শুক্রবার, ১৭ মে ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

আতশবাজি ফুটানো নিয়ে নারীসহ ৯ জনকে কুপিয়ে জখমের অভিযোগ

মাদারীপুরে ইফতারের পরে আতশবাজি ফুটানোকে কেন্দ্র করে নারীসহ ৯ জনকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে ইউপি সদস্য ও তার লোকজনের বিরুদ্ধে। মঙ্গলবার (১১ এপ্রিল) রাত ৮টার দিকে মস্তফাপুর ইউনিয়নের চতুরপারা গ্রামে এ ঘটনাটি ঘটে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করেন।

আহতরা হলেন-হাসান মোল্লা (২৫), শাহিন মোল্লা (৪৫), লিটন মোল্লা (৪৭), দেলোয়ার মোল্লা (৫০), আদম দর্জি(৩০), কেরামত দর্জি (২৮), শহিদুল মোল্লা (৩২), রাজু ও সাহিদা বেগম।

ভুক্তভোগী পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় সদর উপজেলার মস্তোফাপুর ইউনিয়নের চতুরপারা গ্রামে ইফতারের পরে নামাজ শেষে আতশবাজি ফোটান হাসান মোল্লা। এ নিয়ে ইউপি সদস্যের ছেলের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন হাসান। পরে ইউপি সদস্য আবুল হাসান দর্জি এটা মিমাংসা করে দেন। এর কিছুক্ষণ পরে ইউপি সদস্যের ছেলে আক্তার দর্জি ১০-২০ জন লোককে নিয়ে হাসান মোল্লাকে হত্যার উদ্দেশে কোপাতে থাকলে তার আত্মীয়-স্বজনরা তাকে বাঁচাতে আসলে তখন উভয়পক্ষের কমপক্ষে ৮-৯ জন আহত হন। তাদের মধ্যে হাসান মোল্লার অবস্থা গুরুতর।

ভুক্তভোগী হাসান মোল্লা বলেন, ইফতারের পরে নামাজ শেষে যখন একটি আতশবাজি ফুটাই তখন মেম্বারের ছেলের সঙ্গে এই বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। পরে এই বিষয় মেম্বার মিমাংসা করে দেন। মিমাংসা করার কিছুক্ষণ পরেই তার ছেলে লোকজন নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে আমাকে হত্যার উদ্দেশে হামলা চালায়। এ সময় আমার চাচা-চাচী ভাই-বোনরা আমাকে বাচাতে আসলে তাদেরকেও কুপিয়ে জখম করে। আমরা তাদের সঠিক বিচার চাই।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য আবুল হোসেন দর্জি বলেন, তারা আমাদের লোকজনকে মেরেছে। এখন তারা উল্টা আমাদেরকে ফাঁসানোর জন্য এগুলো বলছে। তাদের সাথে আমাদের কোনো বিরোধ ছিল না।

এ ব্যাপারে মাদারীপুর সদর থানার ওসি মো. মনোয়ার হোসেন চৌধুরী বলেন, মারামারির ঘটনা শুনেছি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নিব।

এসআইএইচ

Header Ad

যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের টেক্সাসে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। এর আগে অবশ্য যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন নাজমুল হোসেন শান্তরা।

বুধবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে টি–টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছেড়ে যান তারা।

শুক্রবার (১৭ মে) ভোরে বিসিবির পক্ষ থেকে জানানো হয়, হস্টনের জর্জ বুস আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বাংলাদেশ। দলের প্রথম ব্যস্ততা শুরু হবে বিশ্বকাপের সহ আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে। আগামী ২১ মে ,২৩ এবং ২৫ মে তিনটি টি-টোয়েন্টি হবে তাদের বিপক্ষে।

এরপর বিশ্বকাপের আগে ভারত ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে দুটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে রয়েছে তারা। বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস এবং নেপাল। আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সুখস্মৃতি খুব একটা নেই। মূলপর্বে প্রথম জয় এসেছিল ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এর ১৫ বছর পর ২০২২ সালে অস্ট্রেলিয়া বিশ্বকাপে নেদারল্যান্ডসকে হারিয়ে আরেকটি জয় পায় বাংলাদেশ। টুর্নামেন্টে ৩৮ ম্যাচে জয় মাত্র ৯টি, এর ছয়টিই এসেছে বাছাই পর্বে।

বাংলাদেশে আসছেন কুরুলুস উসমানের নায়ক বুরাক

অভিনেতা বুরাক অ্যাজিভিট। ছবি: সংগৃহীত

তুরস্কের বেশ কয়েকটি ইসলামিক সিরিজ বাংলাদেশে তুমুল জনপ্রিয়তা পেয়েছে। যার মধ্যে ‘কুরুলুস উসমান’ অন্যতম। নতুন খবর হলো, এই সিরিজের প্রধান চরিত্র উসমানের ভূমিকায় অভিনয় করা অভিনেতা বুরাক অ্যাজিভিট বাংলাদেশে আসছেন।

বৃহস্পতিবার (১৬ মে) নিজের ফেসবুক পেজে বুরাক অ্যাজিভিট নিজেই জানিয়েছেন বাংলাদেশে আসার কথা। দিয়েছেন একটি ভিডিও বার্তাও। সেখানে তিনি বলেন, সালাম বাংলাদেশ কেমন আছেন আপনারা? খুব শিগগিরই দেখা হবে আপনাদের সঙ্গে।

অভিনেতা বুরাক অ্যাজিভিট। ছবি: সংগৃহীত

জানা গেছে, বহুজাতিক প্রতিষ্ঠানের আমন্ত্রণেই বাংলাদেশে আসবেন কুরুলুস উসমানের নায়ক বুরাক অ্যাজিভিট। তবে কবে আসছেন সে বিষয়ে ভিডিওতে কিছু জানাননি তিনি।

বুরাক তুরস্কের একজন অভিনেতা। উসমানীয় সাম্রাজ্যের প্রথম সম্রাট উসমানের চরিত্রে অভিনয় করে বিশ্বজুড়ে নজড় কেড়েছেন। বর্তমানে বিশ্বের প্রায় ১৬ মিলিয়ন মানুষ সোশ্যাল মিডিয়ায় তাকে অনুসরণ করেন।

৬ ফুট উচ্চতার সুদর্শন বুরাক অ্যাজিভিটের জন্ম ১৯৮৪ সালের ২৪ ডিসেম্বর। দক্ষিণ-পূর্ব তুরস্কের মেরসিতে জন্মগ্রহণ করেন তিনি। তার বাবার নাম বুলেন্ত অ্যাজিভিট, মা শেয়হান অ্যাজিভিট। বুরাকের এক বোন আছে, তার নাম বুরসান দেনিস। বুরাক পড়াশোনা করেছেন তুরস্কের মারমারা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে। তিনি ফটোগ্রাফি নিয়ে স্নাতক শেষ করেছেন।

কোপা আমেরিকার আগে ব্রাজিল শিবিরে দুঃসংবাদ

ছবি: সংগৃহীত

আগামী ২০ জুন শুরু হবে কোপা আমেরিকা। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই আসরের আগে চোটে পড়েছেন এডারসন। কোপার আগে এই গোলকিপারের এমন চোট ব্রাজিলের জন্য কিছুটা হলেও শঙ্কার।

ইংলিশ প্রিমিয়ার লিগে গত মঙ্গলবার টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে দলের ২-০ গোলে জয়ের ম্যাচে ৬২তম মিনিটে প্রতিপক্ষের ক্রিস্তিয়ান রোমেরোর সঙ্গে সংঘর্ষে মুখে ও চোখে আঘাত পান এদারসন।

লম্বা সময় ধরে চিকিৎসা নিয়ে খেলা চালিয়ে যাওয়ার চেষ্টা করেন তিনি। তবে কিছুক্ষণ পরই তাকে তুলে নেন কোচ পেপ গার্দিওলা। বদলি নামা স্টেফান ওর্টেগা পরে দারুণ এক সেভ করে রক্ষা করেন দলকে।

বৃহস্পতিবার (১৬ মে) এক বিবৃতিতে ম্যানসিটি জানিয়েছে, স্ক্যানের পর এদারসনের ডান চোখের সকেটে ছোট একটি ফাটল ধরা পড়েছে। মৌসুমের বাকি অংশে তাকে আর পাওয়া যাবে না।

লিগে শেষ ম্যাচে তাকে পাবে না ম্যানচেস্টার সিটি। কিন্তু এমন সময় চোট পেয়েছেন এই ব্রাজিলিয়ান গোলরক্ষক, যাতে কোপার আগে ব্রাজিল শিবিরে চিন্তার ভাঁজ ফেলেছে।

আগামী ২০ জুন শুরু হচ্ছে কোপা আমেরিকা। আর এমন এক টুর্নামেন্টের আগে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারাতে চাইবে না তারা।

যদিও কোপা আমেরিকার দলে আরও দুইজন গোলরক্ষক আছেন। তাদের একজন লিভারপুলের অ্যালিসন। সাধারণত এদারসন কোন ম্যাচে না খেললে অ্যালিসনই থাকেন ব্রাজিল কোচের প্রথম পছন্দের গোলরক্ষক।

সর্বশেষ সংবাদ

যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশে আসছেন কুরুলুস উসমানের নায়ক বুরাক
কোপা আমেরিকার আগে ব্রাজিল শিবিরে দুঃসংবাদ
৫২৩ হজযাত্রীর টাকা নিয়ে উধাও ২ এজেন্সি মালিক
কুমিল্লায় বাস খাদে পড়ে প্রাণ গেল ৫ জনের
নামাজের সময় তালা আটকে মসজিদে দেওয়া হলো আগুন, নিহত ১১
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি-ম্যানেজিং কমিটি চালাতে নতুন বিধিমালা
প্রেমের বিয়ে, স্ত্রীকে হত্যার পর হাসপাতালে মরদেহ রেখে পালালেন স্বামী!
শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: রাষ্ট্রপতি
সুস্থ থাকতে বিশ্বনবি (সা.) যে দোয়া পড়তেন
৪ বছর পর পেলেন স্বেচ্ছায় মৃত্যুর অনুমতি, যেভাবে মৃত্যু হবে তরুণীর
পাঠ্যবই থেকে বাদ যাচ্ছে আলোচিত ‘শরীফ-শরীফার গল্প’
মিঠা পানির ঝিনুকে উৎপাদিত মুক্তার তৈরি গহনা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর
ক্রিকেট ছাড়লে আপনারা আমাকে আর দেখবেন না: কোহলি
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন কাদের মির্জা!
চট্টগ্রাম বন্দর গত ১৫ বছরে আন্তর্জাতিক বন্দরের সক্ষমতা অর্জন করেছে: নৌপ্রতিমন্ত্রী
কাক পোশাকে ‘কান চলচ্চিত্র উৎসব’ মাতালেন ভাবনা
সাবেক এমপি পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা
ধানমন্ডিতে ছিনতাই হওয়া ফোন উদ্ধার হলো ভারতের গুজরাট থেকে