শনিবার, ১১ মে ২০২৪ | ২৮ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

ইরাকের টিকটক তারকাকে গুলি করে হত্যা

ছবি: সংগৃহীত

ইরাকের টিকটক তারকা উম ফাহাদকে বাগদাদে তার বাড়ির সামনে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। দেশটির রাজধানীর পূর্ব জায়েন এলাকায় এই ঘটনা ঘটেছে। শনিবার (২৭ এপ্রিল) এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদ বিবিসি এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, গাড়িতে চড়ে যাওয়ার সময় মোটরবাইকে আসা একদল দুর্বৃত্ত তাকে গুলি করে হত্যা করে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ইরাকের একটি নিরাপত্তা সূত্রের তথ্য অনুযায়ী, হামলাকারীরা খাবার সরবরাহকারী ছদ্মবেশে এসে ফাহাদকে গুলি করে হত্যা করে। এ হামলায় আরেক নারী আহত হয়েছেন।

ফাহাদ টিকটকে পপ মিউজিকের সঙ্গে নাচের ভিডিও শেয়ার করে জনপ্রিয় হয়েছেন। তার রয়েছে হাজার হাজার ভক্ত-অনুসারী। গত বছর আদালত শালীনতা ও জনসাধারণের নৈতিকতা ক্ষুণ্ন করে এমন ভিডিও শেয়ার করার জন্য তাকে ছয় মাসের কারাদণ্ড দেন।

Header Ad

রাত ১টার মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের ‍পূর্বাভাস, হুঁশিয়ারি সংকেত

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

দেশের ৯ জেলার ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌহুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

শনিবার (১১ মে) দিবাগত রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানা গেছে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুকের জারি করা সতর্কবার্তায় বলা হয়েছে, ফরিদপুর, যশোর, খুলনা, বরিশাল, কুমিল্লা, পটুয়াখালী, নোয়াখালী, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। একইসঙ্গে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা রয়েছে।

এসব এলাকার নদীবন্দরগুলোক ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদফতর থেকে প্রকাশিত অপর পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টির আভাস দেয়া হয়েছে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।

এতে আরও বলা হয়েছে, সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে টাঙ্গাইল জেলায়। ওই অঞ্চলে ৪৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এ সময় সর্বোচ্চ তাপমাত্রা খুলনা বিভাগের মোংলায় ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর সর্বনিম্ন ঢাকা জেলায় ২১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা আগামীকাল

ছবি: সংগৃহীত

আগামী ৭ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে যুক্তরাষ্ট্রের ডালাসে মাঠে নামবে বাংলাদেশ। হাতে এক মাসও সময় বাকি নেই। এরই মধ্যে বেশ কয়েকটি দেশ নিজেদের দল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে। তবে সেদিক থেকে পিছিয়ে আছে বাংলাদেশ। ক্রিকেটপ্রেমীরা অপেক্ষায় আছেন বিশ্বকাপ দল ঘোষণার। এরই মধ্যে জানা গেলো নতুন খবর। আগামীকাল বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা করতে যাচ্ছে বিসিবি।

প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু দল ঘোষণা করার খবর গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, সব কিছু চূড়ান্ত, এখন ক্রিকেট অপরারেশন্সের সবুজ সংকেত পেলেই আমরা দিব। আমরা মানসিকভাবে প্রস্তুত রয়েছি। কাল ম্যাচ শেষে বিকেলের হয়তোবা দল ঘোষণা করব আমাদের নির্দেশ দেওয়া হলে।

সাম্প্রতিক সময়ে লিটন দাসের ব্যাটে নেই রান। যা নিয়ে অস্বস্তিতে রয়েছেন ক্রিকেটভক্তরা। লিটনের বিশ্বকাপ দলে থাকা নিয়েও প্রশ্ন উঠেছে সাধারণ ভক্তদের মনে। এ নিয়ে জানতে চাইলে লিপু জানান, একবারে দল ঘোষণার সময়ই কথা বলবেন বিস্তারিত।

এদিকে বিসিবির সহকারী নির্বাচক হান্নান সরকারও দল ঘোষণা নিয়ে একই কথা জানিয়েছেন। দল ঘোষণা নিয়ে তিনি জানান, আমরা প্রস্তুত আছি দল ঘোষণা করার জন্য। বাকিটা বোর্ডের সিদ্ধান্ত। যেহেতু কাল ম্যাচ আছে বোর্ড যখন বলবে তখন দল দিব। সেটা কাল হোক আর পরশু হোক।

বাংলাদেশের বিশ্বকাপ দল কেমন হতে পারে, সে সম্পর্কে আভাস অবশ্য আগেই মিলেছিল অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কথায়। দলের এই টপঅর্ডার ব্যাটার বলেছিলেন, শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে সিরিজের দলের বেশিরভাগ সদস্য যাবেন বিশ্বকাপে অংশ নিতে।

বাংলাদেশ জাতীয় দল ঘোষণা করা বাকি থাকলেও মূল আনুষ্ঠানিকতা শেষ হয়েছে আগেই। গত ১ মে ছিল আইসিসির কাছে দল পাঠানোর শেষ সময়। নির্ধারিত সেই সময় মেনেই আইসিসির কাছে দল পাঠিয়েছিল বাংলাদেশ। অবশ্য আগামী ২৫মে পর্যন্ত আইসিসির অনুমতি ছাড়াই দলে পরিবর্তন আনতে পারবে বিসিবি। এরপর থেকে পরিবর্তনের জন্য অনুমতি লাগবে বৈশ্বিক ক্রিকেট সংস্থার।

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন 'অড সিগনেচার'-এর পিয়াল

সড়ক দুঘর্টনায় নিহত আহসান তানভীর পিয়াল। ছবি: সংগৃহীত

সড়ক দুর্ঘটনার কবলে পড়েছে অড সিগনেচার ব্যান্ড। এতে ব্যান্ডের গায়ক ও গিটারিস্ট আহাসান তানভীর পিয়াল ও গাড়িচালক নিহত হয়েছেন। আহত হয়েছেন ব্যান্ডের বাকি সদস্যরা।

শনিবার (১১ মে) ভোর সাড়ে ৫ টায় মহাসড়কের চৈতাব এলাকায় ড্রীম হলিডে পার্কের সামনে হানিফ পরিবহন ও মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে।

আহসান তানভীর পিয়াল। ছবি: সংগৃহীত

নিহতরা হলেন- মাইক্রোবাসের চালক মো. সালাম (৪৩) ও যাত্রী আহসান তানভীর পিয়াল (২৬)। আহতরা হলেন- ঢাকার মহাখালি এলাকার আফতাব উদ্দিনের ছেলে আকিব (২৬), সিলেট হবিগঞ্জ এলাকার খোরশেদ আলমের ছেলে সাকিব (২৬) এবং চট্রগ্রাম পাথর ঘাটা এলাকার অনুপের ছেলে অমিত (২৭)।

পুলিশ ও স্থানীয়রা জানান, আজ ভোরে ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসা একটি মাইক্রোবাস ভোর ৫টার দিকে নরসিংদীর চৈতাব এলাকার ড্রিম হলিডে পার্কের সামনে পৌঁছালে হানিফ পরিবহনের এটি বাসের সঙ্গে সেটির সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই মাইক্রোবাসের চালক সালাম ও শিল্পী পিয়াল নিহত হন।

সড়ক দুঘর্টনায় নিহত আহসান তানভীর পিয়াল। ছবি: সংগৃহীত

আহত তিন যাত্রীকে উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে তারা ছেড়ে দেওয়া হয়। এদিকে দুর্ঘটনার পর যাত্রীবাহী বাসটি পালিয়ে যাচ্ছিল, পরে ভুলতা থেকে সেটি আটক করে হাইওয়ে থানা পুলিশ।

মাধবদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার খাইরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা ঘটনাস্থলে পৌঁছে দুজনের মরদেহ উদ্ধার করি এবং মাধবদী থানায় হস্তান্তর করি।

ইটাখোলা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াছ আহমেদ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। নিহতদের মরদেহ নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, অড সিগনেচার তরুণ প্রজন্মের কাছে খুব অল্প সময়ে জনপ্রিয়তা পাওয়া একটি ব্যান্ড। ২০১৭ সালে এর আত্মপ্রকাশ। শ্রোতাদের কাছে গল্প ভিত্তিক গানের কারণে জনপ্রিয় দলটি। ব্যান্ডটির গানগুলোর মধ্যে ঘুম, আমার দেহখান, দুঃস্বপ্ন অন্যতম।

সর্বশেষ সংবাদ

রাত ১টার মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের ‍পূর্বাভাস, হুঁশিয়ারি সংকেত
বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা আগামীকাল
সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন 'অড সিগনেচার'-এর পিয়াল
অর্থনীতি চাঙা করতে গাঁজা চাষ বৈধ করতে যাচ্ছে পাকিস্তান!
ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারে ‘বিসিএস প্রস্তুতি’ বন্ধ হচ্ছে
বিদেশিদের এনআইডি করতে লাগবে না দ্বৈত নাগরিকত্ব সনদ
চুয়াডাঙ্গায় বজ্রাঘাতে প্রাণ গেল ২ কৃষকের
ফিলিস্তিনকে স্বীকৃতি, জাতিসংঘের সনদ ছিঁড়ে ফেললেন ক্ষুব্ধ ইসরায়েলি রাষ্ট্রদূত
স্প্যান বসানো শেষ, ডিসেম্বরে বঙ্গবন্ধু রেলসেতুর উদ্বোধন
পুলিশি বাধা উপেক্ষা করে শাহবাগে চাকরির বয়স ৩৫ প্রত্যাশীদের অবরোধ
ম্যাংগো স্পেশাল ট্রেন চালু হবে ১০ জুন: রেলমন্ত্রী
২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ এখন বাংলাদেশের জলসীমায়
নিজের মুখেই পিএসজি ছাড়ার ঘোষণা দিলেন এমবাপ্পে
মা, স্ত্রী ও তিন সন্তানকে নৃশংসভাবে হত্যার পর যুবকের আত্মহত্যা
বিয়ে না করেই দ্বিতীয়বার মা হচ্ছেন একতা কাপুর
আগামীকাল এসএসসির ফল প্রকাশ, জানবেন যেভাবে
৫০ দিন পর জেল থেকে মুক্তি কেজরিওয়াল, একনায়কতন্ত্র আটকানোর আহ্বান
থাইল্যান্ডে হিট স্ট্রোক কেড়ে নিল ৬১ প্রাণ
যাত্রী উধাও, ভাড়া না পেয়ে জ্ঞান হারালেন রিকশাচালক
শেয়ারবাজারের স্থিতিশীলতায় বড় তহবিল পাচ্ছে আইসিবি