দেশে শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে: চরমোনাই পীর

২৫ মার্চ ২০২৩, ০৬:২৫ পিএম | আপডেট: ০৭ জুন ২০২৩, ০৩:৫৬ পিএম


দেশে শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে: চরমোনাই পীর

২৬ মার্চ ‘মহান স্বাধীনতা দিবস’ উপলক্ষে দেশবাসীকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে সবার সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

শনিবার (২৫ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বাণীতে চরমোনাই পীর বলেন, ২৬ মার্চ ‘মহান স্বাধীনতা দিবস’। আমাদের জাতীয় জীবনে এ দিবসটির গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। যারা দেশের জন্য জীবন দিয়েছেন এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে অপরিসীম ত্যাগ স্বীকার করেছেন সেই সব বীর মুক্তিযোদ্ধাসহ সমগ্র জাতির অবদানের কথা আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি ও দেশের জন্য যারা জীবন দিয়েছেন তাদের যথাযথ প্রতিদানের জন্য দোয়া করছি।

তিনি বলেন, জাতি এমন এক সময় ২৬ মার্চ ‘মহান স্বাধীনতা দিবস’ পালন করতে যাচ্ছে, যখন দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব চ্যালেঞ্জের মুখে। দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। স্বাধীনতার মূল অর্জন সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার হারিয়ে জাতি এক অনিশ্চিত গন্তব্যের পথে যাত্রা শুরু করেছে। দেশে বিরাজমান রাজনৈতিক সংকট থেকে দেশকে উদ্ধার করতে হবে। তিনি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব যেন বিপন্ন

হতে না পারে সে জন্য দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে রেজাউল করীম বলেন, জাতীয় ঐক্য গড়ে তুলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং জনগণের অধিকার সুরক্ষা করতে হবে।

এমএইচ/এমএমএ/


বিভাগ : রাজনীতি