মঙ্গলবার, ২১ মে ২০২৪ | ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

গাইবান্ধার ডিসির বিরুদ্ধে সিইসির কাছে সাংবাদিকদের অভিযোগ

গাইবান্ধার জেলা প্রশাসক (ডিসি) কাজী নাহিদ রসুল।ছবি সংগৃহিত

গাইবান্ধার জেলা প্রশাসক (ডিসি) কাজী নাহিদ রসুলের বিরুদ্ধে অসহযোগিতামূলক আচরণের অভিযোগ তুলেছেন সাংবাদিকরা।জেলার কর্মরত গণমাধ্যমকর্মীরা প্রধান নিবার্চন কমিশনার (সিইসি) কাছে লিখিত অভিযোগ দেন।

শনিবার (৩০ ডিসেম্বর) দেশের শীর্ষস্থানীয় ২১টি পত্রিকা ও টেলিভিশন চ্যানেলের গাইবান্ধার সাংবাদিকরা সিইসির মেইলে এ অভিযোগ পাঠান।

অভিযোগে বলা হয়েছে, স্থানীয় প্রশাসনের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে উন্নয়ন সাংবাদিকতা হয়ে আসছে। সরকার ও প্রশাসনের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ড জাতির সামনে তুলে ধরা হচ্ছে। কিন্তু গাইবান্ধার জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল জেলায় যোগদানের পর থেকেই স্থানীয় সাংবাদিকদের এড়িয়ে চলছেন। সংবাদ সংক্রান্ত বক্তব্য নিতে তার মোবাইল নম্বরে কল দিলেও রিসিভ করেন না।

কার্যালয়ে সাক্ষাত করতে গেলে তার নিয়োজিত এপিএসের (নির্বাহী ম্যাজিস্টেট) কাছে চিরকুটের মাধ্যমে সাক্ষাতের বিষয় উল্লেখ করতে হয়। কিন্তু ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করার পরও তার সঙ্গে সাক্ষাতের অনুমতি মেলে না। জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকাণ্ড ও জাতীয় দিবসের কর্মসূচিতে গণমাধ্যম কর্মীদের আমন্ত্রণ বা জানানো হয় না। এমনকি তথ্য সংগ্রহের জন্য জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় কোনো সাংবাদিক প্রবেশ করলে তাকে অপমান করে বের করে দেওয়া হয়। এ ছাড়া জেলা প্রশাসকের কারণে তার কার্যালয়ে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীর সাংবাদিকদের সঙ্গে আচরণও নেতিবাচক বলে আবেদনে উল্লেখ করা হয়।
অভিযোগে আরও উল্লেখ করা হয়, বর্তমানে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংক্রান্ত সংবাদ তৈরিতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের বক্তব্য না পাওয়ায় চরম বিপাকে পড়েছেন জেলার গণমাধ্যমকর্মীরা। পাশাপাশি ফোন না ধরা ও সাক্ষাত না করায় প্রশাসনকে নির্বাচনী গুরুত্বপূর্ণ তথ্য কেউ তাকে জানাতে পারছেন না।

২৭ ডিসেম্বর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানার মতবিনিময় সভায় রির্টানিং কর্মকর্তার এসব বিষয় তুলে ধরেন স্থানীয় সাংবাদিকরা। তাই আগামি ৭ জানুয়ারির নির্বাচনের আগে তাকে বদলি করা গাইবান্ধার মানুষের কাছে সময়ের দাবি হয়ে দাঁড়িয়েছে বলে আবেদনে উল্লেখ করা হয়েছে।

অভিযোগে বিষয়ে জানতে জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলকে ফোন দিলে তিনি রিসিভ করেননি। চলতি বছরের ২৭ জুলাই কাজী নাহিদ রসুল গাইবান্ধা জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন।

Header Ad

বিরামপুরে ধান-চাল-সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করলেন সংসদ সদস্য শিবলী সাদিক

ছবি : ঢাকাপ্রকাশ

দিনাজপুরের বিরামপুর উপজেলায় সরাসরি কৃষক ও মিলারদের নিকট থেকে ন্যায্যমূল্যে চলতি অভ্যন্তরীণ বোরো সংগ্রহ মৌসুম-২০২৪ এর ধান-চাল-গম সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা খাদ্যে সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে চরকাই এলএসডি গোডাউন চত্বরে কৃষক মুক্তার আলীর নিকট থেকে ১ মেট্রিক টন ধান ও এফ এম অটো রাইস মিলের নিকট থেকে ১৫ মেট্রিক টন চাল ক্রয়ের মাধ্যমে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক।

উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মুরাদ ইসলামের সঞ্চালনায়, এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মেজবাউল ইসলাম, ওসি সুব্রত কুমার, খাদ্যগুদাম কর্মকর্তা লুৎফর রহমান, মিল চাতাল মালিক সমিতির সম্পাদক হাবিবুর রহমান, স্থানীয় জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আ’লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

খাদ্যগুদাম কর্মকর্তা লুৎফর রহমান জানান, চলতি বোরো মৌসুমে এই উপজেলায় ৪৭৪০ মেট্রিক টন চাল ৪৫ টাকা কেজি দরে মিলারদের নিকট থেকে সংগ্রহ করা হবে এবং ১৫৮১ মেট্রিক টন ধান ৩২ টাকা কেজি দরে সরাসরি কৃষকদের নিকট থেকে সংগ্রহ করা হবে। এছাড়া ২০ মেট্রিক টন গম ৩৪ টাকা কেজি দরে স্থানীয় কৃষকদের নিকট থেকে সংগ্রহ করা হবে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত এই সংগ্রহ কার্যক্রম চলবে।

আখাউড়ায় ব্যালট বাক্স ছিনতাই, পুকুর থেকে উদ্ধার

ছবি: সংগৃহীত

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার পৌরশহরের দেবগ্রাম ভোটকেন্দ্র থেকে প্রকাশ্যে ফিল্মিস্টাইলে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। পরে কেন্দ্রের পেছনের একটি পুকুর থেকে ব্যালট বাক্সটি উদ্ধার করে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনী।

আজ মঙ্গলবার (২১ মে) বিকেলে ভোট শেষ হওয়ার শেষ মুহূর্তে এ ঘটনা ঘটে।

অভিযোগ রয়েছে, ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মুরাদ হোসেন ভূঁইয়ার সমর্থক ছাত্রলীগ নেতা শামীম মোল্লা ও তার ছোট ভাই শাহীন মোল্লা।

ছিনতাই হওয়া ব্যালট বাক্সটি পুকুরের পানি থেকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তা শাহ ইলিয়াস উদ্দিন। তিনি বলেন, ব্যালট বাক্সে ভোটগুলো অক্ষত রয়েছে। সেগুলো গণনা করতে কোনো অসুবিধা হবে না।

১ কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার

ছবি: সংগৃহীত

স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ১ কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার। এই তেল কেনার জন্য মোট ব্যয় ধরা হয়েছে ১৮২ কোটি ৪০ লাখ টাকা।

মঙ্গলবার (২১ মে) সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি বাণিজ্য মন্ত্রণালয়ের এ-সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দিয়েছে।

বৈঠক শেষে গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান।

তিনি বলেন, সরকার ১ কোটি পরিবারকে যে সাপোর্ট দিচ্ছে তার আওতায় এক কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে। এর প্রতি লিটারের দাম হবে ১৫২.৪৫ টাকা। এর পূর্বমূল্য ছিল ১৫২.৯৮ টাকা। এই তেল কিনতে মোট খরচ হবে ১৮২ কোটি ৪০ লাখ টাকা।

সচিব মাহমুদুল হোসাইন খান বলেন, এর সুপারিশকৃত দরদাতা সুপার অয়েল রিফাইনারি লিমিটেড। এটা স্থানীয়ভাবে ক্রয় করা হচ্ছে এবং বাস্তবায়নকারী সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

সর্বশেষ সংবাদ

বিরামপুরে ধান-চাল-সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করলেন সংসদ সদস্য শিবলী সাদিক
আখাউড়ায় ব্যালট বাক্স ছিনতাই, পুকুর থেকে উদ্ধার
১ কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার
জাতিসংঘের নিরাপত্তা পরিষদে রাইসির স্মরণে এক মিনিট নীরবতা, ক্ষুব্ধ ইসরায়েল
উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা
নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল
দেশে মাথাপিছু আয় বেড়ে ২ হাজার ৭৮৪ মার্কিন ডলার
আজ চা প্রেমীদের দিন
সাবেক সেনাপ্রধানের ওপর নিষেধাজ্ঞা নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী
কেন্দ্র দখল ও ভোটে কারচুপি ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে: নৌপ্রতিমন্ত্রী
তাবরিজে রাইসির শেষ বিদায়ে হাজারও মানুষের ঢল
অনির্বাণ ভট্টাচার্যের সংসার ভাঙার গুঞ্জন
রাইসির মৃত্যুতে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ
চার ঘণ্টায় ভোট পড়েছে ১৭ শতাংশ: ইসি সচিব
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে যা বললেন সাবেক সেনাপ্রধান আজিজ
ভয় থেকেই সরকার ইঞ্জিনিয়ার ইশরাককে কারাগারে নিয়েছে: রিজভী
দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, স্ট্রোকে প্রাণ গেল ভোটারের
লিফট-এসি কিনতে বিদেশ যাচ্ছেন ১০ কর্মকর্তা
নওগাঁর নিয়ামতপুরে প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ৫ শতাংশের কম
গাইবান্ধার ৩টি উপজেলায় ভোটগ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কম