বিশ্বকাপ খেলতে স্টোকসের জন্য ‘দরজা খোলা’

২৫ জানুয়ারি ২০২৩, ০২:১২ পিএম | আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:২৩ পিএম


বিশ্বকাপ খেলতে স্টোকসের জন্য ‘দরজা খোলা’

চলতি বছরের শেষ দিকে ভারতে মঞ্চস্থ হবে ওয়ানডে বিশ্বকাপ। চাইলেই বৈশ্বিক ইভেন্টটিতে খেলতে পারবেন বেন স্টোকস। ইংলিশ অলরাউন্ডারের জন্য খোলা আছে বিশ্বকাপের দরজা। এমনটাই বলেছেন ইংল্যান্ড কোচ ম্যাথু মট।

ক্যারিয়ারের সেরা সময়ে কেবল ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন স্টোকস। গত গ্রীষ্মে ৫০ ওভার ফরম্যাট থেকে অবসর ঘোষণায় তিনি বলেছিলেন যে, নিজের উপর চাপ কমাতে এই সিদ্ধান্ত। এরপর মনোযোগ দেন অপর দুই ফরম্যাটে।

অথচ ২০১৯ সালে ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ের নায়ক ছিলেন স্টোকস। পরের আসরের জন্য তাকে ঘিরেই প্রত্যাশা ছিল ক্রিকেটের জনকদের। তাই তার আচমকা অবসর ঘোষণায় আশাহত হন অনেকেই, যা আরও বাড়ে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর।

ক্রিকেটের ছোট সংস্করণের বিশ্বকাপেও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। গত বছরের শেষে অস্ট্রেলিয়ায় শিরোপা উল্লাস করে ইংলিশরা। সেই ফাইনালেও তাদের জয়ের নায়ক ছিলেন স্টোকস। তাই তাকে ভারতে আয়োজিত বিশ্বকাপেও পেতে মুখিয়ে দল।

এবার একই প্রত্যাশা ব্যক্ত করলেন মট। ইংলিশ কোচ বলেছেন, ‘(স্টোকসের মতো) গুণগত মানের খেলোয়াড়ের জন্য সবর্দা দরজা খোলা। আমরা জানি যে অধিনায়ক হিসেবে তার মনোযোগ এখন লাল বলের ক্রিকেটে। আমরা এটাকে সম্মান করি এবং যখন সে আলোচনার জন্য প্রস্তুত হবে, তখনই আমরা বসব।’

এসজি


বিভাগ : খেলা