'ডিসি-এসপিদের বিরুদ্ধে ট্রাইবুন্যাল গঠিত হবে'

০৩ ডিসেম্বর ২০২২, ০৭:৩৭ পিএম | আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩, ০৫:৫৫ পিএম


'ডিসি-এসপিদের বিরুদ্ধে ট্রাইবুন্যাল গঠিত হবে'

রাজশাহী বিভাগীয় গণসমাবেশে অংশ নিয়ে বিএনপি নেত্রী সাবেক সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া বলেছেন, বিসিএস উর্ত্তীণ হয়ে চাকুরি নিয়ে ডিসি-এসপিরা মেধার কাঁথায় আগুন দিয়েছেন। আপনারা কেন আওয়ামী লীগের দ্বারস্থ হয়েছেন। আওয়ামী লীগের হয়ে প্রশাসনের ডিসি-এসপিরা যারা অন্যায়ভাবে বিএনপি নেতা-কর্মীদের হত্যা করছেন ট্রাইবুন্যাল গঠন করে তাদের শাস্তির আওতায় আনা হবে বলে জানান বিএনপির এই নেত্রী।

শনিবার (৩ ডিসেম্বর) রাজশাহী মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশে অংশ নিয়ে পাপিয়া আরও বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের অত্যাচারে সাধারণ মানুষ হাঁসফাঁস করছে। এই অত্যাচারের বিরুদ্ধে বাংলাদেশ মানুষ এখন সোচ্চার। আজ পুলিশ প্রশাসন ডান্ডা বেরি নিয়ে বিএনপিকে প্রতিরোধে নেমেছে। সাধারণ মানুষকে অত্যাচারে নেমেছে। এই ডান্ডাবেরি আওয়ামী লীগের জন্য গলার ফাঁস হয়ে দাঁড়াবে।

পাপিয়া আওয়ামী লীগের নির্বাচনী ইস্তেহারের কঠোর সমালোচনা করে বলেন, আমাদের ধমনীতে বিশ্বাসঘাতক, বেঈমান, ধর্ষণকারী, লুটতরাজ, নির্যাতনকারী, ঘষেটি বেগমের রক্ত প্রবাহিত হয় না। আমাদের শরীরে প্রবাহিত হয় বাংলাদেশের স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমানের রক্ত। এতো নির্যাতনের পরও বিএনপির একটি কর্মীকেও দমানো যায় নি দাবি করে হেলিকপ্টারে করে ডিসি-এসপি ও আওয়ামীলীগ নেত্রীকে দেখে যাওয়ার আহ্বান জানান তিনি।

এছাড়া গণতন্ত্র ও বিএনপি চেয়ারপার্সনকে মুক্ত করতে ও তারেক জিয়াকে দেশে ফিরিয়ে আনতে সরকারের পতন ঘটাতে হবে বলে জানান তিনি। শনিবার (৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১০ টায় রাজশাহী মাদ্রাসা মাঠে সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে সমাবেশের কার্যক্রম শুরু হয়। বেলা ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় মুল আনুষ্ঠানিকতা।

গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম। বিশেষ অতিথি থাকবেন, বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল মাহমুদ হাসান টুকু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির যুগ্ম মহাসচিব চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের এমপি হারুন অর রশিদ, বিএনপির রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। সভাপতিত্ব করবেন, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি এরশাদ আলী ঈশা।
এএজেড


বিভাগ : সারাদেশ