মঙ্গলবার, ৭ মে ২০২৪ | ২৪ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

রাজধানীতে ডাকাতি মামলার ৫ আসামি গ্রেপ্তার

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ডাকাতি মামলার সঙ্গে সম্পৃক্ত পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ থানা পুলিশ। 

শনিবার (১৬ এপ্রিল) লালবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) এম. এম মুর্শেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (১৫ এপ্রিল) তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- শাকিল, রাজু এবং অন্য তিনজন কিশোর হওয়ায় তাদের নাম প্রকাশ করেনি পুলিশ। এসময় তাদের হেফাজত থেকে ১টি এন্টিকাটার (ব্লেড) ও লুণ্ঠিত দুই হাজার টাকা উদ্ধারমূলে জব্দ করা হয়।

ওসি এম. এম মুর্শেদ বলেন, আমাদের কাছে বিভিন্ন অভিযোগ আসে। এরপর থানা পুলিশের নজরদারি বাড়ানো হয়। কবির নামের একজন একটি কোম্পানির ডেলিভারি ম্যান হিসেবে চাকরি করেন। গত ১৩ এপ্রিল কোম্পানির কাজ শেষ করে তার সহকর্মীদের সঙ্গে চকবাজার এলাকা থেকে বাসার দিকে যাচ্ছিল। রাত ৮টা ৪৫ মিনিটের দিকে লালবাগ থানার আজিমপুর এতিমখানার ভাতের গলির বাস কাউন্টারের সামনে আসলে দুষ্কৃতিকারীরা দেশীয় অস্ত্রসহ তাদের ঘেরাও করে। এসময় ওই ব্যক্তির সহকর্মীরা পালিয়ে গেলেও দুষ্কৃতিকারীরা তাকে আটকিয়ে এলোপাতাড়ি কিল-ঘুষি, চর-লাথি মারতে থাকে। দুষ্কৃতিকারীদের মধ্যে একজন ভোক্তভুগীর পরিহিত প্যান্টের পকেটে থাকা নগদ ১০ হাজার টাকা ও অপর একজন প্যান্টের অন্য পকেটে থাকা ১টি মোবাইল সেট (যার মূল্য অনুমান ২৫ হাজার টাকা) ছিনিয়ে নেয়। এসময় ওই ব্যক্তি দুষ্কৃতিকারীদের বাধা প্রদান করতে গেলে তাদের একজন ধারালো চাকু দ্বারা তার ডান পায়ের উরুতে ও ডান হাতের মধ্য আঙ্গুলে সজোরে আঘাত করে গুরুতর রক্তাক্ত জখম করে। এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে লালবাগ থানায় একটি মামলা করেন।

তিনি বলেন, মামলার পর ঘটনাস্থলের সিসি ক্যামেরা পর্যবেক্ষণ করা হয়। তথ্য প্রযুক্তির সহায়তায় দুষ্কৃতিকারীদের অবস্থান শনাক্ত করা হয়। এরপর রাজধানীর বিভিন্ন এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে শাকিল, রাজু ও ঘটনার সাথে সম্পৃক্ত অন্য তিন কিশোরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা চলমান রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

কেএম/টিটি

Header Ad

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কভার্ডভ্যান-ট্রাক সংঘর্ষে একজন নিহত, যান চলাচল স্বাভাবিক

কাভার্ডভ্যানের সংঘর্ষে দুমরে মুচরে যাওয়া ট্রাক। ছবি : ঢাকাপ্রকাশ

টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ‌্যান ও ট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে সুজন (৩০) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও তিনজন।

মঙ্গলবার (৭ মে) ভোর সাড়ে ৫টার দি‌কে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধ‌ু সেতু মহাসড়‌কের উপ‌জেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের সরা‌তৈল নামক এলাকায় এ ঘটনা ঘ‌টে।

নিহত সুজন কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার কল্যাণপু্র গ্রামের মো. মজিবুরের ছেলে। তিনি ট্রাক চালক ছিলেন।

আহতরা হলেন- মেহেরপুর জেলার গাংনী উপজেলার পীরতলা গ্রামের একলাজুর রহমানের ছেলে ইবরাহীম (৩৫), নওগাঁর বদলগাছী উপজেলার এনায়েতপুর গ্রামের মৃত আফাজের ছেলে বাবুল (৫০) ও একই উপজেলার বাসিন্দা মো. আজাহার (৩৩)।

পুলিশ ও স্থানীয়রা জানান, ঢাকাগামী ট্রা‌কের সা‌থে উত্তরবঙ্গগামী কাভার্ডভ‌্যা‌নের সা‌থে মু‌খোমু‌খি সংঘর্ষ বাঁধে। এতে ট্রাক চালক ছিঁটকে সড়কে পড়ে ঘটনাস্থলে মারা যায়। আহত হয় তার হেলপারসহ ট্রাকে থাকা ৩ জন। পরে পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো প্রেরণ করেন।

এদিকে, দুই পরিবহনে দুর্ঘটনার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সেতু পূর্ব টোলপ্লাজা থেকে এলেঙ্গা পর্যন্ত প্রায় ৬ থেকে ৮ কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়। এতে করে চরম ভোগান্তিতে পড়েন ঢাকা ও উত্তরবঙ্গগামী যাত্রী ও চালকরা।

অপরদিকে, মহাসড়কে যানজট সৃষ্টি হওয়ায় উত্তরবঙ্গগামী পরিবহনগুলো বঙ্গবন্ধু সেতু পূর্ব গোল চত্বর-ভূঞাপুর-এলেঙ্গা আঞ্চলিক মহাসড়ক ব্যবহার করেন। দুর্ঘটনা কবলিত ট্রাক-কাভার্ডভ্যান সরাতে কয়েক ঘণ্টা সময় লেগে যায়। সকাল ৮ টার দিকে অপসারণ করা হলে যান চলাচল স্বাভাবিক হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) মো. লিটন মিয়া জানান, খবর পেয়ে আহতদের উদ্ধার করে দুইজনকে চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল ও আরেকজনকে সিরাজগঞ্জ এনায়েতপুর খাঁজা ইউনুছ আলী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। নিহতের মরদেহ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

তিনি আরও জানান, দুর্ঘটনার কারণে মহাসড়ক বেশ কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনে ধীর গতি ও যানজট সৃষ্টি হয়েছিল। পরে দুর্ঘটনা কবলিত দুইটি পরিবহন রেকার দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দ্রুত যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

স্বাভাবিক রুটিনে প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু

ছবি: সংগৃহীত

তীব্র তাপপ্রবাহের কারণে কোমলমতি শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় গত কয়েক দিন সারা দেশের প্রাথমিক বিদ্যালয়ে নতুন সময়সূচিতে পাঠদান চলছিল। গরম কমে আবহাওয়া স্বাভাবিক হওয়ায় বিদ্যালয়ও ফিরেছে স্বাভাবিক সময়সূচিতে।

মঙ্গলবার থেকে শিক্ষাপঞ্জি অনুযায়ী আগের সময়সূচিতে পুরোদমে চালু হয়েছে ক্লাস।

সোমবার বিকেলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, মঙ্গলবার থেকে দেশের সব প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের প্রাথমিক বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারে শ্রেণি কার্যক্রমসহ সব কার্যক্রম ২০২৪ শিক্ষাবর্ষের বর্ষপঞ্জি অনুযায়ী চলবে।

উপজেলা নির্বাচনে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

ছবি: সংগৃহীত

উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। আগামী শুক্রবার পর্যন্ত নির্বাচনী এলাকায় বিজিবি দায়িত্ব পালন করবে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলামের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বুধবার অনুষ্ঠেয় নির্বাচনের প্রথম ধাপে স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য ‘ইন এইড টু দ্য সিভিল পাওয়ার’-এর আওতায় সোমবার থেকে শুক্রবার পর্যন্ত নির্বাচনী এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষায় বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

সর্বশেষ সংবাদ

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কভার্ডভ্যান-ট্রাক সংঘর্ষে একজন নিহত, যান চলাচল স্বাভাবিক
স্বাভাবিক রুটিনে প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু
উপজেলা নির্বাচনে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন
৮০ কিমি বেগে ঝড়ের শঙ্কা, দুই নম্বর হুঁশিয়ারি সংকেত
হজ ভিসায় সৌদি আরবের নতুন নিয়ম
অ্যান্ড্রয়েড ফোনে ভয়ংকর ত্রুটির খোঁজ, নিরাপত্তাঝুঁকিতে শতকোটি ব্যবহারকারী
গাজায় যুদ্ধবিরতি প্রস্তাবে সম্মত হামাস
প্রতিষ্ঠাবার্ষিকীতে এবারও বিএনপিকে দাওয়াত করা হবে: ওবায়দুল কাদের
গোবিন্দগঞ্জে ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন বিসিক উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ সমাপনী
দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে আরও ৩ জনকে বহিষ্কার করল বিএনপি
আপাতত চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর সিদ্ধান্ত নেই: জনপ্রশাসনমন্ত্রী
ঝিনাইদহ-১ উপনির্বাচন স্থগিত
প্রিমিয়ার লিগে বিধ্বংসী বোলিংয়ে নতুন রেকর্ড গড়লেন রাজা
দুদকের ‘ধাওয়ায়’ বিদেশ পালিয়েছেন বেবিচকের ৭ কর্মকর্তা
জনগণকে কবর দিয়ে আ.লীগ ক্ষমতায় থাকতে চায়: রিজভী
‘মঙ্গল গ্রহে গেলেও সেরা ক্লাব হবে রিয়াল মাদ্রিদ’
আমার জীবনের পাঁচটা বছর আমি গাঁজা খেয়ে নষ্ট করেছি : হানি সিং
মন্ত্রীর ব্যক্তিগত সচিবের গৃহকর্মীর বাসায় টাকার পাহাড়
স্বামীকে মাঠে খাবার দিতে গিয়ে বজ্রপাতে স্ত্রীর মৃত্যু
এক ফোনে ২ সিম ব্যবহার করলেই গুণতে হবে বাড়তি খরচ