মঙ্গলবার, ১৪ মে ২০২৪ | ৩১ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

চৌধুরী সাহেব টাকা দিলে নেবেন, ভোট ট্রাকে দেবেন: মাহি

ছবি: সংগৃহীত

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মাহিয়া মাহি আ.লীগের মনোনিত প্রার্থী ওমর ফারুক চৌধুরীকে ইঙ্গিত করে বলেছেন, নির্বাচনে চ্যালেঞ্জ হচ্ছে জমিদারের অনেক টাকা। এটা আমার একটা চ্যালেঞ্জ। জমিদার সাহেবের যত টাকা আমাদের সবার (সব প্রার্থীর) মিলে তা হবে না। এগুলো তো আসলে বিভিন্ন উপায়ে অর্জন করা। জনগণকে দেখা যাবে টাকা দিয়ে ম্যানেজ করার চেষ্টা করবে। জনগণকে বলে দিয়েছি, চৌধুরী সাহেব টাকা দিলে টাকা নেবেন, ভোট ট্রাকে দেবেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুরে তানোরের মুণ্ডুমালা এলাকায় নির্বাচনী সভায় মাহিয়া মাহি এসব কথা বলেন।

মাহি বলেন, সিনেমায় অনেক রাজনীতি দেখেছি। আর এখন বাস্তবে তা দেখছি। এর আগে অনেক কিছুই কাছ থেকে দেখার সুযোগ হয়নি কিন্তু এখন দেখছি। নিজের গাড়ি নিজে পুড়িয়ে দিয়ে বলার চেষ্টা করে যে আমার গাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। নিজের অফিস নিজেই পুড়িয়ে দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। আমাদের নামে মামলা দেওয়ার জন্য এসবের পরিকল্পনা করা হচ্ছে।

মাহি আরও বলেন, এখন পর্যন্ত কোনো শঙ্কা দেখছি না। বিরোধী লোকজন ঝামেলা করতে পারে। আমি নির্বাচনী এলাকা থেকে অনেক নিউজ পাচ্ছি। তারা ভোটারদের মধ্যে এক ধরনের ভীতি সঞ্চার করতে চাচ্ছে। আমি ভোটে দাঁড়িয়েছি হয় জিতব না হয় হারব তবে ফিরে আসার সুযোগ নাই।

প্রসঙ্গত, দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে প্রথমে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন মাহিয়া মাহি। না পেয়ে রাজশাহী-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই আসনে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী আবারও দলের মনোনয়ন পেয়েছেন। ওমর ফারুক চৌধুরী ও মাহিয়া মাহি ছাড়াও আরও ১১ প্রার্থী রয়েছেন এ আসনে।

Header Ad

টঙ্গীতে নারী আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ছবি: সংগৃহীত

গাজীপুরের টঙ্গীতে আসমা আক্তার (৩০) নামে এক নারী আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১৩ মে) রাত সাড়ে ৮টার দিকে টঙ্গীর মিরাশপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আসমা আক্তার টঙ্গী পূর্ব থানা এলাকার মিরাশপাড়া এলাকার হাফিজ উদ্দিনের মেয়ে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন টঙ্গী পূর্ব থানার সাব ইন্সপেক্টর আরফান আলী। তিনি জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, আসমা আক্তার পেশায় একজন আইনজীবী। সোমবার সন্ধ্যায় আসমা নিজ কক্ষে ঢুকে দরজা বন্ধ করে দেন। পরে রাতে পরিবারের অন্যান্য সদস্যরা তাকে ডাকাডাকি করেন।

এ সময় তার কোনো সাড়া না পেয়ে পুলিশে খবর পাঠান। খবর পেয়ে ওই কক্ষের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

টঙ্গী পূর্ব থানা পুলিশের পরিদর্শক তদন্ত মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, মৃত্যুর কারণ জানা যায়নি। তবে এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

৭ জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ

ছবি: সংগৃহীত

দেশজুড়ে তীব্র দাবদাহের পর কিছুটা স্বস্তি আসলেও দেশের কোথাও কোথাও আবারও বইছে তাপপ্রবাহ। ঝড়-বৃষ্টির প্রবণতা কমে গিয়ে দেশের ৭ জেলায় ফের শুরু হয়েছে মৃদু তাপপ্রবাহ। তাপপ্রবাহের মাত্রা আরও বাড়তে পারে বলেও জানিয়েছেন আবহাওয়া অফিস।

সোমবার (১৩ মে) সন্ধ্যা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে তাপপ্রবাহ চলমান জেলাগুলো হচ্ছে— টাঙ্গাইল, রাজশাহী, পাবনা, যশোর, নীলফামারী, রাঙ্গামাটি ও ফেনী।

পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার (১৪ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগগুলোর দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে।

একইসঙ্গে ওই দিনও চলমান তাপপ্রবাহ পরিস্থিতি অব্যাহত থাকতে পারে এবং তা কিছু কিছু জায়গায় বিস্তার লাভ করতে পারে। সেইসঙ্গে সারা দেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রাও সামান্য বৃদ্ধি পেতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। তবে আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগসমূহের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা, ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সোমবার (১৩) সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহী বিভাগের ঈশ্বরদীতে ৩৭ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর বিভাগের তেঁতুলিয়ায় ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

রোববার (১২ মে) সন্ধ্যা থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত দেশের বেশিরভাগ অঞ্চল ছিল বৃষ্টিহীন। এ সময়ে পটুয়াখালীতে ২০, হাতিয়ায় ১ এবং ঢাকায় ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এম ভি আবদুল্লাহ থেকে পণ্য খালাস শুরু

ছবি: সংগৃহীত

সেমালিয়ার জলদস্যুদের জিম্মিদশা থেকে মুক্ত জাহাজ এমভি আবদুল্লাহ এক মাস পর কক্সবাজারের কুতুবদিয়ায় বঙ্গোপসাগরে নোঙর করেছে। সেখানে জাহাজ থেকে ৫৬ হাজার মেট্রিক টন চুনাপাথর খালাস শুরু হয়েছে। সোমবার (১৩ মে) রাত ১০টার দিকে এসব চুনাপাথর আরেকটি জাহাজে খালাস শুরু হয়। এর আগে সন্ধ্যা ৬টায় এটি উপকূলে নোঙর করে।

রাত এগারটার দিকে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কেএসআরএম গ্রুপের প্রধান নির্বাহী মেহেরুল করিম।

তিনি বলেন, পণ্য খালাস শুরু হয়েছে। নতুন ২৩ জন নাবিকের টিম ইতোমধ্যে আবদুল্লাহ জাহাজে উঠেছেন। আগের ২৩ জন নাবিক মঙ্গলবার চট্টগ্রামে ফিরবেন।

জাহাজটি কেএসআরএম গ্রুপের এসআর শিপিংয়ের মালিকানাধীন।

এসআর শিপিংয়ের সূত্র জানায়, এমভি আবদুল্লাহ গত ৪ মার্চ আফ্রিকার দেশ মোজাম্বিকের মাপুটো বন্দর থেকে কয়লা নিয়ে যাত্রা করে। ১৯ মার্চ সংযুক্ত আরব আমিরাতের হারমিয়া বন্দরে পৌঁছানোর কথা ছিল। এর মধ্যে ১২ মার্চ দুপুর দেড়টার দিকে জাহাজটি ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়ে।

সূত্র আরও জানায়, মুক্তিপণের বিনিময়ে এক মাস পর গত ১৩ এপ্রিল বাংলাদেশ সময় রাত ৩টায় মুক্তি পান এমভি আবদুল্লাহসহ ২৩ নাবিক। মুক্তির পর দুবাইয়ের উদ্দেশে রওনা দেন তারা। ২১ এপ্রিল বিকাল সাড়ে ৪টা নাগাদ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের আল হারমিয়া বন্দরের বহির্নোঙরে পৌঁছে। এতে থাকা ৫৫ হাজার মেট্রিক টন কয়লা সেখানে খালাস করা হয়। পরবর্তী সময়ে আমিরাতের মিনা সাকার বন্দর থেকে ৫৬ হাজার মেট্রিক টন চুনাপাথর লোড করা হয়। এসব পণ্য নিয়ে দেশের পথে রওনা দেয়।

সর্বশেষ সংবাদ

টঙ্গীতে নারী আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
৭ জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ
এম ভি আবদুল্লাহ থেকে পণ্য খালাস শুরু
জুন-জুলাইয়ে প্রধানমন্ত্রীর তিন গুরুত্বপূর্ণ সফর
বিএনপি নেতা সোহেল কারামুক্ত
চার বছর পর কারামুক্ত হচ্ছেন করোনার রিপোর্ট করা চীনা সাংবাদিক
গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নিহত অন্তত ১৪
বজ্রপাতে ক্ষয়ক্ষতি ও প্রাণহানি কমাতে কাজ করেছে সরকার: ত্রাণ প্রতিমন্ত্রী
জমজ দুই বোনের চমক, এসএসসি পরীক্ষায় পেলো জিপিএ-৫
স্বল্প আয়ের মানুষের জন্য আবাসন : গণপূর্ত মন্ত্রণালয়
নওগাঁয় মেয়াদ পুর্ণ হওয়ার পরও গ্রাহকদের টাকা দিচ্ছে না প্রগ্রেসিভ লাইফ ইনসিওরেন্স
চুয়াডাঙ্গা জেলায় ১৬ মে থেকে আম সংগ্রহ শুরু
২৩ নাবিকসহ কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আবদুল্লাহ
মঙ্গলবার ঢাকায় আসছেন ডোনাল্ড লু
ঢাকাসহ ৭ বিভাগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস
বিভাজন থেকে সবাইকে বেরিয়ে আসা উচিত : মির্জা ফখরুল
ভোটারকে থাপ্পড় মারায় এমপির গালে ভোটারের পাল্টা থাপ্পড়, ভিডিও ভাইরাল
শিশু জায়েদকে মামার জিম্মায় দিতে হাইকোর্টের নির্দেশ
কেউ পাস করেনি বিরামপুরের খয়েরবাড়ী মির্জাপুর দাখিল মাদ্রাসায়
বিক্ষোভে অংশ নেয়ায় অর্ধশতাধিক মার্কিন অধ্যাপক গ্রেপ্তার