বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ | ১ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

ট্রাক চাপায় একসাথে দুই ভাইয়ের মৃত্যু, বিয়েবাড়ির আনন্দ বদলে গেল শোকে

ছবি: সংগৃহীত

রাজবাড়ীর গোয়ালন্দে ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী আপন দুই ভাই নিহত হয়েছেন।

বুধবার (৩১ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের খানখানাপুর এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন, রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের কদমতলা গ্রামের মোকছেদ আলী সরদারের ছেলে মনিরুল ইসলাম ওরফে মমিন (৩২) ও সাইফুল ইসলাম ওরফে সুমন (২৭)।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে তাদের বাড়িতে গায়ে হলুদের অনুষ্ঠান ছিল। নিহতদের মেজভাইয়ের বিয়ে বৃহস্পতিবার এবং ছোটভাইয়ের বিয়ে শুক্রবার। দুই ভায়ের বিয়েতে যোগ দিতে তারা মোটরসাইকেল নিয়ে আসছিল। পথে ঘাতক ট্রাক দুই ভায়ের প্রাণ কেড়ে নেয়।

রাজবাড়ীর আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, মাটিবাহী ট্রাকের চাপায় আপন দুই ভাই নিহত হয়েছে। এ ঘটনায় ঘাতক ট্রাকটিকে জব্দ করা হয়েছে। ট্রাকের চালক ও হেলপার পালিয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

খানখানাপুর ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আলম খান বলেন, নিহতদের বাড়িতে বিয়ের অনুষ্ঠান ছিল। সেই বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে এক ভাই গাজীপুর থেকে আসছিল। অন্য এক ভাইকে দৌলতদিয়া ঘাট থেকে মোটরসাইকেলে করে নিয়ে আসার সময় খানখানপুর মকবুলের দোকানের কাছে মাটিবাহী ট্রাকের চাপায় দুইজন নিহত হন। বিয়ে বাড়িতে এখন শোকের ছায়া নেমে এসেছে।

Header Ad

ওয়ানপ্লাসের ‘গ্রিন লাইন’ সমস্যা ফ্রি রিপেয়ার করা হবে দেশের ৩৫‌ জায়গায়

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বাজারে অফিসিয়াল স্মার্টফোন নিয়ে হা‌জির হলো চীনা হ্যান্ডসেট ব্র্যান্ড ওয়ানপ্লাস। আর এ উপলক্ষে ওয়ানপ্লাস ভক্তদের জন্য সুখবর নিয়ে এসেছে। ওয়ানপ্লাসের গ্লোবাল ভার্সনের স্মার্টফোনে ভা‌র্টিক্যাল লাইনের (গ্রিন লাইন) সমস্যা বিনামূ‌ল্যে রিপেয়ার করে দেবে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এক অনুষ্ঠানে বাংলাদেশে ‘ওয়ানপ্লাস’ এর যাত্রা ঘোষণা দেওয়া হয়। এ সময় ওয়ানপ্লাস বাংলাদেশের আফটার সেলস সা‌র্ভিস ডিরেক্টর রুবায়েত ফেরদৌস চৌধুরী এই তথ্য জানান।

তি‌নি বলেন, আমরা নির্ভরযোগ্য বিক্রয় পরবর্তী সেবার গুরুত্ব বুঝি। তাই দেশের সকল ওয়ানপ্লাস ব্যবহারকারীর জন্য ইতিবাচক অভিজ্ঞতা নি‌শ্চিত করতে আমরা আমাদের গ্লোবাল ভার্সন স্মার্টফোনের ডিসপ্লের ভা‌র্টিক্যাল লাইনের সমস্যা ফ্রিতে রিপেয়ার সা‌র্ভিস দেবো।

তি‌নি জানান, ওয়ানপ্লাসের সকল ফো‌ন ও ব্যাটা‌রিতে ১২ মাসের ওয়ারে‌ন্টি মিলবে।

অনুষ্ঠানে আরো জানানো হয়, বাংলাদেশজুড়ে ৩৫‌টি স্থানে ২২‌টি সা‌র্ভিস সেন্টার এবং ১৩‌টি সা‌র্ভিস পয়েন্টের মাধ্যমে বিক্রয় পরবর্তী সেবা পাওয়া যাবে।

বাংলাদেশে ওয়ানপ্লাসের যাত্রা হয়েছে নর্ড এন৩০ মডেলটির হাত ধরে। এই মডেলটি বাংলা‌দে‌শে তৈ‌রি। যার দাম মাত্র ১৬ হাজার টাকা। এই ফোনে মিলবে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রোম। এতে রয়েছে মি‌ডিয়াটেক ডায়মেন‌সি‌টি প্রসেসর, ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৩৩ ওয়াটের সুপার‌ভুক ফ্ল্যাশ চার্জিং প্রযু‌ক্তি। ২২ মে থেকে ফোন‌টি বাংলাদেশে‌র বাজারে পাওয়া যাবে।

বাংলাদেশকে বিশ্বকাপের জন্য শুভকামনা জানালেন ডোনাল্ড লু

ছবি: সংগৃহীত

আসন্ন টি২০ বিশ্বকাপ উপলক্ষ্যে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের আজ রাতে ঢাকা ছাড়ার কথা রয়েছে। একই সময়ে ঢাকা সফরে আছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

বুধবার (১৫ মে) বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে এসে বাংলাদেশ পুরুষ দলের জন্য শুভকামনা জানান ডোনাল্ড লু। এ সময় তিনি বাংলাদেশ নারী দলের সাথেও শুভেচ্ছা বিনিময় করেন।

সেখানে বাংলাদেশ নারী ক্রিকেট দলের সঙ্গে এক প্রীতি ম্যাচে অংশ নেন ডোনাল্ড লু ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

ম্যাচ শেষে ডোনাল্ড লু সাংবাদিকদের বলেন, আমরা নারী ক্রিকেট দলের সঙ্গে ক্রিকেট খেলেছি। বাংলাদেশের জনগণ ক্রিকেট পাগল। যুক্তরাষ্ট্র ক্রিকেট সিরিজের আয়োজন করতে পেরে সন্তুষ্ট। বাংলাদেশ নারী ক্রিকেট বিশ্বকাপ আয়োজন করছে বলে আমরা খুব খুশি।

এ সময় তিনি আরও বলেন, আজকের প্রীতি ম্যাচে আম্পায়ার ছিলেন সাথিরা জাকির জেসি। তিনি একজন বিশ্বমানের আম্পায়ার। তিনি ম্যাচ পরিচালনা করেছেন, এটি আমাদের জন্য আনন্দের। বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেট দলের জন্য আমাদের শুভ কামনা রইল।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যুক্তরাষ্ট্রে টি২০ বিশ্বকাপে অংশ নিতে বুধবার রাতে ঢাকা ছাড়বে।

এর আগে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে পৌঁছালে ডোনাল্ড লু ও পিটার হাসকে জার্সি ও ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। তাদের শুভেচ্ছা জানান বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। এ সময় নারী ক্রিকেট দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু তিন দিনের সফরে ঢাকায় এসেছেন গত ১৪ মে।

বিএনপির আরও ৫২ নেতাকে বহিষ্কার

ছবি: সংগৃহীত

দলীয় নির্দেশনা না মানায় সারা দেশে দফায় দফায় নেতাদের বহিষ্কার করছে বিএনপি। এবার তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় ১১২টি উপজেলা থেকে ৫২ জন নেতাকে বহিষ্কার করেছে দলটি।

এদের মধ্যে আছেন চেয়ারম্যান পদে ১৭, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ২৬ এবং ভাইস চেয়ারম্যান (নারী) ৯ জন।

বুধবার (১৫ মে) এক বিবৃতিতে এ তথ্য জানায় দলটি।

বিবৃতিতে জানানো হয়, ২০২৪ সালের ৩য় ধাপে ১১২টি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করায় ৯ সাংগঠনিক বিভাগ থেকে ৫২ জনকে বহিষ্কার করা হয়েছে।

এর মধ্যে, রংপুরে ১২ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৭, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন।

রাজশাহী বিভাগে ৪ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান ১ জন। বরিশাল বিভাগে ৫ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন, মহিলা চেয়ারম্যান প্রার্থী ১ জন।

ঢাকা বিভাগে ৪ জনের মধ্যে ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ১ জন। ময়মনসিংহ বিভাগে ৯ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৭ জন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ১ জন।

সিলেট বিভাগে ৭ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৩ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ১ জন। চট্টগ্রামে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ১ জন।

কুমিল্লা বিভাগে ৬ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ১ জন। খুলনা বিভাগে ৪ জনের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন।

সর্বশেষ সংবাদ

ওয়ানপ্লাসের ‘গ্রিন লাইন’ সমস্যা ফ্রি রিপেয়ার করা হবে দেশের ৩৫‌ জায়গায়
বাংলাদেশকে বিশ্বকাপের জন্য শুভকামনা জানালেন ডোনাল্ড লু
বিএনপির আরও ৫২ নেতাকে বহিষ্কার
তলে তলে আওয়ামী লীগ ডোনাল্ড লু'র হাত-পা ধরছে: রিজভী
প্রাথমিকের দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ, জানবেন যেভাবে
এমভি আব্দুল্লাহর প্রধান প্রকৌশলী নওগাঁর সাইদুজ্জামানের পরিবারে বইছে স্বস্থির হাওয়া
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য গ্রেপ্তার
তুরস্ক হামাসকে সমর্থন দেওয়া অব্যাহত রাখবে : এরদোয়ান
গাইবান্ধায় পৃথক বজ্রপাতে দুইজনের মৃত্যু
১০৪ জনকে নিয়োগ দেবে কর কমিশনারের কার্যালয়
সরকার ও নাগরিকের মধ্যে অংশীদারিত্ব তৈরি হলে সমস্যা সমাধান সহজ হবে : তথ্য প্রতিমন্ত্রী
সাইফউদ্দিনকে রেখে তানজিম কেন দলে, ব্যাখ্যা দিলেন শান্ত-হাথুরু
একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন নারী
গাজায় কমপক্ষে দেড় হাজার ইসরাইলি সেনা নিহত
করোনায় আক্রান্ত অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ
নির্বাচন ইস্যু পেছনে ফেলে সামনে তাকাতে চায় যুক্তরাষ্ট্র: ডোনাল্ড লু
সোনারগাঁয়ে ২৪০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
৬৩২ কোটি টাকায় এক লাখ ৭০ হাজার টন সার কিনবে সরকার
ইসরায়েলকে নতুন করে অস্ত্র দেবে বাইডেন
ফারাক্কা বাঁধ মরণফাঁদে পরিণত হয়েছে: মির্জা ফখরুল