সিকৃবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী প্যানেলের জয়

২৬ জানুয়ারি ২০২৩, ০৯:৫৭ এএম | আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩, ০১:১৫ এএম


সিকৃবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী প্যানেলের জয়

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটি ২০২৩ এর নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক পরিষদ মনোনীত প্যানেলের জয় হয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১১টি পদেই জয় পেয়েছেন আওয়ামীপন্থী শিক্ষকরা।

বুধবার (২৫ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে চলে ভোট গ্রহণ। ভোট গ্রহণ শেষে বিকাল ৫টায় এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. স্নেহাংশু চন্দ্র শেখর।

সর্বোচ্চ ভোট (১৫৬) পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামীপন্থী গণতান্ত্রিক শিক্ষক পরিষদ মনোনীত প্যানেলের প্রার্থী কৃষি অর্থসংস্থান ও ব্যাংকিং বিভাগের অধ্যাপক ড. মোঃ শাহ আলমগীর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপিপন্থী সাদা দলের প্যানেল থেকে মনোনীত সভাপতি প্রার্থী মেডিসিন বিভাগের অধ্যাপক ড. মো. মুক্তার হোসেন পেয়েছেন ২৮ ভোট।

সাধারণ সম্পাদক পদে ১৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন প্রাণী পুষ্টি বিভাগের অধ্যাপক ড. মো. সাদ উদ্দিন মাহফুজ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপিপন্থী সাদা দলের প্যানেল থেকে মনোনীত প্রার্থী কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগের অধ্যাপক ড. মোঃ রুহুল আমিন পেয়েছেন ৩৭ ভোট।

এ ছাড়া ১৩৫ ভোট পেয়ে সহ-সভাপতি পদে কৃষি পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মাসুদ আলম, ১৪৮ ভোট পেয়ে কোষাধ্যক্ষ পদে ফার্মাকোলজি ও টক্সিকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মু. আক্তারুজ্জামান, ১২৩ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক পদে কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের সহকারী অধ্যাপক কিশোর কুমার সরকার, সদস্য পদে ১৪৩ ভোট পেয়ে সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. পীযুষ কান্তি সরকার নির্বাচিত হয়েছেন। তা ছাড়াও ১৪১ ভোট পেয়ে মৎস্য স্বাস্থ্য ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এম এম মাহবুব আলম, ১৩৯ ভোট পেয়ে মৎস্য চাষ বিভাগের অধ্যাপক ড. মোঃ সাখায়াত হোসেন, ১২৬ ভোট পেয়ে এপিডেমিওলজি ও পাবলিক হেলথ বিভাগের অধ্যাপক ড. সুমন পাল, ১২৪ ভোট পেয়ে প্ল্যান্ট ও এনভায়রনমেন্টাল বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. সোনিয়া বিনতে শহীদ, ১১৮ ভোট পেয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোঃ খালিদ হোসেন নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে নির্বাচিত হওয়ার পর অধ্যাপক ড. মো. শাহ আলমগীর বলেন, ‘সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি হিসেবে নির্বাচিত হওয়ায় আমি অত্যন্ত আনন্দিত। আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করতে চাই সেই সকল শিক্ষক-শিক্ষিকাদের প্রতি যারা আমাকে এই পদের জন্য যোগ্য বলে মনে করেছেন। আমরা সকলে মিলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে একটি সুন্দর ও আদর্শ ছাত্র এবং শিক্ষক বান্ধব ক্যাম্পাসে পরিণত করতে দৃঢ় চিত্তে এগিয়ে যাব। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অগ্রণী ভূমিকা পালন করব।’

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়ার পর অধ্যাপক ড. মো. সাদ উদ্দিন মাহফুজ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নির্বাচন হয় মূলত শিক্ষক ও শিক্ষা কার্যক্রমকে অত্যন্ত সুন্দর ও গতিশীল করার জন্য। আমরা শিক্ষার কার্যক্রম ও গবেষণাকে আরো যুগোপযোগী করে তুলব। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সাথে নিয়ে আমরা শিক্ষার্থী ও শিক্ষকদেরকে সর্বাঙ্গিন প্রয়োজনে কাজ করে যাব।’

এসআইএইচ


বিভাগ : ক্যাম্পাস