বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

ফেসবুক পেজ হ্যাকড, বিপাকে স্বস্তিকা

অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। ছবি: সংগৃহীত

সাইবার হ্যাকিংয়ের শিকার হয়েছেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জির ফেসবুক পেজ। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে ফেসবুক পেজ হ্যাক হওয়ার কথা নিজেই জানিয়েছেন অভিনেত্রী। পাশাপাশি ভক্তদের সতর্ক থাকার অনুরোধও জানিয়েছেন তিনি।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন স্বস্তিকা।

অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। ছবি: সংগৃহীত

 

ইনস্টাগ্রামে পোস্টে অভিনেত্রী লিখেছেন, আমার ফেসবুক পেজ হ্যাক হয়েছে। আমার টিম সমস্যা সমাধানের জন্য কাজ করছে। আপনারা যদি কোনো অবমাননাকর বা অশ্লীল পোস্ট দেখতে পান, দয়া করে এড়িয়ে যাবেন। জেনে নিন সেটি আমি নই।

 

 
 
 
View this post on Instagram

A post shared by Swastika Mukherjee (swastikamukherjee13)

সাধারণত তথ্য চুরির জন্যই বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটে অ্যাকাউন্ট হ্যাক করে থাকে হ্যাকাররা। যার মধ্যে অন্যতম হলো ফেসবুক। মাঝে মধ্যেই এই হ্যাকিংয়ের শিকার হন তারকারা। এবার সেই জালে আটকা পড়েছেন স্বস্তিকা।

সম্প্রতি ফিল্মফেয়ারের মঞ্চে দ্যুতি ছড়িয়েছেন স্বস্তিকা। ‘শিবপুর’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তিনি। ব্ল্যাক লেডি হাতে নেটমাধ্যমে ছবিও পোস্ট করেন স্বস্তিকা।

ক্যাপশনে লিখেছেন- ‘আমার খুব ভালো লাগছে। এটা প্রত্যেক বছর আমার অভ্যাসে দাঁড়িয়ে যাচ্ছে। এটা আমার ৫ নম্বর ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। আরও একডজন হলে তবেই আমি ক্ষান্ত হব।’ পাশাপাশি পুরস্কারের জন্য সিনেমাটাগ্রাফার প্রসেনজিৎ চৌধুরীসহ টিমের সকলকে ধন্যবাদও জানিয়েছেন স্বস্তিকা।

সম্প্রতি নতুন হিন্দি ছবি ‘লভ সেক্স অউর ধোঁকা ২’-এর টিজ়ারে এক ঝলক দেখা গিয়েছে স্বস্তিকাকে। দিবাকর বন্দ্যোপাধ্যায় পরিচালিত ছবিটির প্রথম পর্ব এসেছিল প্রায় ১৪ বছর আগে। এ বার এর দ্বিতীয় পর্বে রয়েছেন স্বস্তিকা। ১৯ এপ্রিল মুক্তি পাবে এই ছবি।

Header Ad

নির্বাচনে হেরে ইভিএমকে ‘ভুয়া’ বললেন আওয়ামী লীগ নেতা

বীর মুক্তিযোদ্ধা মেসবাউর রহমান রোজ। ছবি: সংগৃহীত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের নির্বাচনে পাবনার ভাঙ্গুড়ায় পরাজিত হয়ে ইভিএম (ইলেকট্রিক ভোটিং মেশিন) সিস্টেমকে ভুয়া বলে আখ্যায়িত করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মেসবাউর রহমান রোজ। জেলা কৃষক লীগের সহ-সভাপতি এই প্রার্থী প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য বিদায়ী মেয়র গোলাম হাসনাইন রাসেলের কাছে প্রায় ২৮ হাজার ভোটের ব্যবধানে পরাজিত হন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৩ হাজার ১৯১ জন। এরমধ্যে ৩৪ হাজার ৮৭৩ জন ভোটার ভোট প্রদান করেন। প্রদত্ত ভোটের মধ্যে গোলাম হাসনাইন রাসেল পান ৩১ হাজার ৫৫৯ ভোট। মেসবাউর রহমান পান ২ হাজার ৬৬৯ ভোট। অপরপ্রার্থী বাকী বিল্লাহ পান ৫৪১ ভোট। ৯৪টি ভোট নষ্ট হয়।

স্থানীয়রা জানায়, পরাজিত প্রার্থী মেসবাউর রহমান রোজ দীর্ঘদিন ধরে প্রবাস জীবন যাপন করে গত এক যুগ আগে দেশে আসেন। দেশে এসে তিনি একাকী জীবন যাপন করতে পছন্দ করতেন। এতে উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মী কিংবা সাধারণ মানুষের সঙ্গে কোনো সম্পর্ক গড়ে ওঠেনি তার। এক পর্যায়ে গত বছর তিনি বড় ভাই ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম পাকনের প্রভাবে জেলা কৃষক লীগের সহ-সভাপতি হন।

এর আগে গত উপজেলা পরিষদ নির্বাচনে মেসবাউর রহমান রোজ প্রার্থী হয়ে মাত্র ১২৩৬ ভোট পান। এরপরও তিনি এ বছরও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদিকে ফলাফল ঘোষণার পর ‘রোজ মেছবাহুর রহমান’ নামে ফেসবুক আইডিতে ঘোড়া প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম মেসবাউর রহমান ফলাফল ঘোষণার ১ ঘণ্টা পর অর্থাৎ রাত পৌনে ৯টায় তিনি একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি লেখেন, ‘৬ষ্ঠ উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপে পরাজিতের অভিজ্ঞতা থেকে আগামী ৩য় ও ৪র্থ ধাপের প্রার্থীদের প্রতি অনুরোধ, ইভিএম (ভুয়া) সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা, পদ্ধতি ও ক্ষমতাশালীদের প্রতি সজাগ দৃষ্টি রাখতে অনুরোধ করছি।’

বীর মুক্তিযোদ্ধা মেসবাউর রহমান রোজের ফেসবুক স্ট্যাটাস। ছবি: সংগৃহীত

 

তার ফেসবুক থেকে স্ট্যাটাস দেওয়ার পরপর রাজনৈতিক অঙ্গনসহ নানা শ্রেণি ও মহলে দেখা দেয় মিশ্র প্রতিক্রিয়া। উঠে সমালোচনার ঝড়। আওয়ামী লীগ তথা সরকারি দলের একজন সক্রিয় পদধারী নেতা হিসেবে এমন সরকারের উদ্যোগে বিরোধিতা করায় দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সুশীল সমাজের প্রতিনিধিরা ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া পরাজিত চেয়ারম্যান প্রার্থী এম মেসবাউর রহমান বলেন, ‘আমার কাছে ইভিএম সিস্টেমটি ভুয়া মনে হয়েছে তাই বলেছি। এতে সরকারবিরোধী হলে করার কিছু নেই। চারটি কেন্দ্রে গিয়ে দেখেছি নির্বাচনের সাথে যুক্তরা সরাসরি ভোটারকে গোপন কক্ষে নিয়ে গিয়ে ভোট নিয়ে নিচ্ছেন। তাই পরবর্তী নির্বাচনগুলোতে প্রার্থীদের সতর্ক হতেই পোস্ট করেছি।’

তিনি আরও বলেন, দীর্ঘদিন বিদেশে থেকেছি। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত। আওয়ামী লীগ চুরি করবে, অন্যায় করবে। এটা মেনে নিতে পারবো না।

এ বিষয়ে জানতে ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিজয়ী উপজেলা চেয়ারম্যান গোলাম হাসনাইন রাসেল বলেন, ইভিএম পদ্ধতিটা অনেক সহজ ও স্বচ্ছ প্রক্রিয়া। এখানে কারচুপি, অনিয়মের সুযোগ নেই। দলের গুরুত্বপূর্ণ পদে থেকে জনবিচ্ছিন্ন মানুষ হয়ে প্রতিটা নির্বাচনে প্রার্থী হওয়াটা তার নেশায় পরিণত হয়েছে। ক্ষমতাসীন দলের দলীয় নেতা হয়ে সরকার তথা দলের বিরুদ্ধে অবস্থান নেওয়া বা কটুক্তি করাটা খুবই দুঃখজনক ব্যাপার।

রিটার্নিং অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফ আহমেদ বলেন, আমরা কোন অভিযোগ পায়নি। কেউ অভিযোগ দিলে খতিয়ে দেখে কমিশনের বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

পবিত্র কোরআন আগুনে ছুড়ে ভিডিও আপলোড ইসরাইলি সৈন্যের

ছবি: সংগৃহীত

গাজা উপত্যকায় এক ইসরাইল সৈন্য পবিত্র কোরআন আগুনে নিক্ষেপ করেছে। কেবল এটা করেই সে ক্ষান্ত হয়নি। আগুনে নিক্ষেপ করার ভিডিও ওই সৈন্য ধারণ করে তা ইনস্টাগ্রামে আপলোডও করেছে। ইসরাইলি সেনাবাহিনী ঘটনাটির সত্যতা স্বীকার করেছে।

ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা এ নিয়ে তদন্ত শুরু করেছে। তারা মিডিয়াকে জানিয়েছে, এই ঘটনা তাদের মূল্যবোধের সাথে 'সামঞ্জস্যপূর্ণ' নয়।

এদিকে ইউরোপের অন্তত তিনটি দেশ ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দেয়ার উদ্যোগ নিয়েছে। এই লক্ষ্যে তারা পদক্ষেপ ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে।

গাজা উপত্যকায় ইসরাইল এবং হামাসের মধ্যে সাত মাসেরও বেশি বিধ্বংসী লড়াইয়ের প্রেক্ষাপটে বুধবার যে তিনটি দেশ এই ঘোষণা দিতে যাচ্ছে। দেশগুলো হচ্ছে : আয়ারল্যান্ড, নরওয়ে এবং স্পেন।

আইরিশ মিডিয়া জানিয়েছে, এক সংবাদ সম্মেলনে সরকার ফিলিস্তিন রাষ্ট্রের আনুষ্ঠানিক স্বীকৃতি ঘোষণা করবে। এই সময়ে প্রধানমন্ত্রী সাইমন হ্যারিস, উপ-প্রধানমন্ত্রী মাইকেল মার্টিন এবং মন্ত্রী ইমন রায়ান উপস্থিত থাকবেন।

নরওয়ের দুটি সংবাদপত্রের মতে, নরওয়ে একই সময়ে অনুরূপ ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে।
স্পেনে প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দেয়ার তারিখ নির্ধারণের বিষয়ে সংসদে ভাষণ দেয়ার কথা রয়েছে।

সানচেজ মার্চ মাসে বলেছিলেন, স্লোভেনিয়া এবং মাল্টার সাথে স্পেন এবং আয়ারল্যান্ড ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দেয়ার জন্যে তাদের প্রথম পদক্ষেপ নিতে সম্মত হয়েছে। উল্লেখ্য, শান্তির জন্য তিনি দ্বি-রাষ্ট্রীয় সমাধানকে অপরিহার্য হিসাবে দেখছেন।

এদিকে, ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ ভিডিও পোস্ট করে আয়ারল্যান্ডকে সতর্ক করে বলেছে, ‘ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিলে ইরান ও হামাসের হাতের মোয়ায় পরিণত হওয়ার ঝুঁকি রয়েছে।’

ফিলিস্তিন সংগঠন হামাস গত ৭ অক্টোবর ইসরায়েলে আকস্মিক বড়ো ধরনের হামলা চালায়। এতে ১,১৭০ জনেরও বেশি লোক নিহত হয়েছে। যাদের বেশিরভাগই বেসামরিক লোক।

হামাস ওই সময়ে ২৫২ জনকে জিম্মি করে। যাদের মধ্যে ১২৪ জন এখনও গাজায় আটক রয়েছে। এদের মধ্যে ৩৭ জন মারা গেছে বলে ইসরাইলি সেনাবাহিনী বলছে।

এদিকে একইদিনে ইসরায়েল গাজায় প্রতিশোধমূলক হামলা শুরু করে। এতে এই পর্যন্ত কমপক্ষে ৩৫ হাজার ৬৪৭ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এদের বেশিভাগই মহিলা এবং শিশু। সূত্র : আল জাজিরা, মিডল ইস্ট আই ও এএফপি

বাবাকে নিয়ে এমপিকন্যা ডরিনের আবেগঘন স্ট্যাটাস

ছবি: সংগৃহীত

ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ উপজেলা) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার মৃত্যুতে মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন।

বুধবার রাত ১০টায় ও আজ বৃহস্পতিবার (২৩ মে) সকাল সাড়ে ৬টার দিকে তার ভেরিফায়েড ফেসবুকে আবেগঘন দুটি পোস্ট করেন।

প্রথম পোস্টে ডরিন লিখেছেন- ‘আব্বু তোমার অনেক কষ্ট হয়েছিল তাই না? তুমি তো আমাকে নিয়ে যেতে চেয়েছিলে, আমিই যাইনি। ভিসা ছিল না আমার। আমি তোমার কষ্টের ভাগ নিতে পারলাম না। তুমি কত কষ্ট পেয়েছ, এটা ভাবলে আমার বেঁচে থাকার ইচ্ছা শেষ। আমি তোমার এত আঘাত-ব্যথা সহ্য করতে পারি না। আল্লাহ কি নেই? এত কষ্ট দিয়ে কোনো মানুষ মানুষকে মারতে পারে বলে আমার জানা ছিল না। আমি বিচার চাই, আমি বিচার চাই। আমি ওদের লাশ দেখতে চাই নির্মমভাবে।’

 

ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার সকালের পোস্টে তিনি লেখেন, ‘আমি আব্বু ডাকতে পারি না। আমি তো এতিম। তুমি কি দেখতেছো আব্বু?’

এ ছাড়া বুধবার বিকাল সোয়া ৩টার দিকে এক স্ট্যাটাসে ডরিন লিখেছিলেন, ‘আমি আমার বাবার হত্যার বিচার চাই। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, ধৈর্য ধরো বিচার হবে।’

এর আগে দুপুরে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের ডরিন বলেন, বাবাকে যারা হত্যা করেছে, তাদের ফাঁসি চাই। যারা বাবাকে হত্যা করেছে, তাদের আমি দেখতে চাই।

এ হত্যার বিচার চেয়ে ডরিন বলেন, এরই মধ্যে জেনেছি যে, আমার বাবাকে হত্যা করা হয়েছে। এটা শুনেই আমি ডিবিপ্রধান হারুন আঙ্কেলের কাছে এসেছি। তারা তিনজনকে ধরেছেন। আমি মামলা করব। ডিএমপি কমিশনার, ডিবিপ্রধান ও প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। সবাই আমাকে আশ্বস্ত করেছেন। ডিবি আন্তরিকতার সঙ্গে বিষয়টি দেখছে।

ডরিন আরও বলেন, আমার বাবাকে কারা হত্যা করেছে, কেন করেছে, এর সুষ্ঠু তদন্ত চাই। আমি এর শেষ দেখতে চাই, তারা কেন বাবাকে হত্যা করেছে?

সর্বশেষ সংবাদ

নির্বাচনে হেরে ইভিএমকে ‘ভুয়া’ বললেন আওয়ামী লীগ নেতা
পবিত্র কোরআন আগুনে ছুড়ে ভিডিও আপলোড ইসরাইলি সৈন্যের
বাবাকে নিয়ে এমপিকন্যা ডরিনের আবেগঘন স্ট্যাটাস
সিরিজ বাঁচানোর লক্ষ্যে রাতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ
১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মিষ্টিকে আইনি নোটিশ পাঠালেন তমা মির্জা
‘বাংলাদেশ-ভারতের সমন্বয়ে চলছে আনোয়ারুল আজীম হত্যার তদন্ত’
ঈদে ১১ দিন বন্ধ থাকবে নৌপথে বাল্কহেড চলাচল
‘আনারকে হত্যার পর আলাদা করা হয় হাড় ও মাংস, হলুদ মিশিয়ে ভরা হয় ব্যাগে’
প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামীমা খালাস
শিল্পীদের গাবতলী গরুর হাটে চাকরি দেবেন ডিপজল
অনাদায়ী ঋণ সাড়ে ৫ লাখ কোটি টাকায় দাঁড়িয়েছে: সিপিডি
এমপি আনার খুনে ‘হানিট্র্যাপ’, কে এই সিলিস্তি রহমান?
নিজ জন্মভূমিতে আজ চিরনিদ্রায় শায়িত হবেন রাইসি
সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেন শাহরুখ খান
‘মানবাধিকার লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে মিশন থেকে বাদ দেয়া হবে’
অক্সিজেন ছাড়াই এভারেস্ট জয় করলেন পাকিস্তানি তরুণ
ডলারের দাম উঠল ১২০ টাকায়
লেভারকুসেনকে হারিয়ে ৬১ বছর পর শিরোপা জিতল আতালান্তা
আবারও বাড়ল ড. ইউনূসের জামিনের মেয়াদ
পি কে হালদারের দুই সহযোগীকে আত্মসমর্পণের নির্দেশ