বুধবার, ১ মে ২০২৪ | ১৮ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

চট্টগ্রামে ট্রলির ধাক্কায় মাদ্রাসাশিক্ষার্থী নিহত

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ট্রলির ধাক্কায় মোহাম্মদ কাইয়ুম (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৫ মার্চ) দুপুর সাড়ে ১২টায় আনোয়ারা হাসপাতাল মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত কাইয়ুম আনোয়ারা উপজেলার শিলাইগড়া গ্রামের মোহাম্মদ কাইছারের ছেলে। সে হাসপাতালের পার্শ্ববর্তী দারুল আমান মাদ্রাসার নূরানী বিভাগের ছাত্র ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনার পরপরই নিহতের পিতা কাইছারসহ স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক তাকে চমেক হাসপাতালে প্রেরণ করেন। এরপর হাসপাতাল থেকে বের হয়ে রাস্তায় আসলে বাবার কোলে মৃত্যুবরণ করেন।

নিহতের পিতা কাইছার বলেন, আমি আমার পরিবার নিয়ে দারুল আমান মাদ্রাসার ভাড়া বাসায় থাকতাম। আমি রাজ মিস্ত্রির কাজ করতাম, আর তার মা সু ফ্যাক্টরীতে কাজ করত। কিন্তু হঠাৎ করে মঙ্গলবার (১৫ মার্চ) কাইয়ুম ও ছোট ছেলেকে নিয়ে শোলকাটা গ্রামে শ্বশুর বাড়িতে যাচ্ছিলাম। এরপর রাস্তা পার হওয়ার সময় দ্রুত গতির লোহা ও সিমেন্ট বোঝাই একটি ট্রলি আমার ছেলেকে ধাক্কা দিয়ে মেরে ফেলে।

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক সুদীক্ষা চৌধুরী বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে ৮ বছরের এক শিশুকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। তাকে আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেকে) প্রেরণ করি। একটু পর শুনতে পায় ছেলেটি মারা গেছে।

এসআইএইচ

Header Ad

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার

মিল্টন সমাদ্দার। ছবি: সংগৃহীত

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। বুধবার (১ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডিবি পুলিশের একটি দল ঢাকার মিরপুর থেকে তাকে গ্রেপ্তার করে।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ডিবির এডিসি জুনায়েদ আলম।

বিস্তারিত আসছে...

নওগাঁয় মাঠে ধান কাটতে গিয়ে গরমে কৃষকের মৃত্যু

ছবি : ঢাকাপ্রকাশ

নওগাঁর আত্রাইয়ে প্রচণ্ড তাপদাহের মধ্যে মাঠে ধান কাটতে গিয়ে অসুস্থ হয়ে এক কৃষকের মৃত্যু হয়েছে।বুধবার (১ মে) সকাল ৯টার দিকে উপজেলার শিমুলিয়া গ্রামের মাঠে এই ঘটনা ঘটে।

মৃত দুলাল উদ্দিন সরদার (৫৫) ওই গ্রামের কশরত আলীর ছেলে।

আত্রাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রওশন হ্যাপি বিষয়টি নিশ্চিত করে বলেন, দুলাল উদ্দিন সরদার সকাল ৮টার দিকে তার বাড়ির কাছে মাঠে ধান কাটতে যান। সকাল পৌনে ৯টার দিকে তিনি অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে মাঠের মধ্যে পড়ে যান। মাঠ থেকে উদ্ধার করে তাকে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রওশন হ্যাপি আরও বলেন, ‘কৃষক দুলালকে হাসপাতালে মৃত অবস্থায় পাওয়া যায়। আমাদের ধারণা, প্রচণ্ড গরমের কারণে অসুস্থ হয়ে তিনি মাঠের মধ্যেই মারা গিয়েছিলেন। তবে তার লো প্রেশার ছিল বলেও জানিয়েছেন স্বজনরা।’

এদিকে, গত তিন সপ্তাহ ধরে চলমান তাপদাহে জেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মঙ্গলবার জেলার বদলগাছি আবহাওয়া অফিসে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

 

 

মে দিবসের কর্মসূচিতে এসে গরমে অসুস্থ শ্রমিকের মৃত্যু

ছবি: সংগৃহীত

গাইবান্ধার পলাশবাড়ীতে মে দিবসের কর্মসূচিতে গিয়ে তীব্র গরমে অসুস্থ হয়ে সাজু মিয়া (৫৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ বুধবার দুপুর দেড়টার দিকে সদরের উপজেলা পরিষদ গেট এলাকায় এ ঘটনা ঘটে।

সাজু মিয়া উপজেলার বেতকাপা ইউনিয়নের ছোট বোনের পাড়া গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে।

বেতকাপা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান মোস্তফা বলেন, সাজু মিয়া বাসচালকের সহকারী (হেলপার) হিসেবে কাজ করতেন। তিনি গাইবান্ধা জেলা বাস-মিনিবাস-কোচ ও মাইক্রোম্যাক্স শ্রমিক ইউনিয়নের একজন সদস্য।

তিনি আরও বলেন, আজ সকাল ১০টায় মে দিবস উপলক্ষ্যে সংগঠন আয়োজিত র‍্যালিতে অংশ নেন সাজু। র‍্যালি শেষে উপজেলা পরিষদ টাউন হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখান থেকে বের হয়ে পরিষদের গেটের সামনে এসে তিনি অসুস্থ হলে হাসপাতালে নেয়ার আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন। বিকেলে নিহতের মরদেহ বাড়িতে পৌঁছেছে।

পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনিসুর রহমান বলেন, তীব্র গরমে হিটস্ট্রোকজনিত কারণে তার মৃত্যু হয়ে থাকতে পারে।

সর্বশেষ সংবাদ

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার
নওগাঁয় মাঠে ধান কাটতে গিয়ে গরমে কৃষকের মৃত্যু
মে দিবসের কর্মসূচিতে এসে গরমে অসুস্থ শ্রমিকের মৃত্যু
টাঙ্গাইলে সেনা সদস্য পরিচয়ে প্রতারণা
ভারতের নির্বাচনি প্রস্তুতি দেখার আমন্ত্রণ পেল আওয়ামী লীগ
বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সর্বদা: খাদ্যমন্ত্রী
পুলিশ হেফাজতে সালমান খানের বাড়িতে হামলার অস্ত্রদাতার আত্মহত্যা
দুই মাস পর ইলিশ ধরতে নেমেছেন জেলেরা
গরমে ফ্রিজের ঠান্ডা পানি খাচ্ছেন? হতে পারে বড় বিপদ
নিজ এলাকায় জানাজায় গিয়ে মোবাইল হারালেন ধর্মমন্ত্রী
মানুষের মস্তিষ্কের আকার বড় হচ্ছে!
শিশুকে ধর্ষণের পর হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা
বিমানের খাবার নিয়ে অসন্তোষ প্রধানমন্ত্রী, দুইদিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ
ছাত্রলীগ নেতাকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ ছাত্রদলের বিরুদ্ধে
শেখ হাসিনার অধীনে কেয়ামত পর্যন্ত সুষ্ঠু নির্বাচন হবে না: রিজভী
যতবার সরকারে এসেছি ততবার শ্রমিকদের মজুরি বাড়িয়েছি: প্রধানমন্ত্রী
দেশে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড
জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব!
সৌদি আরবে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট, মদিনায় রেড এলার্ট!
সন্ধ্যায় হাসপাতালে যাবেন খালেদা জিয়া