বুধবার, ১৫ মে ২০২৪ | ১ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

ময়মনসিংহ রেলস্টেশনে ছিনতাইকারীর ছুরিকাঘাতে যাত্রী নিহত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহে ছিনতাইকারীর ছুরিকাঘাতে গোপাল পাল নামের এক ট্রেনযাত্রী নিহত হয়েছেন। তিনি মোহনগঞ্জ থেকে ঢাকায় যাচ্ছিলেন।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ময়মনসিংহ রেলস্টেশনের ৫ নম্বর প্লাটফর্মে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, গোপাল পাল নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার পালপাড়ার বাসিন্দা। গাজীপুরে একটি কারখানার শ্রমিক তিনি।

রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর জানান, ঢাকাগামী মহুয়া কমিউটার ট্রেনটি সন্ধ্যা সাড়ে ৬টায় ময়মনসিংহ জংশনে আসে। এসময় যাত্রী গোপাল পাল ট্রেন থেকে স্টেশনের ৫ নম্বর প্লাটফর্মে প্রস্রাব করতে নামলে ছিনতাইকারীর কবলে পড়েন। ছিনতাইকারী তাকে ছুরিকাঘাত করলে গুরুতর আহত হন তিনি। পরে উপস্থিত লোকজন গোপালকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, মরদেহ ময়নাতদন্তের জন‍্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ঘাতকদের শনাক্ত ও গ্রেপ্তারের চেষ্টা চলছে। বিস্তারিত পরে জানানো হবে।

Header Ad

ভিসা সম্পন্ন না করায় ছয় হজ এজেন্সিকে নোটিস

ছবি: সংগৃহীত

নির্ধারিত সময়ে হজযাত্রীদের ভিসা সম্পন্ন না করায় ছয় হজ এজেন্সিকে নোটিস দেওয়া হয়েছে। নোটিসে বুধবার তাদের এ বিষয়ে ব‌্যাখ‌্যা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার ওই ছয় এজেন্সিকে নোটিস দেয় ধর্ম মন্ত্রণালয়। নোটিসপ্রাপ্ত হজ এজেন্সিগুলো হলো—আনসারী ওভারসিজ, ওয়ার্ল্ড লিংক ট্যুরস অ্যান্ড ট্রাভেলস, আল রিসান ট্রাভেল এজেন্সি, নর্থ বেঙ্গল হজ ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, মিকাত ট্যুরস অ্যান্ড ট্রাভেলস এবং হোলি দারুন্নাজাত হজ ওভারসিজ।

নোটিসে বলা হয়, গত ৯ মে হজযাত্রীদের সৌদি আরব গমন শুরু হয়েছে এবং এরই মধ্যে ১৭ হাজার ৩১ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। ২৫৯টি এজেন্সি/লিড এজেন্সির অধিকাংশই হজযাত্রীদের ভিসা সম্পন্ন করলেও একাধিকবার তাগিদ দেওয়া সত্ত্বেও ছয়টি এজেন্সি অদ্যাবধি হজযাত্রীদের ভিসা করেনি। ভিসা সম্পন্ন না করায় হজযাত্রীদের হজে গমনে অনিশ্চয়তার আশঙ্কা রয়েছে। এজেন্সির এরূপ কর্মকাণ্ড সুষ্ঠু হজ ব্যবস্থাপনার অন্তরায়।

এমতাবস্থায়, নির্ধারিত সময়ের মধ্যে হজযাত্রীদের ভিসা সম্পন্ন না করার বিষয়ে ১৫ মের মধ্যে এ মন্ত্রণালয়ে যথাযথ ব্যাখ্যা প্রদানের জন্য অনুরোধ করা হলো। একই সঙ্গে সব হজযাত্রীর ভিসা দ্রুত সম্পন্ন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

‘মৃত্যুদণ্ড চূড়ান্ত হওয়ার আগে কনডেম সেলে নয়’ রায় স্থগিত

ছবি: সংগৃহীত

মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে ফাঁসির আসামিদের কনডেম সেলে না রাখার সিদ্ধান্ত আগামী ২৫ আগস্ট পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার কোর্ট। এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করতে বলা হয়েছে।

বুধবার (১৫ মে) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির।

গতকাল (১৪ মে) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় হাইকোর্টের এই রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

এর আগে ১৩ মে মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিদের কনডেম সেলে বন্দি রাখা অবৈধ ও বেআইনি ঘোষণা করেন হাইকোর্ট। এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বজলুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন। দীর্ঘ সাড়ে ৩ ঘণ্টাব্যাপী রায় ঘোষণা করা হয়।

রায়ে বলা হয়েছে, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির আপিল, রিভিউ, রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনার ধাপগুলো নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আসামিকে কনডেম সেলে রাখা যাবে না। বর্তমানে মৃত্যুদণ্ড চূড়ান্ত হওয়ার আগে সারা দেশে যত আসামিকে কনডেম সেলে রাখা হয়েছে তাদের দুই বছরের মধ্যে ক্রমান্বয়ে সাধারণ সেলে রাখার কথা বলা হয়েছে। তবে, বিশেষ কারণে (স্বাস্থ্যগত কারণ, সংক্রামক রোগ) কোনো ব্যক্তিকে নির্জন কক্ষে রাখতে পারবে কারা কর্তৃপক্ষ। সেক্ষেত্রে ওই ব্যক্তির উপস্থিতিতে শুনানি হতে হবে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট আসাদ উদ্দিন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল এমএমজি সারোয়ার পায়েল, নাসিম ইসলাম রাজু।

বিশ্বকাপ যাত্রার আগে টাইগারদের ফটোসেশন অনুষ্ঠিত

বিশ্বকাপ যাত্রার আগে টাইগারদের ফটোসেশন অনুষ্ঠিত। ছবি: সংগৃহীত

নানা জল্পনা-কল্পনার পর বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ দল। সেই দলে নেই মোহাম্মদ সাইফউদ্দিন। এ নিয়ে আলোচনার মধ্যেই আজ বুধবার যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হচ্ছেন শান্তরা। এর আগে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনকে নিয়ে দুপুরে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে গেল অফিসিয়াল ফটোসেশন।

এই ফটোসেশনে স্কোয়াডে থাকা ১৭ ক্রিকেটারের সবাই উপস্থিত ছিলেন। এছাড়াও বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন, ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস ছাড়াও বোর্ডের আরও ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

বিশ্বকাপ শুরুর আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই উদ্দেশ্যে আজ রাত ১টা ৪০ মিনিটে ঢাকা ত্যাগ করবে শান্ত বাহিনী।

গত ওয়ানডে বিশ্বকাপের আগে ওয়ানডে বিশ্বকাপের আগে সাদা মাটা ভাবে ফটোসেশন করায় সমালোচনায় পড়তে হয় বিসিবিকে। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মিরপুর শের-ই বাংলায় আনুষ্ঠানিকভাবে ফটোসেশন সম্পন্ন করেছেন সাকিব-রিয়াদরা।

বিশ্বকাপে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৮ জুন শ্রীলংকার বিপক্ষে যুক্তরাষ্ট্রের ডালাসে। 'ডি' গ্রুপে এরপর ১০ জুন নিউ ইয়র্কে দক্ষিণ আফ্রিকাকে, ১৩ জুন ওয়েস্ট ইন্ডিজের কিংসটাউনে নেদারল্যান্ডসকে, ১৭ জুন একই ভেন্যুতে নেপালকে মোকাবিলা করবে শান্তরা। চার গ্রুপের শীর্ষে থাকা দুটি করে দল উঠবে সুপার এইটে।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, মোহাম্মদ তানভীর ইসলাম, শেখ মেহেদি, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

সর্বশেষ সংবাদ

ভিসা সম্পন্ন না করায় ছয় হজ এজেন্সিকে নোটিস
‘মৃত্যুদণ্ড চূড়ান্ত হওয়ার আগে কনডেম সেলে নয়’ রায় স্থগিত
বিশ্বকাপ যাত্রার আগে টাইগারদের ফটোসেশন অনুষ্ঠিত
চিকিৎসক না হয়েও রোগী দেখতেন ওষুধ বিক্রেতা, গুণতে হলো জরিমানা
ইন্দোনেশিয়ায় ভারী বৃষ্টিপাত ও বন্যায় নিহত ৫৮, চলছে উদ্ধার অভিযান
পুলিশের ডিআইজি পদে পদোন্নতি নিতে শুরু হয়েছে তদবির-দৌড়ঝাঁপ
৪২ বছর পর চ্যাম্পিয়নস লিগে ফিরল অ্যাস্টন ভিলা
ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন
হেলমেট ছাড়া বাইকারদের তেল না দিতে ওবায়দুল কাদেরের কঠোর নির্দেশ
চলতি মাসেই আঘাত হানতে পারে শক্তিশালী ঘূর্ণিঝড় রেমাল
বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল : প্রধানমন্ত্রী
চলতি মাসে অবসরে যাচ্ছেন সরকারের গুরুত্বপূর্ণ ৪ সচিব
রাফা ছেড়ে পালিয়েছেন ৫ লাখেরও বেশি ফিলিস্তিনি
মিশা-ডিপজলের কমিটি বাতিল চেয়ে নিপুণের রিট
এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীরা পাবেন ৬০ হাজার টাকা
বাড়ল সোনার অলংকারের মজুরি
৮ লাখ কোটি টাকার বাজেট অনুমোদন
র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারে যা বলেছেন ডোনাল্ড লু
লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান, গোলাগুলি চলছে
বিদেশে বসে জঙ্গিবাদ উসকে দেওয়া হয় : দীপু মনি