ঢাবিতে নষ্ট পোলাও-রোস্ট সড়কে ফেলে শিক্ষার্থীদের প্রতিবাদ

২৪ জানুয়ারি ২০২৩, ০৮:৪৫ পিএম | আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩, ০৫:৫৮ পিএম


ঢাবিতে নষ্ট পোলাও-রোস্ট সড়কে ফেলে শিক্ষার্থীদের প্রতিবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষের পুরস্কার বিতরণ ও বৃত্তি প্রদান অনুষ্ঠান উপলক্ষে দেওয়া দেওয়া শুভেচ্ছা ভোজে নষ্ট খাবার দেওয়ার অভিযোগ উঠেছে। সেই নষ্ট খাবার শিক্ষকদের কোয়ার্টারের সামনে ছড়িয়ে রেখে প্রতিবাদ করেছে শিক্ষার্থীরা।

গেল সোমবার বিজয় একাত্তর হল ট্রাস্ট ফান্ডের প্রভোস্ট গোল্ড মেডেল, প্রভোস্ট অ্যাওয়ার্ড ও বৃত্তি প্রদান অনুষ্ঠান উপলক্ষে খাবার বিতরণ করা হয়। খাবারের বক্সে পোলাও, মুরগির রোস্ট ও একটি ডিম দেওয়া হয়। খাবারের বক্স খুলতেই এক ধরনের উৎকট গন্ধ।

প্রত্যক্ষদর্শী হলটির বেশ কয়েকজন শিক্ষার্থী এমনই অভিযোগ করেন। রান্নায় অব্যবস্থাপনার জন্য পোলাও এবং রোস্টে দুর্গন্ধ হয়েছে, বলে কেউ কেউ অভিযোগ করছেন।

এদিকে, খাবার প্রস্ততকারী ক্যানটিন ব্যবস্থাপক দিদারুল ইসলামের দাবি খাবরের মান ভালই ছিল। তিনি বলেন, গরম খাবারটা বাটিতে ঢেকে রাখায় কিছুটা সমস্যা হতে পারে। তা ছাড়া, এগুলো দেরিতে বিতরণ করা হয়েছিল।

বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাছির বলেন, প্রভোস্ট অ্যাওয়ার্ড এবং গোল্ড মেডেল প্রদান উপলক্ষে স্ন্যাকস দেওয়ার কথা ছিল। কিন্তু করোনার পরবর্তীকালে আমি দায়িত্ব নেওয়ার পর যেহেতু এই প্রথম প্রভোস্ট অ্যাওয়ার্ড এবং গোল্ড মেডেল দেওয়া হচ্ছে। তাই আমি রাতের খাবারের ব্যবস্থা করার দায়িত্ব দেওয়া হয় হল ক্যানটিনকে।

তিনি আরও বলেন, সবকিছু ঠিক থাকলেও তারা গরম খাবার বাটিতে তুলে সারি করে রেখে দেয়। তাই গরমে খাবার নষ্ট হয়ে গেছে। সব খাবার নষ্ট হয়নি, কিছু খাবার নষ্ট হয়েছে। এর দায়ভার কোনো শিক্ষকের নয় বরং হলের প্রভোস্ট হিসেবে দায়ভার আমার। শিগগিরই আমরা শিক্ষার্থীদের মধ্যে পুনরায় খাবার বিতরণ করার উদ্যোগ নেব।

এমএমএ/


বিভাগ : ক্যাম্পাস