আটক হওয়ার আগে ফেসবুক লাইভে যা বলছিলেন রত্না

২৪ এপ্রিল ২০২২, ০৫:২৪ পিএম | আপডেট: ২৫ জুন ২০২২, ০৭:৩৮ এএম


আটক হওয়ার আগে ফেসবুক লাইভে যা বলছিলেন রত্না

ঢাকার কলাবাগানের তেঁতুলতলা মাঠ রক্ষার অন্যতম আন্দোলনকারী ও সমাজকর্মী সৈয়দা রত্নাকে আটক করেছে পুলিশ।

রবিবার (২৪ এপ্রিল) সকালে তেঁতুলতলা মাঠে উপস্থিত হয়ে ফেসবুকে লাইভে প্রতিবাদ করার সময় তাকে আটক করে পুলিশ।

তেঁতুলতলা মাঠে কলাবাগান থানা ভবন নির্মাণ হওয়ার কথা রয়েছে। তবে থানা ভবন নির্মাণের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে এলাকাবাসী আন্দোলন করছেন। আন্দোলনকারীদের মধ্যে অন্যতম ছিলেন সৈয়দা রত্না।

রবিবার সকালে তিনি ফেসবুক লাইভে বলেন, বন্ধুরা আপনারা জানেন যে, আমাদের এই মাঠটি নিয়ে অনেকদিন ধরে লড়াই করছি। আজকে অনেক পুলিশ এসেছে এখানে। শেষ পর্যন্ত হয়ত আমরা আমাদের মাঠটি ধরে রাখতে পারছি না। একটি মাঠ দখল করার জন্য এতো পুলিশ কেন? এটা আমাদের খেলার মাঠ, আমাদের নাগরিক অধিকার ছিল। পুলিশের পাশাপাশি অনেক ভাইরা এসেছেন সিভিলে। আচ্ছা ভাই আপনারা কারা?

এরপর একজন এগিয়ে এসে তাকে ফেসবুক লাইভ বন্ধ করতে বলেন। তিনি বন্ধ করতে না চাইলে তাকে ধমক দেওয়া হয়। রত্না বলেন এটা আমার নাগরিক অধিকার। বন্ধ করব কেন? পরে তার মোবাইলটি কেড়ে নেওয়া হয়। পরবর্তীতে ২০ থেকে ২৫ জন নারী পুলিশ তাকে ধরে একটি পুলিশ ভ্যানে তোলেন এবং সেখান থেকে তাকে থানায় নিয়ে যাওয়া হয়।

এদিকে রত্নাকে আটকের প্রতিবাদ জানিয়েছে আইন ও সালিশ কেন্দ্র (আসক), উদীচী, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা), বেসরকারি সংগঠন নিজেরা করি, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও গ্রিন ভয়েসসহ বিভিন্ন সংগঠন।

আরও পড়ুন>>

রত্না আটক: উদীচীসহ বিভিন্ন সংগঠন প্রতিবাদ

কলাবাগানে মাঠ রক্ষায় আন্দোলনকারী রত্নাকে তুলে নিল পুলিশ

আরএ/


বিভাগ : রাজধানী