বুধবার, ৮ মে ২০২৪ | ২৫ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

শ্যামনগরে নৌকাডুবিতে নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার

সাতক্ষীরার শ্যামনগরে কালবৈশাখী ঝড়ে নৌকা ডুবে নিখোঁজ হওয়া জেলে রুহুল কুদ্দুসের (৫০) মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি শ্যামনগর উপজেলার উত্তর কৈখালি গ্রামের রমজান আলীর ছেলে।

নিখোঁজের তিনদিন পর আজ শনিবার সকাল সাড়ে ১০টা দিকে মরদেহটি উদ্ধার করে নৌ-পুলিশ, কোষ্ট গার্ডসহ স্থানীয় জনপ্রতিনিধিরা। এর আগে শুক্রবার সকাল থেকে বিকাল তিনটা পর্যন্ত কালিন্দী নদীতে অভিযান চালায় তারা।

কৈখালি গ্রামের সাগর হোসেন জানান, তার বাবা রুহুল কুদ্দুস বৃহষ্পতিবার সকালে ভারত সীমান্তবর্তী কালিন্দী নদীর মোহনায় নৌকা নিয়ে মাছ ধরতে যায়। বেলা সাড়ে ১১টার দিকে কালবৈশাখীর ঝড়ে নৌকা ডুবে গেলে তাকে আর পাওয়া যায়নি। বিকালে শ্যামনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেনের নেতৃত্বে নৌ-পুলিশ, বন বিভাগ, ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের যৌথ দল কালিন্দী নদীতে উদ্ধার অভিযান চালায়। শুক্রবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত পুলিশ, বিজিবি ও কোষ্ট গার্ডসহ স্থানীয় জনপ্রতিনিধিরা কালিন্দী নদীতে অভিযান চালালেও লাশ উদ্ধার করা সম্ভব হয়নি। তবে শুক্রবার ভোরে সুন্দরবনের মধ্যে পিতার লাশ ভাসতে থেকে জেলেরা খবর দেন। এর প্রেক্ষিতে স্থানীয় লোকজন, ইউপি চেয়ারম্যান, কোস্টগার্ড ও নৌ-পুলিশের সদস্য শনিবার বেলা সাড়ে ১০টার দিকে বাড়িটি উদ্ধার করে বাড়িতে পৌঁছে দিয়েছে।

কৈখালী ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম জানান, শুক্রবার সকালে ভারতের সীমান্তে মরদেহ ভাসতে দেখে বিএসএফ -বিজিবির মাধ্যমে আমার কাছে ছবি পাঠালে আমি নিশ্চিত করি। লোকজন নিয়ে সেখানে যাওয়ার পর আর মরদেহ পাওয়া যায়নি। পরে শনিবার সকালে জেলেদের দেওয়া খবরে সুন্দরবনের মধ্য থেকে রুহুল কুদ্দুসের মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় কালবৈশাখী ঝড়ে শ্যামনগরের রমজাননগর, কৈখালি ও মুন্সিগঞ্জ ইউনিয়নের কয়েকটি গ্রামের ২৫০টির বেশি কাঁচা ও আধা পাকা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ভেঙে পড়ে গাছপালা ও বৈদ্যুতিক খুটি। কালিন্দীসহ পাঁচ নদীর মোহনায় মাছ ধরার সময় নৌকাডুবিতে নিখোঁজ হন জেলে রুহুল কুদ্দুস।

এসআইএইচ 

Header Ad

বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়েমুচড়ে গেল ইউএনওর গাড়ি

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ফুলপুর উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব পালনকালে বাসের মুখোমুখি সংঘর্ষে দুমড়ে-মুচড়ে গেছে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সরকারি গাড়ি।

এ ঘটনায় অল্পের জন‍্য প্রাণে রক্ষা পেলেও আহত অবস্থায় গাড়িতে থাকা ইউএনও আরিফুর রহমান প্রিন্সকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার (৮ মে) ভোর পৌনে ৬টায় উপজেলার শেরপুর সড়কের সিংহেশ্বর ইউনিয়নের হরিরামপুর এলাকায় এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাবুবুর রহমান খবরের সত‍্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, শেরপুরগামী ঝিনাইগাতী এক্সপ্রেসের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটেছে। এতে দুমড়ে-মুচড়ে গেছে ঈশ্বরগঞ্জের ইউএনও এর সরকারি গাড়ির সামনের অংশ। এ ঘটনায় অল্পের জন‍্য প্রাণে রক্ষা পেয়েছেন ইউএনও মহোদয়। তবে আহত অবস্থায় তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবিএম আরিফুল ইসলাম জানান, নির্বাচনের দায়িত্ব পালনকালে এই দুর্ঘটনা ঘটেছে। তবে এখন তিনি সুস্থ আছেন। বিস্তারিত পরে জানানো হবে।

ভোট দিতে পেরে খুশি তাহেরা খাতুন

ছবি: ঢাকাপ্রকাশ

বয়সের ভারে নুয়ে পড়েছে শরীর। জোর নেই হাত ও পায়ে। তারপরও ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নিজের ভোটাধিকার প্রয়োগের জন্য মেয়ে ও নাত বউয়ের সাহায্য কেন্দ্রে হাজির হন ৭০ বছরের তাহেরা খাতুন।

বুধবার (৮ মে) সকাল ১০টায় ভোটগ্রহণ শুরুর পর নওগাঁর ধামইরহাট ডিগ্রি কলেজে ভোটও দেন প্রবীণ এই ভোটার। তিনি ধামইরহাট পৌরসভার ১ নং ওয়ার্ডের চকমোর এলাকার বাসিন্দা।

এ দিকে ভোট দিতে পেরে অনেক খুশি প্রকাশ করেন তাহেরা খাতুন। 

ভোট কেন্দ্রে সঙ্গে আসা মেয়ে সেলিনা খাতুন জানায়, গতকাল থেকেই তিনি ভোট দিতে যাবেন বলছিলেন। তিনি শারীরিকভাবে অসুস্থ। এজন্য আমরা তার সঙ্গে এসেছি। ভোট দেওয়া প্রতিটি নাগরিকের কর্তব্য। তিনি ভোট দিতে পেরেছেন দেখে আমাদেরও খুব ভালো লাগছে।

এদিকে সকাল ৮টায় প্রথম ধাপে নওগাঁর পত্নীতলা, ধামইরহাট ও বদলগাছী উপজেলায় ভোট গ্রহণ শুরু হয়। তবে ভোট গ্রহনের পর থেকেই কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। তবে বেলা বাড়ার সঙ্গে সেঙ্গ ভোটার উপস্থিতি বাড়তে দেখা যাচ্ছে।

তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই তিন উপজেলার মোট ভোটার সংখ্যা ৫ লাখ ৩৭ হাজার ১৬৭ জন। এর মধ্যে পত্নীতলা উপজেলা ২ লাখ ১ হাজার ৯২০জন, ধামইরহাট উপজেলায় ১ লাখ ৫৯ হাজার, বদলগাছী উপজেলায় ১ লাখ ৭৬ হাজার ১জন।

এদিকে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্র ও ভোটকেন্দ্রের বাইরে পুলিশ, বিজিবি, আনসার বাহিনী, মোবাইল এবং স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।

বাজার থেকে করোনার টিকা তুলে নিচ্ছে অ্যাস্ট্রাজেনেকা

ছবি: সংগৃহীত

বাজার থেকে নিজেদের তৈরি সব ধরনের কোভিড-১৯ ভ্যাকসিন তুলে নিচ্ছে ব্রিটিশ-সুইজ ওষুধ নির্মাতা কোম্পানি অ্যাস্ট্রাজেনেকা। বাজারে নতুন ধরনের কোভিড ভাইরাস মোকাবিলার জন্য তৈরি বিভিন্ন ধরনের ভ্যাকসিন বা টিকার উদ্বৃত্ত থাকায় এসব টিকা তুলে নেওয়া হচ্ছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। বুধবার (৮ মে) এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, এর আগে টিকার বিরল পার্শ্বপ্রতিক্রিয়া আছে বলে স্বীকার করেছে ওষুধ নির্মাতা কোম্পানিটি। গতকাল ইউরোপীয় মেডিসিনস এজেন্সি এক নোটিশ জারি করে। যাতে বলা হয়ে, এখন থেকে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোতে আর অ্যাস্ট্রাজেনেকার ওষুধ অনুমোদিত নয়।

উল্লেখ্য, অ্যাস্ট্রাজেনেকার বিরুদ্ধে ব্রিটিশ হাইকোর্টে ৫১টি মামলা দায়ের করা হয়েছে। যেখানে ভুক্তভোগী ও তাঁদের স্বজনেরা ক্ষতিপূরণ হিসেবে মোট ১০০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ দাবি করেছেন।

সর্বশেষ সংবাদ

বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়েমুচড়ে গেল ইউএনওর গাড়ি
ভোট দিতে পেরে খুশি তাহেরা খাতুন
বাজার থেকে করোনার টিকা তুলে নিচ্ছে অ্যাস্ট্রাজেনেকা
থ্যালাসেমিয়া প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর
মৃত্যুদণ্ড কার্যকরের আগমুহূর্তে ছেলের হত্যাকারীকে ক্ষমা করলেন বাবা
পঞ্চগড়ে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি যুবক নিহত
হাসপাতালে নববধূর লাশ রেখে পালিয়ে গেলেন স্বামী
দুপুরে ১৬ জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস
আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মজয়ন্তী আজ
দেশব্যাপী প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শুরু
বিমানবন্দরেই মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছিল: প্রধানমন্ত্রী
হাত-পা বেঁধে স্বামীর গোপনাঙ্গে সিগারেটের ছ্যাঁকা! সিসিটিভি ফুটেজে পর্দাফাঁস স্ত্রীর
বীর মুক্তিযোদ্ধা খচিত নতুন স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে কড়াকড়ির মানে ‘ডাল মে কুচ কালা হ্যায়’: দেবপ্রিয়
ইসরায়েলের উত্তরাঞ্চলে বিমান হামলার সাইরেন
বন্ধুদের আড্ডায় রাসেল ভাইপারের ছোবল, প্রাণ গেল রাবি শিক্ষার্থীর
সিক্স-জি নেটওয়ার্ক নিয়ে হাজির জাপান, গতি ফাইভ-জি’র চেয়ে ২০ গুণ
হ্যাটট্রিক জয়ে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ
টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী