মঙ্গলবার, ২১ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

জন্মদিনে সালমান খান সম্পর্কে জানা–অজানা তথ্য

বলিউডের তারকা অভিনেতা সালমান খান। ছবি: সংগৃহীত

আবদুল রশিদ সেলিম সালমান খানের ৫৮তম জন্মদিন আজ। বলিউডের তুমুল জনপ্রিয় তারকা অভিনেতা সালমান খানের জন্মের সময় বিশাল এ নামই রেখেছিলেন তার বাবা সেলিম খান ও মা সুশীলা চরক। অনেকেই তাকে বলিউড ভাইজান নামে ডাকেন। অনেকের কাছেই তিনি বলিউডের অন্যতম ব্যাচেলর নামে পরিচিত। এদিকে ভাইজানের জন্মদিন উদ্‌যাপন ঘিরে বলিউডে আনন্দের কোনো কমতি ছিল না। ভক্তদের উচ্ছ্বাসও ছিল চোখে পড়ার মতো।

সালমান খান

প্রিয় তারকা সালমানের অজানা সব খবর জানার জন্য আগ্রহের শেষ নেই তার অগণিত ভক্তের। জন্মদিনে সালমান-ভক্তদের জন্য তার সম্পর্কে চমকপ্রদ অজানা কিছু তথ্য।

No photo description available.

১. সালমানের পারিবারিক নাম আব্দুল রশিদ সেলিম সালমান খান।

২. তার পূর্বপুরুষ ছিলেন আফগানিস্তানের। ১৮০০ শতকে তারা ভারতে আসেন। সে সময় তাঁরা ইন্দোরের হলকার রাজ্যসভার গুরুত্বপূর্ণ পদে চাকুরি করতেন।

No photo description available.

৩. ‘বিবি হ্যায় তো অ্যায়সি’ ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি বলিউডে পা রাখেন। প্রধান চরিত্রে তার প্রথম অভিনীত ছবি ‘ম্যানে প্যায়ার কিয়া।’

৪. ‘ম্যানে প্যায়ার কিয়া’ হিন্দি ছাড়াও ইংরেজি, স্প্যানিশ, তেলুগু, তামিল ও মালায়ালাম ভাষায় ডাবিং করা হয়।

Salman Khan Recovers From Dengue, All Set To Return With Bigg Boss 16's  Weekend Ka Vaar

৫. অন্তত ১৫টি চলচ্চিত্রে তার চরিত্রের নাম ছিল ‘প্রেম’। এরমধ্যে রয়েছে ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ (প্রেম চৌধুরী); ‘আন্দাজ আপনা অপনা’ (প্রেম ভোপালি); হাম আপকে হ্যায় কোন (প্রেম); জুড়ওয়া (রাজা/প্রেম মালহোত্রা); দিওয়ানা মাস্তানা (প্রেম কুমার); বিবি নম্বর ১ (প্রেম); সির্ফ তুম (প্রেম); হাম সাথ সাথ হ্যায় (প্রেম); চাল মেরে ভাই (প্রেম ওবেরয়); কাঁহি প্যায়ার না হো জায়ে (প্রেম কাপুর); নো এন্ট্রি (প্রেম); পার্টনার (প্রেম লাভ গুরু); মেরিগোল্ড (প্রেম); রেডি (প্রেম কাপুর) এবং প্রেম রতন ধন পায়ো (প্রেম/বিজয়)।

৬. চাইলে সাঁতারু হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারতেন সালমান। স্কুলে পড়ার সময় বহুবার সাঁতার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। ভারতের প্রতিনিধি হিসেবে তিনি দেশের বাইরেও সাঁতার প্রতিযোগিতায় অংশ নিয়েছেন।

No photo description available.

৭. বলিউডে শিল্পীদের টেনে তোলার কপিকলও বলা হয় সালমানকে। আয়ুশ শর্মা, ডেইজি শাহ, সোনাক্ষি সিনহা, সুরাজ পাঞ্চালি, আথিয়া শেঠি, জেরিন খান, স্নেহা উল্লাল ও ভূমিকা চাওলার মতো তারকারা সালমানের হাত ধরেই উঠে এসেছেন। এছাড়া কিংবদন্তি অভিনেত্রী নুতনের নাতনী প্রানুতন বহেল, বন্ধুর ছেলে জহির ইকবাল এবং পরিচালক মহেশ মাঞ্জেরকারের কন্যা অশ্বমী রয়েছেন সালমানের হাত ধরার অপেক্ষায়।

৮. সব সময় হাতে ফিরোজা রঙের পাথর বসানো ব্রেসলেট পরেন সালমান। বাস্তব জীবনের পাশাপাশি ছবিতে অভিনয়ের সময়ও পারতপক্ষে হাত থেকে ব্রেসলেট খোলেন না তিনি। শুধু সালমানই নন, তার বাবা সেলিম খানও সব সময় একই রকমের ব্রেসলেট পরে থাকেন। এই ব্রেসলেটকে সৌভাগ্যের প্রতীক বলেই মনে করেন তারা।

Aggregate more than 147 salman khan bracelet - ceg.edu.vn

৯. জুতার ব্র্যান্ডের দূতিয়ালির দায়িত্ব পালন করলেও বাড়িতে খালি পায়ে থাকতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন বলিউডের অন্যতম প্রভাবশালী এ তারকা অভিনেতা।

১০. ১৯৯৯ সালে মুক্তি পাওয়া ‘হ্যালো ব্রাদার’ ছবিতে ‘চান্দি কি ডাল পার’ গানের মাধ্যমে প্রথমবারের মতো চলচ্চিত্রের গানে কণ্ঠ দেন সালমান। ২০১১ সালে মুক্তি পাওয়া বক্স অফিসে ঝড় তোলা ছবি ‘বডিগার্ড’-এর টাইটেল গানেও কণ্ঠ দিয়েছিলেন তিনি।

Salman Khan: I Can't Sing to Save My Life

১১. নানা ধরনের দাতব্য কাজে সালমানের সক্রিয় সম্পৃক্ততা প্রশংসিত হয়েছে বিভিন্ন মহলে। অনেক দিন থেকেই নিজের দাতব্য সংস্থা বিয়িং হিউম্যানের মাধ্যমে জনকল্যাণমূলক বিভিন্ন কাজ করে মানুষের মাঝে ভালোবাসা বিলিয়ে দিচ্ছেন ‘ম্যায়নে পেয়ার কিয়া’ তারকা সালমান। শুধু তা-ই নয়, নিয়মিত রক্তদান কর্মসূচিতেও অংশ নেন তিনি।

১২. মহারাষ্ট্রের পানভেল অঞ্চলের বুনো পরিবেশে সালমানের একটি বিলাসবহুল খামারবাড়ি রয়েছে। ১৫০ একরের ওই খামার বাড়ি পর্যটকদের জন্যেও আকর্ষণীয় জায়গা।

Header Ad

সরকারি লোগো লাগানো গাড়িতে মিলল ৭ লাখ ইয়াবা, গ্রেপ্তার ৪

সরকারি লোগো লাগিয়ে বিলাসবহুল গাড়িতে ইয়াবা পাচারের সময় গ্রেফতার চারজন। ছবি: সংগৃহীত

টেকনাফ হয়ে মেরিন ড্রাইভ পার হচ্ছিল সড়ক ও জনপদ বিভাগের লোগো লাগানো বিলাস বহুল (এসইউভি) পাজেরো গাড়ি। ওই গাড়িতে পাওয়া যায় ৭ লাখ ইয়াবা। পরে ইয়াবাগুলো জব্দ করা হয়।

জব্দকৃত ইয়াবার বাজার মূল্য ৩ কোটি টাকারও বেশি বলে জানা গেছে। গাড়িতে তল্লাশি চালিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত আত্মসমর্পণকৃত ইয়াবাকারবারি আবদুল আমিনকে (৪০) তার ৩ সহযোগীসহ গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫।

রবিবার (১৯ মে) দিবাগত রাতে বিলাস বহুল (এসইউভি) পাজারো গাড়িতে করে ইয়াবাগুলো কক্সবাজার পাচারকালে উখিয়ার জালিয়াপালং ইউনিয়ন সংলগ্ন মেরিন ড্রাইভের পাটুয়ারটেক এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- টেকনাফের পৌরসভার ডেইল পাড়া গ্রামের হাজী মোহাম্মদ আলীর পুত্র আব্দুল আমিন (৪০), টেকনাফ সদর ইউনিয়নের গোদারবিল গ্রামেন আবু সৈয়দ এর ছেলে মোহাম্মদ আবদুল্লাহ (৩৫), একই গ্রামের মৃত মোহাম্মদ কাশেমের ছেলে

নুরুল আবসার (২৮) ও টেকনাফের ডেইল পাড়া গ্রামের মৃত দীল মোহাম্মদ এর ছেলে জাফর আলম (২৬)।

আব্দুল আমিন কুখ্যাত মাদক কারবারি ইয়াবা সম্রাট ও পার্শ্ববর্তী দেশ হতে মাদক চোরাকারবারীর অন্যতম হোতা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত আত্মসমর্পণ কৃত ইয়াবা কারবারি। এছাড়া টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী আবু সৈয়দ এর ছেলে, তার ভগ্নিপতি রয়েছে। শনিবার র‍্যাব-১৫ কার্যলয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এইসব তথ্য জানায় র‍্যাব-১৫ এর উপ অধিনায়ক মেজর শরিফুল আহসান।

তিনি জানান, আটক আবদুল্লাহর বাবা আবু সৈয়দের মালিকানাধীন বিলাসবহুল গাড়িতেটিতে সড়ক ও জনপদ অধিদপ্তর এর লোগো লাগানো ছিল। আইনশৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দিতেই ইয়াবা কারবারিরা এই পন্থা অবলম্বন করেছিল বলে জানায় র‍্যাব।

এছাড়া আত্মসমর্পণ কৃত ইয়াবা কারবারি আবদুল আমিনের বিরুদ্ধে কক্সবাজারসহ সারাদেশের বিভিন্ন থানায় ১১টি অধিক মামলা রয়েছে। তার ভাগ্নে মোহাম্মদ আবদুল্লাহ বিরুদ্ধে দুইটি মামলা রয়েছে। নুরুল আবসারে একটি মাদক মামলা আছে। এছাড়া জাফর আলমের বিরুদ্ধে টেকনাফ থানায় নারী ও নির্যাতন দমন আইনে দুইটি মামলা রয়েছে বলে জানা গেছে।

র‍্যাব আরো জানায়, মিয়ানমার থেকে ইয়াবাগুলো বাংলাদেশে সরবরাহ করছিল মিয়ানমারের বাসিন্দা বার্মাইয়া সিরাজ। তার মাধ্যমেই বেশির ভাগ ইয়াবা টেকনাফ সিমান্ত দিয়ে বাংলাদেশে আসে।

গাইবান্ধায় মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদণ্ড

সাজাপ্রাপ্ত আসামিকে আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি: সংগৃহীত

গাইবান্ধায় মাদক মামলায় সীমা বেগম (৩৫) নামে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার অপর আসামি ময়নুল ইসলামকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

সোমবার (২০ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফিরোজ কবীর এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত সীমা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার চরমগাছা পার্বতীপুর গ্রামের খোকন মোল্লার স্ত্রী।

মামলার বিবরণীতে জানা গেছে, ২০২২ সালের ২৯ ফেব্রুয়ারি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মায়ামনি হোটেলের সামনে থেকে ১০০ গ্রাম হেরোইন ও ছয় বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী সীমা খাতুনকে আটক করে পুলিশ। পরে এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট বদরুন্নাহার বেবি বলেন, মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিদের উপস্থিতিতে সোমবার আদালত এ রায় দেন।

তবে এসময় আসামি পক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না।

মেসি-ডি মারিয়াকে নিয়ে আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণা

ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার আগে নিজেদের ঝালিয়ে নিতে ইকুয়েডর ও গুয়াতেমালার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তার আগে ২৯ সদস্যের দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। কোপা আমেরিকার প্রাথমিক দলও এটি।

আগামী ১০ জুন ইকুয়েডর ও ১৪ জুন গুয়াতেমালার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। ধারণা করা হচ্ছে, দুই প্রীতি ম্যাচের স্কোয়াড থেকে তিনজনকে ছাঁটাই করে চূড়ান্ত করা হবে আলবিসেলেস্তেদের কোপা আমেরিকার দল। কারণ, এবারের আসরে ২৬ সদস্যের দল ঘোষণার অনুমোদন দিয়েছে কনমেবল।

এদিকে দলে বড় চমক বলতে ইতালির ক্লাব মোনজায় খেলা ১৯ বছরের তরুণ অ্যাটাকিং মিডফিল্ডার ভ্যালেন্টিন কারবোনি।

আগামী ২০ জুন কোপায় আর্জেন্টিনা প্রথম ম্যাচ খেলবে কানাডার বিপক্ষে, আটালান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়াম। ২৫ জুন নিউজার্সিতে দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ চিলি। আর ২৯ জুন মায়ামির হার্ড রক স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ প্রতিপক্ষ পেরু।

এক নজরে আর্জেন্টিনার স্কোয়াড:

ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি, এমিলিয়ানো মার্টিনেজ, গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মোলিনা, লিওনার্দো বালের্দি, ক্রিস্টিয়ান রোমেরো, জের্মান পেজ্জেলা, লুকাস কুয়ার্তা, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস তাগলিয়াফিকো, ভ্যালেন্তিন বার্কো, গিদো রদ্রিগেজ, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, এক্সিকুয়েল প্যারাসিওস, এনজো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো, আনহেল ডি মারিয়া, ভ্যালেন্তিন কার্বোনি, লিওনেল মেসি, আনহেল কোরেয়া, আলেহান্দ্রো গার্নাচো, নিকোলাস গঞ্জালেজ, লাউতারো মার্টিনেজ ও হুলিয়ান আলভারেজ।

সর্বশেষ সংবাদ

সরকারি লোগো লাগানো গাড়িতে মিলল ৭ লাখ ইয়াবা, গ্রেপ্তার ৪
গাইবান্ধায় মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদণ্ড
মেসি-ডি মারিয়াকে নিয়ে আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণা
মেয়রের সামনে কাউন্সিলরকে জুতাপেটা করলেন নারী কাউন্সিলর
ওলামা লীগে ধর্মের নামে 'ধর্ম ব্যবসা' চলবে না: ওবায়দুল কাদের
উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা পুলিশের নির্বাচনী ব্রিফিং
ম্যানচেস্টার সিটিকে বিদায়ের ইঙ্গিত পেপ গার্দিওলার
বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক হোসেনউদ্দীন আর নেই
সংসদের বাজেট অধিবেশন শুরু ৫ জুন
টাঙ্গাইলে আনসার সদস্যদের নির্বাচনী ডিউটি দিতে ঘুষ বাণিজ্যের অভিযোগ
‘বঙ্গবন্ধু শান্তি পদক’ চালু, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক
রাইসির মৃত্যু আর সৌদি বাদশাহর অসুস্থতার জেরে বেড়েছে তেলের দাম!
অস্ট্রেলিয়ায় কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত জাহিন
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক
ভারতের নাগরিকত্ব পেয়ে প্রথমবারের মতো ভোট দিলেন অক্ষয়
রাইসির মৃত্যুতে ইরানে পাঁচ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা
৩০ ফ্রিল্যান্সিং দেশের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান তলানিতে!
বজ্রপাতে সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ফাটল, ফ্লাইট ওঠানামা বন্ধ
আইপিএলের প্লে-অফের ম্যাচগুলো কবে-কখন-কার বিপক্ষে?
ভোটারের উপস্থিতি নিয়ে ইসি উদ্বিগ্ন নয়, বললেন ইসি আলমগীর