সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

রংপুরে বলাৎকারের অভিযোগে এসআই গ্রেপ্তার

ভ্যান চালককে বিকৃত যৌনচার বলাৎকারের অভিযোগে রংপুরের পীরগাছা থানার এসআই স্বপন কুমারকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় ভিকটিমের বড় ভাই আজিজুল ইসলাম বাদি হয়ে বিকেলে পীরগাছা থানায় মামলা দায়ের করেছে। পীরগাছা থানার ওসি সরেস চন্দ্র বলৎকারের অভিযোগে মামলা হবার বিষয়টি ও পুলিশ কর্মকর্তা স্বপন কুমারকে পুলিশ লাইন থেকে গ্রেপ্তার করার করার বিষয়টি নিশ্চিত করেছেন। আগে বৃহসপতিবার গভীর রাতে এস আই স্বপন কুমারকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়।

পুলিশ ও এলাকাবাসি জানিয়েছেন স্বপন কুমার এসআই হিসেবে প্রায় ৬ মাস আগে পীরগাছা থানায় যোগ দেন। তিনি পীরগাছা বাজারে জনৈক রিপন স্বর্নকারের বাড়ি ভাড়া নিয়ে সেখানেই বসাবাস করতেন। গত ১৬ মার্চ সন্ধ্যার দিকে এসআই স্বপন কুমার উপজেলার সুখানপুকুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে রিকশা চালক আব্দুল মালেককে বাড়িতে কাজের কথা বলে ডেকে নিয়ে যায়। সেখানে তাকে নিয়ে নেশা জাতীয় ট্যাবলেট খাইয়ে দেয়। এরপর আব্দুল মালেক অচেতন হয়ে পড়লে এসআই স্বপন তাকে বলৎকার করে। এতে সে গুরতর অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। বর্তমানে আব্দুল মালেক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ৬ নম্বর সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন আছে বলে কর্তব্যরত চিকিৎসক ডা. আশফাক হোসেন জানিয়েছেন।

এদিকে বলৎকারের বিষয়টি জানাজানি হলে তোলপাড় শুরু হয়েছে। পুলিশ কর্মকর্তা স্বপন কুমারের বিচারের দাবিতে ফুলে ফেঁপে উঠেছে পীরগাছার নানা শ্রেণীর মানুষ। শুক্রবার বিকেলে রিপন স্বর্নকারের ভাড়া বাড়ির সামনে বিক্ষোভ করেছে।

জানাগেছে, এস আই স্বপন কুমার পীরগাছা উপজেলার অন্নদানগর গ্রামের মহেন্দ্র চন্দ্রের ছেলে এবং শহীদ মুক্তিযোদ্ধা ভবেশ চন্দ্রের ছোট ভাই ভুপতি চন্দ্রকে একই কায়দায় বাসায় ডেকে নিয়ে আসে। তবে আব্দুল মালেককে বলৎকারের বিষয়টি জানাজানি হলে পীরগাছা বাজারের ব্যবসায়ীরা এসআই স্বপনের ভাড়া বাসা ঘেরাও করে বিক্ষোভ করে। খবর পেয়ে পীরগাছা থানা পুলিশ বৃহস্পতিবার মধ্যরাতে এসআই স্বপনকে উদ্ধার করতে তার বাসায় গেলে সেখানে ভুপতি নামে আরো এক ব্যাক্তিকে সেখান থেকে উদ্ধার করে। পুলিশ এসআই স্বপনকে বাসা থেকে ডেকে নিয়ে পীরগাছা থানায় নিয়ে আসলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে আব্দুল মালেককে বলৎকার করার কথা স্বীকার করে। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বৃহস্পতিবার মধ্যরাতেই এসআই স্বপন কুমারকে পীরগাছা থানা থেকে প্রত্যাহার করে রংপুর পুলিশ লাইনে ক্লোজ করে নিয়ে যায় পুলিশ।

পুলিশ ও বলৎকারের শিকার আব্দুল মালেক জানান, এসআই স্বপন একজন বিকৃত রুচির যুবক। সে পীরগাছা থানায় যোগদানের পর থেকে বেশ কয়েকজনকে বাসায় ডেকে ঘুমের ওষুদ খাইয়ে বলৎকার করেছে। লাজ লজ্জার ভয়ে মুখ খোলেনি কেউ। তবে আব্দুল মালেক গুরতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় বিষয়টি জানাজানি হয়। বিকৃত যৌনাচারের বিষয়টি সামনে আসে। তার বাসা থেকে পুলিশ কর্তৃক উদ্ধার হওয়া ভুপতি বর্ম্মনকেও সে বলৎকার করেছে বলে পুলিশ নিশ্চিত হয়েছে।

এ ব্যাপারে বলৎকারের শিকার আব্দুল মালেকের বড় ভাই আজিজুল ইসলাম জানান, ১৬ মার্চ এসআই স্বপন তাকে কৌশলে তার বাসায় নিয়ে গিয়ে বিস্কুট, মিষ্টি ও চা খাওয়ায় এর সাথে চেতনা নাশক ওষুধ মিশিয়ে খাইয়ে দিলে জ্ঞান হারিয়ে ফেললে তাকে বলৎকার করেছে এস আই স্বপন কুমার। তিনি জানান পুরো ঘটনা বর্ণনা করে শুক্রবার বিকেলে পীরগাছা থানায় এসআই স্বপন কুমারকে আসামি করে মামলা দায়ের করেন।

পুলিশের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন সদস্য জানিয়েছে এস আই স্বপন তিন বছর আগে চাকুরিতে যোগদান করেছে। সে বিকৃত রুচির যৌনাচার প্রাথমিক ভাবে বেশ কয়েকজকনকে বলৎকার করার সত্যতা মিলেছে।

পীরগাছা থানার ওসি সরেস চন্দ্রের সাথে যোগাযোগ করা হলে তিনি বলৎকার করার অভিযোগ সত্য বলে জানিয়ে বলেন এ ঘটনায় ভিকটিমের বড় ভাই আজিজুল ইসলাম বাদি হয়ে মামলা দায়ের করার পর পরেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে গ্রেপ্তার করে আদালতে চালান দেয়া হয়েছে। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

রংপুরের সহকারী পুলিশ সুপার (সি সার্কেল) আশরাফুল আলম পলাশ জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এসআইকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। তদন্তে সত্যতা পেলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

Header Ad

পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন ইসহাক দার

ছবি: সংগৃহীত

পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হিসেবে নিযুক্ত হলেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ইসহাক দার। রোববার (২৮ এপ্রিল) তাকে এই পদে নিয়োগ দেওয়া হয়। মূলত ইসহাক দার দেশটির ক্ষমতাসীন শরিফ পরিবারেরই অংশ।

রোববার পৃথক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স ও আনাদোলু।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ইসহাক দারকে দেশটির উপ-প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রী অবিলম্বে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপ-প্রধানমন্ত্রী হিসেবে পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী মুহাম্মদ ইসহাক দারকে নিয়োগ দিয়েছেন।’

অবশ্য নতুন নিয়োগের পরও ইসহাক দার পররাষ্ট্রমন্ত্রী হিসেবে তার দায়িত্ব পালন চালিয়ে যাবেন বলে পাকিস্তানি গণমাধ্যম জানিয়েছে।

আনাদোলু বলছে, ইসহাক দার দেশটির ক্ষমতাসীন শরিফ পরিবারের অংশ এবং ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম সম্মেলনে যোগ দিতে দার বর্তমানে সৌদি আরবে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের সাথে রয়েছেন।

মূলত পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী এবং বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের বড় ভাই নওয়াজ শরিফের মেয়ের সঙ্গে ইসহাক দারের ছেলের বিয়ে হয়েছে।

বিয়ের দাবি নিয়ে আসা তরুণীকে নিয়ে পালালেন ছাত্রলীগ নেতা

ছবি: সংগৃহীত

ফেনীর সোনাগাজীর চরচান্দিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান বিজয়ের বাড়িতে বিয়ের দাবি নিয়ে আসেন ঢাকার এক তরুণী। ছাত্রলীগ নেতা সেই তরুণী ও তার বান্ধবীকে নিয়ে বাড়ি থেকে পালিয়েছেন বলে জানা গেছে।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে ইউনিয়নের ওলামা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। সন্ধ্যায় এ ঘটনায় সংগঠন বর্হিভূত অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ এনে তাকে কারণ দশার্নোর নোটিশ দিয়েছে সোনাগাজী উপজেলা ছাত্রলীগ।

জানা গেছে, রোববার দুপুরের দিকে এক তরুণী বান্ধবীসহ ঢাকা থেকে সোনাগাজী চরচান্দিয়া ইউনিয়ন পরিষদে এসে চেয়ারম্যান মোশারফ হোসেন মিলনের সঙ্গে সাক্ষাৎ করে ও ঘটনার বর্ণনা দিয়ে সহযোগিতা চান। এ সময় ওই তরুণী নিজেকে অন্তঃসত্ত্বা বলে দাবি করেন। পরে তার কথা মতো ইউপি চেয়ারম্যান চারজন গ্রাম পুলিশ সদস্যের সঙ্গে ওই তরুণীকে ইউনিয়নের ওলামা বাজার এলাকার বাবুল মিয়ার ছেলে ছাত্রলীগ নেতা বিজয়ের বাড়িতে পাঠায়।

গ্রাম পুলিশ সদস্য জসিম উদ্দিন বলেন, আমরা বিজয়ের বাড়িতে পৌঁছালে দরজার সামনে সে আমাদের অপেক্ষা করতে বলে তরুণী ও সঙ্গে থাকা মেয়েকে ঘরে নিয়ে যায়। ঘটনা জানাজানি হলে স্থানীয় মানুষজন ও সাংবাদিকরা বিজয়ের বাড়িতে ভিড় করে। সে ঘরের দরজা খুলে বের হয়ে সাংবাদিকদের সঙ্গে পরে কথা বলবে বলে জানায়। এক ঘণ্টা অপেক্ষার পর খোঁজ নিয়ে জানতে পারি বিজয় ওই দুই তরুণীকে নিয়ে বাড়ির পেছন দিক দিয়ে পালিয়েছে।

এ ব্যাপারে চরচান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন বলেন, দুপুরের দিকে এক তরুণী ইউনিয়ন পরিষদে এসে ছাত্রলীগ নেতা বিজয়ের সঙ্গে সম্পর্কের কথা বলে। তখন তারা বিজয়ের বাড়িতে যাওয়ার জন্য সহযোগিতা চায়। পরে আমি গ্রাম পুলিশ সদস্যদের মাধ্যমে তাদের বিজয়ের বাড়ি পাঠাই। গ্রাম পুলিশ সদস্যরা বাইরে অবস্থানকালে বিজয় তাদের নিয়ে অজ্ঞাত স্থানে পালিয়ে গেছে বলে জানতে পেরেছি। তবে সর্বশেষ রাত ১০টার দিকে ওই তরুণীর সঙ্গে যোগাযোগ হয়েছে। বিজয় তাদের ফেনী শহরের মহিপাল এলাকায় জিম্মি করে রেখেছে বলে জানিয়েছে।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সাইমুন বলেন, ঘটনাটি অবগত হয়ে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এই প্রসঙ্গে জানতে অভিযুক্ত বিজয়য়ের ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার কল দিলেও তা বন্ধ পাওয়া গেছে।

সোনাগাজী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় বলেন, ঘটনাটি বিভিন্ন মাধ্যমে অবগত হয়েছি। তবে থানায় এখনো কেউ কোনো অভিযোগ দেয়নি।

তীব্র গরমে ৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে আজ

ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকাসহ সারাদেশে বইছে তীব্র তাপপ্রবাহ। দেশে চলমান তাপপ্রবাহের কারণে আজ সোমবার (২৯ এপ্রিল) ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদপ্তরের সঙ্গে পরামর্শক্রমে এ সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। তবে যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা আছে সেসব প্রতিষ্ঠান চাইলে খোলা রাখতে পারবে। এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

প্রভাতী শাখায় ক্লাস হওয়ায় প্রাথমিক স্কুল খোলা থাকবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

সর্বশেষ সংবাদ

পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন ইসহাক দার
বিয়ের দাবি নিয়ে আসা তরুণীকে নিয়ে পালালেন ছাত্রলীগ নেতা
তীব্র গরমে ৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে আজ
হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির্বাচনের নতুন তারিখ ঘোষণা
ডাক্তার পাত্রীকে বিয়ে করছেন শাকিব খান !
পদত্যাগ করলেন থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী
গুদামে মিলল পুলিশের রেশনের ৩০০ বস্তা চাল, ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা
নওগাঁয় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন
ইরাকে সমকামিতায় জড়ালেই ১৫ বছরের জেল
আবারও বিএসইসির চেয়ারম্যান পদে নিয়োগ পেলেন শিবলী রুবাইয়াত
কোরবানির জন্য গরু আমদানি করবে না সরকার
আবু ধাবিতে উদ্বোধন হচ্ছে ৩৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত গির্জা
পাপ লুকাতে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার : রিজভী
রিকশাচালকদের মাঝে ডিএনসিসির ৩৩ হাজার ছাতা বিতরণ
নির্বাচনী গণসংযোগে গিয়ে হিটস্ট্রোকে আ.লীগ নেতার মৃত্যু
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেপ্তার
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানি করবে ভারত
এমভি আবদুল্লাহসহ ২৩ নাবিকের দেশে ফেরা নিয়ে নতুন তথ্য
নিউইয়র্কে বন্দুকধারীর গুলিতে দুই বাংলাদেশি নিহত
ইরাকের টিকটক তারকাকে গুলি করে হত্যা