এ তথ্য জানান।

এ বিষয়ে বনানী থানার উপপরিদর্শক (এসআই) সাইদুল ইসলাম বলেন, ফাতেমা নামে আরেক শিশুর কাছে জানতে পারি তার সঙ্গে রিয়া নামের এক শিশু ছিল। তারা দুজনই ভিক্ষাবৃত্তি করে। রিয়া ব্রিজের ওপর থেকে লেকের পানিতে পড়ে যায়। তার বয়স আনুমানিক ছয় বছর। এর আগে, রোববার (২৮ এপ্রিল) রাত পৌনে ৮টার দিকে শিশু রিয়া পানিতে পড়ে যায়।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাকিবুল ইসলাম বলেন, তাদের ডুবুরি দলের সদস্যরা শিশুটিকে উদ্ধারে কাজ করছে। শিশুটির নাম-পরিচয় পাওয়া যায়নি। রাত সাড়ে ১১টায় তল্লাশি স্থগিত করা হয়। আজ সকাল থেকে আবার তল্লাশি শুরু হবে।

বনানী থানার এসআই সাইদুল ইসলাম বলেন, ফাতেমা নামে আরেকটি শিশুর কাছে জানা যায় নিখোঁজ শিশুর পরনে ছোট প্যান্ট ও গেঞ্জি ছিল। তবে শিশুটির বাসা কোথায় তা জানে না ফাতেমা।

 

রাত ১১ টার পর চা-বিড়ির দোকান বন্ধের নির্দেশ

ছবি: সংগৃহীত

রাজধানীতে রাত ১১টার পর রাস্তার পাশের বিড়ি, পান ও চায়ের দোকান বন্ধ করে দিতে নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। গতকাল রোববার (২৮ এপ্রিল) রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে মার্চ মাসের অপরাধ পর্যালোচনা সভায় উপস্থিত পুলিশ কর্মকর্তাদের এ নির্দেশ দেন তিনি।

সভায় ডিএমপি কমিশনার বলেন, ছিনতাই ও অপরাধ প্রতিরোধে রাতে রাস্তার মোড়ের দোকানগুলো বন্ধ করে দিতে হবে। অনেক সময় দেখা যায় এসব অস্থায়ী দোকানে অপরাধীরা সারারাত আড্ডা দেয়, আর সুযোগ পেলেই ছিনতাই করে। রাস্তার পাশের বিড়ি, পান ও চায়ের দোকান রাত ১১টার পর বন্ধ করে দিতে হবে।

তিনি আরও বলেন, কোনো সন্ত্রাসী ও জঙ্গিগোষ্ঠী যেন কোনো প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। এই ধরনের অপরাধ চক্রের বিরুদ্ধে কঠোর থাকারও নির্দেশ দেন ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান জানান, এবার রমজানে রাস্তায় যান চলাচল স্বাভাবিক ছিল। ডিএমপির ট্রাফিক বিভাগের সাথে ক্রাইম বিভাগও আন্তরিকতার সাথে কাজ করেছে।

সর্বশেষ সংবাদ

কারা বিক্রি করছে ফুটপাত, তালিকা চেয়েছেন হাইকোর্ট
এখনো উদ্ধার হয়নি লেকে ডুবে যাওয়া সেই শিশু
রাত ১১ টার পর চা-বিড়ির দোকান বন্ধের নির্দেশ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে শিক্ষকদের উপর হামলার অভিযোগ উপাচার্যের বিরুদ্ধে
সোনাইমুড়ীতে নতুন গ্যাস কূপের সন্ধান, আজ থেকে খনন
আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী
পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন ইসহাক দার
বিয়ের দাবি নিয়ে আসা তরুণীকে নিয়ে পালালেন ছাত্রলীগ নেতা
তীব্র গরমে ৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে আজ
হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির্বাচনের নতুন তারিখ ঘোষণা
ডাক্তার পাত্রীকে বিয়ে করছেন শাকিব খান !
পদত্যাগ করলেন থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী
গুদামে মিলল পুলিশের রেশনের ৩০০ বস্তা চাল, ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা
নওগাঁয় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন
ইরাকে সমকামিতায় জড়ালেই ১৫ বছরের জেল
আবারও বিএসইসির চেয়ারম্যান পদে নিয়োগ পেলেন শিবলী রুবাইয়াত
কোরবানির জন্য গরু আমদানি করবে না সরকার
আবু ধাবিতে উদ্বোধন হচ্ছে ৩৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত গির্জা
পাপ লুকাতে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার : রিজভী
রিকশাচালকদের মাঝে ডিএনসিসির ৩৩ হাজার ছাতা বিতরণ