তামিম-তাসকিনকে মিস করবে বাংলাদেশ

০৩ ডিসেম্বর ২০২২, ০৭:১৩ পিএম | আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:২৪ এএম


তামিম-তাসকিনকে মিস করবে বাংলাদেশ

নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল ইনুজরিন কারণে ছিটকে গেছেন সিরিজ থেকে। দারুণ ফর্মে থাকা পেসার তাসকিন আহমেদ খেলবেন না প্রথম ম্যাচ।

দলের এ রকম গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটার না খেলা যেমন বাংলাদেশ দলের জন্য বিরাট ক্ষতি, তেমনি প্রতিপক্ষ হিসেবে ভারতীয় দলের জন্য বাড়তি সুবিধা। কিন্তু রোহিত শর্মা প্রতিপক্ষের কে খেলছেন, আর কে খেলছেন না এ সব দিকে নজর দিতে মোটেই রাজি না।

তিনি বলেন, ‘সত্যি বলতে প্রতিপক্ষের কম্বিনেশন কী রকম হবে এ সব নিয়ে আমি খুব একটা ভাবি না । আমদেরকে ভারতীয় দল হিসেবে ভালো খেলতে হবে। সে দিকেই আমাদের ফোকাস থাকবে।’

তবে তামিম-তাসকিনের মতো ক্রিকেটারকে বাংলাদেশ মিস করবে বলে জানান তিনি। রোহিত বলেন, ‘অবশ্যই,আমরা জানি তাদের (বাংলাদেশের ) মানসম্পন্ন একটি দল রয়েছে। তারা তাদের কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়কে মিস করতে চলেছে।

এই দুই জনই বাংলাদেশের ম্যাচ উইনার। তারা এত বছর ধরে ভালো করেছে। সুতরাং, তাদের পরিবর্তে অন্য যারা খেলবে তাদের ভালো খেলতে হবে। যেমনটা আমি বলেছি, আমাদের জন্য এটা গুরুত্বপূর্ণ যে আমরা প্রতিপক্ষের দিকে খুব বেশি ফোকাস করার চেষ্টা না করে, ভারতীয় দলকে আমরা কী করতে চাই তার উপর ফোকাস করুন তারপর এটিকে এগিয়ে নিয়ে যান।‘

এমপি/এমএমএ/


বিভাগ : খেলা