বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০
Dhaka Prokash

সেলস সুপারভাইজর নেবে জেনেসিস টেকনোলজিস লিমিটেড

প্রতিষ্ঠানের নাম : জেনেসিস টেকনোলজিস লিমিটেড।
পদের নাম : সেলস সুপারভাইজর।
পদের সংখ্যা : একটি।
পদের ধরণ : পূর্ণকালীন।
বয়স : ২৫ থেকে ৪০ বছর।
নিয়োগ করা হবে : এন্ট্রি লেভেলে।
লিঙ্গ : পুরুষ।
কাজ ও কমীর ধরণ : অবশ্যই টার্গেটনির্ভর কর্মী হতে হবে। দায়-দায়িত্বগুলো পূরণ করতে পারতে হবে। অবশ্যই নিয়মিত ও উৎপাদনশীল ক্লায়েন্টদের সঙ্গে নিয়মিত ফলোআপ করতে হবে। ক্রেতাদের সঙ্গে একটি শক্তিশালী সম্পর্কও গড়ে তুলতে হবে। বাজার ভিজিট, ক্রেতা অন্বেষণ, নতুন বাজার তৈরি করতে হবে। প্রতিষ্ঠান এবং তার বর্তমান ও আগামী দিনের বাজারের সঙ্গে সম্পর্ক তৈরি করতে হবে। ব্যক্তিগত সেবা প্রদানের ক্ষেত্রে অনলাইন ও ফেস-টু ফেস সার্ভিসে কাজ করতে হবে। উৎপাদনশীল ক্রেতাদের জন্য প্রেজেন্টেশন কর্মকান্ড পরিচালনা করতে হবে। ব্যক্তিগত সেলসে বর্তমান ও নতুন ক্রেতাদের ব্যক্তিগত ভিজিট করতে হবে। ম্যানেজমেন্টকে প্রতিবেদনগুলো নিয়মানুসারে তৈরি করে প্রদান করতে হবে। পণ্যগুলোর বিপনন পরিকল্পনা তৈরি করতে হবে। সেগুলোর প্রমোশন ও বিপণনে কর্ম উদ্যোগী হতে হবে। ব্র্যান্ড ম্যানেজমেন্টর উন্নয়নে কাজ করতে হবে।
কর্মঅভিজ্ঞতা : এক থেকে দুই বছরের কর্ম অভিজ্ঞতা থাকতে হবে। অবশ্যই টার্গেট ওরিয়েনটেড ও কর্মদায়িত্বগুলো পূরণ করতে পারতে হবে।
বেতন, ভাতা : প্রতিষ্ঠানের নিয়মে ভালো বেতন, ভাতা ও সুবিধাদি প্রদান করা হবে।
কাজ করতে হবে : ঢাকায়।
আবেদনের শেষ তারিখ : ১০ নভেম্বর, ২০২২ অফিস সময়ের মধ্যে।
আবেদনের নিয়ম : একটি পূর্ণ আবেদন করতে হবে ইংরেজিতে। আবেদনের সেঙ্গ একটি কপি পাসপোর্ট আকারের সত্যায়িত ছবি প্রদান করতে হবে। আবেদনের কোথাও কোনো ভুল বা মিথ্যা তথ্য দেওয়া যাবে না। শিক্ষাগত যোগ্যতা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বা সংশ্লিষ্ট কোনো বিষয়ে হতে হবে। কোনো ধরণের সহ-শিক্ষা বা অলিম্পিয়াডের অভিজ্ঞতা থাকলে আবেদনে প্রদান করতে হবে। কম্পিউটারনিভর এই প্রতিষ্ঠানের কর্মযোগ্যতা অনুসারে আবেদনকারীর প্রয়োজনীয় কর্মযোগ্যতা প্রদান করতে হবে এবং সত্যায়িত সার্টিফিকেট প্রদান করতে হবে। দক্ষ, যোগ্য ও ভালো আবেদনকারীকে নিয়মানুসারে চাকরি দেওয়া হবে। প্রয়োজনীয় কর্মঅভিজ্ঞতার সত্যায়িত সার্টিফিকেট প্রদান করতে হবে ও চাকরিজীবিদের কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
আবেদন লিংক :www.gtl.com.bd এই অনলাইন।
আবেদনের জন্য যোগাযোগ : জেনেসিস টেকনোলজিস লিমিটেড, বাড়ি-১১৭৬, দ্বিতীয় তলা, মিরপুর ডিওএইচএস, অ্যাভিনিউ-১১, ঢাকা-১২১৬।
যেকোনো প্রয়োজনে ফোন করুন : ০১৯১৪৪০৬৭১০১।
আবেদন পৌঁছাতে হবে : william@ gtl.com.bd.

ওএফএস। 

আজকের ইফতারের সময় (ঢাকা)

0

ঘণ্টা

0

মিনিট

0

সেকেন্ড

‘নির্বাচনে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা তুলব, এটুক অন্যায় করবোই’

বক্তব্য দিচ্ছেন নাটোর-১ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ। ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমার ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে। এই টাকা যেভাবেই হোক তুলবো। এতটুকু অনিয়ম করবো। এরপর আর করবো না- এমন মন্তব্য করেছেন নাটোর-১ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ।

মঙ্গলবার (২৬ মার্চ) লালপুর উপজেলা পরিষদের এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। পরদিন বুধবার তার বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। যা নিয়ে সচেতন মহলে শুরু হয়েছে সমালোচনা।

ভাইরাল হওয়া ভিডিওতে এমপি আবুল কালাম আজাদ তার বক্তব্যে বলেন, এই নির্বাচনে জয়লাভ করতে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ করতে হয়েছে। এই টাকা আমি তুলব তা যেভাবেই হোক। একটু অন্যায় আমি করবোই। তার বেশি করব না। এ সময় এমপি আবুল কালাম আজাদ তার আরও টাকা জমা ও খরচের কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন– লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আখতার, উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলীসহ উপজেলা আওয়ামী লীগ নেতা–কর্মীরা।

এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে এমপি আবুল কালাম আজাদ বলেন, ‘বক্তব্য দেওয়ার সময় মজা করে আমি কথাটা বলেছি। এমন অনেক কথায় বলতে হয় আমাদের। এসব সিরিয়ার কোনো বক্তব্য নয়। আমার বক্তব্য বিকৃতভাবে প্রচার করা হচ্ছে।’

এ বিষয়ে দুর্নীতি প্রতিরোধ কমিটি নাটোর জেলা শাখার সভাপতি আব্দুর রাজ্জাক বলেন, সরকারি অনুষ্ঠানে প্রকাশ্যে একজন সংসদ সদস্যের এমন বক্তব্য খুব দুর্ভাগ্যজনক। তার (সংসদ সদস্যের) এমন বক্তব্যে তার সহকারী এবং দলীয় নেতাকর্মীরা দুর্নীতিতে উৎসাহিত হবেন। এটা একদিকে যেমন, পরিষ্কারভাবে শপথের লংঘন, অন্যদিকে নির্বাচনী বিধিরও লংঘন। নির্বাচনী ব্যয় অনুযায়ী একজন সংসদ সদস্য ১ কোটি ২৬ লাখ টাকা ব্যয় করতে পারেন না। এছাড়া সংসদ সদস্যের কাছে গঠনমূলক বক্তব্যেরও প্রত্যাশা জানান তিনি।

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে শরফুদ্দৌলা

শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। ছবি: সংগৃহীত

ইতিহাসে নাম লেখালেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে জায়গা করে নিয়েছেন তিনি। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বার্ষিক মূল্যায়ন এবং নির্বাচন প্রক্রিয়ায় সৈকতকে এই সম্মাননা দিয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) এক সংবাদ বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

২০০৬ সাল থেকেই আন্তর্জাতিক প্যানেলে আছেন সৈকত। ২০১০ সালের জানুয়ারিতে মিরপুরে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা শুরু করেন এই আম্পায়ার।

ছেলেদের ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে ১০টি টেস্ট, ৬৩ ওয়ানডে আর ৪৪টি টি-টোয়েন্টি ম্যাচে দায়িত্ব পালন করেছেন সৈকত। নারী ক্রিকেটেও অনফিল্ড আম্পায়ার হিসেবে হয়েছে ১৩ ওয়ানডে এবং ২৮টি টি-টোয়েন্টি পরিচালনার অভিজ্ঞতা।

বিস্তারিত আসছে...

পাঁচ বছর আগে নিরুদ্দেশ হয়ে যাওয়া ভারতীয় নাগরিককে হস্তান্তর

ছবি : ঢাকাপ্রকাশ

পাঁচ বছর আগে নিরুদ্দেশ হয়ে যাওয়া ভারতীয় নাগরিক দীপক কুমার (৩৫) কে পরিবারের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা সাড়ে ১১ টায় চুয়াডাঙ্গার দর্শনা এবং ভারতের গেদে বন্দরের শুন্য রেখায় দু’দেশের সীমান্তরক্ষী বাহিনী, ইমিগ্রেশন, কাস্টমস ও থানা পুলিশের কর্মকর্তারা আনুষ্ঠানিকভাবে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

মানসিক ভারসাম্যহীন দীপক বাংলাদেশের পিরোজপুর জেলা কারাগারে বন্দি ছিল প্রায় ৫ বছর। দীপকের কুমারের বাড়ি ভারতের বিহার রাজ্যের সামস্তীপুর জেলার মনিহারপুর গ্রামে।

 

ছবি : ঢাকাপ্রকাশ

বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে পিরোজপুর জেলা পুলিশের হাতে আটক হয় দীপক।  ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে আদালতের মাধ্যমে তাকে পিরোজপুর জেলা কারাগারে প্রেরন করা হয় । সাজার মেয়াদ শেষ হলে ২০২৩ সালের ১৮ অক্টোবর প্রত্যাবসনের জন্য সীমান্তবর্তী জেলা চুয়াডাঙ্গা কারাগারে প্রেরন করা হয়। এরপর ১৯ অক্টোবর দর্শনা বন্দরের চেকপোস্টে তাকে হস্তান্তরের জন্য নেয়া হয়। কিন্তু দীপকের পরিবারের কেউ উপস্থিত না থাকার কারনে তাকে হস্তান্তর করা সম্ভব হয় না।

পরবর্তীতে একাত্তর টিভির জেষ্ঠ্য চিত্রসাংবাদিক ও অ্যামেচার রেডিও সোসাইটি বাংলাদেশের সাংগঠনিক স¤পাদক মো: শামসুল হুদার প্রচেষ্টায় দীপক কুমারের পরিবারের ঠিকানা খুঁজে পাওয়া যায়। এরপর আজ ২৮ মার্চ বৃহস্পতিবার দুপুরে দর্শনা বন্দরের চেকপোস্ট দিয়ে দীপক কুমারকে তার পরিবারের কাছে হস্তান্তর করা সম্ভব হয়।

দর্শনা সীমান্তে হস্তান্তর অনুষ্ঠানে বাংলাদেশের চিত্রসাংবাদিক মো: শামসুল হুদা , দীপক কুমারের বাবা রাম নরেশ ঠাকুর এবং দুলাভাই গৌরব কুমার উপস্থিত ছিলেন।

দীপক কুমারের বাবা রাম নরেশ ঠাকুর বলেন, আমি গরীব মানুষ। র্দীঘদিন পর সবার প্রচেষ্টায় আমার পাগল ছেলেকে খুঁজে পেলাম। সবার কাছে কৃতজ্ঞ।’

চিত্রসাংবাদিক মো: শামসুল হুদা বলেন, ‘মাত্র ৩০ মিনিটের প্রচেষ্টায় গুগুলের সাহায্যে দীপক কুমারে ঠিকানা খুঁেজ পায়। আর ১১ দিন পর দীপককে ফেরত দিতে পারলাম। তবে দু’দেশের বন্দিদের সাজাভোগ শেষে নিজ দেশে পরিবারের কাছে হস্তান্তর প্রক্রিয়া স্বল্প সময়ে সহজতর করা দরকার।’

হস্তান্তর অনুষ্ঠানের  বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন বিজিবির দর্শনা আইসিপি কমান্ডার সুবেদার এনামুল কবির,  দর্শনা ইমিগ্রেশন ইনচার্জ এসআই আতিক, কাস্টমস কর্মকর্তা মোঃ জাহিদুজ্জামান, শরীফ উদ্দিন, দর্শনা থানার এস আই ফাহিম হোসেন, চেকপোস্টের এএসআই মোমিন প্রমুখ।

ভারতের পক্ষে ছিলেন ১৩২ বিএসএফ সীমানগর ব্যাটালিয়নের স্টাফ অফিসার মেজর পি নাগা রঞ্জন, গেঁদে ক্যাম্পের কোম্পানী কমান্ডার এসি বিতাশী, গেদে ইমিগ্রেশন ইনচার্জ জিসি দে, কাস্টমস কর্মকর্তা রামাতার পি যাদব, কৃষ্ণগঞ্জ থানার এএসআই তন্ময় দাস, ডিআইবি সাধন মন্ডল ও নব কুমার চক্রবর্তী, রেডক্রস প্রতিনিধি চিত্তরঞ্জন ন্থা প্রমুখ।

সর্বশেষ সংবাদ

‘নির্বাচনে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা তুলব, এটুক অন্যায় করবোই’
প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে শরফুদ্দৌলা
পাঁচ বছর আগে নিরুদ্দেশ হয়ে যাওয়া ভারতীয় নাগরিককে হস্তান্তর
কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভুটানের রাজা ওয়াংচুক
শিগগিরই ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়ানো হবে: স্বাস্থ্যমন্ত্রী
রেলমন্ত্রীর সঙ্গে ভারতের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
একনেকে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়িতে কাঁথাও বানায় না: রিজভী
ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু, গ্রেপ্তারি পরোয়ানা
বিশ্বকাপ না জিতলে আমি হয়তো জাতীয় দল ছেড়ে দিতাম: মেসি
জিম্মি নাবিকদের উদ্ধারে অনেক দূর এগিয়েছে সরকার: পররাষ্ট্রমন্ত্রী
কারওয়ান বাজার স্থানান্তরপ্রক্রিয়া শুরু
বিরামপুরে জমজ সন্তানের একজন জন্ম নিলো এক পা নিয়ে
দায়িত্ব নিয়েই বিএসএমএমইউ উপাচার্য বললেন ‘দুর্নীতি করবো না, প্রশ্রয়ও দেব না’
ময়মনসিংহে বাসচাপায় শিশুসহ নিহত ৩
এপ্রিলে ঢাকায় আসছেন কাতারের আমির
টাকার বিছানায় ঘুমিয়ে ভাইরাল নেতা
অ্যানেসথেসিয়া ব্যবহারে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা
দ্রুত ভিসা দিতে নতুন যেসব নির্দেশনা দিলো ইতা‌লি দূতাবাস
যুদ্ধবিরতি প্রস্তাব উপেক্ষা ইসরায়েলের, গাজায় প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০