সঠিক পথেই আছে আর্জেন্টিনা

৩০ নভেম্বর ২০২২, ০১:১৩ পিএম | আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩, ০৪:৩৫ এএম


সঠিক পথেই আছে আর্জেন্টিনা

এক অঘটনে বিশ্বকাপে আর্জেন্টিনার অবস্থান নড়বড়ে। আজ পোল্যান্ডের বিপক্ষে ঊনিশ-বিশ হলেই ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। শিষ্যরা কঠিন পরিস্থিতির মুখে থাকলেও লিওনেল স্কালোনির শোনালেন ভিন্ন কথা। আর্জেন্টাইন কোচের মতে, সঠিক পথেই আছে তার দল।

‘সি’ গ্রুপ থেকে চার দলই বাঁচিয়ে রেখেছে নকআউট খেলার স্বপ্ন। প্রত্যেকের দুটি করে ম্যাচ শেষে টেবিলের শীর্ষে পোল্যান্ড। তাদের ঝুলিতে জমা পড়েছে চার পয়েন্ট। এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে আর্জেন্টিনা এবং মেসিদের সমান পয়েন্ট নিয়ে তিনে আছে সৌদি আরব।

গ্রুপ টেবিলের তলানিতে মেক্সিকোর অবস্থান। এখন র্পযন্ত মাত্র ১ পয়েন্ট পেলেও তাদেরও নকআউট নিশ্চিতের সুযোগ রয়েছে। এই গ্রুপ থেকে পরের রাউন্ডে কে উঠবে তা জানা যাবে আজই। বাংলাদেশ সময় রাত ১টায় ভিন্ন দুই ম্যাচে লড়বে পোল্যান্ড-আর্জেন্টিনা এবং সৌদি আরব-মেক্সিকো।

আজ জিতলেই শেষ ষোলো নিশ্চিত করবে লা আলবিসেলেস্তেরা। যদি ড্র করে, তবে নির্ভর করতে হবে গ্রুপের অপর ম্যাচের ফলের উপর। কঠিন এই দিনের আগে, মঙ্গলবার সংবাদ সম্মেলনে স্কালোনি জানালেন, মেক্সিকোর বিপক্ষে জয়ে ছন্দ ফিরে পেয়েছে তার শিষ্যরা।

আর্জেন্টিনা কোচের ভাষ্য ছিল ঠিক এমন, ‘স্পষ্টই মেক্সিকোর বিপক্ষে জয়ের পর আমরা মানসিকভাবে ভালো অনুভব করছি। আমরা এখন সঠিক পথে আছি।’ (মেক্সিকো ম্যাচে দ্বিতীয়ার্ধে) আমরা মেসির গোলের পর ঘুরে দাঁড়িয়েছিলাম। ওটা আমাদের জিততেই হত। এটাই ফুটবল, যা খুব কঠিন।’

আরএ/