চিত্রাঙ্কন প্রতিযোগিতার ফল ঘোষণা করল ঢাকাপ্রকাশ

৩০ নভেম্বর ২০২২, ১২:৫৮ পিএম | আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৩৬ এএম


চিত্রাঙ্কন প্রতিযোগিতার ফল ঘোষণা করল ঢাকাপ্রকাশ

১ ডিসেম্বর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকাপ্রকাশ শিশুদের জন্য আয়োজন করে ‘প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দে ভাসো তোমরাও’ শিরোনামে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। প্রতিযোগিতাটির ফলাফল ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

বুধবার (৩০ নভেম্বর) সকালে এ ফলাফল ঘোষণা করা হয়।

সর্বোচ্চ ১২ বছর বয়সী শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতাটির বিষয় ছিল ‘দেশ ও প্রকৃতি’। অনলাইনভিত্তিক এ প্রতিযোগিতায় অসংখ্য শিশু অংশ নেয়। শিশুদের আঁকা অসংখ্য ছবি থেকে বিচারক প্যানেল নয়টি ছবি বাছাই করে। এরপর সেসব ছবি ঢাকাপ্রকাশের ফেসবুক পেজে পোস্ট করা হয়। ছবিগুলোর আউটরিচ (লাইক, কমেন্ট, শেয়ার) থেকে ৫০ শতাংশ নম্বর ও ছবি আঁকার দক্ষতা দেখে বিচারক প্যানেল তিন জনকে বিজয়ী ঘোষণা করেন।
ঘোষিত ফলাফলে দেখা গেছে প্রতিযোগিতাটিতে প্রথম হয়েছে ইসরাতুজ জোহুরা, দ্বিতীয় হয়েছে নিয়ামুল ইসলাম এবং তৃতীয় হয়েছে উমাইজা ফাতিমা।

বিজয়ীদের অভিনন্দন জানিয়ে ঢাকাপ্রকাশের প্রধান সম্পাদক ও প্রতিযোগিতাটির বিচারক কমিটির আহ্বায়ক মোস্তফা কামাল বলেন, ‘প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দে ভাসো তোমরাও’ শিরোনামে এবং দেশ ও প্রকৃতি বিষয়ে সারাদেশ থেকে অসংখ্য কোমলমতি শিশুদের অনেক সুন্দর চিত্রকর্ম পেয়েছি। নদীমাতৃক দেশ ও প্রকৃতি নিয়ে শিশুদের ভাবনা আমাকে বিমোহিত করেছে। ভবিষ্যতে আমাদের শিশুরা আরও সুন্দর কাজ উপহার দেবে প্রত্যাশা করি’।

তিনি আরও বলেন, প্রতিযোগিতার উদ্দেশ্য ছিল— ঢাকাপ্রকাশের প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ শিশুদের মধ্যেও বিলিয়ে দেওয়া এবং তাদের সৃজনশীল কাজে উদ্বুদ্ধ করা।

বিজয়ীদের আগামী ৫ ডিসেম্বর বিকাল ৪টায় ঢাকাপ্রকাশের কার্যালয়ে পুরস্কার দেওয়া হবে। যারা উপস্থিত থেকে পুরস্কার নিতে পারবে না- তাদের ঠিকানায় কুরিয়ারের মাধ্যমে পাঠানো হবে।

প্রয়োজনে যোগাযোগ: ০১৭৭৯৪৭৫৭৯০।

আরএ/