শাবিপ্রবিতে ১ম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু

২৩ জানুয়ারি ২০২৩, ০৭:২৬ পিএম | আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩, ১১:১৪ পিএম


শাবিপ্রবিতে ১ম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু

দীর্ঘদিন প্রতিক্ষার পর শিক্ষাবর্ষ ২০২১-২২ স্নাতক ১ম বর্ষ ১ম সেমিস্টার ভর্তি কার্যক্রম শুরু করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। সোমবার(২৩ জানুয়ারি) সকাল দশটায় শিক্ষাভবন-এ এর নিচতলায় এ ভর্তি কার্যক্রম শুরু হয়। এতে প্রথমদিন বিজ্ঞান বিভাগে মেধাক্রম ০১ থেকে ১৬৫০ পর্যন্ত ভর্তির জন্য আসে শিক্ষার্থীরা।

বিজ্ঞান অনুষদ থেকে কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং এ ভর্তি হওয়া শিক্ষার্থী আনাস রহমান বলেন, পছন্দের বিষয় নিয়ে ভর্তি হতে পেরে ভাল লাগছে। অনেক ইচ্ছা ছিল এখানে পড়ব। সে স্বপ্ন পূর্ণ হয়েছে। ভর্তি কার্যক্রমে সকলের সহায়তা পেয়েছি।

গুচ্ছভুক্ত ১৩ টি বিশ্ববিদ্যালয় ভর্তি ফি খোঁজ নিয়ে জানা যায় অন্য বিশ্ববিদ্যালয় থেকে তুলনামূলক কম ফি তে ভর্তি নিচ্ছে শাবিপ্রবি।

এরমধ্যে খুলনা বিশ্ববিদ্যালয় ১৭১৩০/, হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৫৮৭৫/, বরিশাল বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৬০০০/, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৫৮৯৫/, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৮৯০০/, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৪০০০/, ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয় ১৫০০০/, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৫০০০/ এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৫২০০/।

বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি ২০২১-২২ এর সদস্য সচিব ইশরাত ইবনে ইসমাইল বলেন, পূর্বের চেয়ে এবার ভর্তিতে জটিলতা কমানো হয়েছে। ব্লাড টেস্টের ঝামেলা নেই এখানে। দিনব্যাপী সুষ্ঠভাবে ভর্তি কার্যক্রম চলমান ছিল।
এএজেড


বিভাগ : ক্যাম্পাস