সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

হোটেল ব্যবসার আড়ালে আপত্তিকর ভিডিও করে ব্ল্যাকমেইল

রাজশাহীতে আবাসিক হোটেল ব্যবসার আড়ালে দেহ ব্যবসার চিত্র মাঝেমধ্যে গণমাধ্যমের খবরের শিরোনাম হয়। তবে এবার হোটেল রুমে গোপন ক্যামেরায় আপত্তিকর ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইলের ভয়াবহ চিত্র উঠে এসেছে। সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী দম্পত্তির অভিযোগ খতিয়ে দেখে ঘটনার সত্যতা মেলায় ‘পপুলার-২’ নামের হোটেল ব্যবস্থাপক ও ওয়ার্ড বয়কে গ্রেপ্তার করেছে পুলিশ। এরপর এ ঘটনায় হোটেল মালিকসহ ৫ জনকে আসামি করে পর্ণগ্রাফি আইনে মামলা করে ভুক্তভোগী দম্পত্তি। কিন্তু ধরা-ছোঁয়ার বাইরে ব্ল্যাকমেইলিং চক্রের মূল হোতা ওই প্রতিষ্ঠানের তিন মালিক।

থানা পুলিশ সূত্রে জানা যায়, এ ঘটনায় গত ৩১ জানুয়ারি ‘পপুলার-২’ নামের হোটেল ব্যবস্থাপক ও নওগাঁর পোরশা উপজেলার শরীফুল ইসলাম (২৮) এবং ওয়ার্ড বয় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার আবদুল নূর (১৯) কে গ্রেপ্তার করে পুলিশ। অথচ ঘটনার বেশ কিছু দিন পেরিয়ে গেলেও অদৃশ্য শক্তির ছোঁয়ায় হোটেল মালিক রফিকুল ইসলাম, শাহিনুল হক ও আসাদুজ্জামান ভূঁইয়াকে এখনও গ্রেপ্তার করতে পারেনি তারা। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ভুক্তভোগী দম্পত্তি।

পুলিশ সূত্রে আরও জানা যায়, রাজশাহী নগরীর লক্ষীপুর এলাকায় অবস্থিত এই আবাসিক হোটেলে ওই শিক্ষার্থীর বাইরেও অন্তত ৩০ থেকে ৪০ জনের আপত্তিকর ভিডিও ধারণ করে ওই আসামিরা। তবে শেষ পর্যন্ত ২টি ভিডিওর উপস্থিতি ফোনে পায় পুলিশ।

ভুক্তভোগী সূত্রে জানা যায়, গত রবিবার (২৯ জানুয়ারি) রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের এক ছাত্র তার স্ত্রীকে নিয়ে চিকিৎসার জন্য গ্রাম থেকে রাজশাহীতে আসেন। রাজশাহীতে আসার পর হোটেল পপুলার-২ এ উঠেন তারা। হোটেলে কিছুক্ষণ অবস্থানের পর তাদের মুঠোফোনে কল করে বাইরে আসতে বলা হয়। তারা বাইরে না এলে হোটেলের দরজায় ধাক্কাধাক্কি করতে থাকেন হোটেলের ব্যবস্থাপক ও তার সহযোগীরা। এক পর্যায়ে ওই শিক্ষার্থী ও তার স্ত্রী দরজা খুলে দিলে তাদের কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। পরে ৫০ হাজার টাকা হলে এই ভিডিও ডিলিট করে দিবে বলে জানায়। অর্থ না দিলে গোপনে ধারণ করা ভিডিও ইন্টানেটে ছেড়ে দেওয়া হবে বলে হুমকি দেন তারা।

এ সময় ওই শিক্ষার্থী ও তার স্ত্রী জোর করে হোটেল থেকে চলে আসেন। পরে তারা রাজশাহী স্টেশনে রাত কাটান। পরের দিন সকালে স্ত্রীকে বাড়ির উদ্দেশে ট্রেনে তুলে দিয়ে বিশ্ববিদ্যালয়ে ফিরে যান তিনি। এরপর দুপুর থেকে ওই শিক্ষার্থীকে হোটেলের কর্মচারীরা ফোন দিতে থাকেন। তাদের কাছে অনেক ভিডিও রয়েছে দাবি করে দেখা করতে বলেন।

ওই শিক্ষার্থী বিষয়টি তার বিভাগের এক বড় ভাইকে জানান। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক নেতাসহ রাজশাহীর এক টেলিভিশন সাংবাদিকে জানালে তারা হোটেল মালিকদের একজনকে বিষয়টি জানান। মিমাংসার জন্য ভুক্তভোগী যুবককে ডাকেন তিন হোটেল মালিক। এরপর রাজপাড়া থানা ছাত্রলীগের কয়েকজন নেতাসহ ভুক্তভোগী যুবককে নিয়ে হোটেলের পাশের একটি বেসরকারি স্কুলে বিষয়টির মিমাংসার জন্য বসে হোটেল মালিকরা। সেখানে ছাত্রলীগ নেতাদের তোপের মুখে সবার সামনে নিজের অপরাধ স্বীকার করে ভিডিও ধারণকারী যুবক। এক পর্যায়ে ওই যুবক সবার সামনে হোটেলের তিন মালিককে এই ঘটনার মূল পরিকল্পনাকারী হিসেবে শণাক্ত করেন এবং ৩০-৪০ জনের ভিডিও ধারণের বিষয়টি নিশ্চিত করেন। এ সময় ভিডিও ধারণকৃত মুঠোফোন থেকে ওই শিক্ষার্থী দম্পত্তির ভিডিওটি হোটেল মালিকরা মুছে দেয় বলে একাধিক সূত্রে জানা গেছে।

এ বিষয়ে রাজশাহী আবাসিক হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার হাসান কবীর জানান, এমন কোনো হোটেলের নামই তিনি শোনেননি। আর ওই হোটেল নিবন্ধিত কি-না? এটা প্রশাসন দেখবে। তবে তাদের সংগঠনে যেন তেন কোনো হোটেল মালিকদের রাখেন না।

এ ব্যাপারে রাজপাড়া থানার ওসি এ এস এম সিদ্দিকুর রহমান জানান, এ ঘটনায় হোটেল মালিকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ব্যবস্থাপক ও আরেকজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার করা মুঠোফোনে মামলার আলামত হিসেবে গোপনে ধারণ করা ভিডিও পাওয়া গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা গোপনে ভিডিও করার বিষয়টি স্বীকারও করেছেন। এ কারণে তাদের রিমান্ড চাওয়া হয় নি। আর বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এর আগে এই তিনজনের নামে কোনো মামলা ছিলো কি না? এমন প্রশ্নে ওসি জানান, বিষয়টি তার জানা নেই। খোঁজ খবর নিয়ে জানাতে পারবেন।

এসআইএইচ

 

Header Ad

চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

দেশের সর্বোচচ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা। ছবি: ঢাকাপ্রকাশ

৪৩ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে দেশের দক্ষিণ-পশ্চিমের সীমান্তবর্তী জেলা চুয়াডাঙ্গা। সোমবার (২৯ এপ্রিল) বিকেল ৩ টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪৩.০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ১৩ শতাংশ।

চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ মো. জামিনুর জানান, আজ সোমবার বিকেল ৩ টায় এ মওসুমের দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে  চুয়াডাঙ্গায় ৪৩.০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

দেশের সর্বোচচ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা। ছবি: ঢাকাপ্রকাশ

তিনি আরও বলেন, 'এখন এ জেলায় অতি তাপদাহ চলছে। এ অবস্থা আগামী কয়েকদিন থাকতে পারে।

এদিকে চুয়াডাঙ্গা জেলা তীব্র তাপপ্রবাহে জনজীবন অস্থির হয়ে উঠেছে। দু’দিন পর আবারও এ জেলায় তাপমাত্রার তীব্রতা বেড়ে গেছে। দু’দিনে এ জেলায় ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বেড়েছে। তীব্র রোদ আর গরমে রাস্তায় বের হতে পারছেন না মানুষজন। রোদে যেন আগুনের ফুলকি ঝরছে। এ যেন একেবারে মরুভূমির তাপমাত্রা।

গাছের ছায়া ও ঠান্ডা পরিবেশে স্বস্তি খুঁজছেন স্বল্প আয়ের মানুষজন। ছবি: ঢাকাপ্রকাশ

তীব্র রোদের কারণে শ্রমিক, দিনমজুর, রিকশা-ভ্যান চালকরা কাজ করতে না পেরে অনাহারে দিন পার করছেন। একটু প্রশান্তির খোঁজে গাছের ছায়া ও ঠান্ডা পরিবেশে স্বস্তি খুঁজছে স্বল্প আয়ের মানুষজন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে  রাস্তা ঘাটে লোকজনের চলাচল সীমিত হয়ে পড়ছে। আবার অনেকে জরুরি প্রয়োজন ও জীবন-জীবিকার তাগিদে প্রচণ্ড তাপপ্রবাহ উপেক্ষা করে কাজে বের হচ্ছেন। তবে রোদের এতো উত্তাপ যে মাথা ঘুরে যাচ্ছে। হিট স্ট্রোকে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন।

এদিকে অতি তীব্র তাপদাহে সোমবার প্রাইমারি স্কুল খোলা থাকায় মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন এ জেলার অভিভাবকরা। যেখানে জাতী সংঘের শিশু তহবিল ইউনিসেফ চলতি তাপপ্রবাহে বাংলাদেশের শিশুদের  অতি উচ্চ ঝুঁকির মধ্যে রেখেছে। সেখানে স্কুলগুলো চলমান তাপপ্রবাহ পর্যন্ত বন্ধ রাখার জন্য সরকারের অনুরোধ জানিয়েছে এ জেলার অভিভাবকরা।

যুদ্ধ করতে চায় না ইসরায়েলি সেনারা, বিপাকে নেতানিয়াহু

যুদ্ধ করতে চায় না ইসরায়েলি সেনারা। ছবি: সংগৃহীত

গাজাভিত্তিক ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে ৬ মাসের বেশি সময় ধরে যুদ্ধ করছে ইসরায়েল। গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া এ যুদ্ধের শুরুতে ইসরায়েল বলেছিল, গাজা থেকে তারা হামাসকে পুরোপুরি নির্মূল করবে। তবে ৬ মাস পেরিয়ে গেলেও এখনো তারা এই লক্ষ্যমাত্রা অর্জন করতে পারেনি।

এদিকে রোববার (২৮ এপ্রিল) ইসরায়েলের স্থানীয় সংবাদমাধ্যম চ্যানেল-১২ এক প্রতিবেদনে জানিয়েছে, ৩০ সেনা দায়িত্ব পালনে অস্বীকৃতি জানিয়েছেন। প্যারাট্রপার রিজার্ভ ইউনিটের সেনারা বলেছেন, রাফাহতে অভিযান চালানোর সময় তাদের ডাকা হলে এতে সাড়া দেবেন না।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, কমান্ডাররা এসব রিজার্ভ সেনাকে দায়িত্বে যোগ দিতে জোর করবেন না। তবে এই সেনাদের যুদ্ধ করতে অস্বীকৃতি করার মাধ্যমে ফুটে উঠেছে ৬ মাস ধরে যুদ্ধ করে তারা কতটা ক্লান্ত হয়ে পড়েছেন।

শনিবার দেশটির স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে এমনটাই বলা হয়েছে। মারিভ পত্রিকা নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, আইসিসির গ্রেফতারি পরোয়ানার আশঙ্কায় অত্যন্ত চাপে এবং আতঙ্কের মধ্যে আছেন নেতানিয়াহু। দ্যা নিউ আরব।

এদিকে আজ সোমবার মিসরের রাজধানী কায়রোতে যাবে হামাসের একটি প্রতিনিধি দল। তারা দখলদার ইসরায়েলের সঙ্গে জিম্মি চুক্তি নিয়ে কথা বলবেন।

হামাসের কাছে থাকা জিম্মিদের ছাড়িয়ে নিতে ইসরায়েল নতুন একটি প্রস্তাব দিয়েছে। এই প্রস্তাবটি পর্যালোচনা করে একটি সিদ্ধান্তে পৌঁছেছে হামাস। কাল কায়রোতে গিয়ে মধ্যস্থতাকারী দেশগুলোর কাছে নিজেদের সিদ্ধান্ত জানাবে তারা। ফলে আগামীকাল জানা যাবে ইসরায়েলের সঙ্গে হামাসের জিম্মি ও যুদ্ধবিরতির চুক্তি হবে কিনা।

ইসরায়েল হুমকি দিয়েছে, যদি হামাস জিম্মি চুক্তিতে রাজি না হয় তাহলে তারা রাফাহতে হামলা চালাবে। এজন্য নিজেদের সব প্রস্তুতি সম্পন্ন করে রেখেছে তারা। সূত্র: টাইমস অব ইসরায়েইল

এবার ঝিনাইদহ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম

আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। ছবি: সংগৃহীত

ঢাকা-১৭ এবং বগুড়ার দুটি আসনের পর এবার ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন আলোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। আসনটির সংসদ সদস্য আব্দুল হাইয়ের মৃত্যুতে শূন্য হওয়ায় আগামী ৫ জুন এই আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সোমবার (২৯ এপ্রিল) হিরো আলম নিজেই গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

হিরো আলম বলেন, আমি সৎ এবং সাহসী মানুষ। সবাই চায় আমি যেন সংসদ সদস্য হয়ে সবার কথা বলি। সবার পাশে থাকি। তাই ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করব। সেইভাবে প্রস্তুতি চলছে আমার।

আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। ছবি: সংগৃহীত

হিরো আলাম আরও বলেন, আমার এক বন্ধু কুমিল্লার একটি উপজেলা নির্বাচনে অংশ নিয়েছেন। আমি সেখানে প্রচারণা চালাতে যাচ্ছি। আমি ঝিনাইদহ-১ আসনের লোকজনের সঙ্গে বলেছি, তখন তারা আমাকে বলেছে তারা সবাই আমাকে চেনেন। আমি তাদের কাছে প্রিয় এবং পরিচিত মুখ। তারাও চায় আমি এই নির্বাচনে অংশগ্রহণ করি। সেখানকার জনসাধারণ আরও বলেছেন- নির্বাচনে তারা সাহায্য সহযোগিতা করবে। আমি আমার প্রতি তাদের ভালোবাসা দেখে সেখানে উপ-নির্বাচনে অংশ নিতে রাজি হয়েছি। আমিও তাদের আশ্বাস দিয়েছি, তাদের পাশে সব সময় থাকব।

উল্লেখ্য, ঝিনাইদহ-১ আসনের ভোট হবে আগামী ৫ জুন। এই উপ-নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৭ মে, মনোনয়নপত্র বাছাই ৯ মে ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৬ মে। প্রতীক বরাদ্দ ১৭ মে ও ভোট হবে ৫ জুন।

এর আগে চলতি বছরের জাতীয় নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনে সংসদ নির্বাচনে অংশ নিয়ে আলোচনায় আসেন হিরো আলম। চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর শূন্য হওয়া ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনেও অংশ নেন তিনি।

সর্বশেষ সংবাদ

চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড
যুদ্ধ করতে চায় না ইসরায়েলি সেনারা, বিপাকে নেতানিয়াহু
এবার ঝিনাইদহ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম
থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
কারা বিক্রি করছে ফুটপাত, তালিকা চেয়েছেন হাইকোর্ট
এখনো উদ্ধার হয়নি লেকে ডুবে যাওয়া সেই শিশু
রাত ১১ টার পর চা-বিড়ির দোকান বন্ধের নির্দেশ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে শিক্ষকদের উপর হামলার অভিযোগ উপাচার্যের বিরুদ্ধে
সোনাইমুড়ীতে নতুন গ্যাস কূপের সন্ধান, আজ থেকে খনন
আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী
পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন ইসহাক দার
বিয়ের দাবি নিয়ে আসা তরুণীকে নিয়ে পালালেন ছাত্রলীগ নেতা
তীব্র গরমে ৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে আজ
হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির্বাচনের নতুন তারিখ ঘোষণা
ডাক্তার পাত্রীকে বিয়ে করছেন শাকিব খান !
পদত্যাগ করলেন থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী
গুদামে মিলল পুলিশের রেশনের ৩০০ বস্তা চাল, ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা
নওগাঁয় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন
ইরাকে সমকামিতায় জড়ালেই ১৫ বছরের জেল
আবারও বিএসইসির চেয়ারম্যান পদে নিয়োগ পেলেন শিবলী রুবাইয়াত