শনিবার, ১৮ মে ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

পুলিশকে মারধর: ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৩

বরিশালের আগৈলঝারায় পুলিশ কনস্টেবলকে মারধরের অভিযোগে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (৮ এপ্রিল) সন্ধ্যার ঘটনায় রাতেই ভুক্তভোগী পুলিশ কনস্টেবল ভূদেব বিশ্বাস বাদী হয়ে আগৈলঝাড়া থানায় ৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২-৩ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- আগৈলঝারা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন পাইক ও তার দুই সহযোগী স্বজন জিয়াউর রহমান ওরফে জিয়া ফরিয়া ও জহিরুল ইসলাম পাইক। মামলার বাকি আসামিরা হলেন- মনির হোসেন পাইক, শহিদ পাইক, সান্টু ফকির, রুহুল ফরিয়া ও আবু বকর পাইক।

আহত পুলিশ কনস্টবল ভূদেব বিশ্বাস বলেন, গতকাল শনিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে আগৈলঝাড়া বাজারের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে ডিউটি শেষে ইফতারের আগ মুহূর্তে মোটরসাইকেলে করে থানার দিকে ফিরছিলাম। এসময় আগৈলঝাড়া বাজারের জাকির পাইকসহ মামলার আসামিরা সড়ক আটকে গল্প করছিল। এসময় আমি মোটরসাইকেলের হর্ন দেই। এতে ক্ষিপ্ত হয়ে জাকির পাইক আকস্মিক কিলঘুষি মেরে আমাকে রক্তাক্ত জখম করে। আমি আগৈলঝাড়া থানার পুলিশ সদস্য হিসেবে নিজের পরিচয় দিলে জাকির পাইকসহ মামলার এজাহারভুক্ত আসামিরা একজোট হয়ে আমাকে মারধর শুরু করে। পরে স্থানীয়রা আমাকে উদ্ধারে আসে।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান আব্দুর রইচ সেরনিয়াবাত বলেন, বিষয়টিকে ভুল বোঝাবুঝির জন্য হয়েছে।

এদিকে ঘটনার সঙ্গে জড়িত ও মামলার বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে বলে জানিয়েছেন আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম ছরোয়ার।

তিনি জানান, সরকারি কাজে বাধা ও মারধরের অভিযোগে আহত পুলিশ কনস্টেবল ভূদেব বিশ্বাস বাদী হয়ে গত রাতে আগৈলঝাড়া থানায় মামলা দায়ের করেছেন। এখন পর্যন্ত ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এসজি

Header Ad

ঢাকাসহ ৬ বিভাগে ঝড়-শিলাবৃষ্টির আভাস, কমবে তাপপ্রবাহ

ফাইল ছবি

দেশের বিভিন্ন জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। দেশের অনেক জায়গায় তাপমাত্রা এখন ৪০ এর ঘরে। তীব্র গরম বেশি অনুভূত হচ্ছে। গত সোমবার থেকে শুরু হয়েছে এই তাপপ্রবাহ।

শনিবার (১৮ মে) সন্ধ্যা পর্যন্ত সারা দেশেই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এরপর চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগের কিছু জায়গায়, ঢাকা, বরিশাল ও রংপুর বিভাগের দু-এক জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে। পাশাপাশি বিক্ষিপ্তভাবে হতে পারে শিলাবৃষ্টি।

ফলে রবিবার (১৯ মে) থেকে তাপপ্রবাহ কিছু এলাকায় কমে আসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্য এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এছাড়া চলমান তাপপ্রবাহ পরিস্থিতি দেশের উত্তর এবং উত্তর-পূর্বাংশের কিছু জায়গায় কমতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

রবিবার (২০ মে) সন্ধ্যা ৬টা থেকে পরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়- ঢাকা, রাজশাহী, খুলনা, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। চলমান তাপপ্রবাহ কিছুটা কমতে পারে। একই সঙ্গে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। দুই দিন আগে ১৫ মে সর্বোচ্চ তাপমাত্রা ছিল সৈয়দপুরে ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। একইভাবে ঢাকায় ছিল ৩৫ দশমিক ৩।

আচরণবিধি লঙ্ঘন: আ.লীগ নেতাকে জরিমানা, ৭ ডেগ খিচুড়ি জব্দ

আ.লীগ নেতাকে জরিমানা, ৭ ডেগ খিচুড়ি জব্দ। ছবি: সংগৃহীত

উপজেলা পরিষদ নির্বাচনে পাবনার ঈশ্বরদীতে ফের আচরণবিধি লঙ্ঘন করেছেন আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক রানা সরদার। আচরণবিধি লঙ্ঘন করে সমাবেশের জন্য খিচুরি রান্না করার দায়ে দশ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ৭ ডেগ খিচুরি জব্দ করা হয়েছে।

শুক্রবার (১৭ মে) বিকালে উপজেলার পাকশী ইউনিয়নের দিয়ার বাঘইল গ্রামে তরিকুল ইসলাম ভাদুর বাড়িতে এ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) শাহাদাত হোসেন খান।

জানা গেছে, আনারস প্রতিকের চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক রানা সরদারের সমর্থনে শুক্রবার সন্ধ্যায় পাকশী ইউনিয়নের দিয়ার বাঘইল গ্রামে উপজেলা আওয়ামী লীগের সমাজ কল্যাণ সম্পাদক তরিকুল ইসলাম ভাদুর বাড়িতে নির্বাচনি সমাবেশের আয়োজন করা হয়। ওই সমাবেশে উপস্থিত ভোটারদের জন্য খিচুড়ি রান্না করা হয়।

গোপন সূত্রের খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) শাহাদাত হোসেন খান ওই বাড়িতে অভিযান পরিচালনা করেন। এসময় ৭ ডেগ খিচুড়ি জব্দের পাশাপাশি তরিকুল ইসলাম ভাদুরকে দশ হাজার জরিমানা করেন।

বিষয়টি নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) শাহাদাত হোসেন খান বলেন, সমাবেশের জন্য খিচুড়ি রান্না হয়েছিল। পরে জব্দকৃত খিচুড়ি এতিমখানায় বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৩ মে আনারস প্রতীকের সমর্থনে শোডাউন ও মিছিল করা হয়। এরই প্রেক্ষিতে ১৪ মে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগের ভিত্তিতে চেয়ারম্যান প্রার্থীকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল্লাহ আল মামুন শোকজ করেন। কারণ দর্শানোর নোটিশের জবাবে প্রার্থী এমদাদুল হক রানা সরদার ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। রিটার্নিং অফিসার প্রথমবারের মতো তাকে ক্ষমা করেন।

সৌদিতে চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

ছবি: সংগৃহীত

চলতি বছর সৌদি আরবে মো. আসাদুজ্জামান নামের এক বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। এটিই এবারের হজে প্রথম কোন বাংলাদেশির মৃত্যু। বুধবার (১৫ মে) কিং সালমান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার পাসপোর্ট নম্বর এ-১৩৫৬১০৩৪।

শনিবার (১৮ মে) ভোররাত ৩টার দিকে হজ পোর্টালের আইটি হেল্পডেস্কের প্রতিদিনের বুলেটিন থেকে এ তথ্য জানা গেছে।

হজ ফ্লাইট শুরু হওয়ার পর গত রাত ৩টা পর্যন্ত ২৭ হাজার ১১১ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। অন্যদিকে এখনো ৪ হাজার ২৫৬ জন হজযাত্রীর ভিসা হয়নি।

সবশেষ হিসাবে যত হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ৩ হাজার ৭৪৭ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ২৩ হাজার ৩৬৪ জন। এখন পর্যন্ত সৌদি আরব যাওয়ার হজফ্লাইট পরিচালিত হয়েছে ৬৮টি।

এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২৫টি, সৌদি এয়ারলাইন্সের ২৩টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ২০টি।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন এবারের হজ অনুষ্ঠিত হবে। হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট শুরু হয় গত ৯ মে। আগামী ১০ জুন পর্যন্ত যাওয়ার ফ্লাইট চলবে। হজ শেষে ২০ জুন ফিরতি ফ্লাইট শুরু হবে। দেশে ফেরার ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুলাই।

সর্বশেষ তথ্য অনুযায়ী এখন পর্যন্ত ৮১ হাজার একজন হজযাত্রীর ভিসা হয়েছে। এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনা মিলিয়ে মোট ৮৫ হাজার ২৫৭ জন হজ করতে যাবেন। সে হিসাবে এখনো ৪ হাজার ২৫৬ জন হজযাত্রীর ভিসা হয়নি।

এবার বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬২ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এজেন্সির মাধ্যমে ৮০ হাজার ৬৯৫ জন হজ করতে যাবেন।

সর্বশেষ সংবাদ

ঢাকাসহ ৬ বিভাগে ঝড়-শিলাবৃষ্টির আভাস, কমবে তাপপ্রবাহ
আচরণবিধি লঙ্ঘন: আ.লীগ নেতাকে জরিমানা, ৭ ডেগ খিচুড়ি জব্দ
সৌদিতে চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু
যমজ ২ বোনকে হাতুড়ি দিয়ে পেটালেন ছাত্রলীগ নেতা
যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ৩০ ব্যাংকের এমডি
গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস
কেএনএফের নারী শাখার সমন্বয়ক আকিম বম গ্রেপ্তার
সবচেয়ে দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা : ওবায়দুল কাদের
দুধ দিয়ে গোসল করানো হলো মুক্ত নাবিক সাব্বিরকে, পরিবারে বইছে খুশির জোয়ার
ট্যুরিস্ট ভিসায় ৩ দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশীরা
গোবিন্দগঞ্জে বিয়ের প্রলোভনে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার
গাজীপুরের কালীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় চালকসহ দুইজনের মৃত্যু
কৃত্রিম বুদ্ধিমত্তার বিরূপ প্রভাব ঠেকাতে আসছে আইন : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী
টেনিসের জন্য এই মুহূর্তে এটাই সবচেয়ে ভালো অনুভূতি : নৌপরিবহন প্রতিমন্ত্রী
গাজায় ইসরায়েলের হামলা হামাসের জন্যই: মাহমুদ আব্বাস
নুসরাত ফারিয়ার সঙ্গে প্রেম নিয়ে মুখ খুললেন জায়েদ খান
২০২৭ নারী ফুটবল বিশ্বকাপের আয়োজক ব্রাজিল
স্বর্ণ পাচারের ‘গোল্ডেন রুটে’ পরিণত হচ্ছে খুলনা
বিএনপির সময় ঋণখেলাপির তালিকা সবচেয়ে বড় ছিল : আইনমন্ত্রী
বাংলাদেশিরা মাত্র ১ দিনেই পাবেন ভারতের ভিসা!