শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৪ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

রামপালে আত্নসাৎ করা কবরস্থানের টাকা ফেরত, সংস্কার কাজ শুরু

অবশেষে রামপালের কুমলাই গ্রামের জান্নাতুল বাকী গণকবর স্থানের সংস্কার কাজ শুরু হয়েছে। বাগেরহাট জেলা পরিষদের বরাদ্দ এনে সেই টাকা আত্মসাৎ করে এক ব্যক্তি। পরে জানাজানি হলে তা পুনরায় জেলা পরিষদে ফেরত দেওয়ার পর সংস্কার কাজ শুরু হয়েছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালা।

অভিযোগে জানা গেছে, রামপাল উপজেলার কুমলাই গ্রামে জান্নাতুল বাকী কবরস্থান নির্মাণ করছেন কুষ্টিয়া ইসলামী বিশ্ব বিদ্যালয়ের বর্তমান ভিসি ডক্টর আ. সালাম। ওই কবরস্থান সংস্কারের জন্য বাগেরহাটের জেলা পরিষদ থেকে ২ লাখ টাকা অনুদান দেওয়া হয় । এরপর ওই কবরস্থানের বাউন্ডারি ওয়াল নির্মাণের জন্য কাজটি পান ঠিকাদার ফারুক তালুকদার। তিনি কবরস্থানের স্থায়ী কমিটির সদস্য আবুল কালামের সাথে যোগাযোগ করলে আবুল কালাম কাজটি নিজে করে দিবেন বলে টাকা নিয়ে নেন।

পরে দীর্ঘ ৮/৯ মাস কোনো কাজ না করে টাকা নিজের কাছে রেখে দেন এবং পুরাতন ওয়ালের ছবি তুলে কাজ সম্পন্ন হয়েছে মর্মে ফাইনাল রিপোর্ট জমা দেন আবুল কালাম। দীর্ঘদিন পরে বিষয়টি জানাজানি হলে আবুল কালাম তড়িঘড়ি করে টাকা ফেরত দেন।

অভিযোগের বিষয়ে আবুল কালাম জানান, ঠিকাদার বাঁচার জন্য আমার নাম বলছেন। আমি কিছু জানি না।

এ বিষয়ে ঠিকাদার ফারুক তালুকদার বলেন, আমি সরল বিশ্বাসে আবুল কালামের কাছে টাকা দিয়েছিলাম। সে যে কবরস্থানের টাকা গিলে খাবে তা চিন্তাও করতে পারিনি। তবে টাকা ফেরত পাওয়ার কথা জানান ওই ঠিকাদার।

এ ব্যাপারে জেলা পরিষদের প্রকৌশলী আওলাদ হোসেন বলেন, আমি বিষয়টি জেনেছি।

বাগেরহাটের জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালা জানান, আমরা খবর পেয়ে তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট ঠিকাদারকে ডেকে দ্রুত কাজ করার নির্দেশ দিয়েছি। সেখানে কাজ শুরু হয়েছে।

বাগেরহাটের জেলা পরিষদ চেয়ারম্যান কামারুজ্জামান টুকু বলেন, বিষয়টি আমি শুনেছি এবং দ্রুত ওয়াল নির্মাণের নির্দেশ দিয়েছি। এতে কারো কোনো গাফিলতির প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এসআইএইচ

Header Ad

টাঙ্গাইলে বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন, হিটস্ট্রোকে নারীর মৃত্যু

ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্স। ছবি: ঢাকাপ্রকাশ

টাঙ্গাইলের ভূঞাপুরে তীব্র তাপপ্রবাহ ও ঘনঘন বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে উঠেছে মানুষের জনজীবন। দিন-রাত ২৪ ঘণ্টার মধ্যে ৫ থেকে ৬ ঘণ্টার উপরে বিদ্যুৎ পাচ্ছেন ভুক্তভোগী এই উপজেলাবাসী। ফলে চরম বিপাকে পড়েছেন শিশু ও বয়োজ্যেষ্ঠরা।

এদিকে, গত শুক্রবার রাতে হিট স্ট্রোক করে সালমা বেগম (৫০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। তিনি ভূঞাপুর পৌর শহরের ফকিরপাড়ার চরপাড়া এলাকার অবসরপ্রাপ্ত সার্জেন্ট সানাউল্লাহর স্ত্রী।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুস সোবহান বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বজনরা জানান, গত শুক্রবার রাতে প্রচণ্ড গরমের কারণে হঠাৎ অসুস্থ হয়ে মাটিতে পড়ে যান তিনি। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুস সোবহান বলেন, গত শুক্রবার রাতে এক নারীকে হাসপাতালে আনা হয়েছিল। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়। প্রচণ্ড গরমের কারণে স্টোক জনিত কারণে তার মৃত্যু হয়েছে।

৬০ বছর বয়সে সেরা সুন্দরীর খেতাব, কে এই আর্জেন্টাইন নারী?

আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজ। ছবি: সংগৃহীত

৬০ বছর বয়সে সেরা সুন্দরীর খেতাব জিতে ইতিহাস গড়লেন আর্জেন্টাইন নারী আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজ। গেল বুধবার বুয়েনস এইরেস প্রদেশের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সেরা সুন্দরীর মুকুট জিতেছেন তিনি।

আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজ বিশ্বের প্রথম নারী যিনি ৬০ বছর বয়সে কোনো সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী হলেন। বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিলেন তিনি। আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজ শুধু বিউটি কুইন নন, পেশায় তিনি একজন সাংবাদিক এবং আইনজীবী।

আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজ। ছবি: সংগৃহীত

মুকুট জয়ের পর অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, ‘সৌন্দর্য প্রতিযোগিতায় নতুন এই দৃষ্টান্ত স্থাপন করতে পেরে আমি রোমাঞ্চিত। আমরা একটি নতুন অধ্যায় উন্মোচন করেছি, যেখানে নারীদের শারীরিক সৌন্দর্য নয়, মূল্যবোধ দিয়ে বিচার করা হয়।’

মিস ইউনিভার্স গত বছর ঘোষণা করেছিল, প্রতিযোগীদের জন্য আর বয়সের সীমা থাকবে না। এই বছরের শুরু থেকে, ১৮ বছরের বেশি বয়সী যে কোনো নারী প্রতিযোগিতার জন্য যোগ্য বলে বিবেচ্য হবেন। এর আগে শুধুমাত্র ১৮-২৮ বছর বয়সী নারীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারতেন।

আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজের আর্জেন্টিনার সেরা সুন্দরী হওয়ার প্রস্তুতি নিচ্ছেন। তাঁর লক্ষ মিস ইউনিভার্স ওয়ার্ল্ডে অংশ নেওয়া। যা চলতি বছর সেপ্টেম্বর মাসের ২৮ তারিখ মেক্সিকোতে অনুষ্ঠিত হবে।

শুধু আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজ নয়, এ বছর ইউনিভার্স প্রতিযোগী ৪৭ বছর বয়সী হেইদি ক্রুজকে নিয়েও আলোচনা হচ্ছে। তিনি চলতি বছর ডমিনিকান রিপাবলিকের হয়ে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নেবেন।

গোবিন্দগঞ্জে দুই বন্ধুকে সাথে নিয়ে প্রেমিকাকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ২

গ্রেপ্তার প্রেমিক মনিরুল ইসলাম। ছবি: ঢাকাপ্রকাশ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে প্রেমিকার সাথে একাধিক পুরুষের সম্পর্ক রয়েছে এমন সন্দেহ থেকে প্রতিশোধ নিতে দুই বন্ধুকে সাথে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করেছে প্রেমিক মনিরুল ইসলাম (২০)। এ ঘটনায় প্রেমিক মনিরুলসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২৭ জুলাই) গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযুক্ত মনিরুল ইসলাম উপজেলার শালমারা গ্রামের জাহিদুল ইসলামের ছেলে। আর ধর্ষণে অংশ নেওয়া তার দুই বন্ধু হলো- একই গ্রামের মজনু শেখের ছেলে অসীম শেখ (২০) ও শরিফুল শেখের ছেলে শহীদ শেখ (২২)। ধর্ষকদের মধ্যে শহীদ পলাতক রয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (গোবিন্দগঞ্জ চৌকি) আদালতে হাজির করলে গ্রেপ্তার দুই আসামি ১৬৪ ধারায় ঘটনার স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

মনিরুল তার জবানবন্দিতে বলেন, শালমারা গ্রামের ১৪ বছরের এক কিশোরীর সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেম চলাকালীন সে জানতে পারে ওই কিশোরীর সাথে আরো কয়েক জনের সম্পর্ক রয়েছে। এতে ক্ষুব্ধ হয়ে তার সহযোগী বন্ধু অসীম ও শহীদকে সাথে নিয়ে গত ৪ এপ্রিল ওই কিশোরীকে কৌশলে তার বাড়ির পিছনে ডেকে এনে সকলে মিলে তাকে ধর্ষণ করে। ধর্ষণের এই ঘটনাটি উভয় পক্ষই চাপা দিলেও পরবর্তীতে কিশোরীটি অসুস্থ হওয়ায় সংঘবদ্ধ ধর্ষণের বিষয়টি প্রকাশ পায়। পরে ভুক্তভোগী ওই কিশোরীর বাবা বাদি হয়ে গত ১৯ এপ্রিল ওই ৩ জনের বিরুদ্ধে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ্ বলেন, মামলার অভিযুক্ত ৩ জনের মধ্যে মনিরুল ও অসীমকে ১৬৪ ধারার জবানবন্দি শেষে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অন্য আসামিকে গ্রেপ্তারে তৎপরতা অব্যাহত রয়েছে।

সর্বশেষ সংবাদ

টাঙ্গাইলে বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন, হিটস্ট্রোকে নারীর মৃত্যু
৬০ বছর বয়সে সেরা সুন্দরীর খেতাব, কে এই আর্জেন্টাইন নারী?
গোবিন্দগঞ্জে দুই বন্ধুকে সাথে নিয়ে প্রেমিকাকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ২
হজের প্রথম ফ্লাইট ৯ মে
স্বর্ণের দাম আরও কমলো
আজও দেশের সর্বোচ্চ ৪২.৭ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা
মস্কো চলচ্চিত্র উৎসবের পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা
বনানীতে সড়কের মাঝে চলন্ত যাত্রীবাহী বাসে আগুন
টাঙ্গাইলে ইসতিসকার নামাজ শেষে মুসল্লিদের অঝোরে কান্না
আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে কাজ করেছিল তিন বিদেশি শক্তি: জিএম কাদের
উন্নয়নের ভেলকিবাজিতে দেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী
চিফ হিট অফিসার একটি টাকাও বেতন নেন না: মেয়র আতিক
বৃষ্টি নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস
বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল একই পরিবারের ৩ জনের
সরকারি স্কুল খুলছে রোববার, শ্রেণি কার্যক্রম চলবে যেভাবে
শীতল আবহাওয়া ও বৃষ্টির আশায় নওগাঁয় ইসতিসকার নামাজ
জুলাইয়ের মধ্যে শেষ হচ্ছে তিন গুরুত্বপূর্ণ কর্মকর্তার চাকরির মেয়াদ
ভ্যাম্পায়ার ফেসিয়াল করে এইডসে আক্রান্ত ৩ নারী
ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করছে বিএনপি: ওবায়দুল কাদের
কোটি টাকার মাদকসহ সংগীত শিল্পী এনামুল কবির গ্রেপ্তার