বৃহস্পতিবার, ২ মে ২০২৪ | ১৯ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

রাজধানীর শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

রাজধানীর শিশু হাসপাতালে আগুন। ছবি: সংগৃহীত

রাজধানীর আগারগাঁওয়ে ঢাকা শিশু হাসপাতালের ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫ ইউনিট কাজ করছে।

শুক্রবার (১৯ এপ্রিল) আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার ১টা ৪৭ মিনিটে শিশু হাসপাতালে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়ে দ্রুত প্রথমে দুই ইউনিট ও পরে আরও তিন ইউনিট হাসপাতালে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করছে। এখন পর্যন্ত ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

তিনি জানান, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানা যায়নি।

Header Ad

কংগ্রেসকে পাকিস্তানের ‘মুরিদ’ বললেন নরেন্দ্র মোদি

ছবি: সংগৃহীত

উপমহাদেশের প্রাচীনতম ও ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসকে পাকিস্তানের ‘মুরিদ’ বলে অভিযুক্ত করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনকি পাকিস্তান এখন কংগ্রেস নেতাদের বিজয়ের জন্য দোয়া করছেন বলেও দাবি করেছেন তিনি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

পাকিস্তানের সাবেক মন্ত্রী চৌধুরী ফাওয়াদ হুসেন সোশ্যাল মিডিয়ায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর একটি ভিডিও শেয়ার করে প্রশংসা করার পরদিনই এমন মন্তব্য করেছেন মোদি।

মোদি বলেছেন, ‘পাকিস্তান কাঁদছে কারণ এখানে কংগ্রেস মারা যাচ্ছে। পাকিস্তানি নেতারা কংগ্রেসের জন্য প্রার্থনা করছেন। পাকিস্তান ‘শেহজাদাকে’ (রাহুল গান্ধী) পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে দেখতে আগ্রহী। এতে অবাক হওয়ার কিছু নেই কারণ আমরা ইতিমধ্যেই জানি যে কংগ্রেস পাকিস্তানের ‘মুরিদ’। পাকিস্তান ও কংগ্রেসের মধ্যে পার্টনারশিপ এটাই প্রমাণ করে যে দেশের শত্রুরা শক্তিশালী সরকার গঠন পারবে না।’

গুজরাটের আনন্দে একটি নির্বাচনী সমাবেশের সময় নরেন্দ্র মোদি বিরোধী নেতা সালমান খুরশিদের ভাগ্নি মারিয়া আলমের ‘ভোট জিহাদের’ আহ্বানের জন্য কংগ্রেস দলের সমালোচনাও করেছিলেন। তিনি জোর দিয়ে বলেছেন, এই বিবৃতি একজন শিক্ষিত মুসলিম পরিবারের সদস্যের কাছ থেকে এসেছে। কিন্তু কোনো কংগ্রেস নেতাই এর নিন্দা জানায়নি।

মোদি আরও অভিযোগ করেছেন যে, কংগ্রেস মুসলিমদের রিজার্ভেশন প্রদানের জন্য দেশের সংবিধান সংশোধন করতে চায়। তারা তফসিলি জাতি, তফসিলি উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণীর (ওবিসি) থেকে সুবিধা সরাতে চায়।

ধর্মভিত্তিক সুবিধা প্রদানের জন্য সংবিধান পরিবর্তন করবে না; এমন বিবৃতি লিখতভাবে কংগ্রেসকে দেওয়ার চ্যালেঞ্জ করেছিলেন মোদি।

দেশে নির্মাণ হচ্ছে স্বর্ণ কারখানা

ছবি: সংগৃহীত

বাংলাদেশ থেকে বিশ্ববাজারে সোনার অলংকার রপ্তানির উজ্জ্বল সম্ভাবনা তৈরি হয়েছে। দেশে স্বর্ণ কারখানার নির্মাণকাজ চলছে। এতে এই খাতে বাংলাদেশের সক্ষমতা বহুগুণ বাড়বে।

বৃহস্পতিবার (২ মে) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) রাজশাহী জেলা শাখার মতবিনিময় সভায় বক্তারা এ কথা বলেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বাজুসের সহ-সভাপতি জয়নাল আবেদীন খোকন বলেন, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে সারাদেশের স্বর্ণ ব্যবসায়ীরা ঐক্যবদ্ধভাবে জুয়েলারি শিল্পের উন্নয়নে কাজ করছেন। এর ফলে দেশের অন্যতম টেকসই রপ্তানি খাত হিসেবে জুয়েলারি শিল্পের সক্ষমতা তৈরি হচ্ছে।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) রাজশাহী জেলা শাখার মতবিনিময় সভা। ছবি: সংগৃহীত

জুয়েলারি শিল্পকে বিকশিত করতে বাজুসের কার্যক্রমের উত্তরোত্তর সফলতার জন্য রাজশাহী জেলা ও উপজেলা শাখার নেতারা এবং স্বর্ণ ব্যবসায়ীরা বাজুসের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের প্রশংসা এবং তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাজুস কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক উত্তম ঘোষ। সভাপতিত্ব করেন রাজশাহী জেলা শাখার সদস্য সচিব মোখলেছুর রহমান। আরও উপস্থিত ছিলেন কার্যনির্বাহী সদস্য আলী হোসেন।

দেশের ঐতিহ্যবাহী সর্ববৃহৎ বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন-বাজুসের সাংগঠনিক কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে দেশব্যাপী সাংগঠনিক সফর করছেন কেন্দ্রীয় নেতারা। এই সফরের অংশ হিসেবে বৃহস্পতিবার রাজশাহী জেলা শাখার এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

টাঙ্গাইলে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা

ছবি : ঢাকাপ্রকাশ

দ্বিতীয় ধাপে টাঙ্গাইলের ভূঞাপুরে উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা তাদের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে ভোট প্রার্থনায় প্রচার-প্রচারণায় নেমেছেন। এর আগে বৃহস্পতিবার (০২ মে) সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রতীক দেওয়া হয়।

উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থীরা যেসব প্রতীক পেলেন- তারমধ্যে মোছা: নার্গিস বেগম পেয়েছেন (দোয়াত কলম), আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুত (মোটরসাইকেল), তাহেরুল ইসলাম তোতা (আনারস), মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু (ঘোড়া) এবং ফিরোজ চৌধুরী (হেলিকাপ্টার)।

এদিকে, পুরুষ ভাইস চেয়ারম্যানদের মধ্যে বর্তমান ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু পেয়েছেন (তালা চাবি), উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল হক আরজু (টিউবওয়েল), বীর মুক্তিযোদ্ধা মো. ওয়াজেদ আলী খান (মাইক) ও আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম (টিয়া পাখি)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীদের মধ্যে বর্তমান ভাইস চেয়ারম্যান পদে আলিফনুর মিনি পেয়েছেন (প্রজাপতি), সাবেক ভাইস চেয়ারম্যান হোসনে আরা বেবী (কলসি), উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক সাদিয়া আফরিন খানম (ফুটবল), মহিলা নেত্রী মঞ্জুয়ারা বেগম (পদ্মফুল) প্রতীক।

১৯৭৪ সালের ৭ আগস্ট গোপালপুর থেকে বিচ্ছিন্ন হয়ে ভূঞাপুর স্বতন্ত্র থানার মর্যাদা লাভ করে। ১৯৮৩ সালের ২৪ মার্চ ভূঞাপুরকে উপজেলা হিসেবে ঘোষণা করা হয়। মোট ভোটার ১ লাখ ৬৯ হাজার ৫১২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৬ হাজার ৩২৭ জন এবং মহিলা ভোটার ৮৩ হাজার ১৮৫ জন।

সর্বশেষ সংবাদ

কংগ্রেসকে পাকিস্তানের ‘মুরিদ’ বললেন নরেন্দ্র মোদি
দেশে নির্মাণ হচ্ছে স্বর্ণ কারখানা
টাঙ্গাইলে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা
ওমরাহ পালন করতে সস্ত্রীক ঢাকা ছাড়লেন মির্জা ফখরুল
সরকারি খাদ্য গুদামে হয়রানির অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: খাদ্যমন্ত্রী
মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে
রোনালদোর পর সিকান্দার রাজাও সংবাদ সম্মেলনে কোমল পানীয়র বোতল সরালেন
রাঙামাটিতে বজ্রপাতে প্রাণ গেল ৩ জনের
শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ
ঢাবির সিনেট সদস্য হলেন গাইবান্ধা-৫ আসনের এমপি মাহমুদ হাসান
আরও কমলো এলপি গ্যাসের দাম
সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী মারা গেছেন
আগেই মিষ্টি কিনেছিলেন রিঙ্কুর বাবা, কিন্তু জায়গা হলো না বিশ্বকাপে
ইসরায়েলের সাথে সম্পর্কচ্ছেদ করল কলম্বিয়া
শনিবার থেকে খুলছে মাধ্যমিক স্কুল-কলেজ, রোববার প্রাথমিক
মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেপ্তার করা হবে: ডিবিপ্রধান
সিসিইউ থেকে কেবিনে নেওয়া হয়েছে খালেদা জিয়াকে
বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা, নেই স্মিথ-ম্যাকগার্ক
এশিয়ার সেরা ৩০০ তালিকায় নেই দেশের কোনো বিশ্ববিদ্যালয়
অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. ইউনূস