ল্যাম্পার্ডের কোচিং ক্যারিয়ারে আরেকটি দাগ

২৪ জানুয়ারি ২০২৩, ০৬:০১ পিএম | আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩, ০৫:৫৫ এএম


ল্যাম্পার্ডের কোচিং ক্যারিয়ারে আরেকটি দাগ

সমৃদ্ধ পেশাদার ক্যারিয়ার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের। কিন্তু কোচিং ক্যারিয়ারে বিবর্ণ তিনি। নতুন পথচলায় কয়েক বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো চাকরি হারালেন চেলসির সাবেক লিজেন্ডারি ফুটবলার। ল্যাম্পার্ডের কোচিং ক্যারিয়ারে আরেকটি দাগ কাটল এভারটন কর্তৃপক্ষ।

গত বছরের ৩১ জানুয়ারি গুডিসন পার্কের দায়িত্ব নেন ল্যাম্পার্ড। তার কোচিংয়েও ভাগ্য ফিরেনি এভারটনের। ২০ দলের প্রিমিয়ার লিগে তাদের অবস্থান ১৯তম স্থানে। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবটি তাদের সবশেষ ৯ ম্যাচের ৮টিতে হারের তিক্ত স্বাদ পেয়েছে।

এভারটন সবশেষ হার দেখেছে শনিবার রাতে। ইংল্যান্ডের টপ-ফ্লাইটে ওয়েস্টহামের বিপক্ষে ২-০ গোলে। এরপরই ল্যাম্পার্ডকে ছাঁটাইয়ের ঘোষণা দেয় ক্লাব কর্তৃপক্ষ। তাতে এক বছরের আগেই গুডিসন পার্কের দায়িত্ব হারালেন চেলসির সাবেক এই কোচ। স্টামফোর্ড ব্রিজেও ছাঁটাই হয়েছিলেন তিনি।

ল্যাম্পার্ড কোচিং ক্যারিয়ার শুরু করেন ২০১৮ সালে। পরের বছর ডার্বি কাউন্টি ছেড়ে সাবেক ক্লাব চেলসির ডাগআউটে দাঁড়ান তিনি। সেখানে ১৮ মাস টিকতে পারেন ল্যাম্পার্ড। চাকরি হারিয়ে প্রিমিয়ার লিগেই থাকেন এভারটনের দায়িত্ব নিয়ে। কিন্তু নতুন ঠিকানায় একটি বছরও পার করতে পারলেন না ল্যাম্পার্ড।

এসজি


বিভাগ : খেলা