রবিবার, ১৬ জুন ২০২৪ | ২ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

লাদেনের নামে বিয়ার! চাহিদার তুঙ্গে ফোন-ওয়েবসাইট বন্ধ করেছে কোম্পানি

ছবি: সংগৃহীত

নাইন-ইলেভেনে টুইন টাওয়ারে হামলার ঘটনায় দায়ী করা প্রধান ব্যক্তি ও আল কায়েদার সাবেক নেতা ওসামা বিন লাদেনের নামে একটি বিয়ারের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ ছড়িয়ে পড়েছে। বিয়ারটির নাম ‘ওসামা বিন লেগার’।

নেট দুনিয়ায় বিয়ারটি নিয়ে এতো আলোচনা হয়েছে যে, এর চাহিদা প্রক্রিয়াজাত কোম্পানির লক্ষ্যমাত্রাকেও ছাড়িয়ে গেছে। বিয়ারটিতে অ্যালকোহলের মাত্রা রাখা হয়েছে ৪.৫ শতাংশ। শুধু তাই নয়, গ্রাহকদের চাপে বিয়ার কারখানাটির মালিক তার ব্যক্তিগত ফোন এবং দোকানের ওয়েবসাইট সাময়িকভাবে বন্ধ রাখতে বাধ্য হয়েছিলেন। খবর বিবিসির।

কারখানাটির মালিক লুক ও ক্যাথরিন মিচেল, তারা সম্পর্কে স্বামী-স্ত্রী। লুক মিচেল বলেন, শেষ কয়েকটি সকালে ঘুম ভাঙার পরে আমরা দেখেছি, হাজার হাজার নোটিফিকেশনে আমাদের ফোন ভর্তি হয়ে আছে। তিনি আরও বলেন, সবাই যখন প্রথমবার এটি দেখেছে, বেশ হেসেছে। আমি যতদূর খেয়াল করেছি কেউ এতে বিক্ষুব্ধ হয়নি বরং আনন্দ পেয়েছে।

অপরদিকে মিসেস মিচেল বলেন, গত ৪৮ ঘণ্টায় আমাদের ফোন ননস্টপ চলেছে। সেখানে কাস্টমারদের প্রশংসার পাশাপাশি আরও অর্ডার পেয়েছি আমরা।

কেবলমাত্র লাদেনই নয়। লাদেনের পাশাপাশি উত্তর কোরিয়ার নেতা কিম জং উন (কিম জং আলে) এবং সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের (উইনস্টন চার্চপেল) নাম ও কমিক ছবি ব্যবহার করেও বিয়ার তৈরি করা হয়েছে। তবে মদের নামগুলোতে সরাসরি এই নেতাদের নাম ব্যবহার করা হয়নি, কিছুটা পরিবর্তন করা হয়েছে।

উল্লেখ্য, নাইন-ইলেভেনে হামলার শিকার ব্যক্তিদের সহায়তা করে এমন একটি দাতব্য সংস্থাকে ওসামা বিন লেগারের প্রতিটি ব্যারেল থেকে ১০ পাউন্ড দান করে থাকে বিয়ার বাজারজাতকারী প্রতিষ্ঠানটি।

Header Ad

ঈদের দিন পাহাড়পুর বৌদ্ধবিহার ও জাদুঘর সকল দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে

ছবি: ঢাকাপ্রকাশ

নওগাঁ জেলার ঐতিহ্য, বদলগাছী উপজেলায় অবস্থিত পাহাড়পুর বৌদ্ধবিহার। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল সোমবার (১৭ জুন) পাহাড়পুর বৌদ্ধবিহার ও জাদুঘর পরিদর্শনে সকল দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

বিষয়টি ঢাকা প্রকাশকে নিশ্চিত করেছেন পাহাড়পুর বৌদ্ধ বিহার জাদুঘরের কাস্টোডিয়ান মুহাম্মদ ফজলুল করিম আরজু।

তিনি বলেন, ‘পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষ্যে আগামী ১৭ জুন পাহাড়পুর বৌদ্ধবিহার ও জাদুঘর সকল দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে এবং ১৮জুন থেকে যথা নিয়মে প্রত্নস্থল ও জাদুঘর (সকাল ১০টা থেকে বিকাল ৬টা পর্যন্ত) খোলা থাকবে। সবাইকে নির্ধারিত সময়ে প্রত্নস্থল ও জাদুঘর পরিদর্শনের আমন্ত্রণ জানান তিনি।’

উল্লেখ্য, বাংলাদেশের মানবসভ্যতার ইতিহাসের ঐতিহাসিক সাক্ষ্য পাহাড়পুর বৌদ্ধবিহার তথা সোমপুর মহাবিহার যা বাংলার প্রাচীন ইতিহাসের অনন্য নিদর্শন শুধু দেশের ঐতিহ্যের নয় বিশ্ব ইতিহাসের জায়গা করে নিয়েছেন ও বাংলাদেশকে এনে দিয়েছেন উচ্চ মর্যাদা। দেশের এ পর্যটনশিল্প সংস্কৃতিকে কেন্দ্র করে প্রতিনিয়ত উপভোগ করতে আসেন দেশ বিদেশের হাজার পর্যটন পিয়াসি মানুষ। তবে সাম্প্রতিক সময়ে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জাদুঘর ও প্রত্নস্থল পরিদর্শনে বাংলাদেশ সরকার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় প্রত্নতত্ত্ব অধিদপ্তর একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে।

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এতে রাকিবুল ইসলামকে সভাপতি ও নাছির উদ্দিনকে সাধারণ সম্পাদক করা হয়েছে। কমিটিত ৪১ জনকে সহ-সভাপতি, একজনকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও ১১১ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে।

শনিবার (১৫ জুন) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কমিটির বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মো. রাকিবুল ইসলাম রাকিবকে সভাপতি এবং নাছির উদ্দীন নাছিরকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ২৬০ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জাতীয়তাবাদী ছাত্রদলের বিভিন্ন ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকদের কেন্দ্রীয় সংসদে পদমর্যাদা উল্লেখ করা হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আবু হোরায়রা, ঢাকা কলেজ ছাত্রদলের সভাপতি শাহীনুর রহমান (শাহীন), সরকারি তিতুমীর কলেজ ছাত্রদলের সভাপতি আরিফুর রহমান এমদাদ, তেজগাঁও কলেজ ছাত্রদলের সভাপতি মো. ফয়সাল দেওয়ান, কবি নজরুল সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি সাইদুর রহমান সাইদ, সরকারি বাংলা কলেজ ছাত্রদলের সভাপতি ইব্রাহিম হোসেন বিপ্লবকে বাংলাদেশ জাতীয়বাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদে সহ-সভাপতি পদমর্যাদা দেওয়া হয়েছে। এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক রাজিবুল ইসলাম তালুকদার (বিন্দু), ঢাকা কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক জুলহাস মৃধা, সরকারি তিতুমীর কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম হোসেন, তেজগাঁও কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন খান, কবি নজরুল সরকারি কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক কাওসার হোসেন, সরকারি বাংলা কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. বেল্লাল হোসেন সোহাগকে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদে যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদা দেওয়া হয়েছে।

এর আগে, ২ মার্চ রাকিবুলকে সভাপতি আর নাছিরকে সাধারণ সম্পাদক করে ছাত্র দলের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এরপর আজ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

দায়িত্বের এ জীবন কঠিন হলেও সুন্দর : বাবা দিবসে পরীমণি

ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমণি। বর্তমানে সিঙ্গেল মাদার হিসেবেই পরিচিত তিনি। স্বামী শরিফুল রাজের সঙ্গে বিচ্ছেদের পর একমাত্র ছেলে পূণ্যকে দেখভালের দায়িত্ব একাই সামলাচ্ছেন এই অভিনেত্রী। এরই মধ্যে গেল মাসে পরী-পূণ্যর সংসারে এসেছে নতুন সদস্য। একটি কন্যা সন্তান দত্তক নিয়েছেন পরীমণি। ফলে বর্তমানে দুই সন্তানের মা এই অভিনেত্রী।

অভিনয় জগতের বাইরে দুই সন্তান নিয়েই পরীর যতো ব্যস্ততা। দুই হাতেই সন্তানদের সকল দায়িত্ব পালন করেন তিনি।

মা হিসেবে পরীমণির প্রশংসা করেছেন সকলে। চিত্রনায়িকা অপু বিশ্বাস তো বলেই ফেলেছেন, তিনি কখনো পরীমণির মতো একজন মা হয়ে উঠতে পারেননি।

তবে শুধু মা হিসেবেই নয়, সন্তানদের বাবার দায়িত্বও পালন করেন এই অভিনেত্রী। যে কারণে বাবা দিবসে নিজেকে শুভেচ্ছা জানিয়েছেন পরীমণি।

আজ রোববার (১৬ জুন) বিশ্ব বাবা দিবস। বিশেষ এই দিনটিতে সকলেই নিজের বাবাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছেন। বাবাকে নিয়ে নিজের মনের অভিব্যক্তি প্রকাশ করছেন।

বাদ যাননি পরীমণিও। ফেসবুকে এক স্ট্যাটাসে নিজেকে উদ্দেশ্য করে পরী লিখেছেন, মা হওয়ার সাথে সাথে এই বাবা হয়ে ওঠার ব্যপারটা যে চমৎকারভাবে আমার মধ্যে আছে, সেটাকে আমি অবশ্যই এপ্রিসিয়েট করি। হ্যাপি ফাদার্স ডে পরী। দায়িত্বের এই জীবন কঠিন হলেও সুন্দর।

নায়িকার সেই স্ট্যাটাসে ভক্তরাও পরীকে প্রশংসায় ভাসিয়েছেন। কেউ লিখেছেন, ‘সত্যিই তুমি অতুলনীয় একজন আদর্শ মা, আদর্শ বাবা।’ কারো মন্তব্য, ‘পৃথিবীর শ্রেষ্ঠ মায়ের মধ্যে তুমি একজন পরী।’

এদিকে ছেলের জন্মের পর দীর্ঘদিনের কাজ থেকে বিরতিতে ছিলেন পরী। গেল বছরের শেষ দিক থেকে আবারও কাজে ফিরেছেন। আর ফিরেই একের পর এক কাজ করছেন তিনি। দুই বাংলাতেই কাজ করছেন অভিনেত্রী।

বর্তমানে ‘দেবী’ খ্যাত নির্মাতা অনম বিশ্বাসের ওয়েব সিরিজ ‘রঙিলা কিতাব’-এ অভিনয় করছেন পরীমণি। অভিনেত্রীর সব কাজের ব্যস্তাতেই তার সঙ্গে ছেলে পুণ্য। ছেলের যত্ন আর অভিনয় নিয়েই সময় কাটছে অভিনেত্রীর। তবে সেই ব্যস্ততায় যোগ হয়েছে মেয়ে প্রিয়ম।

সর্বশেষ সংবাদ

ঈদের দিন পাহাড়পুর বৌদ্ধবিহার ও জাদুঘর সকল দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে
ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা
দায়িত্বের এ জীবন কঠিন হলেও সুন্দর : বাবা দিবসে পরীমণি
কুড়িগ্রামে আলোচিত গৃহবধূ ধর্ষণের ঘটনায় সোলায়মানকে গ্রেপ্তার করেছে র‌্যাব
জাতীয় ঈদগাহে ৫ স্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার
জেনে নিন ঢাকায় কখন কোথায় ঈদের জামাত
ঈদের দিনেও রেহাই নেই গাজার বাসিন্দাদের
চাঁদপুরের অর্ধশত গ্রামে পালিত হচ্ছে ঈদুল আজহা
বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে ফের রেকর্ড, ২৪ ঘণ্টায় অর্ধলাখ যানবাহন পারাপার
শেষ মুহূর্তে নাড়ির টানে রাজধানী ছাড়ছেন মানুষ
অজিদের কল্যাণে সুপার এইট নিশ্চিত করলো ইংল্যান্ড
সব গণতান্ত্রিক আন্দোলনে অবদান রেখেছে আওয়ামী লীগ : খাদ্যমন্ত্রী
সারাদিনের ভোগান্তির পর উত্তরের ঈদযাত্রায় ফিরেছে স্বস্তি
আর্থিক সংকটে কাঙ্খিত বেচা-কেনা হয়নি চুয়াডাঙ্গার পশুহাট গুলোতে
আনারকন্যার অভিযোগ অস্বীকার করেছেন ডিএমপি কমিশনার
গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ শ্রমিকদের
বঙ্গবন্ধু সেতু-ভূঞাপুর-এলেঙ্গা সড়কের ২৯ কিলোমিটার পথেও দুর্ভোগ
আক্রান্ত হলে ছেড়ে দেব না : সেন্টমার্টিন প্রসঙ্গে ওবায়দুল কাদের
বিএনপির জাতীয় নির্বাহীর কমিটির ৩৯ পদ পরিবর্তন
যেসব রোমহর্ষক তথ্য উঠে এসেছে গ্যাস বাবুর জবানবন্দিতে