তেতুঁলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রার দিনে ঝলমলে রোদ

২৫ জানুয়ারি ২০২৩, ০১:২৪ পিএম | আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩, ০১:২৬ এএম


তেতুঁলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রার দিনে ঝলমলে রোদ

উত্তরের জেলা পঞ্চগড়ের উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদ্যু শৈতপ্রবাহ। তবে গত কয়েকদিন ধরে বাড়ছে তাপমাত্রা, কমছে শীত। দিন ও রাতের তাপমাত্রার ব্যবধান বাড়ছে। চলতি মাসের ২৭/২৮ তারিখের দিকে তাপমাত্রা আরও বাড়তে পারে। সেই সঙ্গে শীত আস্তে আস্তে বিদায় নেবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে তেতুঁলিয়া আবহাওয়া অফিস জানিয়েছে, জেলার উপর দিয়ে বয়ে চলা শৈতপ্রবাহ আরও কয়েকদিন থাকতে পারে।

গত এক সপ্তাহ ধরে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৬ থেকে ৯ ডিগ্রীতে ওঠা-নামা করছে। আজ বুধবার (২৫ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেতুঁলিয়ায়। ছিল ৯ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। এর আগে সকাল ছয়টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন তেতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ।

এদিকে গত কয়েকদিনের তুলনায় বুধবার এই জেলায় ভিন্ন চিত্র দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝলমলে রোদ দেখা যায়। এতে জনমনে ফিরে স্বস্তি। এর আগে গত কয়েকদিন আকাশে মেঘ থাকার কারণে কাঙ্খিত উত্তাপ ছড়াতে না পারার করাণে সারাদিনই শীতের তীব্রতা অনুভূত হতো।

সদর উপজেলার বাসিন্দা মোস্তফা কামাল বলেন, গত কয়েকদিনের তুলনায় আজকে শীতের পরিমাণ অনেকটাই কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মেলায় শীতের তীব্রতা কমেছে। এখন দুপুর বেলায় ঝলমলে রোদ উঠেছে। তবে এর আগে বছরগুলোতে মাঘ মাসে এমন চিত্র দেখা যেত না। আবহাওয়ার পরিবর্তনেই এমনটা হতে পারে।

অন্যদিকে চলতি শীত মৌসুমে সরকারি ও বেসরকারিভাবে ৭০ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

এসআইএইচ 


বিভাগ : সারাদেশ