শনিবার, ১৮ মে ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

মিরপুরে ‘সুফিয়া হানিফ ফাউন্ডেশন’ এর শীতবস্ত্র বিতরণ

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় সুফিয়া হানিফ ফাউন্ডেশনের আয়োজনে মোহাম্মদীয়া গ্রুপের উদ্যোগ ও অর্থায়নে সুবিধাবঞ্চিত গ্রামবাসীর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

রবিবার (৮ জানুয়ারি) উপজেলার বেশীনগর, নওদা কুর্শা ও রামনগর প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে তাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

সুফিয়া হানিফ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সম্মিলিত সামাজিক জোটের সিনিয়র সংগঠক অ্যাডভোকেট রিয়াজুল করিম রিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক পুরষ্কারপ্রাপ্ত সামাজিক ও সাংস্কৃতিক সংগঠক, সম্মিলিত সামাজিক জোটের সহ প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক এবং কুষ্টিয়া যুব উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট মো. মুহাইমিনুর রহমান পলল।

এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে মিরপুর উপজেলার ছাতিয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির বিশ্বাস, ছাতিয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তাছের আলী, সুফিয়া হানিফ ফাউন্ডেশনের খুলনা বিভাগীয় সভাপতি সাংবাদিক বাবলু মুস্তাফিজ, গড়াই বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের পরিচালক মো. জহুরুল ইসলাম, কুষ্টিয়া হাটশ হরিপুর ইউনিয়নের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সুমন আহমেদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সফল করতে আরও উপস্থিত ছিলেন সুফিয়া হানিফ ফাউন্ডেশনের মিরপুর শাখার সভাপতি মো. মিরাজ আলী, ভেড়ামারা শাখার সভাপতি মো. আশরাফুল ইসলাম, তারুণ্যের স্বপ্ন ফাউন্ডেশনের সভাপতি রিয়াদ হাসান নাঈম, সুফিয়া হানিফ ফাউন্ডেশন কুষ্টিয়া জেলা শাখার সংগঠক বোরহান, রুবেল, নাসিম, ইকবাল, আব্দুল হাকিম প্রমুখ।

সুফিয়া হানিফ ফাউন্ডেশনের চেয়ারম্যান অ্যাডভোকেট রিয়াজুল ইসলাম রিয়াজ বলেন, প্রতিষ্ঠার পর থেকে আমরা প্রতিবছর শীতে সুবিধাবঞ্চিত মানুষের শীতকালীন পোশাক ও কম্বল বিতরণ করে আসছি। এরই ধারাবাহিকতায় এ বছর স্থানীয় গ্রামবাসীদের জন্য মোহাম্মদীয়া গ্রুপের সহযোগিতায় এক হাজার পোশাক বিতরণ কর্মসূচি পালিত হয়েছে। আগামীতে আরও বৃহৎ পরিসরে এমন উদ্যোগ বাস্তবায়ন করবে সুফিয়া হানিফ ফাউন্ডেশন।

চলতি মাসের শুরু থেকেই প্রচণ্ড শীতে অসহায় মানুষেরা নিদারুণ কষ্ট ভোগ করছে। এমন সময়ে সুফিয়া হানিফ ফাউন্ডেশনের এমন উদ্যোগে সুবিধাবঞ্চিত মানুষের কষ্ট কিছুটা হলেও লাঘব হয়েছে।

এসজি

Header Ad

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি-বাতাসে রাজধানীতে স্বস্তি

ফাইল ছবি

প্রচণ্ড গরমে হাঁসফাঁস করছিলেন রাজধানীবাসী। ঘরের মধ্যে থেকেও স্বস্তি মিলছিল না তাদের। শনিবার সকাল থেকেই রাজধানী ঢাকার আকাশে ছিল মেঘের আনাগোনা। সকাল সাড়ে ৮টার পর হালকা বৃষ্টি শুরু হয় ঢাকার বিভিন্ন স্থানে।

রাজধানীর কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি, কোথাও কোথাও হালকা বৃষ্টি হয়। সঙ্গে ছিল প্রাণজুড়ানো শীতল হাওয়া। রাজধানীর নতুনবাজার, বাড্ডা ও রামপুরাসহ বেশ কিছু এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে। বাতাস, মেঘ ও হালকা বৃষ্টির ফলে ঢাকায় কিছুটা স্বস্তি ফিরেছে।

সকালে বৃষ্টির কারণে অফিসগামী ও শিক্ষার্থীদের কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে। অধিকাংশ মানুষ ছাতা নিয়ে বের না হওয়ায় অনেককে বৃষ্টিতে ভিজতে হয়েছে। তবে বৃষ্টি নামায় সবাই স্বস্তিবোধ করছেন।

শুক্রবার সন্ধ্যায় দেওয়া আবহাওয়া বার্তায় জানানো হয়েছে, সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে।

পরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় ঝড় ও শিলাবৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া বার্তায় জানানো হয়েছে।

সাতক্ষীরায় ট্রাক উল্টে প্রাণ গেল দুই শ্রমিকের, আহত ১১

ছবি: সংগৃহীত

সাতক্ষীরার তালায় ধান বোঝাই ট্রাক উল্টে ২ শ্রমিক প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১১ জন।

শনিবার (১৮ মে) সকাল ৬টার দিকে খুলনা পাইকগাছা সড়কের হরিশ্চেন্দ্র কাটী সরদারবাড়ী বটতলা এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে দু’টি মরদেহ উদ্ধার করেছে।

নিহত ব্যক্তিরা হলেন- কয়রা উপজেলার বামিয়া ইউনিয়নের বগা গ্রামের তালেব গাজীর ছেলে সাইদুল গাজী (৩৮) ও মহারাজপুর ইউনিয়নের মাদারবাড়িয়া গ্রামের তোফাজ্ঝেল সরদারের ছেলে মনিরুল ইসলাম (৩০)।

কয়রা এলাকার শ্রমিক জাহিদুল ইসলাম জানান, কয়রা এলাকা থেকে ১৩ জন শ্রমিক গোপালগঞ্জ এলাকায় ধান কাটতে গিয়েছিল। মজুরি হিসাবে তারা ২০ থেকে ৩০ মণ ধান পায়। ধান নিয়ে (যশোর ট-১১-৩৭৮৫) ট্রাকে বাড়ি ফেরার পথে শনিবার সকালে সড়ক দুর্ঘটনায় সাইদুর ও মনি নিহত হয়।

স্থানীয়রা জানান, সড়কের দুই ধারের রাস্তার সম্প্রসারণের জন্য রাস্থা খুড়ে রাখার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

তালা থানার ওসি মো. মমিরুল ইসলাম জানান, সড়ক দুর্ঘটনায় নিহত দু’জনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হচ্ছে এবং ট্রাকটি জব্দ করা হয়েছে।

রাজধানীর কারওয়ান বাজারে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

ছবি: সংগৃহীত

রাজধানীর কারওয়ান বাজারে লা ভিঞ্চি হোটেলের পাশে কাঁচাবাজারে আগুনের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট।

শনিবার (১৮ মে) সকাল ১০টা ২৫ মিনিটের দিকে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার লিমা খানম আগুনের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাজধানীর কারওয়ান বাজারের কাঁচাবাজারে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

সর্বশেষ সংবাদ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি-বাতাসে রাজধানীতে স্বস্তি
সাতক্ষীরায় ট্রাক উল্টে প্রাণ গেল দুই শ্রমিকের, আহত ১১
রাজধানীর কারওয়ান বাজারে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট
ভাঙা হাত নিয়েই ‘কান চলচ্চিত্র উৎসব’ মাতালেন ঐশ্বরিয়া
ঢাকাসহ ৬ বিভাগে ঝড়-শিলাবৃষ্টির আভাস, কমবে তাপপ্রবাহ
আচরণবিধি লঙ্ঘন: আ.লীগ নেতাকে জরিমানা, ৭ ডেগ খিচুড়ি জব্দ
সৌদিতে চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু
যমজ ২ বোনকে হাতুড়ি দিয়ে পেটালেন ছাত্রলীগ নেতা
যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ৩০ ব্যাংকের এমডি
গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস
কেএনএফের নারী শাখার সমন্বয়ক আকিম বম গ্রেপ্তার
সবচেয়ে দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা : ওবায়দুল কাদের
দুধ দিয়ে গোসল করানো হলো মুক্ত নাবিক সাব্বিরকে, পরিবারে বইছে খুশির জোয়ার
ট্যুরিস্ট ভিসায় ৩ দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশীরা
গোবিন্দগঞ্জে বিয়ের প্রলোভনে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার
গাজীপুরের কালীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় চালকসহ দুইজনের মৃত্যু
কৃত্রিম বুদ্ধিমত্তার বিরূপ প্রভাব ঠেকাতে আসছে আইন : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী
টেনিসের জন্য এই মুহূর্তে এটাই সবচেয়ে ভালো অনুভূতি : নৌপরিবহন প্রতিমন্ত্রী
গাজায় ইসরায়েলের হামলা হামাসের জন্যই: মাহমুদ আব্বাস
নুসরাত ফারিয়ার সঙ্গে প্রেম নিয়ে মুখ খুললেন জায়েদ খান