মঙ্গলবার, ৭ মে ২০২৪ | ২৪ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

স্বপ্নের ‘ম-তে মশারি’ বিজ্ঞাপনে ব্যাপক সাড়া

সম্প্রতি মশারি এবং মশা নিরোধক পণ্যের ছাড়কে ঘিরে বাংলাদেশের শীর্ষস্থানীয় রিটেইল চেইন শপ 'স্বপ্ন', ‘ম-তে মশারি’ শীর্ষক নতুন একটি বিজ্ঞাপন দর্শকদের উপহার দেয়।

মোট ৪৮ সেকেন্ড ব্যাপ্তির এই বিজ্ঞাপনটি এরই মধ্যে দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। ১ নভেম্বর স্বপ্নর ফেসবুক পেইজে এটি পোস্ট করার পর থেকে এখন অব্দি ১ কোটির বেশি ভিউ এবং ৩৬ হাজার দর্শক শেয়ার ও কমেন্ট করেছেন। অনেক কম সময়ের মধ্যে দর্শকের মনে জায়গা করে নিয়েছে স্বপ্ন’র নতুন এই কনটেন্টটি।

স্বপ্ন’র ইন হাউজ ক্রিয়েটিভ কমিউনিকেশন থেকে এটি নির্মাণ করেছেন ফাহিন আরেফিন ইভান ও ইমন খান। তাদের ভাষ্য, স্বপ্ন বরাবরই সমসাময়িক প্রসঙ্গকে ঘিরে নানা কনটেন্ট দর্শকদের উপহার দেবার চেষ্টা করে আসছে। ‘ ম-তে মশারি’ কনটেন্টটি সাড়া পাওয়ায় আমাদের বেশ ভালো লাগছে।

এমএমএ/

Header Ad

দেশে যানবাহনের নতুন স্পিড লিমিট, মোটরসাইকেলের সর্বোচ্চ গতি ৬০ কিলোমিটার

ছবি: সংগৃহীত

দেশে যানবাহনের নতুন স্পিড লিমিট প্রকাশ করেছে সরকার। এতে মোটরসাইকেলের গতি এক্সপ্রেসওয়েতে ৬০ কিলোমিটার ও মহাসড়কে সর্বোচ্চ ৫০ কিলোমিটার গতিসীমা বেধেঁ দেয়া হয়েছে। আর সিটি করপোরেশন ও পৌরসভা এলাকায় মোটরসাইকেল চলতে পারবে সর্বোচ্চ ৩০ কিলোমিটারে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় মোটরযাানের গতিসীমা নির্দেশিকা ২০১৪ -নামে বিভিন্ন যানবাহনের সর্বোচ্চ স্পিড লিমিট নতুন করে প্রকাশ করেছে।

নির্দেশিকা অনুযায়ী, দেশের এক্সপ্রেসওয়ে সড়কে মোটরসাইকেলের সর্বোচ্চ গতিসীমা আগের ৮০ কিালোমিটার থেকে নামিয়ে ৬০ নির্ধারণ করা হয়েছে। জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে মোটরসাইকেল এখন থেকে সর্বোচ্চ ৫০ কিলোমিটার গতিতে চলতে পারবে। মিনি ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী গাড়ির গতিসীমা সর্বোচ্চ ৫০ কিলোমিটারে নামিয়ে দেয়া হয়েছে। আর বাস-মিনিবাস, মাইক্রোবাস ও প্রাইভেট কার সর্বোচ্চ ৮০ কিালোমিটার গতিতে চলতে পারবে।

গত ৫ মে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপসচিব মো জহিরুল ইসলাম সাক্ষরিত এই ‘মোটরযান গতিসীমা নির্দেশিকা ২০১৪’ প্রকাশ করা হয়।

১৪১ উপজেলায় বুধবার সাধারণ ছুটি

ছবি: সংগৃহীত

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোট উপলক্ষে আগামীকাল বুধবার সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. কামরুজ্জামান স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, অ্যালোকেশন অব বিজনেস অ্যামং দি ডিফারেন্ট মিনিস্ট্রিজ অ্যান্ড ডিভিশন্সের জনপ্রশাসন মন্ত্রণালয়ের অংশে ৩৭ নম্বর ক্রমিকের অনুবলে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক ১৪১টি উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন অর্থাৎ ৮ মে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

এবার ৮ মে থেকে ৫ জুন পর্যন্ত চার ধাপে দেশের উপজেলাগুলোয় নির্বাচন করছে ইসি। পরবর্তী ধাপের ভোটেও সাধারণ ছুটি থাকবে।

খাবারের প্যাকেটে সাংবাদিকদের টাকা দিল ন্যাশনাল ব্যাংক

ছবি: সংগৃহীত

ফের আলোচনায় নানা সমস্যায় জর্জরিত ন্যাশনাল ব্যাংক। দেশের ব্যাংকিং সেক্টরে সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হওয়া ন্যাশনাল ব্যাংকের সদ্য নিয়োগপ্রাপ্ত চেয়ারম্যান খলিলুর রহমান গতকাল এক সংবাদ সম্মেলনে জানান, এখনই একীভূত হবে না, আর কোনো লুটপাট হবে না ন্যাশনাল ব্যাংকে। এক বছরের মধ্যেই ঘুরে দাঁড়াবে ব্যাংকটি। শেয়ারহোল্ডারদের মাধ্যমে এক হাজার কোটি টাকা বিনিয়োগ সংগ্রহ করা হবে বলেও জানান তিনি।

ব্যাংকটির প্রধান কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় ব্যাংকের সম্পর্কে রহমান সাংবাদিকদের ইতিবাচক কথা লেখার আহ্বান জানান। সংবাদ সম্মেলনের পরে সাংবাদিকদের একটি নাস্তার প্যাকেট দেওয়া হয়। তবে এর ভেতরে খাবারের পরিবর্তে ছিল টাকার একটি খাম। খামের ভেতরে ৫ হাজার করে টাকা ছিল। খাবারের প্যাকেটে টাকা দেখতে পেয়ে কয়েকজন সাংবাদিক সেটা নিতে অস্বীকৃতি জানিয়ে চলে আসেন। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি, ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদুল আলম খান।

দেশের অন্যতম পুরনো এই ব্যাংকটি ২০২২ সালে ৩ হাজার ২৮৫ কোটি টাকা লোকসান করে। ২০২৩ সালে এই লোকসানের পরিমাণ দাঁড়ায় ১ হাজার ৪৯৭ কোটি টাকায়। ব্যাংকটির খেলাপি ঋণের পরিমাণ দাঁড়িয়েছে ১২ হাজার ৩৬৮ কোটি টাকা যা মোট বিতরণ করা ঋণের প্রায় ২৯ শতাংশ।

সর্বশেষ সংবাদ

দেশে যানবাহনের নতুন স্পিড লিমিট, মোটরসাইকেলের সর্বোচ্চ গতি ৬০ কিলোমিটার
১৪১ উপজেলায় বুধবার সাধারণ ছুটি
খাবারের প্যাকেটে সাংবাদিকদের টাকা দিল ন্যাশনাল ব্যাংক
ঢাকায় বিএনপির সমাবেশ ১০ মে
নির্বাচনে প্রভাব বিস্তার বড় সমস্যা না : সিইসি
যেভাবে জানা যাবে এসএসসি ও সমমানের ফল
বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কভার্ডভ্যান-ট্রাক সংঘর্ষে একজন নিহত, যান চলাচল স্বাভাবিক
স্বাভাবিক রুটিনে প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু
উপজেলা নির্বাচনে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন
৮০ কিমি বেগে ঝড়ের শঙ্কা, দুই নম্বর হুঁশিয়ারি সংকেত
হজ ভিসায় সৌদি আরবের নতুন নিয়ম
অ্যান্ড্রয়েড ফোনে ভয়ংকর ত্রুটির খোঁজ, নিরাপত্তাঝুঁকিতে শতকোটি ব্যবহারকারী
গাজায় যুদ্ধবিরতি প্রস্তাবে সম্মত হামাস
প্রতিষ্ঠাবার্ষিকীতে এবারও বিএনপিকে দাওয়াত করা হবে: ওবায়দুল কাদের
গোবিন্দগঞ্জে ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন বিসিক উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ সমাপনী
দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে আরও ৩ জনকে বহিষ্কার করল বিএনপি
আপাতত চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর সিদ্ধান্ত নেই: জনপ্রশাসনমন্ত্রী
ঝিনাইদহ-১ উপনির্বাচন স্থগিত
প্রিমিয়ার লিগে বিধ্বংসী বোলিংয়ে নতুন রেকর্ড গড়লেন রাজা
দুদকের ‘ধাওয়ায়’ বিদেশ পালিয়েছেন বেবিচকের ৭ কর্মকর্তা