সোমবার, ৬ মে ২০২৪ | ২৩ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

কুমিল্লায় ভোক্তা অধিকারের অভিযান, ৪ ব্যবসা প্রতিষ্ঠানের জরিমানা

দুধ, মু‌দি, মাংস, ফল এবং কসমেটিক্সের দোকানে বিশেষ তদার‌কি কার্যক্রম প‌রিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্ত‌র কুমিল্লা শাখা। এ সময় ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জ‌রিমানা করা হয়। শনিবার (১৬ এপ্রিল) কুমিল্লা নগরীর রাজগঞ্জ বাজারে এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক আছাদুল ইসলাম।

অভিযান পরিচালনাকারী সহকারী পরিচালক জানান, রাজগঞ্জ বাজার এলাকার দুধ, মু‌দি, মাংস, ফল এবং কস‌মে‌টি‌ক্সের দোকা‌নে বি‌শেষ তদার‌কি কার্যক্রম প‌রিচালনা করা হয়। এ সময় দু‌ধে পা‌নি মেশা‌নোর দা‌য়ে দুধ ব‌্যবসায়‌ী আব্দুল আলীম‌কে তিন হাজার টাকা, ওজ‌নে কম দেওয়ায় মা‌য়ের দোয়া খা‌সির দোকান‌কে দুই হাজার টাকা, অনু‌মোদনহীন বি‌দেশি কস‌মে‌টিক্স বি‌ক্রি করায় আক্তার স্টোর‌কে আট হাজার টাকা এবং জুবা‌য়ের স্টোর‌কে চার হাজার টাকাসহ ৪ ব্যবসা প্রতিষ্ঠান‌কে ১৭ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

তিনি বলেন, ভোক্তা অধিকার বিরোধী কোন কর্মকাণ্ডে যদি ব্যবসায়ীদের জড়িত থাকার প্রমাণ মিলে তাহলে ব্যবস্থা নেওয়া হবে। তাই সবাইকে সতর্ক হতে বলা হচ্ছে।

এসআইএইচ

Header Ad

সেলফি তুলতে চাওয়ায় ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

সেলফি তুলতে চাওয়ায় ভক্তকে চড় মারতে গেলেন সাকিব। ছবি: সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেটের পোস্টার বয় - সাকিব আল হাসান। নিজের পারফরম্যান্স দিয়ে বিশ্ব ক্রিকেটে সমীহ আদায় করেছেন। একক নৈপুণ্যে অনেক ম্যাচ জেতালেও ক্যারিয়ারে বিতর্কের ঊর্ধ্বে থাকতে পারেননি এই ক্রিকেটার। ফের নতুন বিতর্কে জড়াল এই তারকা ক্রিকেটারের নাম। আবারও মেজাজ হারালেন সাকিব।

ক্রিকেট মাঠে ব্যাটে বলের নৈপুণ্যে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। একক নৈপুণ্যে অনেক ম্যাচ জেতালেও ক্যারিয়ারে বিতর্কের ঊর্ধ্বে থাকতে পারেননি এই ক্রিকেটার। ফের নতুন বিতর্কে জড়াল এই তারকা ক্রিকেটারের নাম। আবারও মেজাজ হারালেন সাকিব।

সোমবার (৬ মে) খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ডিপিএলে লড়ছে প্রাইম ব্যাংক আর শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ম্যাচ শুরুর আগে মাঠের পাশে প্রাইম ব্যাংক কোচ সালাহ উদ্দিন ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচ সোহেল ইসলামের সঙ্গে কথা বলছিলেন সাকিব। এ সময় হঠাৎ সেলফি তুলতে যান এক ভক্ত। প্রথমবার মানা করলেও সাকিবের কথা শোনেননি সেই ভক্ত। আর তখনই মেজাজ হারান সাকিব। এ সময় বাধ্য হয়েই তার ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন সাকিব। তেড়ে গিয়ে সেই ভক্তের মোবাইল কেড়ে নেওয়ার চেষ্টা করেন এবং মারতে উদ্যত হন। তাকে (ভক্ত) চড় মারতে গিয়েও থেমে যান তারকা অলরাউন্ডার। শেষমেশ সেই ভক্তকে মাঠ থেকে বের করে দেন তিনি।

সেলফি তুলতে চাওয়ায় ভক্তকে চড় মারতে গেলেন সাকিব। ছবি: সংগৃহীত

বিষয়টি নজর এড়ায়নি উপস্থিত গনমাধ্যমকর্মীদেরও। এখানেই শেষ নয়, সকালে স্টেডিয়ামের প্রবেশের সময়ও মেজাজ হারান সাকিব। তখনও এক ভক্ত সেলফি তোলার জন্য ফোন নিয়ে এগিয়ে আসলে তার মোবাইল ফোন কেড়ে নিয়ে তাকে হাত দিয়ে দূরে সরিয়ে দেন সাকিব। সবমিলিয়ে ম্যাচের আগে বেশ আগ্রাসী ভূমিকায় দেখা গেছে বিশ্বসেরা অলরাউন্ডারকে।

এমন ঘটনার পর মাঠে ভক্তদের এমন অবাধ বিচরণে ক্রিকেটারদের নিরাপত্তা নিয়েও উঠেছে প্রশ্ন। অনেক সমর্থক সাকিবের সেই ভক্তের সময়ের জ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছে। কেউ কেউ জানান, সেই ভক্ত নিরাপত্তা ভেঙে প্রবেশ করে আদতে নিয়ম ভাঙলেন। অনেকে আবার সাকিবের এমন আগ্রাসী ভূমিকায় নিন্দা জানাচ্ছে। তাদের মতে, ভক্তদের সঙ্গে এমন ব্যবহার সাকিবের থেকে মোটেই কাম্য নয়।

অবশ্য সাকিবের ক্যারিয়ারে এমন ঘটনা এই প্রথম নয়। এর আগেও নানা সময়ে ভক্তদের ওপর মেজাজ হারিয়েছেন তিনি।

হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

তীব্র তাপপ্রবাহে নাকাল দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ। এদিকে তীব্র এই গরমে হিট স্ট্রোকে সারাদেশে গত ১৫ দিনে ১৫ জনের মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের মধ্যে ১৩ জন পুরুষ ও দুজন নারী রয়েছেন।

এদিকে সোমবার (৬ মে) সকাল ১১টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও তিনজন হিট স্ট্রোক করেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে। তাদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। তিনি নড়াইলের বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সারা দেশে এখন পর্যন্ত ৩৪ জন হিট স্ট্রোক করেছেন। মারা যাওয়া ১৫ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও দুজন নারী।

তবে হিট স্ট্রোকে মারা যাওয়া মানুষের প্রকৃত সংখ্যা আরও বেশি হতে পারে। কারণ স্বাস্থ্য অধিদপ্তর ২২ এপ্রিল থেকে, অর্থাৎ তাপদাহ বয়ে যাওয়ার ২০ দিন পর থেকে এই তথ্য সংগ্রহ শুরু করেছে।

এবারই প্রথম স্বাস্থ্য অধিদপ্তর হিট স্ট্রোক সংক্রান্ত তথ্য প্রকাশ করছে। এর আগে ডেঙ্গু ও করোনায় মারা যাওয়া ব্যক্তিদের তথ্য প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা। ছবি: সংগৃহীত

স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের উপর নির্যাতনের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছে তার প্রতি সংহতি প্রকাশ করে বিশাল পদযাত্রা ও ছাত্র সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনটির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (৬ মে) বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন থেকে পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়।

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা। ছবি: সংগৃহীত

এরপর সেখানে সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ’সহ ঢাবি ও কেন্দ্রীয় ছাত্রলীগের নেতারা।

মিছিলে ফ্রি ফ্রি প্যালেস্টাইন-স্টপ জেনোসাইড, স্বৈরাচার নিপাত যাক-ফিলিস্তিন মুক্তি পাক, উই ওয়ান্ট জাস্টিস-জয় জয় ফিলিস্তিন, ফ্রম দ্য রিভার টু দ্য সি-প্যালেস্টাইন উইল বি ফ্রি ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের সমাবেশ। ছবি: সংগৃহীত

সমাবেশে ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবির ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রাজিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক সজল কুণ্ডু, মহানগর উত্তরের সভাপতি রিয়াজ মাহমুদ, সাধারণ সম্পাদক সাগর আহমেদসহ বিপুলসংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। এছাড়াও অংশ সাধারণ শিক্ষার্থীরা অংশ নেন।

পদযাত্রায় অংশ নেওয়া ছাত্রলীগ নেতারা বলেন, ইসরায়েল ফিলিস্তিনের মানুষকে নির্বিচারে হত্যা করছে। ধ্বংস করছে পুরো গাজাকে। আমরা সাধারণ মানুষ হিসেবে এর তীব্র প্রতিবাদ জানাই। ইসরাইল যে গণহত্যা চাচিয়েছে তার নিন্দা জানাই এবং আন্তর্জাতিক আইনের আওতায় তাদের শাস্তি জানাই।

সর্বশেষ সংবাদ

সেলফি তুলতে চাওয়ায় ভক্তকে চড় মারতে গেলেন সাকিব
হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর
স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ
টাইটানিকের সেই ক্যাপ্টেন বার্নার্ড হিল আর নেই
সম্পদ অর্জনে এমপিদের পেছনে ফেলেছেন চেয়ারম্যানরা: টিআইবি
স্বামীর সঙ্গে ঝগড়া, ছেলেকে কুমির ভর্তি নদীতে ফেলে দিলেন মা!
অবৈধ দেশি-বিদেশি টিভি চ্যানেল বন্ধের কার্যক্রম শুরু
হিলি স্থলবন্দর দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি
আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ জেতানো কোচ মেনোত্তি মারা গেছেন
বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান
ফের পেছালো রিজার্ভ চুরি মামলার তদন্ত প্রতিবেদন
শক্তিশালী ভূমিকম্পে কাঁপল ইন্দোনেশিয়া
দুপুরের মধ্যে ৮০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড়
রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ২
সারাদেশে ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু
হামাসের রকেট হামলায় ইসরায়েলের ৩ সেনা নিহত
অনুমতি ছাড়া গাছ কাটা বন্ধে হাইকোর্টে রিট
ওবায়দুল কাদেরের ভাইসহ ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
গ্রামে ৮ থেকে ১২ ঘণ্টা পর্যন্ত বিদ্যুৎ থাকে না, সংসদে ক্ষোভ চুন্নুর
আটকে গেল এমপিওভুক্ত শিক্ষকদের বদলি