শিশুকে ধর্ষণচেষ্টা মামলায় একজনের ১০ বছর কারাদণ্ড

৩০ নভেম্বর ২০২২, ০১:৪৫ পিএম | আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪৪ এএম


শিশুকে ধর্ষণচেষ্টা মামলায় একজনের ১০ বছর কারাদণ্ড

রাঙামাটির কাউখালী উপজেলায় শিশুকে ধর্ষণচেষ্টা মামলায় গোপাল কৃঞ্চ নাথ (৬০) নামে একজনকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। একইসঙ্গে তাকে ৫ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। বুধবার (৩০ নভেম্বর) দুপুরে এ রায় দেন রাঙামাটির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ.ই.এম. ইসমাইল হোসেন।

দণ্ডিত গোপাল কৃঞ্চ নাথ (৬০) জেলার কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের মুসলিম পাড়ায় সিরাজ সওদাগরের বাড়িতে ভাড়ায় থাকেন। তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার স্বনির্ভর ইউনিয়নের দক্ষিণ সাবেক রাঙ্গুনিয়ার মৃত অম্লদা চরণ নাথের ছেলে।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২১ এপ্রিল বিকালে কাউখালীর পোয়াপাড়ায় মীর সুপার মার্কেটে খেলতে যায় ওই শিশু। এক পর্যায়ে অন্য শিশুরা চলে যাওয়ায় পর সন্ধ্যার দিকে ভিকটিমকে ধর্ষণচেষ্টা করে আসামি। যা ওই ভবনে অবস্থিত ইসলামি এজেন্ট ব্যাংকের সিসি ক্যামেরায় স্পষ্ট দেখা যায়। পরে ওইদিন রাতে ভিকটিমের বাবা কাউখালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় বুধবার (৩০ নভেম্বর) আসামিকে ১০ বছর সশ্রম কারাদণ্ড, ৫ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত।

রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সাইফুল ইসলাম অভি বলেন, আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ আমরা প্রমাণ করতে পারায় আদালত আসামিকে ১০ বছর সশ্রম কারাদণ্ড এবং ৫ লাখ টাকা জরিমানা আদায় করেছেন।

এসআইএইচ


বিভাগ : সারাদেশ