রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ | ১৫ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

সুয়ারেজের হৃদয় ভেঙেছে ফিফা!

জিতেও নকআউট নিশ্চিত করতে পারেননি। পেনাল্টির সিদ্ধান্ত পক্ষে আসেনি। স্ত্রী-সন্তানকেও যথাযথ সম্মান দেখাতে পারেননি। এমনই একটি দুঃস্বপ্নের দিন পার করলেন লুইস সুয়ারেজ। তাই কষ্ট, দুঃখ, হতাশা আর অপমানে অশ্রু ঝরালেন তিনি। আর অভিযোগের আঙুল তুললেন ফিফার দিকে। সুয়ারেজের দাবি-তার হৃদয় ভেঙেছে বিশ্ব ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা।

শুক্রবার রাতে ‘এইচ’ গ্রুপের শেষ ম্যাচ ডেতে ঘানাকে ২-০ গোলে হারায় উরুগুয়ে। তাদের এবং দক্ষিণ কোরিয়া পয়েন্ট ছিল সমান ৪। তবে তিন ম্যাচ মিলিয়ে কম গোল করায় বিশ্বকাপ অভিযান শেষ লাতিন অঞ্চলের জায়ান্টদের। নকআউটে পর্তুগালের সঙ্গী হয়েছে কোরিয়া। তাই ঘানার বিপক্ষে পেনাল্টি না পেয়ে রেফারি এবং ফিফা উপর বেজায় চটেছেন সুয়ারেজ।

উরুগুয়ে ঘানা ম্যাচে প্রতিপক্ষে ডি-বক্সে এডিনসন কাভানিকে ফাউল করেন আলিদৌ সেইদু। তখন পেনাল্টির দাবি জানালেও তাতে সায় দেননি জার্মান রেফারি ড্যানিয়েল সেইবার্ট। এমনকি ভিএরআর প্রযুক্তির সাহায্যও নেননি ম্যাচ পরিচালক। তার আগে, লিভারপুল ফরোয়ার্ড ডারউইন নুনেজও ফাউলের শিকার হোন ঘানার ডি-বক্সে। তখনও উরুগুয়ের পক্ষে পেনাল্টির বাঁশি ফুঁকাননি সেইবার্ট।

বিতর্কিত দুই সিদ্ধান্ত হজম করতে পারেনি উরুগুইয়ানরা। ম্যাচের শেষ বাঁশি বাজার পরই সেইবার্টকে আক্রমণ করেছিল ডিয়েগো আলোনসোর শিষ্যরা। এরপর রেফারি এবং ফিফা কমিটিকে একহাত নেন সুয়ারেজ। বিদায়ের হতাশায় মাঠেই কান্নায় ভেঙে পড়া উরুগুইয়ান স্ট্রাইকার বলেন, ‘আমি দুঃখ এবং হতাশা অনুভব করছি। আমরা ছেলেও সেই দুঃখের চিত্র নিয়ে স্টেডিয়ামে ছেড়ে গেছে, এটা একজন বাবার জন্য কঠিন।’

৩৫ বছর বয়সী তারকা ফুটবলার যোগ করেন, ‘আমি কাভানির জন্য একটি পেনাল্টি দেখতে পারছিলাম, কারণ তাকে (ঘানার) ডিফেন্ডার ফেলে দিয়েছিল। ডারউইনের ক্ষেত্রেও। এটা কোনো অজুহাত নয়, কিন্তু বিশ্বকাপে অদ্ভুত সব পেনাল্টি দেওয়া হচ্ছে। রেফারি এবং ফিফা কমিটি রয়েছে, তাদের অন্তত নিজেদের আরও ভালোভাবে ব্যাখ্যা করার চেষ্টা করতে হবে।’

আল জানুব স্টেডিয়ামে সুয়ারেজ তার স্ত্রী এবং সন্তানদের অভ্যর্থনা জানাতে চেয়েছিলেন। কিন্তু সম্মতি দেয়নি ফিফা। এ নিয়েও আক্ষেপের শেষ অন্ত নেই তার। অভিযোগের সুরে বলেন, ‘আমি একজন ফরাসি খেলোয়াড়কে তার সন্তানদের সঙ্গে বেঞ্চে দেখেছি।’

এমএমএ/এমএমএ/

Header Ad

এমভি আবদুল্লাহসহ ২৩ নাবিকের দেশে ফেরা নিয়ে নতুন তথ্য

ছবি:সংগৃহীত

সোমালিয়ান জলদস্যুদের হাত থেকে মুক্ত বাংলাদেশি জাহাজ ‘এমভি আবদুল্লাহ’ দুবাইয়ের আল হামরিয়া বন্দরে ৫৫ হাজার টন কয়লা খালাসের কাজ শেষ করেছে। এবার আরব আমিরাতের মিনা সাকার নামে আরেকটি বন্দরের উদ্দেশে রওনা দিয়েছে জাহাজটি। সেখানে পণ্য লোড করে জাহাজটি চট্টগ্রামের উদ্দেশে রওনা হবে।

শনিবার (২৭ এপ্রিল) রাতে এ তথ্য দিয়েছেন জাহাজটির মালিকপক্ষ কেএসআরএম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেরুল করিম।

তিনি জানিয়েছেন, আল হামরিয়া বন্দরে পণ্য খালাস করে শনিবার রাতে জাহাজটি মিনা সাকার নামে আরেকটি বন্দরের উদ্দেশে রওনা হয়েছে। সেখান থেকে নতুন পণ্য নিয়ে তারপর চট্টগ্রামের উদ্দেশে যাত্রা শুরু করবে এমভি আবদুল্লাহ।

কবে নাগাদ মুক্ত ২৩ নাবিক দেশে ফিরবেন- এ প্রশ্নের জবাবে মেহেরুল করিম বলেন, মে মাসের দ্বিতীয় সপ্তাহে ২৩ নাবিকসহ জাহাজটি চট্টগ্রামে নোঙর করবে বলে আশা করছি।

নতুন বন্দর থেকে পণ্য লোড করার পর নাবিকদের দেশে ফেরার প্রক্রিয়া শুরু হবে বলে জানিয়েছেন কেএসআরএম গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান রাহাতও।

নিউইয়র্কে বন্দুকধারীর গুলিতে দুই বাংলাদেশি নিহত

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলোতে বন্দুকধারীর গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

স্থানীয় সময় শনিবার (২৭ এপ্রিল) বিকেলে তাদের মৃত্যু হয় বলে জানা গেছে।

দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে, বাফেরোতে দুই ব্যক্তিকে গুলি করা হয়েছে; এমন সংবাদ পেয়ে শনিবার দুপুরের দিকে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। পরে তারা দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে।

ইরাকের টিকটক তারকাকে গুলি করে হত্যা

ছবি: সংগৃহীত

ইরাকের টিকটক তারকা উম ফাহাদকে বাগদাদে তার বাড়ির সামনে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। দেশটির রাজধানীর পূর্ব জায়েন এলাকায় এই ঘটনা ঘটেছে। শনিবার (২৭ এপ্রিল) এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদ বিবিসি এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, গাড়িতে চড়ে যাওয়ার সময় মোটরবাইকে আসা একদল দুর্বৃত্ত তাকে গুলি করে হত্যা করে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ইরাকের একটি নিরাপত্তা সূত্রের তথ্য অনুযায়ী, হামলাকারীরা খাবার সরবরাহকারী ছদ্মবেশে এসে ফাহাদকে গুলি করে হত্যা করে। এ হামলায় আরেক নারী আহত হয়েছেন।

ফাহাদ টিকটকে পপ মিউজিকের সঙ্গে নাচের ভিডিও শেয়ার করে জনপ্রিয় হয়েছেন। তার রয়েছে হাজার হাজার ভক্ত-অনুসারী। গত বছর আদালত শালীনতা ও জনসাধারণের নৈতিকতা ক্ষুণ্ন করে এমন ভিডিও শেয়ার করার জন্য তাকে ছয় মাসের কারাদণ্ড দেন।

সর্বশেষ সংবাদ

এমভি আবদুল্লাহসহ ২৩ নাবিকের দেশে ফেরা নিয়ে নতুন তথ্য
নিউইয়র্কে বন্দুকধারীর গুলিতে দুই বাংলাদেশি নিহত
ইরাকের টিকটক তারকাকে গুলি করে হত্যা
তীব্র গরমে আবারও দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ জানাল বোর্ড
গোবিন্দগঞ্জে চোরাবালিতে আটকে পড়া কিশোরকে উদ্ধার
চাকরি ছেড়ে বসের সামনে ঢোল বাজিয়ে নাচানাচি, ভিডিও ভাইরাল
টাঙ্গাইলে বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন, হিটস্ট্রোকে নারীর মৃত্যু
৬০ বছর বয়সে সেরা সুন্দরীর খেতাব, কে এই আর্জেন্টাইন নারী?
গোবিন্দগঞ্জে দুই বন্ধুকে সাথে নিয়ে প্রেমিকাকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ২
হজের প্রথম ফ্লাইট ৯ মে
স্বর্ণের দাম আরও কমলো
আজও দেশের সর্বোচ্চ ৪২.৭ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা
মস্কো চলচ্চিত্র উৎসবের পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা
বনানীতে সড়কের মাঝে চলন্ত যাত্রীবাহী বাসে আগুন
টাঙ্গাইলে ইসতিসকার নামাজ শেষে মুসল্লিদের অঝোরে কান্না
আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে কাজ করেছিল তিন বিদেশি শক্তি: জিএম কাদের
উন্নয়নের ভেলকিবাজিতে দেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী
চিফ হিট অফিসার একটি টাকাও বেতন নেন না: মেয়র আতিক
বৃষ্টি নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস