শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

উপজেলা চেয়ারম্যানের গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

ঝালকাঠির নলছিটিতে কাঁঠালিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. এমাদুল হকের গাড়ির ধাক্কায় মো. মামুন (৪৫) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এসময় গাড়িতে উপজেলা চেয়ারম্যানের সঙ্গে কাঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ আলীও ছিলেন।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরের দিকে নলছিটি উপজেলার ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক মহাসড়কের ষাইটপাকিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মো. মামুন নলছিটি উপজেলার মেরুহার এলাকার মোহাম্মদ আলীর ছেলে।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. আতাউর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। এই গাড়িতে ঘটনার সময় কাঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ আলী ছিলেন। তিনিও এর সত্যতা নিশ্চিত করেছেন। এ সময় তাঁরা উপজেলা পরিষদের সরকারি গাড়িযোগে বরিশাল থেকে ঝালকাঠিতে আসছিলেন। নিহত যুবকের নাম মোঃ মামুন (৪৫)। সে নলছিটি উপজেলার মেরুহার এলাকার মোহাম্মদ আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শী ওসি মুরাদ আলী জানান, উপজেলা চেয়ারম্যান এমাদুল হক ও তিনি কাঠালিয়া উপজেলা পরিষদের গাড়িযোগে বরিশাল থেকে ঝালকাঠিতে ফিরছিলেন। পথিমধ্যে নলছিটি উপজেলার ষাইটপাকিয়া বাজার এলাকায় সংযোগ সড়ক থেকে মোটরসাইকেল আরোহী মামুন বাজারের প্রধান সড়কে উঠছিলেন। এসময় বরিশাল থেকে ছেড়ে আসা কাঁঠালিয়া উপজেলা চেয়ারম্যান এমাদুল হকের গাড়ি তাকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসারত অবস্থায় দুপুরেই তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, গাড়ির চালক শামীম অনেক দিন ধরে গাড়ি চালাচ্ছিল না। বাবু নামে অন্য একজন চালক গাড়ি চালাচ্ছিলেন। তবে তার ড্রাইভিং লাইসেন্স ছিল।

এ বিষয়ে জানতে কাঠালিয়া উপজেলা চেয়ারম্যান এমাদুল হকের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. আতাউর রহমান বলেন, কাঁঠালিয়া উপজেলা চেয়ারম্যানের গাড়ি মোটরসাইকেল আরোহীকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। তাকে হাসপাতালে নেওয়া হলে সেখানে তিনি মারা যান। পরিবারের লোকজন অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসজি

তীব্র গরম, চুয়াডাঙ্গায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

হিট স্ট্রোকে নিহত জাকির হোসেন। ছবি: ঢাকাপ্রকাশ

গত কয়েক দিন ধরে চুয়াডাঙ্গার উপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি থেকে তীব্র তাপদাহ। এই তাপদাহে জেলায় হিট অ্যালার্ট জারি করে মাইকিং করা হচ্ছে এক সপ্তাহ থেকে। এরই মাঝে আজ শনিবার (২০ এপ্রিল) জেলার দামুড়হুদায় হিট স্টোকে জাকির হোসেন নামে মাধ্যমিক বিদ্যালয়ের এক দপ্তরি মারা গেছেন।

নিহত জাকির হোসেন দামুড়হুদা উপজেলার দর্শনা থানার সীমান্ত সংলগ্ন ঠাকুরপুর গ্রামের আমির হোসেন ছেলে ও ঠাকুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের দপ্তরি ছিলেন।

শনিবার সকাল ৭ টার দিকে মাঠে কৃষিকাজ করতে গিয়ে তিনি হিট স্ট্রোকে আক্রান্ত হন। এসময় কাজ করা অন্য কৃষকরা তাকে উদ্ধার করে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তিনি মারা যান।

নিহত জাকির হোসেনের পিতা আমির হোসেন জানান, রোদ গরমে মাঠের ধান মরার অবস্থা। ধানের জমিতে সেচ (পানি) দেওয়ার জন্য জাকির সকাল ৭ টার দিকে মাঠে যায়। মাঠে যাওয়ার ঘণ্টাখানেক পর খবর পাই ছেলে মাঠে স্ট্রোক করেছে। এসময় মাঠে থাকা অন্য কৃষকরা জাকিরকে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিতে গেলে পথেই সে মারা যায়।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণীর আবহাওয়া পর্যবেক্ষক গবেষণাগারের সিনিয়র পর্যবেক্ষক জামিনুর রহমান জানান, শনিবার সকাল ৯ টায় চুয়াডাঙ্গার তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ৫৮ শতাংশ। পরে বেলা ১২ টায় চুয়াডাঙ্গার তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এসময় বাতাসের আর্দ্রতা ছিল ১৮ শতাংশ। সবশেষ বিকেল ৩ টায় সর্বোচ্চ  ৪২.৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

প্রেমিকাকে জীবনসঙ্গী করে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি

প্রেমিকাকে জীবনসঙ্গী করে পেতে পাগলা মসজিদের দানবাক্সে দেওয়া চিঠি। ছবি: সংগৃহীত

এবার কিশোরগঞ্জের আলোচিত পাগলা মসজিদের দানবাক্স খুলে ২৭ বস্তা টাকা ও বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার পাওয়া গেছে। এছাড়া রয়েছে মনোবাসনা পূর্ণ করতে বিভিন্ন চিরকুট। এবার পাগলা মসজিদের দানবাক্সে এমন একটি চিঠি পাওয়া গেছে, যেখানে একজন প্রেমিক তার প্রেমিকাকে জীবনসঙ্গী করে পেতে চিরকুট লিখেছেন।

এবার ৪ মাস ১০ দিন পর শনিবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ৭টায় দানবাক্সগুলো খোলা হয়েছে।

দানবাক্সে জমা পড়া ওই চিরকুটে লেখা ছিলো, বিসমিল্লাহির রাহমানির রাহিম। আমি একটা মেয়েকে ভালবাসি কিন্তু মেয়েটা আমাকে ভালো বাসে না। আমি আল্লাহর নিকট প্রার্থনা করি যে আল্লাহ্ তাকে যেন আমার জীবন সঙ্গী হিসাবে কবুল করেন। মেয়েটার নাম মোছাঃ সারভীন আক্তার আমার নাম সাইফুল ইসল্লাম আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আল্লাহ যেন আমাদেরকে কবুল করেন।

প্রেমিকাকে জীবনসঙ্গী করে পেতে পাগলা মসজিদের দানবাক্সে দেওয়া চিঠি। ছবি: সংগৃহীত

এমন আরেকটি চিরকুটে লেখা, আল্লাহ আমি যেন একটা মানসম্মত নাম্বার পাই একটা ভালো কলেজে ভর্তি হতে পারি। আমার মাথার সব খারাপ চিনতা দুর রে হয়ে যায় আল্লাহ আমার মা-বাবারে ভালো রাখে রেখ। আমি যেন রফিকুল ইসলাম কলেজে ভর্তি হতে পারি।

পরীক্ষায় কাঙ্খিত নম্বর পেতে চিঠি। ছবি: সংগৃহতি

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখের উপস্থিতিতে দানবাক্সগুলো খোলা হয়।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, ৪ মাস ১০ দিন পর আজ শনিবার সকালে পাগলা মসজিদে ৯টি দানবাক্সগুলো খোলা হয়েছে। পরে মসজিদে দুতালা এনে টাকা গণনার কাজ শুরু হয়েছে। তিন মাস পর পর দানবাক্সগুলো খোলা হলেও এবার রমজানের কারণে ৪ মাস ১০ পরে দানবাক্সগুলো খোলা হয়েছে। আশা করা যাচ্ছে অতীতের সকল রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড সৃষ্টি হবে।

হাসপাতালে ভর্তি বিএনপি নেতা আউয়াল মিন্টু

আবদুল আউয়াল মিন্টু। ছবি: সংগৃহীত

বুকে প্রচণ্ড ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টু।

শনিবার (২০ এপ্রিল) বিএনপির মিডিয়া সেল থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

পরিবারিক সূত্রে জানা গেছে, পরিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরে বাসায় ঘুমাতে যাওয়ার পর তিনি বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেন। তখন তাকে দ্রুত হাসপাতালে নেয়া হয়। হৃদরোগে আক্রান্ত হয়েছে কি না এ সংক্রান্ত তিনটি পরীক্ষা করা হয়েছে তার। ইতোমধ্যে দুটির ফলাফল নেগেটিভ এসেছে। বাকিটার রিপোর্ট পেলে নিশ্চিত হওয়া যাবে কী হয়েছে ৭৪ বছর বয়সী আবদুল আউয়াল মিন্টুর। এখন তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।

দেশের বিশিষ্ট ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টু মাল্টিমোড গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। তার দ্রুত সুস্থতায় পরিবারের সদস্যরা সবার কাছে দোয়া চেয়েছেন।

সর্বশেষ সংবাদ

তীব্র গরম, চুয়াডাঙ্গায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকাকে জীবনসঙ্গী করে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি
হাসপাতালে ভর্তি বিএনপি নেতা আউয়াল মিন্টু
শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিলেন প্রতিমন্ত্রী পলক
তীব্র তাপপ্রবাহ: সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানে ৭ দিনের ছুটি ঘোষণা
এক গরুর দাম কোটি টাকা, কারণ ‘বংশমর্যাদা’
ঈদযাত্রার ১৫ দিনে সড়কে ঝরেছে ৪০৭ প্রাণ
শিল্পী সমিতির নির্বাচন: কে কত ভোট পেলেন?
সাবমেরিন ক্যাবলে ত্রুটি, সারাদেশে ইন্টারনেটে ধীরগতি
চাঁদপুরে চলন্ত লঞ্চে আগুন, আতঙ্কে নদীতে ঝাঁপ যাত্রীদের
গরমে প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করার নির্দেশ
ফেসবুকে ভিডিও বার্তায় যা জানালেন বেনজীর আহমেদ
স্বামীর প্রশংসা করার দিন আজ
টাঙ্গাইলে বিয়ে করে হেলিকপ্টারে বউ আনলেন ছাত্রলীগ নেতা
চিন্তাও করিনি মাত্র ১৬ ভোটে হারবো: নিপুণ
সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত
পাগলা মসজিদের দানবাক্সে এবার রেকর্ড ২৭ বস্তা টাকা, চলছে গণনা
চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্বে মিশা-ডিপজল
২৪ ঘণ্টায় আরও ১৬ জনের করোনা শনাক্ত
বছরের সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা, হিট অ্যালার্ট জারি