রবিবার, ৩ মার্চ ২০২৪ | ১৮ ফাল্গুন ১৪৩০
বেটা ভার্সন
Dhaka Prokash

ইসলামিক ফাউন্ডেশনের ২১ পদে চাকরির সুযোগ

ইসলামিক ফাউন্ডেশনের রাজস্ব খাতভুক্ত ২১টি পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অনলাইনে আবেদন করতে পারবেন আগ্রহীরা। তবে অনলাইন ছাড়া অন্য কোনো মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে না।

পদের নাম: উপ-পরিচালক।
পদের সংখ্যা: ১২।
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা।

পদের নাম: সিনিয়র প্রোগ্রাম অফিসার।
পদের সংখ্যা: ৫।
বেতন স্কেল: ২৯,০০০-৬৩,৪১০ টাকা।

পদের নাম: মেডিকেল অফিসার।
পদসংখ্যা: ৭।
বেতন স্কেল: ২৩,০০০-৫৫,৪৭০ টাকা।

পদের নাম: সহকারী পরিচালক।
পদসংখ্যা: ১৪।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

পদের নাম: স্বাস্থ্য প্রশিক্ষক কাম মেডিকেল অফিসার।
পদসংখ্যা: ৩।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

পদের নাম: প্রোগ্রাম অফিসার।
পদসংখ্যা: ৪।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

পদের নাম: ভাষা শিক্ষক (আরবি)।
পদসংখ্যা: ১।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

পদের নাম: গবেষণা কর্মকর্তা।
পদের সংখ্যা: ১।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

পদের নাম: সহকারী সম্পাদক।
পদের সংখ্যা: ১।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

পদের নাম: সমাজবিজ্ঞান প্রশিক্ষক।
পদের সংখ্যা: ১।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

পদের নাম: প্রশাসনিক কর্মকর্তা।
পদের সংখ্যা: ২।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

পদের নাম: ফার্মাসিস্ট (ইসলামিক মিশন)।
পদের সংখ্যা: ৬।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

পদের নাম: হোমিওপ্যাথ।
পদের সংখ্যা: ৫।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

পদের নাম: ল্যাবরেটরি টেকনিশিয়ান।
পদের সংখ্যা: ২।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

পদের নাম: সিনিয়র স্টাফ নার্স।
পদের সংখ্যা: ২।
বেতন স্কেল: মাসিক বেতন ১২৫০০-৩০২৩০ টাকা

পদের নাম: হোমিও কম্পাউন্ডার।
পদের সংখ্যা: ২।
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা।

পদের নাম: লেডি ফার্মাসিস্ট।
পদের সংখ্যা: ৫।
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা।

পদের নাম: অ্যাকাউন্ট অ্যাসিস্ট্যান্ট।
পদের সংখ্যা: ৬।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা।

পদের নাম: স্টোর সহকারী।
পদের সংখ্যা: ১।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদ সংখ্যা: ২।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নাম: ওয়ার্ড মাস্টার।
পদের সংখ্যা: ১।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

আবেদনকারীদের বয়সসীমা: ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যাঁরা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তারাও আবেদন করতে পারবেন।

যেভাবে আবেদন করবেন: অনলাইনে আবেদন করতে ক্লিক করুন এখানে।

আবেদনের শেষ তারিখ: ১৬ ফেব্রুয়ারি, ২০২৩।

এসআইএইচ 

হুথিদের হামলায় লোহিত সাগরে ডুবলো ইসরায়েলের মালবাহী সেই জাহাজ

ছবি: সংগৃহীত

ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথিদের হামলায় ক্ষতিগ্রস্ত সেই ইসরায়েলের মালবাহী যুক্তরাজ্যের মালিকানাধীন জাহাজ রুবিমার দক্ষিণ লোহিত সাগরে ডুবে গেছে। গত মাসে হুথিদের হামলায় ক্ষতিগ্রস্ত এই জাহাজের ডুবে যাওয়ার তথ্য শনিবার নিশ্চিত করেছে ইয়েমেনের সরকার।

গত নভেম্বরে হুথি বিদ্রোহীরা লোহিত ও কৃষ্ণ সাগরে ইসরায়েল এবং পশ্চিমাদের মালিকানাধীন জাহাজে হামলা শুরু করে। গত ৭ অক্টোবর ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ফিলিস্তিনিদের সমর্থনে পশ্চিমা জাহাজে হামলা চালিয়ে আসছে হুথিরা। বাণিজ্যিক জাহাজে হুথিদের হামলা শুরুর পর লোহিত সাগরে জাহাজডুবির প্রথম ঘটনা এটি।

ইয়েমেনের সরকারের বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার রাতে জাহাজটি ডুবে গেছে। বিবৃতিতে জাহাজডুবির এই ঘটনায় পরিবেশগত বিপর্যয় সম্পর্কেও সতর্ক করা হয়েছে।

এর আগে, মার্কিন সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড জানায়, হামলার সময় জাহাজটি ৪১ হাজার টনের বেশি সার পরিবহন করছিল।

ইয়েমেনের হুথি বিদ্রোহীরা গত নভেম্বরের মাঝামাঝি সময় থেকে লোহিত সাগর অঞ্চলে বাণিজ্যিক জাহাজে হামলা চালিয়ে আসছে। গোষ্ঠীটি বলেছে, তারা গাজায় ইসরায়েলি হামলার প্রতিশোধে এবং ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানাতে এই হামলা করছে।

সোমবার ইয়েমেনের সরকারের একটি প্রতিনিধি দল বেলিজের পতাকাবাহী ও যুক্তরাজ্যের মালিকানাধীন মালবাহী জাহাজ রুবিমার পরিদর্শন করেছে। পরে তারা জানায়, জাহাজটির কিছু অংশ ডুবে গেছে। কয়েক দিনের মধ্যে সেটি পুরোপুরি ডুবে যেতে পারে।

মার্কিন সামরিক বাহিনী বলেছিল, হুথিদের হামলায় মালবাহী জাহাজটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছিল। হামলায় ক্ষতিগ্রস্ত হওয়ায় জাহাজটির অবস্থান থেকে আশপাশের ২৯ কিলোমিটার এলাকায় তেল ছড়িয়ে পড়েছে।

শনিবার জাহাজটির ডুবে যাওয়ার বিষয়ে জানতে যোগাযোগ করা হলেও যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর পঞ্চম নৌবহর কোনও সাড়া দেয়নি বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার ঘোষণা

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তামিমের নেতৃত্বে প্রথমবারের মত শিরোপা জিতেছে ফরচুন বরিশাল। বরিশালের বিজয়ের এই উল্লাসের মুহূর্তে তামিমদের আহ্বানে যোগ দেন নগদ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা তানভীর এ মিশুক। এ সময় ভিডিও কলে যুক্ত হয়ে ট্রফি জেতার জন্য দলের খেলোয়াড়দের জন্য ২০ লাখ টাকার অর্থ পুরস্কার ঘোষণা দেন তিনি। চ্যাম্পিয়ন দলের খেলোয়াড়দের দাবির পরিপ্রেক্ষিতে বিশাল অঙ্কের এই অর্থ পুরস্কারের ঘোষণা দেন নগদ সিইও।

বরিশাল বরাবরই বিপিএলের অভাগা দল। বেশ কয়েকবার ফাইনালে গিয়েও এতোদিন শিরোপা জিততে পারেনি তারা। এবারও তাদের নিয়ে কোনো হইচই ছিল না। বরং তাদের ‘বুড়োদের দল’ হিসেবেও বলেছে অনেকে। তবে টুর্নামেন্ট শুরু হতেই সব আলোচনা বদলে দিয়েছে তারা। প্রবল দাপট দেখিয়ে উঠে এসেছে তারা ফাইনালে। ফাইনালের হট ফেভারিট কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৬ উইকেটে হারিয়ে ট্রফি জিতে নেয় দক্ষিণের এই দলটি।

চ্যাম্পিয়ন হওয়ার পরেই আত্মহারা আনন্দে মেতে ওঠে বরিশাল। সেখান থেকে ভিডিও কলে তানভীর এ মিশুককে যুক্ত করেন দলের অধিনায়ক তামিম ইকবাল। তানভীরও তামিম এবং তার দলকে শুভেচ্ছা জানান এবং অর্থ পুরস্কারের ঘোষণা দেন। ঘোষণার সঙ্গে সঙ্গে চ্যাম্পিয়ন দলের মধ্যে উচ্ছ্বাসের জোয়ার বয়ে যায়।

দল হিসেবে বরিশালের সঙ্গে সরাসরি কোনো সংশ্লিষ্টতা না থাকলেও এই দলেরই অধিনায়ক তামিম ইকবাল বেশ কয়েক বছর ধরে নগদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। তাছাড়া মুশফিকুর রহিম যুক্ত আছেন নগদ ইসলামিকের সঙ্গে। মাহমুদুল্লাহ রিয়াদ এবং মেহেদী হাসান মিরাজও নানাভাবে নগদের প্রচারের জন্য কাজ করছেন। মূলত নগদের উদ্ভাবনী শক্তি এবং চমকপ্রদ সেবা দেশ সেরা তারকাদের নগদের ডেরায় ভিড়িয়েছে। তাছাড়া এবারের আসরের ‘পাওয়ার্ড বাই’ ক্যাটাগরিতে বিপিএল-এর সঙ্গে যুক্ত ছিল নগদ।

অর্থ পুরস্কার পাওয়ার পর তামিম ইকবাল বলেন, দেশের ক্রিকেটের জন্য নগদ এবং তানভীর ভাইয়ের সব সময়ই একটি বাড়তি মমত্ববোধ আছে। নানাভাবে নগদ ও তানভীর তাদের এই ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। ২০ লাখ টাকার এই উপহারকে আমরা আমাদের দেওয়া অনন্য সম্মান হিসেবে গ্রহণ করছি এবং তানভীর ভাইয়ের প্রতি ধন্যবাদ জানাচ্ছি। একই সঙ্গে এও প্রত্যাশা করছি, নগদ এবং প্রতিষ্ঠানটির প্রধান হিসেবে তানভীর ভাই সাফল্যের চূড়ায় আরোহণ করবেন।

একই সময় নগদ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা তানভীর এ মিশুকও চ্যাম্পিয়ন বরিশাল দলকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, ক্রিকেট সব সময় বাংলাদেশের কোটি কোটি মানুষের হৃদয়ে ধারণ করা অনন্য ভালোবাসার জায়গা। আর আমরাও যেহেতু বাংলাদেশকে হৃদয়ে ধারণ করি, ফলে ঘুরে ফিরে আমাদেরকেও ক্রিকেট আর ক্রিকেটারদের কাছেই আসতে হয়। আমি প্রত্যাশা করি – তামিম, মুশফিক, মাহমুদুল্লাহ বা মিরাজরা আমাদের দেশকে যেভাবে একের পর এক সাফল্য উপহার দিয়েছে, তারই ধারবাহিকতায় সামনের দিনেও ক্রিকেট বিশ্বে বাংলাদেশ অনন্য একটি অবস্থান পাবে। আর আর্থিক খাতে আমরাও নতুন নতুন সেবা উপহার দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাব।

বেইলি রোডে আগুন

কাচ্চি ভাইয়ের ম্যানেজারসহ চারজন রিমান্ডে

ছবি: সংগৃহীত

রাজধানীর বেইলি রোডের অগ্নিকাণ্ডের ঘটনায় কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজারসহ চারজনকে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। শনিবার (২ মার্চ) পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে তাদেরকে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

জানা যায়, মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার পরিদর্শক (তদন্ত) আনছার মিলটন আসামিদের আদালতে হাজির করে সাতদিন রিমান্ডের আবেদন করেন। পরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডকৃতরা হলেন- কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজার জিসান, চা চুমুকের মালিক আনোয়ারুল হক ও শাকিল আহমেদ রিমন এবং গ্রিন কোজি কটেজ ভবনের ম্যানেজার হামিমুল হক বিপুল।

এর আগে, বৃহস্পতিবার রাতে রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের বহুতল ভবনটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে নিহত হয়েছেন ৪৬ জন। এখনও আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন অন্তত পাঁচজন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রমনা থানায় মামলা দায়ের করেছে।

সর্বশেষ সংবাদ

হুথিদের হামলায় লোহিত সাগরে ডুবলো ইসরায়েলের মালবাহী সেই জাহাজ
বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার ঘোষণা
কাচ্চি ভাইয়ের ম্যানেজারসহ চারজন রিমান্ডে
জায়েদ খানের সদস্যপদ বাতিল
এই প্রথম এক মঞ্চে বসলেন টাঙ্গাইলে আলোচিত সিদ্দিক ও খান পরিবার 
৫ বছরেও আলোর মুখ দেখেনি ‘সাপাহার অর্থনৈতিক অঞ্চল প্রকল্প’
টাঙ্গাইলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাপসা’র নেতৃত্বে আবারও সোহরাব-খোরশেদ
সারাদেশে আরও ১২টি এক্সপ্রেসওয়ে যুক্ত করার মহাপরিকল্পনা
বেইলি রোডের অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় মো‌দির শোক
তামিমের সঙ্গে দ্রুতই বসবেন পাপন
টাঙ্গাইলে পোস্ট মাস্টারের বিরুদ্ধে গ্রাহকদের টাকা আত্মসাতের অভিযোগ
নেপালকে হারিয়ে সাফ শুরু করলো বাংলাদেশ
শুধু নেতার পেছনে ঘুরঘুর করলেই হবে না, নিজেকে প্রস্তুত করতে হবে : শিক্ষামন্ত্রী
জীবনে শুধু বঙ্গবন্ধুর সাথেই প্রেম করেছি : কাদের সিদ্দিকী
যেসব নারীর প্রতি পুরুষের আগ্রহ কখনোই কমেনা
পেঁয়াজ নিয়ে সুখবর দিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী
সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ
গাজীপুরে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু
বিশ্বের সবচেয়ে বড় বিমানবন্দর নির্মাণ করবে দুবাই, যা যা থাকবে?
বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশের মামলা