মঙ্গলবার, ১৪ মে ২০২৪ | ৩১ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

ইউটিউব দেখে খতনা করাতে গিয়ে প্রতিবেশীর হাতে শিশুর মৃত্যু

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউব দেখে উদ্বুদ্ধ হয়ে হাত-পা ও মুখ বেঁধে খতনা করার সময় প্রতিবেশী কিশোরের হাতে শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাতে বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার হিজলা গ্রামে এই হৃদয়বিদারক ঘটনা ঘটে।

এই ঘটনার ২ ঘণ্টা পর পার্শ্ববর্তী শিবপুর গ্রামে মামা বাড়ি থেকে তথ্য প্রযুক্তির মাধ্যমে পুলিশ অভিযুক্ত হামিম শেখকে আটক করেছে। অভিযুক্ত হামিম শেখ (১৭) হিজলা গ্রামের রমজান শেখের ছেলে। রাতেই শিশু শিহাবের মা বাদী হয়ে হামিম শেখকে আসামি করে চিতলমারী থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

নিহত শিশুর বাবা ফরহাদ শেখ জানান, প্রতিদিনের মতো বাড়ির উঠানে খেলা করছিল শিশু শিহাব। সন্ধ্যা হয়ে গেলেও শিশুটির কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। পরিবার ও এলাকাবাসী খোঁজাখুঁজির একপর্যায়ে হামিমের ঘরের পাশে ভাঙাচোরা বাথরুমের মধ্যে শিহাবের হাত-পা বাঁধা অবস্থায় দেখতে পায়। দ্রুত শিহাবকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে। এরপর অভিযুক্ত হামিমের ঘরের লেপের মধ্যে রক্তের চিহ্ন দেখতে পায়। এই সময় হত্যায় ব্যবহৃত রশি ও বিভিন্ন আলামত জব্দ করে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেলুর রহমান জানান, বুধবার সন্ধ্যার কিছু আগে শিশু শিহাব বাড়ির উঠানে খেলা করার সময় খাবারের লোভ দেখিয়ে হামিমের ঘরে নিয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে বিকৃত মানসিকতা তৈরি হয়ে হাত-পা ও মুখ বেঁধে শিহাবকে খতনা করে। এ সময় শিশু সিয়াম মারা যায়। পরে বিভিন্ন জায়গায় তাকে লুকিয়ে রাখার চেষ্টা করে ঘরের বাইরে ভাঙাচোরা বাথরুমে রেখে পালিয়ে যায়।

Header Ad

তাসকিনকে নিয়ে বিশ্বকাপের দল ঘোষণা, বাদ সাইফউদ্দিন

ছবি: সংগৃহীত

অবশেষে অপেক্ষার অবসান হলো। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। স্কোয়াডে চোটে পড়া তাসকিন থাকলেও জায়গা পাননি বিপিএলে আলো ছড়িয়ে সদ্য জিম্বাবুয়ে সিরিজ দিয়ে দলে ফেরা মোহাম্মদ সাইফউদ্দিন।

যথারীতি বিশ্বকাপেও বাংলাদেশের নেতৃত্বে থাকছেন নাজমুল হোসেন শান্ত। তার সাথে ভাইস ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব পেয়েছেন তাসকিন আহমেদ।

১৫ সদস্যের স্কোয়াডে রয়েছেন
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, মোহাম্মদ তানভির ইসলাম, শেখ মাহাদি, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম সাকিব।

এছাড়াও রিজার্ভে রয়েছেন আফিফ হোসেন হোসেন ধ্রুব, হাসান মাহমুদ।

তবে তাসকিনের ইনজুরি সম্পর্কে পুরোপুরি জানা নেই নির্বাচকদের। শুধু জানেন বিশ্বকাপের কোন এক পর্যায়ে খেলতে পারবেন। আইসিসির নিয়ম অনুযায়ী একজন ইনজুরি আক্রান্ত ক্রিকেটারকে সাথে নেওয়া যায় এবং যেকোনো সময় পরিবর্তন করা যায় সেজন্যই তাসকিনকে সাথে নেয়ার ঝুঁকি নিয়েছে। তাসকিনকে সহঅধিনায়ক করা হয়েছে যিনি কিনা একটা ম্যাচও খেলতে পারবেন কি না নিশ্চিত নয় নির্বাচক প্যানেল। তাসকিন যাচ্ছে এটা ভালো খবর তবে যেভাবে যাচ্ছে সেটা নিয়ে প্রশ্ন থাকছেই। দলের সাথে তার রিকভারি প্রসেস কিভাবে চলবে অথবা কত দ্রুতই বা সুস্থ হয়ে উঠবেন সেটাই দেখার এখন।

 

ঢাকায় ডোনাল্ড লু

ছবি: সংগৃহীত

ঢাকায় এসে পৌছেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। আগামী দুই দিন বাংলাদেশে অবস্থান করবেন তিনি। বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবার ঢাকা সফরে এলেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের জ্যেষ্ঠ এ কর্মকর্তা।

মঙ্গলবার (১৪ মে) বেলা ১১টার পর কলম্বো থেকে ঢাকায় এসেছেন ডোনাল্ড লু। ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লু-কে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের উত্তর আমেরিকা অনুবিভাগের মহাপরিচালক খন্দকার মাসুদুল আলম।

জানা গেছে, ঢাকা সফরের সময় লু সংশ্লিষ্টদের সঙ্গে হতে যাওয়া বৈঠকগুলোতে ব্যবসা-বাণিজ্য, শ্রম অধিকার, জলবায়ু পরিবর্তন, রোহিঙ্গা ইস্যু, প্রতিরক্ষাসহ নিরাপত্তা ইস্যুতে আলোচনা করবেন। নিরাপত্তা ইস্যুকে প্রধান অগ্রাধিকার দিয়ে ওয়াশিংটন আঞ্চলিক ও বৈশ্বিক নিরাপত্তা নিয়ে আলোচনা করতে চাইবে। এছাড়া যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রনীতির প্রধান বিষয়গুলো গণতন্ত্র, মানবাধিকারের মতো বিষয়গুলো নিয়েও আলোচনা অব্যাহত রাখবে ওয়াশিংটন।

লু ঢাকা সফরের প্রথম দিনে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের নৈশভোজে যোগ দেবেন। এদিন নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গেও মতবিনিময়ের কথা রয়েছে তার।

সফরের দ্বিতীয় দিনে লু প্রথমে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সঙ্গে ও পরে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা করবেন। পরে তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

ভারত ও শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশ সফরে এসেছেন ডোনাল্ড লু। গত শুক্রবার থেকে লুর ছয় দিনের সফরের তথ্য জানায় মার্কিন পররাষ্ট্র দপ্তর। গত বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে জানানো হয়, ১০ থেকে ১৫ মে ভারত, শ্রীলঙ্কা ও বাংলাদেশ সফর করবেন ডোনাল্ড লু। তার এ সফরের মধ্য দিয়ে দেশগুলোর সঙ্গে যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার হবে বলে প্রত্যাশা ওয়াশিংটনের। যুক্তরাষ্ট্র যে একটি মুক্ত, অবাধ ও সমৃদ্ধ ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল দেখতে চায়, ডোনাল্ড লুর সফরে সেটিই গুরুত্ব পাবে।

গত বছরের জুলাইয়ে তিনি সর্বশেষ বাংলাদেশ সফর করেন। তখন তিনি যুক্তরাষ্ট্রের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার সঙ্গী হয়ে ঢাকায় আসেন।

টঙ্গীতে নারী আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ছবি: সংগৃহীত

গাজীপুরের টঙ্গীতে আসমা আক্তার (৩০) নামে এক নারী আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১৩ মে) রাত সাড়ে ৮টার দিকে টঙ্গীর মিরাশপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আসমা আক্তার টঙ্গী পূর্ব থানা এলাকার মিরাশপাড়া এলাকার হাফিজ উদ্দিনের মেয়ে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন টঙ্গী পূর্ব থানার সাব ইন্সপেক্টর আরফান আলী। তিনি জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, আসমা আক্তার পেশায় একজন আইনজীবী। সোমবার সন্ধ্যায় আসমা নিজ কক্ষে ঢুকে দরজা বন্ধ করে দেন। পরে রাতে পরিবারের অন্যান্য সদস্যরা তাকে ডাকাডাকি করেন।

এ সময় তার কোনো সাড়া না পেয়ে পুলিশে খবর পাঠান। খবর পেয়ে ওই কক্ষের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

টঙ্গী পূর্ব থানা পুলিশের পরিদর্শক তদন্ত মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, মৃত্যুর কারণ জানা যায়নি। তবে এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

সর্বশেষ সংবাদ

তাসকিনকে নিয়ে বিশ্বকাপের দল ঘোষণা, বাদ সাইফউদ্দিন
ঢাকায় ডোনাল্ড লু
টঙ্গীতে নারী আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
৭ জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ
এম ভি আবদুল্লাহ থেকে পণ্য খালাস শুরু
জুন-জুলাইয়ে প্রধানমন্ত্রীর তিন গুরুত্বপূর্ণ সফর
বিএনপি নেতা সোহেল কারামুক্ত
চার বছর পর কারামুক্ত হচ্ছেন করোনার রিপোর্ট করা চীনা সাংবাদিক
গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নিহত অন্তত ১৪
বজ্রপাতে ক্ষয়ক্ষতি ও প্রাণহানি কমাতে কাজ করেছে সরকার: ত্রাণ প্রতিমন্ত্রী
জমজ দুই বোনের চমক, এসএসসি পরীক্ষায় পেলো জিপিএ-৫
স্বল্প আয়ের মানুষের জন্য আবাসন : গণপূর্ত মন্ত্রণালয়
নওগাঁয় মেয়াদ পুর্ণ হওয়ার পরও গ্রাহকদের টাকা দিচ্ছে না প্রগ্রেসিভ লাইফ ইনসিওরেন্স
চুয়াডাঙ্গা জেলায় ১৬ মে থেকে আম সংগ্রহ শুরু
২৩ নাবিকসহ কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আবদুল্লাহ
মঙ্গলবার ঢাকায় আসছেন ডোনাল্ড লু
ঢাকাসহ ৭ বিভাগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস
বিভাজন থেকে সবাইকে বেরিয়ে আসা উচিত : মির্জা ফখরুল
ভোটারকে থাপ্পড় মারায় এমপির গালে ভোটারের পাল্টা থাপ্পড়, ভিডিও ভাইরাল
শিশু জায়েদকে মামার জিম্মায় দিতে হাইকোর্টের নির্দেশ