মঙ্গলবার, ৭ মে ২০২৪ | ২৪ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

গাজী গ্রুপকে হারিয়ে তৃতীয় প্রাইম ব্যাংক

গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৭৩ রানে হারিয়ে প্রিমিয়ার বিভাগ ক্রিকেট লিগে তৃতীয় স্থানে থেকে মৌসুম শেষে করেছে প্রাইম ব‌্যাংক ক্রিকেট ক্লাব।

শনিবার (১৩ মে) খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম‌্যাচে প্রাইম ব‌্যাংক টস জিতে ব‌্যাট করতে নেমে ৯ উইকেটে ২৫২ রান করে। জবাব দিতে নেমে গাজী গ্রুপের ইনিংস শেষ হয়ে যায় ৪৩.১ ওভারে ১৭৯ রানে। ব‌্যাট হাতে ২৭ রান করার পাশাপাশি বল হাতে ৪১ রানে ৪ উইকেট নিয়ে ম‌্যাচসেরা হয়েছেন কাসিফ ভাট্টি।

টস জিতে ব‌্যাট করতে নেমে প্রাইম ব‌্যাংকের ইনিংস গড়ে উঠে অধিনায়ক মোহাম্মদ মিঠুনের ৫২ বলে ২ ছক্কা ও ৪ চারে ৫৭ রানের ইনিংসের সঙ্গে ওপেনার জাকির হাসানের ৪৩, আরেক ওপেনার শাহদাত দিপুর ২৭, কাশিফ ভাট্টির ২৭, নাসির হোসেনের ২১ রানের ইনিংসে ভর করে। এ ছাড়া অলক কাপালি ১৭, প্রান্তিক নওরোজ নাবিল ১৫ ও শেখ মাহেদি হাসান ১১ রান করেন। গাজীর হয়ে সুমন খান ৪৫ রানে নেন ৪ উইকেট। টিপু সুলতান ২ উইকেট নিতে খরচ করেন ৪০ রান।

সুপার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আবাহনীকে হারানো গাজী গ্রুপ ক্রিকেটার্স জবাব দিতে নেমে মোটেই সুবিধা করতে পারেনি। দলের হয়ে কেউই বড় ইনিংস খেলতে পারেননি। সর্বোচ্চ ৩১ রান করে আসে তিনে নামা ফরহাদ হোসেন ও আটে নামা এনামুল হকের ব‌্যাট থেকে। এ ছাড়া আসাদুল্লাহ গালিব ২৬, মেহরব হোসেন ২৫, জহুরুল ইসলাম ১৩ ও মারুফ ১২ রান করেন। কাসিফ ভাট্টি ৪১ রানে নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন রুবেল হোসেন ও নাসির হোসেন।

এমপি/এসজি

Header Ad

নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে সিঙ্গাপুরের হাইকমিশনারের সাক্ষাৎ

নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে সিঙ্গাপুরের হাইকমিশনারের নেতৃত্বে একটি প্রতিনিধিদলের সাক্ষাৎ। ছবি: সংগৃহীত

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত সিঙ্গাপুরের হাইকমিশনার (নন-রেসিডেন্ট) ডেরেক লোহ এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার (৭ মে) সচিবালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট দ্বিপাক্ষিক বিষয়াদি নিয়ে আলোচনা করেন। এছাড়াও বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে নৌ প্রটোকল রুটের বিষয়গুলো নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়।

এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মোস্তফা কামাল এসময় উপস্থিত ছিলেন।

এ বছর পুলিৎজার পুরস্কার পেল যেসব সংবাদমাধ্যম

পুলিৎজার পুরস্কার। ছবি: সংগৃহীত

এ বছর পুলিৎজার পুরস্কার পেয়েছে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স, মার্কিন সংবাদমাধ্যম দ্যা নিউ ইয়র্ক টাইমস ও ওয়াশিংটন পোস্ট। সোমবার (৬ মে) এবারের পুলিৎজার পাওয়া ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করা হয়। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

এ বছর দুইটি পুলিৎজার পুরস্কার পেয়েছে রয়টার্স। একটি গাজায় চলমান সংঘাতের ভয়াবহ চিত্র তুলে ধরায়। অন্যটি ইলন মাস্কের বিভিন্ন প্রতিষ্ঠানের ওপর অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করায়। অনুসন্ধানী প্রতিবেদনটির জন্য ন্যাশনাল রিপোর্টিং বিভাগে এ পুরস্কার পেয়েছে রয়টার্স।

পুলিৎজারের ব্রেকিং নিউজ ফটোগ্রাফি বিভাগে পুরস্কার পেয়েছে গাজা সংঘাত নিয়ে রয়টার্সের বেশ কয়েকটি ছবি। এর মধ্যে একটি ছবি তুলেছেন আলোকচিত্রী মোহাম্মদ সালেম। ছবিটিতে দেখা যায়, গাজায় নিহত পাঁচ বছরের এক শিশুর লাশ জড়িয়ে ধরে আছেন এক ফিলিস্তিনি নারী। ছবিটি এ বছর সম্মানজনক ওয়ার্ল্ড প্রেস ফটো অফ দ্য ইয়ার পুরস্কারও পেয়েছে।

এছাড়া তিনটি করে পুরস্কার পেয়েছে প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট ও দ্য নিউ ইয়র্ক টাইমস।

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা নিয়ে প্রতিবেদন প্রকাশ করায় ন্যাশনাল রিপোর্টিং বিভাগে পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে ওয়াশিংটন পোস্ট। পাশাপাশি সম্পাদকীয় ও মতামত বিভাগেও পুরস্কার জিতেছে সংবাদমাধ্যমটি। জেলবন্দি রাশিয়ার বিরোধী রাজনীতিবিদ ও ওয়াশিংটন পোস্টের কলামলেখক ভ্লাদিমির কারা-মুর্জাকে পুলিৎজার দেওয়া হয়েছে। কারাগারে থেকেই জীবনের ঝুঁকি নিয়ে আলোচিত কিছু কলাম লেখার কারণে তিনি এই পুরস্কার পেয়েছেন।

নিউ ইয়র্ক টাইমস যে তিনটি বিভাগে পুরস্কার পেয়েছে, সেগুলো হলো-ইনভেস্টিগেটিভ রিপোর্টিং, ইন্টারন্যাশনাল রিপোর্টিং ও ফিচার রাইটিং। গত বছরের ৭ অক্টোবর ইসরাইলে হামাসের হামলা ও তারপর থেকে গাজায় ইসরাইলি বাহিনীর ব্যাপক ও বর্বর আগ্রাসন নিয়ে বিস্তৃত ও প্রকাশযোগ্য প্রতিবেদন করায় ইন্টারন্যাশনাল রিপোর্টিং ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে দ্য নিউ ইয়র্ক টাইমস।

এবারের পুলিৎজারে অভিবাসীদের নিয়ে ছবি প্রকাশ করে ফিচার ফটোগ্রাফি বিভাগে শীর্ষস্থান ধরে রেখেছে অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)। এক্সপ্লেনেটরি রিপোর্টিং ও ইলাস্ট্রেটেড রিপোর্টিং অ্যান্ড কমেন্টারি বিভাগে পুরস্কার জিতেছেন দ্যা নিউ ইয়র্কারের সাংবাদিকেরা। আর ক্রিটিসিজম বিভাগে পুরস্কার নিজেদের করে নিয়েছে দ্যা লস অ্যাঞ্জেলেস টাইমস।

পুলিৎজারে সবচেয়ে সম্মানজনক পুরস্কার হিসেবে ধরা হয় পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ডকে। এ বছর এই অ্যাওয়ার্ড নিজেদের দখলে রেখেছে অনুসন্ধানী সাংবাদিকতা নিয়ে কাজ করা নিউইয়র্কভিত্তিক অলাভজনক সংস্থা প্রোপাবলিকা। আর ব্রেকিং নিউজ বিভাগে এবার পুলিৎজার পেয়েছে লুকআউট সান্তা ক্লজ নামের একটি নিউজ পোর্টাল।

এবার পুলিৎজারের ফিকশন অ্যাওয়ার্ড জিতেছেন সাহিত্যিক জেন অ্যান ফিলিপস। যুক্তরাষ্ট্রে গৃহযুদ্ধ চলাকালীন ও তার পরবর্তী সময়ে এক মা ও তার মেয়েকে নিয়ে লেখা উপন্যাস নাইট ওয়াচের জন্য এই পুরস্কার পেয়েছেন তিনি।

অন্যদিকে এ ডে ইন দ্যা লাইফ অফ আবেদ সালামা: অ্যানাটমি অব এ জেরুজালেম ট্র্যাজেডি বইয়ের জন্য পুলিৎজারের ননফিকশন পুরস্কার পেয়েছেন আমেরিকান ইহুদি লেখক নাথান থ্রাল।

সাংবাদিকতার নোবেল হিসেবে খ্যাত এই পুলিৎজার পুরস্কার। ১৯১৭ সাল থেকে সাংবাদিকতা ছাড়াও সাহিত্য, সংগীত, নাটকে বিশেষ অবদানের জন্য এ পুরস্কার দেওয়া হচ্ছে। যুক্তরাষ্ট্রের কলাম্বিয়া ইউনিভার্সিটির একটি বোর্ড প্রতি বছর এ পুরস্কার ঘোষণা করে।

৩ দিনেই স্টার সিনেপ্লেক্স থেকে নামিয়ে দেওয়া হল 'ডেডবডি'

'ডেডবডি’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

পরিকল্পনা ছিল পবিত্র ঈদুল ফিতরে মুক্তি দেওয়ার। ‘ডেডবডি’ সিনেমার পরিচালক মোহাম্মদ ইকবাল প্রচারণাও চালাচ্ছিলেন সেভাবে। এর মধ্যে তিনি জানতে পারেন, ঈদে মুক্তি পেতে যাচ্ছে ১১টি সিনেমা। সিদ্ধান্ত বদলে ফেললেন এ নির্মাতা। মুক্তি দিলেন না ঈদে। কিন্তু শেষমেশ তা পিছিয়ে মুক্তি পায় গেল ৩ মে (শুক্রবার)।

তবে সিনেমাটি দর্শক টানতে পারেনি। দর্শক টানতে ব্যর্থ হওয়ার সিঙ্গেল স্ক্রিনের পাশাপাশি দেশের সর্ববৃহৎ সিনেমা চেইন স্টার সিনেপ্লেক্স থেকেও নামিয়ে ফেলা হয়েছে ‘ডেডবডি’।

শুক্রবার মুক্তি পেলেও দর্শক খরায় স্টার সিনেপ্লেক্স থেকে সিনেমাটির রবিবারের পর আর কোনো শো রাখা হয়নি। যদিও সিনেমাটি নিয়ে আশাবাদী ছিলেন পরিচালক ও প্রযোজক এমডি ইকবাল। মুক্তির আগে প্রচারণায় তাকে বলতে শোনা গেছে, ‘ডেডবডি’ দর্শক না দেখে এবং খারাপ বলে তবে তিনি আর সিনেমা বানাবেন না!

'ডেডবডি’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

স্টার সিনেপ্লক্স থেকে নামিয়ে দেওয়ার বিষয় নিশ্চিত করে প্রতিষ্ঠানটির সিনিয়র মার্কেটিং ম্যানেজার মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, আমরা সনি স্কয়ারে দুটি শো রেখেছিলাম। কিন্তু কোনোভাবেই দর্শক ছবিটিকে গ্রহণ করেনি। তাই আমরা তিন দিন পর সিনেমাটি নামিয়ে দিতে বাধ্য হয়েছি।

হরর-অ্যাকশন ধাঁচের 'ডেডবডি' ছবিটিতে অভিনয় করেছেন ওমর সানী, জিয়াউল রোশান, শ্যামল মাওলা ও ভারতীয় মডেল অন্বেষা রায় প্রমুখ।

সর্বশেষ সংবাদ

নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে সিঙ্গাপুরের হাইকমিশনারের সাক্ষাৎ
এ বছর পুলিৎজার পুরস্কার পেল যেসব সংবাদমাধ্যম
৩ দিনেই স্টার সিনেপ্লেক্স থেকে নামিয়ে দেওয়া হল 'ডেডবডি'
গরমে আনারস খাওয়ার উপকারিতা
দেশে যানবাহনের নতুন স্পিড লিমিট, মোটরসাইকেলের সর্বোচ্চ গতি ৬০ কিলোমিটার
১৪১ উপজেলায় বুধবার সাধারণ ছুটি
খাবারের প্যাকেটে সাংবাদিকদের টাকা দিল ন্যাশনাল ব্যাংক
ঢাকায় বিএনপির সমাবেশ ১০ মে
নির্বাচনে প্রভাব বিস্তার বড় সমস্যা না : সিইসি
যেভাবে জানা যাবে এসএসসি ও সমমানের ফল
বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কভার্ডভ্যান-ট্রাক সংঘর্ষে একজন নিহত, যান চলাচল স্বাভাবিক
স্বাভাবিক রুটিনে প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু
উপজেলা নির্বাচনে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন
৮০ কিমি বেগে ঝড়ের শঙ্কা, দুই নম্বর হুঁশিয়ারি সংকেত
হজ ভিসায় সৌদি আরবের নতুন নিয়ম
অ্যান্ড্রয়েড ফোনে ভয়ংকর ত্রুটির খোঁজ, নিরাপত্তাঝুঁকিতে শতকোটি ব্যবহারকারী
গাজায় যুদ্ধবিরতি প্রস্তাবে সম্মত হামাস
প্রতিষ্ঠাবার্ষিকীতে এবারও বিএনপিকে দাওয়াত করা হবে: ওবায়দুল কাদের
গোবিন্দগঞ্জে ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন বিসিক উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ সমাপনী
দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে আরও ৩ জনকে বহিষ্কার করল বিএনপি