এমবাপ্পে ৫, পিএসজি ৭

২৪ জানুয়ারি ২০২৩, ০২:০১ পিএম | আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৫৫ পিএম


এমবাপ্পে ৫, পিএসজি ৭

প্রথমার্ধে ১২ মিনিট ব্যবধানে হ্যাটট্রিক। সবমিলে ৫ গোল। সোমবার কিলিয়ান এমবাপ্পের জ্বলে ওঠার রাতে পিএসজি জিতেছে ৭-০ ব্যবধানে।

ষষ্ঠ সারির ক্লাব পি দে ক্যাসেলের বিপক্ষে গোলোৎসব করেই ফরাসি কাপের শেষ ষোলো নিশ্চিত করেছে ফরাসি জায়ান্টরা।

দুই মাসের ব্যবধানের এটা দ্বিতীয় হ্যাটট্রিক এমবাপ্পের। গত ১৮ ডিসেম্বর আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে তিন গোল করেছিলেন তিনি। এবার ক্লাবের জার্সিতে আলো ছড়ালেন এমবাপ্পে। একটি প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে পাঁচ গোল করা পিএসজির একমাত্র ফুটবলার এখন তিনি।

চলতি মৌসুমে ক্লাবের হয়ে ২৪ ম্যাচে ২৫ গোল পেলেন ফরাসি স্ট্রাইকার। পিএসজির জার্সিতে এমবাপ্পের গোলসংখ্যা এখন ১৯৬, এদিনসন কাভানির ক্লাব রেকর্ড থেকে চার গোল দূরে। দুর্দান্ত পারফরম্যান্সের পর মাটিতেই পা রাখছেন এমবাপ্পে।

পিএসজির তারকা ফরোয়ার্ড বলেছেন, ‘প্রতিপক্ষকে সম্মান করেই আমরা আমাদের মতো করে খেলতে চেয়েছি। এটা আমাদের এবং তাদের জন্য দারুণ একটি সুযোগ ছিল। যাইহোক, আমরা জিতেছি। তবে দিনশেষে এটা কেবল মাত্র একটি মাত্র।’

প্যারিসের ক্লাবটির উৎসবের রাতে ছিলেন না লিওনেল মেসি। তাকে বিশ্রাম দেন কোচ ক্রিস্টোফ গালতিয়ের। মেসিহীন ম্যাচে ২৬ মিনিটে হলুদ কার্ড দেখেন নেইমার। এর তিন মিনিট বাদে নুনো মেন্দেসের ক্রস ধরে দলকে প্রথম লিড উপহার দেন এমবাপ্পে।

৩৩ মিনিটে নেইমারের স্কিলে দ্বিগুণ হয় পিএসজির ব্যবধান। তার এই গোলেও অ্যাসিস্ট করেন এমবাপ্পে। এরপর ৩৫ ও ৪০ মিনিটে আরও দুই গোলে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। দ্বিতীয়ার্ধে আরও দুইবার জালের দেখা পান সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড। অপর গোলটি করেন সোলের।

এমএমএ/


বিভাগ : খেলা