সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

ওয়ারীতে বাসায় জমে থাকা গ্যাসে আগুন, শিশুসহ দগ্ধ ৩

রাজধানীর ওয়ারী রথখোলা এলাকার একটি বাসায় জমে থাকা গ্যাসে আগুন লেগে শিশুসহ তিন জন দগ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

রবিবার (৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নবাবপুর রোড, লালচান মুকির লেনের ৯ নম্বর বাড়ির দোতলার বাসায় এ দুর্ঘটনা ঘটে। দগ্ধরা হলেন- কানিজ ফাতেমা (৩৫), তার মেয়ে আয়েশা আক্তার (৬) ও শাশুড়ি আছিয়া বেগম (৭০)।তাদের হাসপাতালে ফাতেমার বড় বোন শিউলি আক্তার জানান, নিজেদের বাড়ীর দ্বিতীয় তলায় তারা থাকেন।সন্ধ্যার পর ফাতেমা রান্নাঘরে চা বানাতে গিয়ে দিয়াশলাই জ্বালাতেই ঘরের মধ্যে জমে থাকা গ্যাসে আগুন ধরে যায়।

এতে ঘরের ভেতরে থাকা তারা তিনজনই দগ্ধ হন।দগ্ধ অবস্থায় তারা দৌড়ে বাইরে বেরিয়ে আসেন। পরে তাদের চিৎকার শুনে আশপাশে লোকজন উদ্ধার করে বার্ণ ইনস্টিটিউটে নিয়ে আসেন।বার্ণ ইনস্টিটিউটের দায়িত্বরত চিকিৎসক জানান, তাদের তিনজনের শরীরে দগ্ধ হয়েছে। তাদেরকে ভর্তি রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া। তিনি জানান, তিনজনকেই ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Header Ad

বিএনপি দিন দিন সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

জনকল্যাণের রাজনীতি বাদ দিয়ে অপকৌশল গ্রহণ করায় বিএনপি দিন দিন সাংগঠনিকভাবে আরো দুর্বল হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২৯ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা জানান। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিবৃতির নিন্দা ও প্রতিবাদ জানাতেই এই বিবৃতি প্রদান করা হয়।

সোমবার (২৯ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, সন্ত্রাসী দল বিএনপি নেতারা নিজেদের অত্যাচারিত-নির্যাতিত দেখিয়ে ‘সিম্প্যাথি কার্ড’ খেলার অপচেষ্টা করছে। জনকল্যাণের রাজনীতি বাদ দিয়ে এ ধরনের অপকৌশল গ্রহণ করায় বিএনপি দিনে দিনে সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে।

তিনি আরও বলেন, বিএনপি কৃত্রিমভাবে সৃষ্ট একটি রাজনৈতিক দল। অস্তিত্ব সংকটে থাকা রাজনৈতিক দেউলিয়াত্বের কাছাকাছি পৌঁছে যাওয়ায় দলটি সরকারের অস্তিত্ব নিয়ে কথা বলছে! দলের নেতৃবৃন্দ টিকে থাকার জন্য সর্বদা মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য উপস্থাপনের মাধ্যমে রাজনীতিতে কৃত্রিম সংকট তৈরির অপচেষ্টা চালায়। বিএনপি নেতৃবৃন্দের বোঝা উচিত, বিরোধী দল নয় বরং রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড নিয়ন্ত্রণে সরকারকে কাজ করতে হয়। সুতরাং নিজেদের নেতাকর্মীদের রাষ্ট্রবিরোধী ও সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে নিবৃত্ত রাখাটাই বিএনপির জন্য শ্রেয় হবে।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় আছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার সুদৃঢ় অবস্থানে রয়েছে। বিভিন্ন দেশ ও সংস্থা এবং তাদের নেতৃবৃন্দ সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় উষ্ণ অভিনন্দন জানিয়েছে এবং তার সরকারকে স্বীকৃতি প্রদান করেছে। শেখ হাসিনার নেতৃত্বে সরকার জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করছে। জনগণের সেবা করাই আওয়ামী লীগের রাজনীতির মূলনীতি। আওয়ামী লীগ সবসময় শাসন-শোষণ ও জুলুমের বিরুদ্ধে দাঁড়িয়ে জনগণের অধিকার আদায়ের সংগ্রাম করেছে। আওয়ামী লীগের হাতেই দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার সুরক্ষিত।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি শাসনমালের দুর্নীতি-লুটপাট ও দুঃশাসনের কথা জনগণ ভুলে যায়নি। কীভাবে সন্ত্রাস ও উগ্র জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা দিয়ে সারা দেশকে সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করা হয়েছিল! সে সব কাহিনি যারা প্রত্যক্ষ করেছে তারা স্মরণ করলে বা কেউ শুনলে এখনো শিউরে ওঠে। জনগণ সেই দুঃসহ সময়ের দিনগুলোতে ফিরে যেতে চায় না। আমরা জনগণের জন্য শান্তিপূর্ণ, নিরাপদ ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় অঙ্গীকারবদ্ধ।

পাক অভিনেত্রীর কাছে ক্ষমা চাইলেন অরিজিৎ সিং

অরিজিৎ সিং এবং মাহিরা খান। ছবি: সংগৃহীত

ভারতের জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং আর পাকিস্তানের দর্শকপ্রিয় অভিনেত্রী মাহিরা খান। তিনি দুবাইয়ে হাজির হয়েছিলেন অরিজিতের কনসার্ট শুনতে। তবে অরিজিৎ মঞ্চ থেকে ভিড়ের মধ্যে মাহিরাকে ঠিক চিনতে পারেননি। এ জন্য ক্ষমা চেয়েছেন এই গায়ক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে এমনই এক ভিডিও। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, দুবাইয়ে কনসার্টে গান গাইছিলেন অরিজিৎ। সেই গান শুনতে কনসার্টে হাজির ছিলেন পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান।

মাহিরা খান অরিজিতের মঞ্চের পাশে ভিআইপি আসনে বসে ছিলেন। কিন্তু অরিজিত প্রথমে তাকে দেখে চিনতে পারেননি। পরে বুঝতে পেরে দর্শকের সঙ্গে মাহিরার পরিচয় করিয়ে দেন অরিজিৎই। পাশাপাশি প্রথম দেখায় চিনতে না পারার জন্য ক্ষমাও চেয়ে নেন।

গাইতে গাইতে হঠাৎ থেমে গিয়ে অরিজিৎ বলেন, আপনারা হয়তো শুনে চমকে যাবেন। আচ্ছা, আমি একটু অন্যভাবেই বিষয়টি উপস্থাপন করছি। ওখানে কি কোনো ক্যামেরা আছে? অনেকক্ষণ ধরে চেনার চেষ্টা করছিলাম। তারপর মনে পড়ল, আরে ওর জন্য তো আমি ‘জালিমা’ গানটা গেয়েছিলাম।

কালো পোশাকে বসে ছিলেন মাহিরা। গায়কের কথা শুনে হেসে ওঠেন তিনি। এসময় অরিজিৎ বলেন, আমার সামনে বসে রয়েছেন মাহিরা খান। জালিমা গানটা গাওয়ার সময় মাহিরা নিজেও গাইছিলেন এবং ওখানে দাঁড়িয়েছিলেন। কিন্তু, আমি চিনতে পারিনি। আমি অত্যন্ত দুঃখিত ম্যাম।

শাহরুখ খানের ‘রাইস’ সিনেমায় অভিনয় করেছিলেন মাহিরা খান। যেই সিনেমারই জনপ্রিয় একটি গান ‘জালিমা’। শাহরুখের গলায় এই গানটির কণ্ঠ দিয়েছিলেন অরিজিৎ।

টাঙ্গাইলে গরমে স্কুলছাত্রীর হিটস্ট্রোক, হাসপাতালে ভর্তি

গরমে অসুস্থ হয়ে পড়েছেন এক স্কুলছাত্রী। ছবি: ঢাকাপ্রকাশ

তীব্র দাবদাহ ও গরমে টাঙ্গাইলের ভূঞাপুরে হিট‌স্ট্রো‌কে ফারজানা আক্তার মিরা নামে এক স্কুলছাত্রী অসুস্থ হয়ে পড়েছেন। সোমবার (২৯ এপ্রিল) দুপু‌রে উপ‌জেলার ফলদা শ‌রিফু‌ন্নেছা বা‌লিকা উচ্চ‌ বিদ্যাল‌য়ে এ ঘটনা ঘটে।

এরপর বিদ্যালয়েই প্রাথ‌মিক চি‌কিৎসা শে‌ষে তা‌কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নি‌য়ে যায় স্কুল কর্তৃপক্ষ। পরে তাকে চিকিৎসার জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়।

সোমবার (২৯ এপ্রিল) দুপু‌রে উপ‌জেলার ফলদা শ‌রিফু‌ন্নেছা বা‌লিকা উচ্চ‌ বিদ্যালয়ের শিক্ষার্থী ফারজানা আক্তার মিরা অসুস্থ হ‌য়ে প‌ড়ে। প‌রে ওই বিদ্যালয়েই প্রাথ‌মিক চি‌কিৎসা শে‌ষে তা‌কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নি‌য়ে যায় স্কুল কর্তৃপক্ষ। ফারজানা আক্তার মিরা ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী।

শিক্ষকরা জানান, স্কুল বির‌তি চলাকালীন সময়ে হঠাৎ ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রী প্রচণ্ড গর‌মে শ্বাসকষ্ট শুরু হয়। প‌রে ওই ক্লা‌সের শিক্ষার্থীরা শিক্ষকদের জানা‌নোর পর তা‌কে অ‌ফিস রু‌মে নি‌য়ে আসা হলে প্রাথ‌মিক চি‌কিৎসা দেওয়া হয় এবং স্থানীয় চি‌কি‌ৎস‌কের পরাম‌র্শে ওই ছাত্রী‌কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নি‌য়ে যাওয়া হয়।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের মেডিকেল অ‌ফিসার ডা. সৃ‌ষ্টি তনুকা ব‌লেন, ওই শিক্ষার্থীর প্রচণ্ড শ্বাসকষ্ট অনুভূত হ‌চ্ছে। প্রাথ‌মিক চি‌কিৎসা শে‌ষে উন্নত চি‌কিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতা‌লে রেফার্ড করা হ‌য়ে‌ছে।

এ ব্যাপারে ফলদা শ‌রিফু‌ন্নেছা বালিকা উচ্চ‌ বিদ্যালয়ের প্রধান স‌ন্তোষ কুমার দত্ত ব‌লেন, প্রচণ্ড তাপদা‌হের কার‌ণে ওই শিক্ষার্থী অসুস্থ‌ হ‌য়ে প‌ড়েছে। এতে তার শ্বাসকষ্ট শুরু হয়। প‌রে স্থানীয় চি‌কিৎসক‌দের দি‌য়ে প্রাথ‌মিক চি‌কিৎসা দেওয়া হয়।

তিনি আরও বলেন, প‌রে ওই শিক্ষার্থীকে শিক্ষকদের সা‌থে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠা‌নো হ‌য়ে‌ছে। সেখান থে‌কে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতা‌লে পাঠি‌য়ে‌ছেন কর্তব্যরত চি‌কিৎসকরা।

সর্বশেষ সংবাদ

বিএনপি দিন দিন সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের
পাক অভিনেত্রীর কাছে ক্ষমা চাইলেন অরিজিৎ সিং
টাঙ্গাইলে গরমে স্কুলছাত্রীর হিটস্ট্রোক, হাসপাতালে ভর্তি
বিশ্বের সবচেয়ে বড় সাপের খোঁজ মিলল ভারতে!
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে হাইকোর্টের নির্দেশনায় ক্ষুব্ধ শিক্ষামন্ত্রী, যাবেন আপিলে
যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল
নওগাঁয় তাপমাত্রার পারদ ছাড়ালো ৪০.২ ডিগ্রি
জীবন নিয়ে শঙ্কার কথা জানালেন বুয়েটের ছাত্ররাজনীতি প্রত্যাশী ১৫ শিক্ষার্থী
স্কুল-কলেজ-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ
করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার করল অ্যাস্ট্রাজেনেকা
ধর্ষণ মামলায় আইডিয়ালের মুশতাক-ফাওজিয়ার স্থায়ী জামিন
ঢেঁড়শে পোকার আক্রমণ, খরচ তোলা নিয়ে সংশয়ে কৃষকরা
নারী আম্পায়ার নিয়ে বিতর্ক, যা বললেন মুশফিক-মাহমুদউল্লাহ
চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড
যুদ্ধ করতে চায় না ইসরায়েলি সেনারা, বিপাকে নেতানিয়াহু
এবার ঝিনাইদহ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম
থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
কারা বিক্রি করছে ফুটপাত, তালিকা চেয়েছেন হাইকোর্ট
এখনো উদ্ধার হয়নি লেকে ডুবে যাওয়া সেই শিশু
রাত ১১ টার পর চা-বিড়ির দোকান বন্ধের নির্দেশ