পল্লবী স্টেশন চালু, ৭ মিনিটে পল্লবী-আগারগাঁও

২৫ জানুয়ারি ২০২৩, ১১:২৮ এএম | আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৩৪ পিএম


পল্লবী স্টেশন চালু, ৭ মিনিটে পল্লবী-আগারগাঁও

গত ২৯ ডিসেম্বর থেকে উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে বিরতিহীনভাবে চলছে মেট্রোরেল। এবার যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে মেট্রোরেলের পল্লবী স্টেশন। বুধবার (২৫ জানুয়ারি) সকাল থেকে এ স্টেশন থেকে মেট্রোরেলে চড়ছেন যাত্রীরা।

পল্লবী স্টেশন থেকে আগারগাঁও আসতে সময় লেগেছে ৭ মিনিট। উত্তরা থেকে মেট্রোরেলের একটি ট্রেন পল্লবী স্টেশনে পৌঁছায় সকাল ৮টা ৩৫ মিনিটে। ২ মিনিট যাত্রী উঠানামা করে এই স্টেশনে। এরপর ৮টা ৩৭ মিনিটে যাত্রা শুরু করে আগারগাঁওয়ের উদ্দেশে। আগারগাঁও পৌঁছাতে সময় লেগেছে ৭ মিনিট।

এদিন সকাল ৮টার দিকে যাত্রীদের জন্য খুলে দেওয়া হয় পল্লবী স্টেশনের গেট। স্টেশনে লাল গোলাপ ফুল দিয়ে যাত্রীদের বরণ করা হয়। পল্লবী থেকে আগারগাঁওয়ের ভাড়া ৩০ টাকা। পল্লবী থেকে একই ভাড়া দিয়াবাড়ি পর্যন্ত।

এদিকে এতদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মেট্রোরেল চললেও আজ থেকে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে ট্রেন। মেট্রোরেলের এই তিন স্টেশন থেকে উঠানামা করতে পারবেন যাত্রীরা।

মেট্রোরেলের নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক গণমাধ্যমকে বলেন, প্রথম দিনের শুরুতে পল্লবী স্টেশনে যাত্রীর সংখ্যা কিছুটা কম। তবে দিন বাড়ার সঙ্গে সঙ্গে এই সংখ্যাটা বাড়বে।

এসজি


বিভাগ : রাজধানী