বুধবার, ১৫ মে ২০২৪ | ১ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

৫ ঘণ্টা পর শরীয়তপুর-চাঁদপুর নৌ রুটে ফেরি চলাচল স্বাভাবিক

ঘন কুয়াশার কারণে শরীয়তপুর-চাঁদপুর নৌ রুটে ৫ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে আবারও তা স্বাভাবিক হয়েছে। এদিন ভোর ৩টা থেকে এই রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডাব্লিউটিসি) নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ইকবাল হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার ভোর ৩টা থেকে শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। ঘন কুয়াশায় নৌদুর্ঘটনা এড়াতেই এ ব্যবস্থা নেওয়া হয়েছে। এ সময় পারের অপেক্ষায় দুই প্রান্তেই অন্তত ২০০ যানবাহন রয়েছে। পরে কুয়াশার ঘনত্ব কমে গেলে সকাল ৮টা থেকে আবারও ফেরি চলাচল স্বাভাবিক হয়।

এসএন

Header Ad

বাংলাদেশকে বিশ্বকাপের জন্য শুভকামনা জানালেন ডোনাল্ড লু

ছবি: সংগৃহীত

আসন্ন টি২০ বিশ্বকাপ উপলক্ষ্যে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের আজ রাতে ঢাকা ছাড়ার কথা রয়েছে। একই সময়ে ঢাকা সফরে আছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

বুধবার (১৫ মে) বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে এসে বাংলাদেশ পুরুষ দলের জন্য শুভকামনা জানান ডোনাল্ড লু। এ সময় তিনি বাংলাদেশ নারী দলের সাথেও শুভেচ্ছা বিনিময় করেন।

সেখানে বাংলাদেশ নারী ক্রিকেট দলের সঙ্গে এক প্রীতি ম্যাচে অংশ নেন ডোনাল্ড লু ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

ম্যাচ শেষে ডোনাল্ড লু সাংবাদিকদের বলেন, আমরা নারী ক্রিকেট দলের সঙ্গে ক্রিকেট খেলেছি। বাংলাদেশের জনগণ ক্রিকেট পাগল। যুক্তরাষ্ট্র ক্রিকেট সিরিজের আয়োজন করতে পেরে সন্তুষ্ট। বাংলাদেশ নারী ক্রিকেট বিশ্বকাপ আয়োজন করছে বলে আমরা খুব খুশি।

এ সময় তিনি আরও বলেন, আজকের প্রীতি ম্যাচে আম্পায়ার ছিলেন সাথিরা জাকির জেসি। তিনি একজন বিশ্বমানের আম্পায়ার। তিনি ম্যাচ পরিচালনা করেছেন, এটি আমাদের জন্য আনন্দের। বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেট দলের জন্য আমাদের শুভ কামনা রইল।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যুক্তরাষ্ট্রে টি২০ বিশ্বকাপে অংশ নিতে বুধবার রাতে ঢাকা ছাড়বে।

এর আগে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে পৌঁছালে ডোনাল্ড লু ও পিটার হাসকে জার্সি ও ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। তাদের শুভেচ্ছা জানান বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। এ সময় নারী ক্রিকেট দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু তিন দিনের সফরে ঢাকায় এসেছেন গত ১৪ মে।

বিএনপির আরও ৫২ নেতাকে বহিষ্কার

ছবি: সংগৃহীত

দলীয় নির্দেশনা না মানায় সারা দেশে দফায় দফায় নেতাদের বহিষ্কার করছে বিএনপি। এবার তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় ১১২টি উপজেলা থেকে ৫২ জন নেতাকে বহিষ্কার করেছে দলটি।

এদের মধ্যে আছেন চেয়ারম্যান পদে ১৭, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ২৬ এবং ভাইস চেয়ারম্যান (নারী) ৯ জন।

বুধবার (১৫ মে) এক বিবৃতিতে এ তথ্য জানায় দলটি।

বিবৃতিতে জানানো হয়, ২০২৪ সালের ৩য় ধাপে ১১২টি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করায় ৯ সাংগঠনিক বিভাগ থেকে ৫২ জনকে বহিষ্কার করা হয়েছে।

এর মধ্যে, রংপুরে ১২ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৭, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন।

রাজশাহী বিভাগে ৪ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান ১ জন। বরিশাল বিভাগে ৫ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন, মহিলা চেয়ারম্যান প্রার্থী ১ জন।

ঢাকা বিভাগে ৪ জনের মধ্যে ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ১ জন। ময়মনসিংহ বিভাগে ৯ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৭ জন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ১ জন।

সিলেট বিভাগে ৭ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৩ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ১ জন। চট্টগ্রামে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ১ জন।

কুমিল্লা বিভাগে ৬ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ১ জন। খুলনা বিভাগে ৪ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন।

তলে তলে আওয়ামী লীগ ডোনাল্ড লু'র হাত-পা ধরছে: রিজভী

ছবি : ঢাকাপ্রকাশ

বৈঠকে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর হাত-পা ধরার পর বাইরে এসে ক্ষমতাসীন দলের মন্ত্রী-উপদেষ্টারা ভিন্ন কথা বলছেন বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১৫ মে) বিকেলে রাজধানীর বিজয়নগরে উপজেলা নির্বাচন বর্জনে লিফলেট বিতরণের সময় এই দাবি করেন তিনি।।

রিজভী বলেন, ‘কঠিন সংকটের মধ্যে দিন পার করছি। কথা বলা ও চলাচলের স্বাধীনতা নেই। আমরা সভা-সমাবেশ করতে পারি না। দেশের আর্থিক অবস্থা চরম সংকটাপন্ন। ন্যাশনাল রিজার্ভ দাঁড়িয়েছে ১৩ মিলিয়ন ডলারে। প্রয়োজনীয় খাদ্য কেনার মতো টাকা আমাদের নাই।’

তিনি আরও বলেন, ‘আজ পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ইসরাইলের সঙ্গে বিএনপির নাকি গোপন সম্পর্ক রয়েছে। আমরা তো যুগ যুগ ধরে ফিলিস্তিনির নির্যাতিত মানুষের পক্ষে কথা বলেছি। কিন্তু আপনারা কী করছেন? ইসরাইলের প্লেন বাংলাদেশে নেমে কী দিয়ে গেছে সরকারকে, এটাই সবচেয়ে বড় প্রশ্ন। জনগণের দৃষ্টিকে ভিন্ন খাতে সরানোর জন্য আমাদের বিরুদ্ধে এই ধরনের কথা বলা হচ্ছে।’

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ‘মানুষের আমানত যেখানে থাকে, সেই বাংলাদেশ ব্যাংকে চুরি-ডাকাতি হয়েছে। সেটা যাতে জানতে না পারে, এজন্য সাংবাদিকদের ভেতরে প্রবেশে বিধিনিষেধ দেয়া হয়েছে। এখন ধীরে ধীরে বোঝা যাচ্ছে কী লুটপাট হয়েছে। মূলত এসব ঢাকতেই পররাষ্ট্রমন্ত্রী ও ওবায়দুল কাদেররা বিভিন্ন ধরনের বিভ্রান্তি ছড়াচ্ছেন।’

ডোনাল্ড লুর বৈঠক নিয়ে রিজভী বলেন, ‘দেখলাম সরকারের এক উপদেষ্টার বাসায় বৈঠক করলেন। ভেতরে এই সরকারের লোকজন গোপনে গোপনে তার হাত-পা ধরলেন কি না সেটাই বড় প্রশ্ন। আবার জানতে পারলাম দেশে ব্যবসা করা মার্কিন যুক্তরাষ্ট্রে কোম্পানি গুলোর দেনা পরিশোধের জন্য চাপ দিয়েছেন লু। আসলে ক্ষমতাসীনরা মুখে এক বলে, আর ভেতরে করে আরেক।’

‘এই সরকার জোর করে ক্ষমতা দখলে রেখে দেশ শাসন করছে। যতদিন তারা থাকবে দেশের আর কোনো ভবিষ্যৎ নেই,’ যোগ করেন যুগ্ম মহাসচিব।

উপজেলা নির্বাচন নিয়ে রিজভী বলেন, ‘এই নির্বাচন আওয়ামী লীগের সঙ্গে আওয়ামী লীগ, মামু-খালু আর স্ত্রী-শ্যালকদের নিয়ে হচ্ছে। তাই জনগণ ভোট দিতে যায় না। প্রথম ধাপের নির্বাচনে কেউ ভোট দিতে যায়নি। এবারও কেউ যাবে না বলে আশাবাদী।’

এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপি’র স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মোঃ রফিকূল ইসলাম, সহ অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, হবিগঞ্জ জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত আহ্বায়ক ও মিডিয়া সেলের সদস্য শাম্মী আক্তার, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি ডাঃ জাহিদুল কবির, সাবেক যুগ্ম সম্পাদক আশরাফুর রহমান, সাদরেজ জামান, যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, ছাত্রদল কেন্দ্রীয় সহ সভাপতি তারেক উজ জামান তারেক, ওমর ফারুক কাওসার, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান আউয়াল, সহ সাংগঠনিক সম্পাদক সাদেক হাসান, ঢাবি ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, যুগ্ম সম্পাদক রাজু আহমেদ, তিতুমীর কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম হোসেন, ঢাকা উত্তর জেলা ছাত্রদলের সাবেক সদস্য সচিব সজীব রায়হান, তিতুমীরের যুগ্ম সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম, মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক পাটোয়ারি, ঢাকা কলেজ ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক শাহ পরান-সহ নেতৃবৃন্দ।

সর্বশেষ সংবাদ

বাংলাদেশকে বিশ্বকাপের জন্য শুভকামনা জানালেন ডোনাল্ড লু
বিএনপির আরও ৫২ নেতাকে বহিষ্কার
তলে তলে আওয়ামী লীগ ডোনাল্ড লু'র হাত-পা ধরছে: রিজভী
প্রাথমিকের দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ, জানবেন যেভাবে
এমভি আব্দুল্লাহর প্রধান প্রকৌশলী নওগাঁর সাইদুজ্জামানের পরিবারে বইছে স্বস্থির হাওয়া
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য গ্রেপ্তার
তুরস্ক হামাসকে সমর্থন দেওয়া অব্যাহত রাখবে : এরদোয়ান
গাইবান্ধায় পৃথক বজ্রপাতে দুইজনের মৃত্যু
১০৪ জনকে নিয়োগ দেবে কর কমিশনারের কার্যালয়
সরকার ও নাগরিকের মধ্যে অংশীদারিত্ব তৈরি হলে সমস্যা সমাধান সহজ হবে : তথ্য প্রতিমন্ত্রী
সাইফউদ্দিনকে রেখে তানজিম কেন দলে, ব্যাখ্যা দিলেন শান্ত-হাথুরু
একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন নারী
গাজায় কমপক্ষে দেড় হাজার ইসরাইলি সেনা নিহত
করোনায় আক্রান্ত অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ
নির্বাচন ইস্যু পেছনে ফেলে সামনে তাকাতে চায় যুক্তরাষ্ট্র: ডোনাল্ড লু
সোনারগাঁয়ে ২৪০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
৬৩২ কোটি টাকায় এক লাখ ৭০ হাজার টন সার কিনবে সরকার
ইসরায়েলকে নতুন করে অস্ত্র দেবে বাইডেন
ফারাক্কা বাঁধ মরণফাঁদে পরিণত হয়েছে: মির্জা ফখরুল
ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলতে না দেওয়ার নির্দেশ সড়কমন্ত্রীর