সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

দিনটি ছিল শুধুই বাংলাদেশের বোলারদের

স্বপ্ন এসে ধরা দিয়েছে হাতে। করেছে অসাধ্য সাধন। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জিতেছে। সিরিজ নির্ধারণী অলিখিত ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে পাত্তাই দেয়নি। হারিয়েছে ৯ উইকেটের শোচণীয় ব্যবধানে। সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার করা ১৫৪ রান বাংলাদেশ টপকে যায় ২৬.৩ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে। ম্যাচসেরা ও সিরিজ সেরা হয়েছেন তাসকিন আহমেদ।

বিদেশের মাটিতে বাংলাদেশের সিরিজ জয়ের রেকর্ড খুব একটা নেই। সেই জয়গুলো আবার দুর্বল দলগুলোর বিপক্ষে। এবারই প্রথম শক্তিশালী একটি দলের বিপক্ষে সিরিজ জিতে ইতিহাস গড়ল। অথচ এই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের তিন ফরম্যাটেই ছিল না কোনো জয়। চির আরাধ্য হয়ে থাকা একটি জয়ের জন্য বাংলাদেশ তীর্থের কাকের মতো ছিল।

সেখানে সেঞ্চুরিয়ানে প্রথম ম্যাচেই ৩৮ রানে হারিয়ে সেই খরা কাটিয়েছিল। খরা কাটানোর পর নতুন করে স্বপ্নের বীজ বুনেছিল সিরিজ জেতার। জোহানেসবার্গে সেই স্বপ্ন বাস্তবায়ন না হওয়ার পর আবার সেই সেঞ্চুরিয়ানেই ৯ উইকেটে ম্যাচ জিতে ধরা দিল সিরিজ জয়। যেখানে মাত্র কিছুদিন আগে ভারতের মতো দল হোয়াইটওয়াশ হয়েছিল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এর আগে ২০১৫ সালে চট্টগ্রামেও বাংলাদেশ জিতেছিল ৯ উইকেট। সেই সিঙ্গে সিরিজ জিতেছিল ২-১ ব্যবধানে। এটি ছিল বাংলাদেশের ৩০তম সিরিজ জয়।

অলিখিত ফাইনালে বাংলাদেশ স্বাগতিকদের কোনো রকম প্রতিদ্বন্দ্বিতাই গড়ার সুযোগ দেয়নি। ১০০ ওভারের ম্যাচে আয়ু ছিল মাত্র ৬৩.৩ ওভার। তাসকিনের ৫ উইকেটে দক্ষিণ আফ্রিকা ৩৭ ওভারে ১৫৪ রানে অলআউট হওয়ার পর বাংলাদেশ সেই রান অতিক্রম করে তামিম ইকবালের অপরাজিত ৮৭ রানে মাত্র ২৬.৩ ওভারে লিটনের উইকটে হারিয়ে। এই জয়ে আইসিসি ওয়ানেড সুপার লিগে বাংলাদেশ ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট নিয়ে নিজেদের শীর্ষ স্থান আরও মজবুত করেছে। দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ১২ ম্যাচে ৪৯। পয়েনট টেবিলে তাদের অবস্থান নবম।

সেঞ্চুরিয়ানে প্রথম ম্যাচ ছিল রান উৎসবের। আজকের ম্যাচ ছিল তার বিপরীত। বোলারদের স্বর্গরাজ্য। তবে তা দুই দলের নয়। শুধুইু বাংলাদেশের বোলারদের। তাসকিন একাই নেন ৫ উইকটে। সাকিবের দখলে ২টি। ১টি করে ছিল মিরাজ ও শরিফুলের। বাংলাদেশের একমাত্র উইকেটটি ছিল কেশব মহারাজের।

জোহানেসবার্গে বাংলাদেশ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত বুমেরাং হয়েছিল ১৯৪ রানে অলআউট হয়ে। একই ঘটনা ঘটেছে আজকের ম্যাচে দক্ষিণ আফ্রিকার ক্ষেত্রে। টস জিতে তারা ব্যাটিং বেছে নিয়েছিল। প্রথম ম্যাচে তারা টস জিতে বাংলাদেশকে (৩১৪/৭) ব্যাটিংয়ে পাঠিয়ে রানের পাহাড় গড়েছিল।

কিন্তু আজ তারা নিজেরাই নিজেদের ফাঁদে পড়ে ৩৭ ওভারে মাত্র ১৫৪ রানে অলআউট হয়ে। তবে তারা যেভাবে শুরু করেছিল তাতে কিন্তু এভাবে গুটিয়ে যাওয়ার কথা ছিল না। জান্নেমান মালান ও ডি কক উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন ৬.৫ ওভারে ৪৬ রান এনে দিয়ে। মিরাজ জুটি ভাঙার পর তাসকিন ভয়ংকর হয়ে উঠলে রুদ্ধ হয়ে যায় তাদের রানের চাকা। ১৭ রানে হারায় ৪ উইকেট। এই ৪ উইকেটের ২টি ছিল তাসকিনের। ১টি করে ছিল সাকিব ও শরিফুলের।

এই ধাক্কা পরে আর তারা কাটিয়ে উঠতে পারেনি।এই না পারার কারণও ছিল তাসকিন আরও ভয়ংকর হয়ে উঠলে। ৪ ওভারের পরের স্পেলে তিনি তুলে ৩ উইকেট। যেখানে এক ওভারেই ছিল ২টি। উইকেটগুলোও ছিল বেশ বড়। ইনিংসের মেরামাতের চেষ্টায় থাকা ডেবিড মিলার (১৬) ও পিটোরিয়াসের (২০) সঙ্গে রাবাদার (৪) উইকেট। তাসকিন ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ৫ উইকেট নেন। আগের ৫ উইকেট ছিল অভিষেকেই ভারেতর বিপক্ষে।

দক্ষিণ আফ্রিকাকে ১৫৪ রানে গুটিয়ে দেওয়ার পরও মনে ভয় ছিল প্রোটিয়া পেসারদের নিয়ে। কারণ যে উইকেটে তাসকিন ছড়ি ঘুরাতে পারেন, সেই উইকেটে স্বাগতিকদের রাবাদা-এনগিডিরাও ভযংকর হয়ে উঠতে পারেন। এটাই স্বাভাবিক। জোহানেসবার্গে তারা তাই করে দেখিয়েছিলেন। কিন্তু প্রথম ম্যাচ জিতে ইতিহাস রচনা করার পর সিরিজ জিতে নতুন করে ইতিহাস রচনা করার স্বপ্নে বিভোর তামিম বাহিনী কোনো রকমের সুযোগই দেননি। শুরুতে তামিম-লিটন সাবধানী হলেও পরে চড়াও হন। এখানে নেতৃত্ব দেন তামিম । অনেকদিন পর তামিম ফেরেন চেনা রূপে আগ্রাসী হয়ে। সম্প্রতি এ রকম আগ্রাসী ব্যাটিং করে থাকেন লিটন দাস। কিন্তু আজ তিনি ছিলেন আড়ালে।

রাবাদার এক ওভারে পারেন ৪ বাউন্ডারি। তামিম ৫২ বলে যখন ৫২তম ফিফটি পূর্ণ করেন, তখন লিটনের রান ২১। এক পর্যায়ে দুই জনের জুটিতে শতরানও পার হয়ে যায়। দুইজনে যেভাবে খেলছিলেন , তাতে করে বাংলাদেশের ১০ উইকেটে জেতার সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু দলীয় ১২৭ লিটন আউট হয়ে গেলে সে সম্ভাবনা শেষ হয়ে যায়। লিটন ৪৮ রানে আউট হন মহারাজের বলে বাভুমার হাতে ধরা পড়ে। অপরদিকে তামিম ছুটছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু টার্গেট অতিক্রম হয়ে যাওয়াতে ৮২ বলে ৮৭ রানে অপরাজিত থেকে ফিরে আসতে হয় বিজয়ীর বেশে। তার ইনিংসে ছিল ১৪টি বাউন্ডারি। সিরিজ জয়ী রান আসে সাকিবের বাউন্ডারি থেকে। সাকিব ২০ বলে ১৮ রানে অপরাজিত থাকেন।

 

এমপি/এমএমএ/

Header Ad

নারী আম্পায়ার নিয়ে বিতর্ক, যা বললেন মুশফিক-মাহমুদউল্লাহ

ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডান ও প্রাইম ব্যাংকের ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন নারী আম্পায়ার সাথিরা জাকির। ছবি: সংগৃহীত

সম্প্রতি ক্রিকেট অঙ্গণে নতুন এক ইস্যুতে তোলপাড় শুরু হয়েছে। নারী আম্পায়ারের অধীনে খেলতে চান না ক্রিকেটাররা; এমন উড়ো খবরে দেশের ক্রিকেটে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। মূলত ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) গত ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন নারী আম্পায়ার সাথিরা জাকির জেসি। আর এই ম্যাচ শেষে হঠাৎ খবর আসে মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদরা খেলতে চাননি এই নারী আম্পয়ারের অধীনে।

তবে নারী আম্পায়ার নিয়ে সব বিতর্কের খোলাসা করেছেন জাতীয় দলে দুই ক্রিকেটার মুশফিক ও মাহমুদউল্লাহ। নারী আম্পায়ারের অধীনে খেলতে চান না চাওয়ার অভিযোগ উড়িয়ে দিয়ে দেশের একটি জাতীয় দৈনিককে মুশফিক বলেন, ‘আমি বা আমাদের কোনো খেলোয়াড় এ নিয়ে কোনো প্রশ্ন তুলিনি এবং কোনো আপত্তিও জানাইনি। আমি বরং এটা দেখে খুবই আনন্দিত হয়েছি যে একজন নারী আম্পায়ার এত দূর এসেছেন এবং আমাদের দেশ থেকে তিনি আইসিসির প্যানেল আম্পায়ার হয়েছেন। এ জন্য আমি তাকে অভিনন্দনও জানিয়েছি।’

ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডান ও প্রাইম ব্যাংকের ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন নারী আম্পায়ার সাথিরা জাকির। ছবি: সংগৃহীত

অন্যদিকে এমন অভিযোগ নিয়ে বেশ হতাশ মাহমুদউল্লাহ। তিনি বলেন, ‘ম্যাচ শেষে আমি তো ওনাকে (সাথিরা জাকির) আরও অভিনন্দন জানালাম! সাধুবাদ জানিয়ে বলেছি, “খুব ভালো আম্পায়ারিং করেছেন।” আমি, মুশফিক, তামিম, আমরা এত বছর ধরে ক্রিকেট খেলছি, সবাই নিশ্চয়ই বুঝবেন, আমরা এ রকম কিছু করার মানুষ নই। তারপরও কী চিন্তা করে এসব বলা হয়, বুঝি না। এটা ক্রিকেটার হিসেবে আমাদের এবং বাংলাদেশের ক্রিকেটের ভাবমূর্তির জন্যও ক্ষতিকর।’

গত ২৫ এপ্রিল ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) মোহামেডান ও প্রাইম ব্যাংকের ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন নারী আম্পায়ার সাথিরা জাকির। এর আগে প্রাইম ব্যাংক ও মোহামেডানও একই দাবি করে নিজেদের অবস্থান পরিষ্কার করে। রোববার (২৮ এপ্রিল) এক আনুষ্ঠানিক বিবৃতিতে প্রাইম ব্যাংক জানায়, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব প্রগতিতে বিশ্বাসী এবং সব লিঙ্গ-ধর্ম-বর্ণের মানুষের প্রতি শ্রদ্ধাশীল। মাঝেমধ্যে ম্যাচ চলাকালে আম্পায়ারদের কিছু ভুল সিদ্ধান্তের প্রতিবাদে খেলোয়াড়েরা মাঠেই অসন্তোষ প্রকাশ করেন, যা খেলারই অংশ। প্রকাশিত খবরে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে কোনো নির্দিষ্ট আম্পায়ারের অধীনে ম্যাচ খেলতে চায়নি বলে যে অভিযোগ করা হয়েছে, তা একেবারেই ভিত্তিহীন।’

নারী আম্পায়ার সাথিরা জাকির জেসি। ছবি: সংগৃহীত

মূলত বিসিবির আম্পায়ার্স কমিটির প্রধান ইফতেখার আহমেদের একটি বক্তব্য থেকে দুই ক্লাব বা তাদের ক্রিকেটাররা নারী আম্পায়ারের পরিচালনায় খেলতে চান না এমন আলোচনার সূত্রপাত হয়েছে। আম্পায়ার্স কমিটির প্রধান গণমাধ্যমকে বলেছিলেন, ‘বিসিবি মহিলা আম্পায়ার নিয়োগ করায় তারা (দুই ক্লাব) অসন্তুষ্ট হয়েছে। তারা (দুই ক্লাব) আমার কাছে অভিযোগ করেনি। তবে সিসিডিএমের কাছে অভিযোগ করেছে।’

তবে আম্পায়ার্স কমিটির প্রধানের এমন বক্তব্যের দায় নিচ্ছে না সিসিডিএম। সিসিডিএম প্রধান মোহাম্মদ সালাহ উদ্দিন চৌধুরী দেশের একটি জাতীয় দৈনিককে বলেন, ‘সিসিডিএমের কাছে কোনো ক্লাব বা ক্রিকেটার কোনো অভিযোগ করেনি এবং সিসিডিএমও এমন কোনো অভিযোগের কথা আম্পায়ার্স কমিটির কাউকে জানায়নি।’

তাহলে এমন অভিযোগ কোথা থেকে জানলেন আম্পায়ার্স কমিটির প্রধান? এমন প্রশ্নে ইফতেখার আহমেদ বলেন, ‘মাঠে যারা ছিলেন, তারাই আমাকে এটা জানিয়েছেন। সিসিডিএম থেকেও আমি শুনেছি। তবে কে বলেছে, তার নাম বলা যাবে না। ক্রিকেটারদের দিক থেকে কোনো সমস্যা ছিল না। ম্যাচ শেষে মুশফিক, মাহমুদউল্লাহ, তামিমরা জেসিকে (সাথিরা জাকির) অভিনন্দন জানিয়ে বলেছে—ওয়েল ডান।’

চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

দেশের সর্বোচচ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা। ছবি: ঢাকাপ্রকাশ

৪৩ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে দেশের দক্ষিণ-পশ্চিমের সীমান্তবর্তী জেলা চুয়াডাঙ্গা। সোমবার (২৯ এপ্রিল) বিকেল ৩ টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪৩.০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ১৩ শতাংশ।

চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ মো. জামিনুর জানান, আজ সোমবার বিকেল ৩ টায় এ মওসুমের দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে  চুয়াডাঙ্গায় ৪৩.০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

দেশের সর্বোচচ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা। ছবি: ঢাকাপ্রকাশ

তিনি আরও বলেন, 'এখন এ জেলায় অতি তাপদাহ চলছে। এ অবস্থা আগামী কয়েকদিন থাকতে পারে।

এদিকে চুয়াডাঙ্গা জেলা তীব্র তাপপ্রবাহে জনজীবন অস্থির হয়ে উঠেছে। দু’দিন পর আবারও এ জেলায় তাপমাত্রার তীব্রতা বেড়ে গেছে। দু’দিনে এ জেলায় ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বেড়েছে। তীব্র রোদ আর গরমে রাস্তায় বের হতে পারছেন না মানুষজন। রোদে যেন আগুনের ফুলকি ঝরছে। এ যেন একেবারে মরুভূমির তাপমাত্রা।

গাছের ছায়া ও ঠান্ডা পরিবেশে স্বস্তি খুঁজছেন স্বল্প আয়ের মানুষজন। ছবি: ঢাকাপ্রকাশ

তীব্র রোদের কারণে শ্রমিক, দিনমজুর, রিকশা-ভ্যান চালকরা কাজ করতে না পেরে অনাহারে দিন পার করছেন। একটু প্রশান্তির খোঁজে গাছের ছায়া ও ঠান্ডা পরিবেশে স্বস্তি খুঁজছে স্বল্প আয়ের মানুষজন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে  রাস্তা ঘাটে লোকজনের চলাচল সীমিত হয়ে পড়ছে। আবার অনেকে জরুরি প্রয়োজন ও জীবন-জীবিকার তাগিদে প্রচণ্ড তাপপ্রবাহ উপেক্ষা করে কাজে বের হচ্ছেন। তবে রোদের এতো উত্তাপ যে মাথা ঘুরে যাচ্ছে। হিট স্ট্রোকে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন।

এদিকে অতি তীব্র তাপদাহে সোমবার প্রাইমারি স্কুল খোলা থাকায় মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন এ জেলার অভিভাবকরা। যেখানে জাতী সংঘের শিশু তহবিল ইউনিসেফ চলতি তাপপ্রবাহে বাংলাদেশের শিশুদের  অতি উচ্চ ঝুঁকির মধ্যে রেখেছে। সেখানে স্কুলগুলো চলমান তাপপ্রবাহ পর্যন্ত বন্ধ রাখার জন্য সরকারের অনুরোধ জানিয়েছে এ জেলার অভিভাবকরা।

যুদ্ধ করতে চায় না ইসরায়েলি সেনারা, বিপাকে নেতানিয়াহু

যুদ্ধ করতে চায় না ইসরায়েলি সেনারা। ছবি: সংগৃহীত

গাজাভিত্তিক ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে ৬ মাসের বেশি সময় ধরে যুদ্ধ করছে ইসরায়েল। গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া এ যুদ্ধের শুরুতে ইসরায়েল বলেছিল, গাজা থেকে তারা হামাসকে পুরোপুরি নির্মূল করবে। তবে ৬ মাস পেরিয়ে গেলেও এখনো তারা এই লক্ষ্যমাত্রা অর্জন করতে পারেনি।

এদিকে রোববার (২৮ এপ্রিল) ইসরায়েলের স্থানীয় সংবাদমাধ্যম চ্যানেল-১২ এক প্রতিবেদনে জানিয়েছে, ৩০ সেনা দায়িত্ব পালনে অস্বীকৃতি জানিয়েছেন। প্যারাট্রপার রিজার্ভ ইউনিটের সেনারা বলেছেন, রাফাহতে অভিযান চালানোর সময় তাদের ডাকা হলে এতে সাড়া দেবেন না।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, কমান্ডাররা এসব রিজার্ভ সেনাকে দায়িত্বে যোগ দিতে জোর করবেন না। তবে এই সেনাদের যুদ্ধ করতে অস্বীকৃতি করার মাধ্যমে ফুটে উঠেছে ৬ মাস ধরে যুদ্ধ করে তারা কতটা ক্লান্ত হয়ে পড়েছেন।

শনিবার দেশটির স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে এমনটাই বলা হয়েছে। মারিভ পত্রিকা নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, আইসিসির গ্রেফতারি পরোয়ানার আশঙ্কায় অত্যন্ত চাপে এবং আতঙ্কের মধ্যে আছেন নেতানিয়াহু। দ্যা নিউ আরব।

এদিকে আজ সোমবার মিসরের রাজধানী কায়রোতে যাবে হামাসের একটি প্রতিনিধি দল। তারা দখলদার ইসরায়েলের সঙ্গে জিম্মি চুক্তি নিয়ে কথা বলবেন।

হামাসের কাছে থাকা জিম্মিদের ছাড়িয়ে নিতে ইসরায়েল নতুন একটি প্রস্তাব দিয়েছে। এই প্রস্তাবটি পর্যালোচনা করে একটি সিদ্ধান্তে পৌঁছেছে হামাস। কাল কায়রোতে গিয়ে মধ্যস্থতাকারী দেশগুলোর কাছে নিজেদের সিদ্ধান্ত জানাবে তারা। ফলে আগামীকাল জানা যাবে ইসরায়েলের সঙ্গে হামাসের জিম্মি ও যুদ্ধবিরতির চুক্তি হবে কিনা।

ইসরায়েল হুমকি দিয়েছে, যদি হামাস জিম্মি চুক্তিতে রাজি না হয় তাহলে তারা রাফাহতে হামলা চালাবে। এজন্য নিজেদের সব প্রস্তুতি সম্পন্ন করে রেখেছে তারা। সূত্র: টাইমস অব ইসরায়েইল

সর্বশেষ সংবাদ

নারী আম্পায়ার নিয়ে বিতর্ক, যা বললেন মুশফিক-মাহমুদউল্লাহ
চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড
যুদ্ধ করতে চায় না ইসরায়েলি সেনারা, বিপাকে নেতানিয়াহু
এবার ঝিনাইদহ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম
থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
কারা বিক্রি করছে ফুটপাত, তালিকা চেয়েছেন হাইকোর্ট
এখনো উদ্ধার হয়নি লেকে ডুবে যাওয়া সেই শিশু
রাত ১১ টার পর চা-বিড়ির দোকান বন্ধের নির্দেশ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে শিক্ষকদের উপর হামলার অভিযোগ উপাচার্যের বিরুদ্ধে
সোনাইমুড়ীতে নতুন গ্যাস কূপের সন্ধান, আজ থেকে খনন
আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী
পাকিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন ইসহাক দার
বিয়ের দাবি নিয়ে আসা তরুণীকে নিয়ে পালালেন ছাত্রলীগ নেতা
তীব্র গরমে ৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে আজ
হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির্বাচনের নতুন তারিখ ঘোষণা
ডাক্তার পাত্রীকে বিয়ে করছেন শাকিব খান !
পদত্যাগ করলেন থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী
গুদামে মিলল পুলিশের রেশনের ৩০০ বস্তা চাল, ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা
নওগাঁয় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন
ইরাকে সমকামিতায় জড়ালেই ১৫ বছরের জেল