সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

‘গোপনাঙ্গ দেখালে মিলবে অভিনয়ের সুযোগ’, আয়ুষ্মান কে পরিচালক

ছবি: সংগৃহীত

‘একজন ডিরেক্টর আমায় বলেছিল, আমি তোমার যৌনাঙ্গ দেখতে চাই৷ আমি একবার তোমার শরীরটা ফিল করতে পারি? আমি চূড়ান্ত হেসে বলেছিলাম, ক্যায়া বাত কর রহে হো ইয়ার? তুম সিরিয়াস হো না? তারপর বলেছিলাম, না৷ এটা করব না আমি৷’

কথা গুলো বলেছেন বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা। ক্যারিয়ারের শুরুর দিকে এক গে ডিরেক্টার দ্বারা কাস্টিং কাউচের শিকার হয়েছিলেন এই অভিনেতা। এই কথা গুলোর মাধ্যমে সেটাই বলছিলেন তিনি ।

ফিল্ম দুনিয়ায় কাস্টিং কাউচের শিকার হন অনেকেই৷ কেউ মুখ খোলেন, কেউ সহ্য করেন৷ টলিউড বা বলিউড নয়, হলিউডেও দেদার চলে কাস্টিং কাউচ৷ তবে এ ক্ষেত্রে জেনে রাখা ভালো, শুধু মেয়েরাই ডিরেক্টর বা প্রোডিউসারের কুপ্রস্তাবের শিকার হন না৷ ছেলেরাও সমান ভাবে শিকার হন কাস্টিং কাউচের৷

আয়ুষ্মানের কথায়, ‘একজন গে ডিরেক্টর আমায় বলেছিল, আমি তোমার যৌনাঙ্গ দেখতে চাই৷ আমি একবার তোমার শরীরটা ফিল করতে পারি? আমি চূড়ান্ত হেসে বলেছিলাম, ক্যায়া বাত কর রহে হো ইয়ার? তুম সিরিয়াস হো না? তারপর বলেছিলাম, না৷ এটা করব না আমি৷’

এমনই এক বিস্ফোরক কাস্টিং কাউচের ঘটনা প্রকাশ্যে আনেন বলিউড স্টার আয়ুষ্মান খুরানা৷

সম্প্রতি মুক্তি পেয়েছে ড্রিম গার্ল ২। কমেডি এবং তারকা খচিত কাস্টের সমন্বয়ে দর্শককে আনন্দ দিয়েছে ছবিটি। আয়ুষ্মান খুরানা এবং অনন্যা পাণ্ডের অনবদ্য স্ক্রিন কেমিস্ট্রি জুটিকে আলাদা এক উচ্চতায় নিয়ে গিয়েছে

আয়ুষ্মান খুরানা এবং অনন্যা পাণ্ডে

সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের বায়োপিকে তাঁর চরিত্রে দেখা যাবে আয়ুষ্মান খুরানাকে, তা নিয়ে নানা গুঞ্জন শোনা যাচ্ছে কিছুদিন ধরে। তখন থেকে চর্চায় থাকছেন অভিনেতা।

 

Header Ad

ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি

ছবি: সংগৃহীত

এক দিন আগেই ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা শিষ্যদের সতর্ক করে বলে দিয়েছিলেন, লিগ এখনো শেষ হয়ে যায়নি। ‘শেষ ম্যাচের প্রতিপক্ষ ওয়েস্টহ্যাম ইউনাইটেড যতই দুর্বল হোক, অঘটন ঘটে যেতে সময় লাগবে না।’ এ কারণে বেশ সতর্ক ম্যানসিটি কোচ।

সেই সতর্কতার কারণেই রবিবার মৌসুমের শেষ ম্যাচে ওয়েস্টহ্যমকে কোনো সুযোগই দিলেন না ম্যানচেস্টার সিটির ফুটবলাররা। ঘরের মাঠে ওয়েস্টহ্যামকে ৩-১ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মতো শিরোপা উদযাপন করল গার্দিওলার শিষ্যরা।

দুদিন আগেই ইংল্যান্ডের সেরা ফুটবলারের পুরস্কার জিতে নিয়েছিলেন ফিল ফোডেন। তিনি কেন সেরার পুরস্কার জিতলেন, তা এদিন দেখিয়ে দিলেন আরো একবার। ওয়েস্টহ্যামরে বিপক্ষে ম্যানসিটির প্রথম দুটি গোল করেছেন তিনিই। অন্য গোলটি করেন রদ্রি। ওয়েস্টহ্যামের হয়ে ১ গোল করেন মোহামেদ কুদুস।

এই জয়ের ফলে নির্ধারিত ৩৮ম্যাচ শেষে ম্যানসিটির পয়েন্ট দাঁড়াল ৯১। এভার্টনের বিপক্ষে ২-১ গোলে আর্সেনাল জিতলেও তাদের পয়েন্ট ৮৯। ৮২ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে লিভারপুল।

আজ থেকে সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা

ছবি: সংগৃহীত

মাছের সুষ্ঠু প্রজনন, উৎপাদন বৃদ্ধি, সামুদ্রিক মৎস্যসম্পদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণের জন্য রবিবার দিবাগত রাত ১২টা থেকে ২৩ জুলাই ৬৫টি দিন বাংলাদেশের সামুদ্রিক জলসীমায় সব ধরনের মৎস্য আহরণ নিষিদ্ধ থাকবে।

গত ২৪ এপ্রিল নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়েছিল সরকার। নিষেধাজ্ঞা বাস্তবায়নে রবিবার এ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে বিস্তারিত তুলে ধরা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নিষেধাজ্ঞা সফল করতে সমুদ্রযাত্রার প্রবেশপথগুলোয় মনিটরিং জোরদার করা হবে এবং মৎস্য নৌযানের সমুদ্রযাত্রা শতভাগ বন্ধ রাখা হবে।

এছাড়া সামুদ্রিক মৎস্য পরিবহন বন্ধের লক্ষ্যে সমুদ্র-তীরবর্তী বরফকলগুলো সীমিত পর্যায়ে চালু রাখা হবে ও সমুদ্রে মৎস্য আহরণকারী নৌযান নোঙরস্থলে আবদ্ধ রাখা হবে।

মৎস্য আহরণে বিরত থাকা মৎস্যজীবীদের আপৎকালীন বিকল্প আয় বা খাদ্য সহায়তা হিসেবে দুই কিস্তিতে ৬৫ দিনের জন্য ৮৬ কেজি হারে ৩ লাখ ১১ হাজার ৬২টি জেলে পরিবারকে ভিজিএফ বরাদ্দ করা হয়েছে।

৮০ কিমি বেগে ঝড়ের শঙ্কা, নদীবন্দরে দুই নম্বর সতর্কতা

ছবি: সংগৃহীত

দেশের চার অঞ্চলে দুপুর একটার মধ্যে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। একইসঙ্গে বজ্রসহ বৃষ্টিরও পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

সোমবার (২০ মে) ভোর পাঁচটা থেকে বেলা একটা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, বগুড়া এবং ময়মনসিংহ অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে রোববার সন্ধ্যায় আবহাওয়া অধিদফতর পরবর্তী ৭২ ঘণ্টার জন্য যে পূর্বাভাস দিয়েছে সেখানে প্রথম ২৪ ঘণ্টায় দেশের বেশ কিছু এলাকায় বৃষ্টির আভাস দেওয়া হয়েছে।

রোববার সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

তাপপ্রবাহ নিয়ে পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, দিনাজপুর ও নীলফামারী জেলাসহ খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

সর্বশেষ সংবাদ

ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি
আজ থেকে সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা
৮০ কিমি বেগে ঝড়ের শঙ্কা, নদীবন্দরে দুই নম্বর সতর্কতা
সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা
প্রবাসীর স্বর্ণ ছিনতাইকালে আটক পুলিশের এসআই
নওগাঁয় পৃথক সড়ক দূর্ঘটনায় প্রাণ গেল ২ শিশুর
বিএনপি নেতা ইশরাককে কারাগারে পাঠানোর নির্দেশ
ঘুষের দর-কষাকষির অডিও ভাইরাল, ফেঁসে যাচ্ছেন এএসআই
দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট রইসিকে বহনকারী হেলিকপ্টার
১৭ মন্ত্রী-এমপির স্বজন চেয়ারম্যান প্রার্থী: টিআইবি
দ্বিতীয় ধাপে টাঙ্গাইলে ৩ উপজেলায় নির্বাচন, আইন-শৃংখলা রক্ষায় জেলা পুলিশের ব্রিফিং
মিশা-ডিপজল দুজনেই মূর্খ: নিপুণ
পুকুর খননের মাটির ভেতর থেকে মিলল কষ্টি পাথরের লক্ষ্মী-নারায়ন মূর্তি
ভারতে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য
কালশীতে পুলিশ বক্সে আগুন দিল অটোরিকশাচালকরা
‘পৃথিবী থেকে বিদায়,ভালো থাকো সবাই, সব শেষ আমার’ লিখে ফেসবুকে পোষ্ট দিয়ে যুবকের আত্নহত্যা
মেট্রোরেলের উত্তরা-টঙ্গী রুটে হবে পাঁচ স্টেশন
টাঙ্গাইলে নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে প্রাণ হারালো রাজমিস্ত্রী
পৃথিবীতে ধেয়ে আসতে পারে আরও ভয়ানক সৌরঝড়
পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৪ জন নিহত